কম্পিউটার

নতুন কুইক অ্যাসিস্ট মাইক্রোসফট স্টোর অ্যাপ আইটি অ্যাডমিনদের বিরক্ত করছে

মাইক্রোসফ্ট সম্প্রতি কুইক অ্যাসিস্ট টুলটিকে উইন্ডোজের মাইক্রোসফ্ট স্টোরে স্থানান্তরিত করেছে এবং এটি অনেক আইটি অ্যাডমিনদের বিরক্ত করছে। বেশ কয়েকটি সোশ্যাল মিডিয়া পোস্টের উপর ভিত্তি করে, টুলটির স্টোর সংস্করণ, যা দূরবর্তী সহায়তা প্রদান করতে ব্যবহৃত হয়, দৃশ্যত বেশ কয়েকটি "বাগ" বা সমস্যা রয়েছে, যা বিরক্তিকর প্রমাণিত হচ্ছে (ব্লিপিং কম্পিউটারের মাধ্যমে।)

আইটি অ্যাডমিনরা মাইক্রোসফ্টের সাথে তাদের হতাশা দূর করার সর্বোত্তম জায়গা হ'ল টেক কমিউনিটি পোস্টটি মাইক্রোসফ্ট স্টোরে সরানোর সরঞ্জামটি ঘোষণা করে। সেখানে, অনেকে স্টোরে থাকা অ্যাপটির সমস্যাগুলি নির্দেশ করে, যেমন নেটিভ কীবোর্ড শর্টকাট ট্রিগার করার জন্য এটি আর কাজ করছে না। অন্যান্য সমস্যাগুলির মধ্যে রয়েছে যে অ্যাপটি সমস্ত মেশিনে স্থাপনযোগ্য নয় এবং অ্যাপটির নতুন সংস্করণটি ইনস্টল করার জন্য স্থানীয় প্রশাসকের বিশেষাধিকার প্রয়োজন। এমনকি এমনও সত্য যে কুইক অ্যাসিস্টের স্টোর সংস্করণটি পূর্ববর্তী সংস্করণের পাশে ইনস্টল করা হয়, একজন আইটি অ্যাডমিনের জন্যও।

মাইক্রোসফ্ট এই অভিযোগগুলির কিছু সম্পর্কে সচেতন বলে মনে হচ্ছে কারণ এই সমস্যাগুলির জন্য একটি সমর্থন পৃষ্ঠা রয়েছে৷ কোম্পানির কর্মীরা টেক কমিউনিটি থ্রেডে রয়েছে, আইটি প্রশাসকদের জন্য সমাধান প্রদান করে। একটি অফলাইন সংস্করণ ব্যবহার করা এবং স্টোর সংস্করণটিকে টাস্কবারে পিন করা কয়েকটি উদাহরণ মাত্র। এটিও নিশ্চিত করা হয়েছে যে মাইক্রোসফ্ট একটি আপডেটে কাজ করছে যা কীবোর্ড শর্টকাট কাজ করছে না তা ঠিক করবে৷

একটি অনুস্মারক হিসাবে, আপনি যদি আজকে Windows-এ অন্তর্নির্মিত কুইক অ্যাসিস্ট অ্যাপটি খোলেন, তাহলে আপনাকে একটি বার্তা দিয়ে স্বাগত জানানো হবে যে আরও নিরাপদ অভিজ্ঞতার জন্য, আপনাকে 23 মে, 2022-এর মধ্যে কুইক অ্যাসিস্টের সর্বশেষ সংস্করণটি পেতে হবে। মাইক্রোসফ্ট স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করার জন্য একটি ইন-অ্যাপ লিঙ্কও রয়েছে। সুতরাং, এই বড় পরিবর্তনের সাথে খাপ খাইয়ে নেওয়ার জন্য এখনও সময় বাকি আছে, যদি আপনি এটি পছন্দ করেন বা না করেন।


  1. Disney+ অ্যাপ এখন Windows 10 এবং Windows 11 Microsoft Store-এ উপলব্ধ

  2. মাইক্রোসফ্ট সংক্ষেপে উইন্ডোজ 11 এর জন্য নতুন মিডিয়া প্লেয়ার অ্যাপ দেখায়

  3. অ্যাপ সংস্করণ নম্বরগুলি Windows 10 এবং 11 এর Microsoft স্টোর তালিকায় ফিরে আসছে

  4. Windows 365 অ্যাপটি Microsoft স্টোরে Windows 11 এর জন্য লাইভ হয়