কম্পিউটার

অসমর্থিত পিসিগুলিতে উইন্ডোজ 11 পরীক্ষকদের এখন উইন্ডোজ 10 পুনরায় ইনস্টল করার জন্য চাপ দেওয়া হয়েছে

মাইক্রোসফ্ট উইন্ডোজ 10 পুনরায় ইনস্টল করার জন্য অসমর্থিত পিসিগুলিতে উইন্ডোজ 11 পরীক্ষা করা উইন্ডোজ ইনসাইডারদের চাপ দেওয়া শুরু করেছে৷ আপনি যদি বর্তমানে একটি অযোগ্য ডিভাইসে OS চালাচ্ছেন, আপনি শীঘ্রই উইন্ডোজ আপডেটে একটি বার্তা দেখতে পাবেন যে ব্যাখ্যা করে যে আপনি আর ডেভ চ্যানেল পাবেন না৷ আপনার পিসিতে তৈরি করে। অন্য কথায়, Windows 10-এ ফিরে যাওয়ার এবং রিলিজ প্রিভিউ চ্যানেলে প্রিভিউ বিল্ডের পরীক্ষা চালিয়ে যাওয়ার সময় এসেছে যদি আপনি চান

"আপনার পিসি উইন্ডোজ 11 এর জন্য ন্যূনতম হার্ডওয়্যার প্রয়োজনীয়তা পূরণ করে না। আপনার ডিভাইসটি Windows 11-এ Windows ইনসাইডার প্রোগ্রামে যোগদানের জন্য যোগ্য নয়। রিলিজ প্রিভিউ চ্যানেলে Windows ইনসাইডার প্রোগ্রামে অংশগ্রহণ করতে অনুগ্রহ করে Windows 10 ইনস্টল করুন," Windows বলে গতকাল বেটাউইকি দ্বারা শেয়ার করা আপডেট বার্তা (দ্য ভার্জের মাধ্যমে)।

যদিও বিজ্ঞপ্তিটি অনেক পরীক্ষকদের জন্য আশ্চর্যজনক হতে পারে, মাইক্রোসফ্ট আসলে 24 জুন অসমর্থিত পিসিগুলিতে উইন্ডোজ 11 পরীক্ষা করার জন্য উইন্ডোজ ইনসাইডারের পরিকল্পনার কথা ঘোষণা করেছিল৷ উইন্ডোজ ইনসাইডার টিম সেই সময়ে যা বলেছিল তা এখানে:

ন্যায্যভাবে বলতে গেলে, মাইক্রোসফ্ট কিছুটা তাড়াতাড়ি কাজ করছে কারণ 5 অক্টোবর, 2021 পর্যন্ত যোগ্য পিসিগুলিতে উইন্ডোজ 11 রোল আউট শুরু করবে না। যাইহোক, অসমর্থিত পিসিগুলিতে Windows 11 পরীক্ষকরা আর সামনের দিকে নতুন ডেভ চ্যানেল বিল্ডগুলি পাবেন না এবং উইন্ডোজ পুনরায় ইনস্টল করবেন। 10 এখন যাওয়ার একমাত্র উপায়। উইন্ডোজ 10 এর জন্য এটি এখনও লাইনের শেষ নয় কারণ 2025 জুড়ে OS সমর্থিত হবে, এবং Windows 10 সংস্করণ 21H2ও এই শরতের পরে আসছে৷

গত সপ্তাহে, মাইক্রোসফ্ট নিশ্চিত করেছে যে উইন্ডোজ 11 আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হওয়ার পরেও অসমর্থিত ডিভাইসগুলিতে ম্যানুয়ালি ওএস ইনস্টল করার জন্য উইন্ডোজ 11 আইএসও ব্যবহার করা সম্ভব হবে, যদিও একটি বড় সতর্কতা সহ:এটি করা ব্যবহারকারীদের উইন্ডোজ আপডেটের মাধ্যমে কোনও আপডেট পেতে বাধা দিতে পারে। .


  1. Windows 10 বা Windows 11 এ কিভাবে Wi-Fi ড্রাইভার পুনরায় ইনস্টল করবেন

  2. কিভাবে Windows 10 বা Windows 11 পুনরায় ইনস্টল করবেন

  3. কিছু ​​দরকারী নতুন ফোন লিঙ্ক মেসেজিং বৈশিষ্ট্য এখন উইন্ডোজে রোল আউট হচ্ছে

  4. কিভাবে উইন্ডোজ 11 পুনরায় ইনস্টল করবেন?