কম্পিউটার

উইন্ডোজ ব্যবহার করে সৃজনশীল হওয়া:ক্লিপচ্যাম্প রিভিউ

গত এক বছরে, আমি আরও সমন্বিত প্রচেষ্টায় সামগ্রী তৈরির অন্বেষণে সময় ব্যয় করেছি। বিপণনে কাজ করেন এমন একজন হিসেবে, আমি সৃজনশীল সম্পদ এবং বিষয়বস্তুর সাথে স্পর্শকাতরভাবে জড়িত ছিলাম, কিন্তু বাস্তবিক হাতে তৈরি বা সম্পাদনার আরও শ্রমসাধ্য কাজ নয়। আমি একজন দৈনিক উইন্ডোজ ব্যবহারকারী এবং যদিও আমি এই উপলব্ধিমূলক ক্রাচের উপর ঝুঁকছি না যে এটি কাজ-ভিত্তিক প্রকল্পের জন্য একটি প্ল্যাটফর্ম বনাম সৃজনশীলদের জন্য একটি, কিছু সময়ের জন্য এটি আমার বাস্তবতা।

যাইহোক, মহামারীটি আমার ওয়ার্কফ্লো, ওয়ার্কস্টেশন টুলস এবং আমি বর্তমানে যে প্ল্যাটফর্মগুলি ব্যবহার করছি সেগুলি দিয়ে কী করা যেতে পারে সে সম্পর্কে সাধারণ চিন্তা প্রক্রিয়ার বিকাশ ঘটিয়েছে।

এই সিরিজে, আমি উইন্ডোজ প্ল্যাটফর্মে উপলব্ধ সৃজনশীল সরঞ্জামগুলিতে অপ্রত্যাশিত অ্যাক্সেসযোগ্যতা অন্বেষণ করতে চাই এবং আমরা এই ক্লিচড ধারণাটি রাখতে পারি যে macOSই একমাত্র প্ল্যাটফর্ম যেখানে জিনিসগুলি বিছানায় তৈরি হয়৷

প্রথমত উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য একটি ভিডিও সম্পাদনা সমাধান হিসাবে ক্লিপচ্যাম্পের আমার পর্যালোচনা। মাইক্রোসফ্ট এইমাত্র ক্লিপচ্যাম্প অধিগ্রহণের ঘোষণা দিয়েছে, তাই এটি আরও ঘনিষ্ঠভাবে দেখার জন্য উপযুক্ত সময়৷

উইন্ডোজ ব্যবহার করে সৃজনশীল হওয়া:ক্লিপচ্যাম্প রিভিউ

যদিও কিছু লোক কফি টেবিলের উপরে তুলনামূলকভাবে মসৃণ ম্যাকবুক প্রো খুঁজে বের করতে পারে এবং এক বা দুই ঘন্টা ভিডিও সম্পাদনা করার জন্য কাজ করতে পারে, আমার ব্যক্তিগত অভিজ্ঞতা হল যে উইন্ডোজ ব্যবহারকারীদের অনুরূপ কাজগুলি সম্পন্ন করার জন্য ডেডিকেটেড ওয়ার্কস্টেশন টাওয়ারে ছুটে যেতে হবে। এটি এমন নয় যে একটি উইন্ডোজ মেশিনে ভিডিও সম্পাদনা করা যায় না, তবে এটি অবশ্যই বেশিরভাগ ব্যবহারকারীর জন্য একটি পরিকল্পিত, সমন্বিত এবং "পেশাদার" উদ্যোগ হতে হবে৷

