কম্পিউটার

একটি কাস্টম উইন্ডোজ 7 ইন্সটল ইমেজ তৈরি করুন

একটি কাস্টমাইজড Windows 7 ইমেজ তৈরি করা কয়েকটি ভিন্ন পদ্ধতি ব্যবহার করে সম্পন্ন করা যেতে পারে এবং Microsoft এমনকি অনন্য এবং কাস্টম উইন্ডোজ 7 স্থাপনা তৈরি করার জন্য কিছু টিপস সরবরাহ করে। যাইহোক, এই কাস্টম ইমেজিং পদ্ধতিগুলির মধ্যে অনেকগুলি সোজা এন্টারপ্রাইজ কাঠামোর চারপাশে ঘোরে, যার জন্য বেশ কয়েকটি ওয়ার্কস্টেশন, একটি মাস্টার পিসি এবং উইন্ডোজ 7 এন্টারপ্রাইজ সংস্করণের প্রয়োজন হতে পারে৷

একটি কাস্টম উইন্ডোজ 7 ইন্সটল ইমেজ তৈরি করুন

    নন-এন্টারপ্রাইজ উইন্ডোজ 7 ইমেজিংয়ের জন্য, যা উইন্ডোজ 7 এর সমস্ত সংস্করণের সাথে কাজ করবে, আপনি RTse7enLite নামক একটি প্রোগ্রাম ব্যবহার করতে পারেন। প্রোগ্রামটি ফ্রিওয়্যার হিসাবে উপলব্ধ৷

    আপডেট করুন৷ :RTse7enLite আর বিকাশকারীর ওয়েবসাইট থেকে উপলব্ধ নেই৷ আপনি এখনও মেজরজিক্সের মতো অন্যান্য সাইট থেকে এটি ডাউনলোড করতে পারেন, তবে এতে বান্ডিল করা ক্র্যাপওয়্যার অন্তর্ভুক্ত থাকতে পারে। আমরা একটি কাস্টম চিত্র তৈরি করার আরও ভাল উপায় সহ ভবিষ্যতে এই নিবন্ধটি আপডেট করব।

    ইদানীং, উইন্ডোজ 8 অনেক প্রযুক্তি ব্লগ দ্বারা বেশ কিছুটা কভার করা হয়েছে, কিন্তু এটি এখনও আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়নি, এবং যতদূর এন্টারপ্রাইজ এবং আইটি, অনেক ব্যবসা উইন্ডোজ 7 এর সাথে লেগে থাকতে পারে। উইন্ডোজ 8 এর মেট্রো ইন্টারফেস এবং সরলীকৃত অ্যাপস ট্যাবলেট এবং ভোক্তা যারা সরলতা পছন্দ করতে পারে তাদের জন্য অবশ্যই দুর্দান্ত। যাইহোক, Windows 7 অনেক এন্টারপ্রাইজ পরিবেশ দ্বারা এড়িয়ে যেতে পারে যেমন Vista was…

    আপনি যদি এখনও উইন্ডোজ 7 ব্যবহার করার পরিকল্পনা করেন, এবং কম্পিউটার ঠিক বা মেরামত করেন বা আপনার নিজস্ব আইটি পরিষেবাগুলি অফার করেন, তাহলে আপনি সেই সহজ উপায়ে কাস্টম উইন্ডোজ 7 ইমেজ তৈরি করতে পারেন, যা আপনাকে একটি Windows 7 ইনস্টলার ISO টুইক করতে দেয়৷

    শুরু করতে, শুধু RTse7enLite ডাউনলোড পৃষ্ঠায় যান এবং 32 বা 64-বিট সংস্করণটি ডাউনলোড করুন। ডাউনলোড সম্পূর্ণ হয়ে গেলে, আপনার পিসিতে প্রোগ্রামটি ইনস্টল করার জন্য এগিয়ে যান যেমন আপনি অন্য কোনো অ্যাপ করবেন।

    একটি কাস্টম উইন্ডোজ 7 ইন্সটল ইমেজ তৈরি করুন

    পরবর্তী, আপনার একটি উইন্ডোজ 7 আইএসও ফাইলের প্রয়োজন হবে, এটি যেকোনো সংস্করণ হতে পারে। আপনার যদি এখনও ISO ফরম্যাটে Windows 7 না থাকে এবং আপনি Windows 7 ডিস্ক থেকে একটি বুটযোগ্য ISO তৈরি করতে চান, তাহলে Windows 7 USB/DVD ডাউনলোড টুলটি ডাউনলোড করতে ভুলবেন না।

    একটি কাস্টম উইন্ডোজ 7 ইন্সটল ইমেজ তৈরি করুন

    একবার আপনার উইন্ডোজ 7 ISO হয়ে গেলে, RTse7enLite প্রোগ্রাম চালু করুন এবং ISO নির্বাচন করতে ব্রাউজ বোতামে ক্লিক করুন। আপনাকে কাস্টমাইজ করা ছবির জন্য একটি গন্তব্য নির্বাচন করতে হবে।

    একটি কাস্টম উইন্ডোজ 7 ইন্সটল ইমেজ তৈরি করুন

    একবার আপনি ISO এবং গন্তব্য নির্বাচন করলে, প্রোগ্রামটি ISO লোড করতে এগিয়ে যাবে। এই কয়েক মিনিট সময় নিতে পারে. ISO ইমেজ প্রস্তুত হলে, আপনাকে নিম্নলিখিত স্ক্রিনটি উপস্থাপন করা হবে:

