কম্পিউটার

Xbox HDR ক্যালিব্রেশন অ্যাপ, অন্যান্য অপ্টিমাইজেশন সহ Windows 11-এ গেমিং আরও ভাল হচ্ছে

মাইক্রোসফ্ট পিসি গেমারদের জন্য গেমিং অভিজ্ঞতা বাড়াতে সহায়তা করছে। কোম্পানির Windows 11-এ আসছে একগুচ্ছ নতুন অপ্টিমাইজেশন গেমিংকে মাথায় রেখে ডিজাইন করা হয়েছে, যেমন Xbox HDR ক্যালিব্রেশন অ্যাপটিকে Windows-এ নিয়ে আসা৷

উইন্ডোজ 11 পিসি সহ গেমারদের জন্য মাইক্রোসফ্ট দুটি মূল জিনিস করছে। প্রথমটি হল Windows 11-এ Xbox HDR গেম ক্যালিব্রেশন অ্যাপ আনা। দ্বিতীয়টি হল সম্পূর্ণ স্ক্রীনের পরিবর্তে, উইন্ডোজ মোডে গেমগুলি চালানোর সময় অটো এইচডিআর এবং পরিবর্তনশীল রিফ্রেশ রেট এর সমর্থন সহ পুরানো গেমগুলিকে কম ইনপুট ল্যাগ সহ চলতে সাহায্য করা।

Xbox HDR ক্যালিব্রেশন অ্যাপ, অন্যান্য অপ্টিমাইজেশন সহ Windows 11-এ গেমিং আরও ভাল হচ্ছে

আপনি যেমন আশা করেন, এই নতুন এক্সবক্স এইচডিআর গেম ক্যালিব্রেশন অ্যাপটি একবার পরীক্ষা শেষ হলে ডাউনলোডের জন্য মাইক্রোসফ্ট স্টোরে উপলব্ধ হবে। যদিও, ডেভ চ্যানেলের উইন্ডোজ ইনসাইডাররা সিস্টেম> ডিসপ্লে> এইচডিআর সেটিংসের অধীনে "HDR ডিসপ্লে ক্যালিব্রেশন" এ গিয়ে এটি খুঁজে পেতে পারেন। এটি HDR ডিসপ্লেতে রঙের নির্ভুলতা এবং বিস্তারিত উন্নত করতে ব্যবহার করা যেতে পারে। এটি Xbox সংস্করণের মতোই কাজ করে, তিনটি পরীক্ষার প্যাটার্ন সহ একটির সাথে আপনি দেখতে পাচ্ছেন সবচেয়ে অন্ধকার দৃশ্যমান বিশদ নির্ণয় করার জন্য, একটি সবচেয়ে উজ্জ্বল দৃশ্যমান বিশদটির জন্য এবং একটি প্রদর্শন কতটা উজ্জ্বল হতে পারে।

উইন্ডোজড গেমগুলির জন্য এখন অপ্টিমাইজেশানে যাওয়া, এটি অটো এইচডিআর বৈশিষ্ট্যের উপর তৈরি করে যা উইন্ডোজ 11 এর সাথে চালু করা হয়েছিল৷ মাইক্রোসফ্ট বলেছে যে উইন্ডোযুক্ত গেমগুলির জন্য নতুন অপ্টিমাইজেশানগুলি তাদের অটো এইচডিআর এবং ভিআরআর সমর্থন করতে এবং ডাইরেক্টএক্স ব্যবহার করে এমন পুরানো গেমগুলিতে লেটেন্সি কমাতে দেবে৷ 10 বা ডাইরেক্ট এক্স 11। আপনি Windows 11 এর গ্রাফিক্স সেটিং পৃষ্ঠায় সেটিংসটি খুঁজে পেতে সক্ষম হবেন, যদিও এটি বর্তমানে শুধুমাত্র ডেভ চ্যানেলে উইন্ডোজ ইনসাইডারদের জন্য উপলব্ধ। এবং, অবশ্যই, আপনি সেটিং বিকল্প থেকে কিছু গেম বা অ্যাপ বাদ দিতে সক্ষম হবেন।


  1. অ্যামাজন প্রাইম ভিডিও অ্যাপ এক্সবক্স এবং উইন্ডোজে নতুন ডিজাইনের সাথে আপডেট হয়

  2. Windows Spotify অ্যাপটি সর্বশেষ আপডেট সহ একটি নতুন ডিজাইন পেয়েছে

  3. আপনার উইন্ডোজ অ্যাপ নগদীকরণ করতে GitHub স্পনসর প্রোগ্রামের সাথে শুরু করা

  4. আপনার মনিটরের HDR প্রদর্শনের জন্য Windows 11 HDR ক্যালিব্রেশন অ্যাপ কীভাবে ব্যবহার করবেন