সৌভাগ্যবশত, ভিডিও এডিটিং উইন্ডোজে কিছুটা নৈমিত্তিক অভিজ্ঞতা হয়ে উঠছে এবং ক্লিপচ্যাম্পের মতো সফ্টওয়্যারকে ধন্যবাদ, যা একটি ব্রাউজার-ভিত্তিক ভিডিও সম্পাদক যা বেশিরভাগ বিষয়বস্তু নির্মাতাদের দ্বারা অ্যাক্সেসযোগ্য হওয়ার জন্য যথেষ্ট সরঞ্জাম এবং নমনীয়তা নিয়ে আসে। আধুনিক উইন্ডোজ পিসি। একটি ব্রাউজার-ভিত্তিক প্ল্যাটফর্ম হিসাবে, ক্লিপচ্যাম্প ব্যবহারকারীরা একটি নতুন, আরও শক্তিশালী মেশিনে বিনিয়োগ না করে বা SSD, ভিডিও কার্ড, বা RAM-এর প্রকারগুলি সম্পর্কে অন্তরঙ্গ জ্ঞান বিকাশ না করে একটি আধুনিক ভিডিও সম্পাদকের সুবিধা এবং বৈশিষ্ট্যগুলি উপভোগ করতে পারেন৷

সুবিধা ও অসুবিধা

এর ব্রাউজার-ভিত্তিক বিকাশের কারণে, ক্লিপচ্যাম্প এমন একটি প্ল্যাটফর্ম যা আরও বেশি প্রথাগত অ্যাপ-ভিত্তিক ডাউনলোডের চেয়ে অ্যাক্সেস করা সহজ। একটি অ্যাপ স্টোর বা সাইটে গিয়ে অনুসন্ধান, ডাউনলোড, এক্সিকিউটেবল অনুমোদন এবং অপেক্ষার নৃত্য করার পরিবর্তে, ব্যবহারকারীরা কেবল তাদের পছন্দের ব্রাউজারে যেতে পারেন এবং তাদের প্রকল্পগুলিতে দ্রুত কাজ শুরু করতে পারেন। এর ব্রাউজার-ভিত্তিক মেক আপের আরেকটি সুবিধা হল এটি CPU রিসোর্স ম্যানেজমেন্টে তুলনামূলকভাবে হালকা এবং সেই সাথে চলতে চলতে অন্য যেকোনো পিসি থেকে পিক আপ ও এডিট করার জন্য ক্লাউড-ভিত্তিক সেভের সুবিধা দেয়।

ক্লিপচ্যাম্প জমির সবকিছুই স্কিটল এবং গোলাপ নয়। ক্লিপচ্যাম্প ব্যবহার করার সময় সীমিত রঙের গ্রেডিং সেটিংস, কম্প্রেশন, 1080p সর্বাধিক রেজোলিউশন সমর্থন, সীমিত সম্পাদনা সরঞ্জাম এবং দীর্ঘ প্রকল্পগুলিতে মেমরি পরিচালনার মতো মাঝারি থেকে পেশাদার স্তরের ভিডিও সম্পাদকদের জন্য বেশ কয়েকটি সীমাবদ্ধতা রয়েছে৷