    একটি কাস্টম উইন্ডোজ 7 ইন্সটল ইমেজ তৈরি করুন

    এরপরে, একটি বৈশিষ্ট্য যা আমাদের সাইটের অনেক দর্শক পছন্দ করতে পারে, সেটি হল ডিফল্ট Windows 7 UI ভাষা সরাসরি পরিবর্তন করার বিকল্প। সহজভাবেএকটি ভাষা নির্বাচন করুন মেনু ব্যবহার করে।

    একটি কাস্টম উইন্ডোজ 7 ইন্সটল ইমেজ তৈরি করুন

    এরপর, টাস্ক এ ক্লিক করুন RT Lite প্রোগ্রাম উইন্ডোর বাম দিকে অবস্থিত মেনু, যা আপনাকে বেশ কয়েকটি চেক বক্স সহ উপস্থাপন করবে। এই স্ক্রিনে, আপনি আপনার কাস্টম চিত্রের জন্য ব্যবহার করতে চান এমন কোনো কাস্টমাইজেশন সেটিংস চেক করতে ক্লিক করতে পারেন৷

    একটি কাস্টম উইন্ডোজ 7 ইন্সটল ইমেজ তৈরি করুন

    টাস্ক নির্বাচন কনফিগার করা হলে, আপনি এখন ইন্টিগ্রেশন, কম্পোনেন্টস, টুইকস, আন-অ্যাটেন্ডেড, কাস্টমাইজেশন এবং ISO বুটযোগ্য নির্বাচন করতে পারেন। .

    এখান থেকে, প্রোগ্রামটি আপনাকে বিভিন্ন কাস্টমাইজেশন বিকল্পের সাথে উপস্থাপন করবে, যা আপনি আপনার নিজের পছন্দ অনুযায়ী কনফিগার করতে পারেন। আরও কিছু দরকারী বিকল্প হতে পারে:

    একীকরণ

    ইন্টিগ্রেশন বিকল্পটি ব্যবহার করে, আপনি আপনার কাস্টম উইন্ডোজ 7 ইমেজটি সর্বশেষ উইন্ডোজ আপডেট, নির্দিষ্ট ডিভাইসের জন্য ড্রাইভার এবং এমনকি আপনার নিজস্ব ডিফল্ট অ্যাপ্লিকেশনের সেটের সাথে কনফিগার করতে পারেন। আপনি যখন ডেলের মতো ব্র্যান্ডেড পিসি কেনেন, তখন এটি ইতিমধ্যেই ইনস্টল করা কিছু অ্যাপের সাথে কনফিগার করা হয়। এই প্রোগ্রামের অ্যাপ্লিকেশন বিকল্পটি আপনাকে আপনার নিজস্ব কাস্টম অ্যাপ্লিকেশনগুলিকে সংজ্ঞায়িত করতে দেয় যা চিত্রের সাথে সজ্জিত হবে৷

    একটি কাস্টম উইন্ডোজ 7 ইন্সটল ইমেজ তৈরি করুন

    এগুলি প্রোগ্রামটি অফার করে এমন কয়েকটি অনন্য বিকল্পের কয়েকটি মাত্র। আপনার নিজস্ব কাস্টম ডেস্কটপ ব্যাকগ্রাউন্ড ইনস্টল করতে চান এবং এমনকি ছবির জন্য একটি কাস্টম লগইন স্ক্রীন সংজ্ঞায়িত করতে চান? কাস্টমাইজেশন মেনু আপনাকে বেশ কয়েকটি Windows 7 ভিত্তিক কাস্টমাইজেশন সেট এবং প্রয়োগ করতে দেয়।

    একবার আপনি আপনার পছন্দ অনুসারে ছবিটি কনফিগার করার পরে, আপনি কেবল ISO-বুটযোগ্য বিকল্পটি নির্বাচন করতে পারেন, ছবির জন্য সেটিংস কনফিগার করতে পারেন এবং ISO তৈরি করুন-এ ক্লিক করতে পারেন। বোতাম।

    একটি কাস্টম উইন্ডোজ 7 ইন্সটল ইমেজ তৈরি করুন

    মূলত এটিই রয়েছে এবং উপরে উল্লিখিত হিসাবে, আমরা শুধুমাত্র কয়েকটি বৈশিষ্ট্য পর্যালোচনা করেছি যা এই Windows 7 কাস্টমাইজেশন প্রোগ্রামটি অফার করে। এখন, আপনি কম ঝামেলায়, সহজ উপায়ে আপনার নিজস্ব কাস্টম উইন্ডোজ 7 ইমেজ তৈরি করতে পারেন।

    আজকের পোস্টের জন্য সাইটে থামার জন্য আপনাকে ধন্যবাদ। আমাদের সাইটের ভিজিটর বা গ্রাহকদের কেউ যদি RT 7-এর মতো অন্য কোনও প্রোগ্রামের কথা জানেন, তাহলে মন্তব্য বিভাগে তাদের সাথে লিঙ্ক করতে দ্বিধা বোধ করুন। উপভোগ করুন!


    1. আপনার উইন্ডোজ 10 এর সম্পূর্ণ ব্যাকআপ তৈরি করুন (সিস্টেম চিত্র)

    2. উইন্ডোজ 10, 8 বা 7 ওএসে সিস্টেম ইমেজ ব্যাকআপ কীভাবে তৈরি করবেন।

    3. Windows 10 এ কিভাবে একটি সিস্টেম ইমেজ ব্যাকআপ তৈরি করবেন

    4. উইন্ডোজ ইনস্টল করার জন্য কীভাবে একটি বুটেবল ইউএসবি তৈরি করবেন?