কম্পিউটার

উইন্ডোজ 8/10 ডেস্কটপ গ্যাজেট

উইন্ডোজ 8-এ, মাইক্রোসফ্ট ডেস্কটপ গ্যাজেটগুলি থেকে দূরে সরে যাচ্ছে। পরিবর্তে তারা চায় যে বিকাশকারীরা মেট্রো-স্টাইলের অ্যাপগুলি লিখুক, যা একটি গ্যাজেটের মতো ডিসপ্লের ডানদিকে ডক করার ক্ষমতা রাখে। অবশ্যই, যদি আপনি Windows 7-এ গ্যাজেটগুলি ব্যবহার করে খুশি হন, তাহলে আপনি Windows 8-এ সেগুলি ব্যবহার চালিয়ে যেতে পারেন এবং এটি মোটামুটি ভাল কাজ করে৷

দ্রষ্টব্য :Microsoft Windows 8.1 এবং Windows 10 থেকে সমস্ত গ্যাজেট সরিয়ে দিয়েছে৷ আপনি যদি গ্যাজেটগুলি ফেরত চান, তাহলে আপনাকে একটি তৃতীয় পক্ষের টুল ব্যবহার করে সেগুলি ইনস্টল করতে হবে৷ আমরা যেটি সুপারিশ করি তা হল 8GadgetPack৷ এটি ভাইরাস, ম্যালওয়্যার এবং স্পাইওয়্যার মুক্ত। এছাড়াও, গ্যাজেটগুলির চেয়ে একটি ভাল বিকল্প হল রেইনমিটার।

    দুর্ভাগ্যবশত, Windows 8-এর জন্য কোনো অফিসিয়াল Microsoft গ্যাজেট গ্যালারি নেই। ডিফল্টরূপে, Windows 8-এর সাথে অন্তর্নির্মিত 8টি গ্যাজেট রয়েছে:

    উইন্ডোজ 8/10 ডেস্কটপ গ্যাজেট

    সেই গ্যাজেটগুলি হল ক্যালেন্ডার, ঘড়ি, সিপিইউ মিটার, মুদ্রা, ফিড হেডলাইন, পিকচার পাজল, স্লাইড শো এবং আবহাওয়া। আপনি যদি আরও গ্যাজেট চান, আপনি সেগুলি অনলাইনে অনুসন্ধান করতে পারেন, সেগুলি ডাউনলোড এবং ইনস্টল করতে পারেন, তবে এতে ম্যালওয়্যার বা স্পাইওয়্যার থাকতে পারে, তাই আপনাকে সতর্ক থাকতে হবে৷

    Windows 8 এ একটি ডেস্কটপ গ্যাজেট ইনস্টল করতে, প্রথমে কন্ট্রোল প্যানেল খুলুন এবং তারপরে ডেস্কটপ গ্যাজেট-এ ক্লিক করুন .

    উইন্ডোজ 8/10 ডেস্কটপ গ্যাজেট

    তারপরে আপনি যে গ্যাজেটে চান সেটিতে ডান-ক্লিক করুন এবং যোগ করুন চয়ন করুন৷ .

    উইন্ডোজ 8/10 ডেস্কটপ গ্যাজেট

    এখন আপনার গ্যাজেটটি স্ক্রীনের ডানদিকে প্রদর্শিত হবে যেমনটি Windows 7:

    এ ছিল

    উইন্ডোজ 8/10 ডেস্কটপ গ্যাজেট

    আপনারা যারা কিছু সময়ের জন্য উইন্ডোজ 8 ব্যবহার করছেন, আপনি হয়তো ভাবছেন যে আপনি যদি স্ক্রিনের ডানদিকে একটি মেট্রো অ্যাপ স্ন্যাপ করেন এবং একটি ডেস্কটপ উইজেট ইনস্টল করেন তবে কী হবে? ঠিক আছে, এটি দেখতে এরকম হবে:

    উইন্ডোজ 8/10 ডেস্কটপ গ্যাজেট

    মূলত, উইন্ডোজ 8 উইজেটটিকে স্ন্যাপ করা মেট্রো অ্যাপের বাম দিকে নিয়ে যায়। আমি ভেবেছিলাম এটি কোনওভাবে গণ্ডগোল করবে এবং হয় গ্যাজেটগুলি প্রদর্শন করবে না বা অন্য কিছু করবে, কিন্তু সৌভাগ্যবশত তারা এটি সম্পর্কে ভেবেছিল এবং আপনি একই সময়ে উভয়ই দেখতে পাবেন। তাই আপনার যদি এমন একটি মনিটর থাকে যা কিছু হাস্যকর রেজোলিউশন সমর্থন করে এবং আপনার কাছে অতিরিক্ত জায়গা থাকে, তাহলে আপনি কিছু গ্যাজেট চালাতে পারেন এবং কোনো সমস্যা ছাড়াই আপনার ডেস্কটপে মেট্রো অ্যাপ স্ন্যাপ করতে পারেন। উপভোগ করুন!


    No
    1. UEFI-ভিত্তিক তোশিবা কম্পিউটারে উইন্ডোজ 8/8.1/10 পাসওয়ার্ড কীভাবে পুনরুদ্ধার করবেন

    2. Windows 8/8.1 এ কিভাবে স্বয়ংক্রিয় স্লিপ মোড নিষ্ক্রিয় করবেন

    3. কিভাবে পাসওয়ার্ড ছাড়া উইন্ডোজ 8/8.1 লগইন করবেন

    4. ফিক্স:উইন্ডোজ 10/8/8.1 এ কার্নেল সিকিউরিটি চেক ব্যর্থতা