সুবিধা

  • মূল্য:  আমি এখনও একটি সম্পূর্ণ বিনামূল্যের ভিডিও সম্পাদনা সমাধান খুঁজে পাইনি, তবে ক্লিপচ্যাম্পের টায়ার্ড মূল্য অন্যান্য সমাধানগুলির সাথে ইন-লাইন বলে মনে হচ্ছে। বেশিরভাগ নৈমিত্তিক ভিডিও সামগ্রী নির্মাতাদের জন্য $9 স্তরই যথেষ্ট হবে, তবে $30 বিকল্পটি অন্যান্য প্ল্যাটফর্মে প্রায় $15 থেকে $28 এর মধ্যে ইতিমধ্যে উপলব্ধ বেশ কয়েকটি বৈশিষ্ট্য আনলক করে।
  • ব্রাউজার: এটি ব্রাউজার-ভিত্তিক প্রকৃতি ইতিমধ্যেই বাক্সের বাইরে যেকোনো মেশিনে HDD স্থান সংরক্ষণ করে। যারা ওয়েবসাইটের সাথে সরাসরি ইন্টারঅ্যাক্ট করতে ক্লান্ত থাকে তাদের জন্য এটি নতুন Windows 11 স্টোরে সমর্থিত PWA হয়ে উঠেছে। এটি একটি তুলনামূলকভাবে হালকা অ্যাপ্লিকেশন যা যেকোনো PC কনফিগারেশনে প্রায় যেকোনো জায়গায় ব্যবহার করা যেতে পারে।
  • ইন্টারফেস: U পরিচিত কিন্তু অত্যন্ত সুবিন্যস্ত। আপনি যদি ফিলমোরা ব্যবহার করে থাকেন তবে এটি কিছু জায়গায় একই রকম দেখতে পারে। বড় ফন্ট আছে, সহজে দৃশ্যমান টুল সেট এবং টাইমলাইন।
  • টেমপ্লেট: বাক্সের বাইরে কিছু টেমপ্লেট তৈরি করা হয়েছে যাতে নির্মাতাদের তাদের কাঙ্খিত পথ দেখানোর জন্য ডিজাইন করা হয় যাতে ভিডিওর আগে এবং পরে TikTok, ফিটনেস ইনস্টাগ্রাম বিজ্ঞাপন, আধুনিক প্রশ্নোত্তর YouTube ভিডিও নির্দেশিকা এবং আরও অনেক কিছু রয়েছে।
  • ক্লাউড সিঙ্ক: পুরানো পিসিতে সীমিত ড্রাইভে স্থানীয় স্থান খালি করার সাথে সাথে অন্য কোথাও অন্য ডিভাইসে প্রকল্পগুলি আপলোড এবং সংরক্ষণ করা সক্ষম করে৷
  • টিম সহযোগিতা: দল তৈরি করার ক্ষমতা এবং বিষয়বস্তু প্রকল্পগুলিতে প্রকল্প এবং অ্যাসাইনমেন্ট অর্পণ করার ক্ষমতা এমন কিছু যা আরও প্ল্যাটফর্মের দিকে নজর দেওয়া উচিত। কখনও কখনও সম্পাদকরা ব্যাক আপ পেতে পারেন এবং একটি প্রকল্প বা সম্পাদনা প্রক্রিয়ার অংশগুলি হস্তান্তর করতে সক্ষম হওয়া একটি জীবন রক্ষাকারী হতে পারে৷

সীমাবদ্ধতা

  • কালার গ্রেডিং অপশন: ভিডিওর ক্ষেত্রে ক্লিপচ্যাম্প ম্যানুয়াল কালার গ্রেডিং নিয়ন্ত্রণের চেয়ে বেশি ফিল্টার বেছে নেয়। দুর্ভাগ্যবশত, ক্লিপচ্যাম্প যেকোনো মূল্যের স্তরে LUT সম্পাদনা, সমন্বয় স্তর, রঙের গ্রেডিং স্কোপ এবং আরও অনেক কিছুর জন্য উন্নত বিকল্প সরবরাহ করে না।
  • রপ্তানি রেজোলিউশন: যদিও 1080p বেশিরভাগ ভিডিও রপ্তানির জন্য নিখুঁত, আমরা 2K এবং 4K ভিডিও বিষয়বস্তুকে ব্যাপকভাবে ক্যাপচার করা (ফোনের মাধ্যমে) এবং সেবন করা হচ্ছে, এবং 1080p-এর ক্যাপ ভবিষ্যতে ক্লিপচ্যাম্প ব্যবহার করতে চাওয়া বিবর্তিত সামগ্রী নির্মাতাদের বন্ধ করে দিতে পারে৷
  • মেমরি ম্যানেজমেন্ট: টাইমলাইনে সংক্ষিপ্ত ভিডিও এবং সীমিত ক্লিপের মাধ্যমে ব্যবহারকারীরা ক্লিপচ্যাম্পের মাধ্যমে সম্পাদনা প্রক্রিয়ার মধ্য দিয়ে হাওয়া পেতে পারে তবে অতিরিক্ত মিডিয়া, উচ্চ রেজোলিউশন প্লেব্যাক এবং দীর্ঘ প্রকল্পের জন্য, ক্লিপচ্যাম্প একটি ডিভাইসের মেমরি ট্যাক্স করবে এবং সেই পিসিতে থাকা সমস্ত কিছু তার হাঁটুতে নিয়ে আসবে।<
  • কম্প্রেশন: অন্যান্য প্ল্যাটফর্মগুলি আরও ভাল প্লেব্যাকের অনুমতি দেওয়ার জন্য সম্পাদনা করার সময় কিছুটা সংকোচন করে তবে ক্লিপড্যাম্প ভিডিও সম্পদগুলি আমদানি এবং রপ্তানিতে সংকুচিত হয়। চূড়ান্ত রপ্তানি 1080p হিট করে এবং বেশ পরিষ্কার দেখায়, তবে সম্পাদনার সময় ব্যবহৃত সংকুচিত সংস্করণ চূড়ান্ত রপ্তানির আগে সম্পদে করা পরিবর্তনগুলিকে প্রভাবিত করতে পারে।
  • অতিরিক্ত সম্পাদনা বৈশিষ্ট্য অনুপস্থিত: অদ্ভুতভাবে, এমনকি প্রতি মাসে $30-তেও, ক্লিপচ্যাম্প অন্যান্য প্ল্যাটফর্মের পিছনে রয়েছে তাদের শিল্পের মানক বৈশিষ্ট্য যেমন ভিডিও স্ট্যাবিলাইজেশন, ওভারলে, মোশন ট্র্যাকিং এবং আরও অনেক কিছু নিয়ে।

