কম্পিউটার

ভিজ্যুয়াল স্টুডিও প্রিভিউতে তার প্রথম বড় ARM-নেটিভ রিলিজ পায়

মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল স্টুডিও 2022 17.3 প্রিভিউ 2 চালু করার ঘোষণা করেছে, যা এখন উপলব্ধ এবং Windows 11-এ একটি নেটিভ আর্ম64 অ্যাপ্লিকেশন হিসাবে কাজ করে৷ আর্ম ডিভাইসগুলির জন্য উপলব্ধ ভিজ্যুয়াল স্টুডিওর প্রথম সংস্করণটি ব্যবহারকারীদের স্থানীয়ভাবে Arm64 অ্যাপগুলি তৈরি এবং ডিবাগ করতে সহায়তা করবে৷ আর্ম-ভিত্তিক প্রসেসরে।

ব্লগ পোস্টে, মার্ক ডাউনি ইঙ্গিত করেছেন যে "এই প্রিভিউয়ের সাথে আমাদের মূল লক্ষ্য হল ডেভেলপারদের দ্বারা ব্যবহৃত সবচেয়ে জনপ্রিয় ওয়ার্কলোডগুলিকে প্রবর্তন করা এবং স্থিতিশীল করা যারা Arm64-এ চালিত অ্যাপ তৈরি করছে এবং আমাদের অতিরিক্ত অভিজ্ঞতাকে অগ্রাধিকার দিতে সাহায্য করার জন্য সম্প্রদায়ের কাছ থেকে প্রতিক্রিয়া সংগ্রহ করা। এবং কাজের চাপ যখন আমরা এই বছরের শেষের দিকে সাধারণ উপলব্ধতার (GA) দিকে কাজ করি।"

এই সংস্করণটি x64 এমুলেশনের উপর কম নির্ভরশীল, যেটি বলে, এমুলেটরের ক্ষমতাগুলিকে উন্নত ব্যবহারকারীদের অভিজ্ঞতা প্রদানের লক্ষ্যে উন্নত করা হয়েছে কারণ তারা Arm64-এ নেটিভভাবে চালিত সরঞ্জামগুলির দ্বারা সমর্থিত হবে। নিম্নলিখিত ওয়ার্কলোডগুলি সক্ষম করে চালু করা সংস্করণ:

এই মাসের শুরুর দিকে, বিল্ড 2022 এর সময়, মাইক্রোসফ্ট একটি নতুন আর্ম 64 ডেস্কটপ ডিভাইস ঘোষণা করেছে যার নাম প্রজেক্ট ভোল্টেররা, যা বিশেষভাবে ডেভেলপারের প্রয়োজন মেটাতে তৈরি করা হয়েছে। ভিজ্যুয়াল স্টুডিও এখন Windows, .NET, এবং C++-এ যোগদান করবে একটি কার্যকর এবং দক্ষ Arm64 ডেভেলপার টুলচেন নিয়ে আসার লক্ষ্যে।

এই বিশেষ প্রকাশের সাথে, মাইক্রোসফ্ট .NET ফ্রেমওয়ার্ক 4.8.1 রানটাইম এবং SDK আকারে .NET ফ্রেমওয়ার্ককে তার সমর্থন প্রসারিত করছে, যা উইন্ডোজ 11-এর পরবর্তী বড় আপডেটে ডিফল্টরূপে উপলব্ধ হবে। পূর্বরূপটি উইন্ডোজ সমর্থন করে ফর্ম, WPF, এবং ওয়েব অ্যাপস কিন্তু ভবিষ্যতে উইন্ডোজ অ্যাপ SDK, .NET MAUI, এবং ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্মে (UWP) এর নাগাল আরও প্রসারিত করার পরিকল্পনা চলছে।

এখানে প্রিভিউ ডাউনলোড করুন, যা একটি একক ইনস্টলারের সাথে আসে যা আপনার ডিভাইসের আর্কিটেকচার শনাক্ত করবে এবং স্বয়ংক্রিয়ভাবে আপনার জন্য উপযুক্ত সংস্করণ ডাউনলোড করবে।


  1. উইন্ডোজ 11/10 এ ভিজ্যুয়াল স্টুডিও কোড ক্র্যাশ হচ্ছে

  2. মাইক্রোসফ্ট এজ ক্যানারি উইন্ডোজ 11 ভিজ্যুয়াল আপডেটগুলি সক্ষম করতে একটি নতুন পতাকা পেয়েছে

  3. ভিজ্যুয়াল স্টুডিওর জন্য মাইক্রোসফ্ট এজ ডেভেলপার টুলের প্রারম্ভিক পূর্বরূপ এখন উপলব্ধ

  4. উইন্ডোজ 11 এআরএম-চালিত ডিভাইসগুলিতে ভিজ্যুয়াল স্টুডিও 2022 প্রিভিউ কীভাবে ডাউনলোড এবং ইনস্টল করবেন