যাইহোক, এন্ট্রি-লেভেল ভিডিও এডিটিং প্ল্যাটফর্ম হিসেবে ক্লিপচ্যাম্প আমাকে বেশ কয়েকটি অনুষ্ঠানে অবাক করেছে।

ইন্টারফেস

আমার সময় ক্লিপচ্যাম্প ব্যবহার করার সময় আমি UI কে সেরাগুলির মধ্যে একটি হিসাবে পেয়েছি। যদিও এটি অনেকগুলি বৈশিষ্ট্য প্যাক করে না, ক্লিপচ্যাম্প UI এবং টাইমলাইনটি অগোছালো এবং সোজা। অন্যান্য ভিডিও সম্পাদনা সফ্টওয়্যারের মতো লুকানো মেনু বা সমাহিত বৈশিষ্ট্য ড্রয়ার নেই। একটি দুই-কলামের মেনু টাইমলাইন এবং প্লেব্যাক উইন্ডোর পাশে বসে যা ক্লিপচ্যাম্প পরিচালনার জন্য প্রয়োজনীয় সমস্ত বৈশিষ্ট্য এবং সাব মেনু ধারণ করে। ভিডিও এডিটিংয়ে নতুন যে কারো জন্য, Clipchamp UI খুবই স্বজ্ঞাত এবং শূন্য পূর্ববর্তী ভিডিও সম্পাদনার অভিজ্ঞতা দিয়ে শুরু করার জন্য যথেষ্ট অ্যাক্সেসযোগ্য।

উইন্ডোজ ব্যবহার করে সৃজনশীল হওয়া:ক্লিপচ্যাম্প রিভিউ

ন্যূনতম UI ইন্টারফেসের মাধ্যমে ক্লিপচ্যাম্পের বৈশিষ্ট্যগুলি সহজে অ্যাক্সেস করার পাশাপাশি, প্ল্যাটফর্মটি আপলোড করার সময় স্বয়ংক্রিয় ক্লিপ অপ্টিমাইজেশনও ব্যবহার করে। যা সাধারণত অন্যান্য প্ল্যাটফর্মের প্রম্পট বা পূর্ববর্তী নেভিগেশন জ্ঞানের প্রয়োজন হয়, ক্লিপচ্যাম্প আপলোড করা বিষয়বস্তু স্বয়ংক্রিয়ভাবে সামঞ্জস্য করে, তাই ব্যবহারকারীদের WAV, MP4, H.246, MOV বা M4V থেকে ম্যানুয়ালি ফর্ম্যাটগুলিকে রূপান্তর করতে হবে না। মিনিট সংরক্ষিত।

আধুনিক সরঞ্জাম - সামাজিক মিডিয়া টেমপ্লেটগুলি

যেটি ক্লিপচ্যাম্পকে যেকোনো ভিডিও সামগ্রী তৈরির সেটআপে একটি দুর্দান্ত মূল্য যোগ করে তা হল আধুনিক বিকাশ যা সামাজিক মিডিয়া রপ্তানিকে দ্বিতীয় প্রকৃতি হিসাবে অন্তর্ভুক্ত করে। প্ল্যাটফর্মে উপলব্ধ অনেকগুলি টেমপ্লেট নির্দিষ্ট সোশ্যাল মিডিয়া শ্রোতাদের কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে, তাই যে কেউ YouTube, Instagram এবং এমনকি TikTok-এ দেখার জন্য একটি নির্দিষ্ট স্টাইল ভিডিও তৈরি করতে চান তারা সম্ভবত তাদের যা প্রয়োজন তা খুঁজে পাবেন।

আমার মতো বিপণনকারীদের কেবলমাত্র কন্টেন্ট ক্যালেন্ডারের সময়সীমা পূরণ করার জন্য কাঁচা ফুটেজের প্রয়োজন হবে যখন অনন্য ঘটনা ঘটবে, অথবা ক্লিপচ্যাম্প ব্যবহার করে দেরীতে ভাঙা সাংস্কৃতিক মুহূর্তগুলি দ্রুত এবং দক্ষতার সাথে পুঁজি করা যেতে পারে। I saved minutes to hours being able to use Clipchamp's templates to drag and drop content without having to worry about export sizes, aspect ratios, links, or customary asset placement per media channel. Yes, these things can be saved as templates in other editing platforms, but these are offered out of the box for Clipchamp. In addition, the library of filters, titles, audio, SFX, stock images and graphics are all updated server side and kept relatively up to date by Clipchamp, which means finding the next meme-able design is only a few clicks away at any given time.

উইন্ডোজ ব্যবহার করে সৃজনশীল হওয়া:ক্লিপচ্যাম্প রিভিউ

Cloud Sync Flexibility

As I previously mentioned, Clipchamp utilizes Cloud Sync which allows users, with the initial time, to upload their projects in their entirety to the cloud and pick and go on other devices if the editing process is an in depth one. A scenario I've utilized was shooting footage on my phone or camera then transferred that content to Clipchamp via cloud sync via my Surface Go 2 and picked up editing on various computers when I was back in an office setting.

সারাংশ

In the end, Clipchamp revitalizes the old Windows Movie Makers user in all of us still using Windows for content creation, editing and management. Considering the latest news, Clipchamp should not only bring back but modernize Microsoft's in-box editing solutions.

While YouTube is littered with videographers and content makers who push expensive video editing tools that make the process look daunting and exclusive to a single ecosystem, Clipchamp's pick up and go design is just what beginner or casual video editors need to develop a process of their own.

There is no need for a fancy $1,800 MacBook, $1,000 PC tower, 8GB plus downloads or overly complicated and unintuitive software to gatekeep the process of content creation these days.

As a Windows user, getting started with content creation on the platform hasn't been as easy or design-friendly as it is now.


  1. কিভাবে Windows 10 বা Windows 11 এ cmd ব্যবহার করে একটি অ্যাপ আনইনস্টল করবেন

  2. ক্লিপচ্যাম্প ব্যবহার করে উইন্ডোজে একটি ভিডিও কীভাবে ট্রিম করবেন

  3. Windows 11 বিনামূল্যে আপগ্রেড:Windows 11 ইনস্টলেশন সহকারী ব্যবহার করে

  4. Windows 10 2022 এর জন্য 7 সেরা ভিডিও এডিটিং সফ্টওয়্যার (ফ্রি এবং পেইড)