কম্পিউটার

Windows 10 প্রিভিউ বিল্ড 17677 রেডস্টোন 5 (RS5)

সম্পর্কে আপনার যা জানা আবশ্যক

ঠিক আছে, মাইক্রোসফ্ট উইন্ডোজ উইন্ডোজ 8.1 এর জন্য 'উইন্ডোজ ব্লু' এবং উইন্ডোজ 10 এর জন্য 'থ্রেশহোল্ড' একটি কোডনেম হিসাবে ব্যবহার করেছে এবং 2016 এর পর থেকে, কোডনেমটি 'রেডস্টোন'।

রেডস্টোন সম্পর্কে কথা বলতে গিয়ে, মাইক্রোসফ্ট ঘোষণা করেছে ইনসাইডার প্রিভিউ বিল্ড 17677 উইন্ডোজ 10 রেডস্টোন 5 আপডেট আসছে এই শরতে 2018 সালে। সফ্টওয়্যার জায়ান্টটি এই বছরের শেষের দিকে উন্নত সংস্করণ প্রকাশ করবে, তবে প্রিভিউ সংস্করণটি আপাতত বাইরে রয়েছে, এতে উইন্ডোজ 10 সর্বশেষ আপডেট বৈশিষ্ট্যগুলিও অন্তর্ভুক্ত রয়েছে। .

তাই, আজ এই প্রবন্ধে, আমরা Microsoft-এর সদ্য প্রকাশিত Windows 10 Insider Preview Build 17677 Redstone 5 আপডেট এবং এতে কী আছে সে বিষয়ে কথা বলব!

Microsoft Edge এ উন্নতি

এখন, মাইক্রোসফ্ট এজ-এ আরও সুগমিত সেটিংস থাকবে। মাইক্রোসফ্ট 'সেটিংস এবং আরও অনেক কিছু' মেনুটি পুনরায় ডিজাইন করেছে, খুব সহজে বিকল্পগুলি খুঁজে পেতে। প্রতিটি বিভাগের জন্য আলাদা আইকন সহ মেনুটি এখন গ্রুপ এবং বিভাগে সংগঠিত। সাধারণভাবে ব্যবহৃত কিছু বিকল্পের জন্য, কীবোর্ড শর্টকাটগুলিও নতুন আপডেটের সাথে প্রযোজ্য। চলুন দেখে নেওয়া যাক এমন কিছু বৈশিষ্ট্য যা আমাদের Microsoft Edge অভিজ্ঞতাকে আরও উন্নত করেছে।

1. টাস্কবারে ওয়েবসাইটগুলি পিন করুন

এখন, আপনি আপনার টাস্কবারে সর্বাধিক ব্যবহৃত ওয়েবসাইট যোগ করতে পারেন। তার জন্য, আরও (…) এ যান এবং 'এই পৃষ্ঠাটিকে টাস্কবারে পিন করুন' নির্বাচন করুন।

2. ওয়েবসাইটের জন্য অনুবাদক এক্সটেনশন যোগ করুন

অনুবাদক এক্সটেনশনের সাহায্যে, আপনি এখন 50 টিরও বেশি ভাষায় অবিলম্বে সমস্ত ওয়েবসাইট অনুবাদ করতে পারেন৷ এটি তখনই কাজ করবে যখন অনুবাদক খুঁজে পাবে যে অনুবাদ করার মতো বিষয়বস্তু আছে। তাত্ক্ষণিক অনুবাদের জন্য শুধু এক্সটেনশন টিপুন। আপনি Microsoft Windows স্টোর থেকে অনুবাদক এক্সটেনশন ডাউনলোড করতে পারেন।

3. আপনি যে সামগ্রীটি চান তা প্রিন্ট করুন

এই বৈশিষ্ট্যটি মাইক্রোসফ্ট এজ সহ, আপনি এখন বিষয়বস্তু মুদ্রণ করতে পারেন। এর জন্য আরও (…) এ যান এবং প্রিন্ট থেকে প্রিন্ট নির্বাচন করুন, আপনি বিশৃঙ্খলামুক্ত মুদ্রণ সক্ষম করতে পারেন।

দ্রষ্টব্য: এই বৈশিষ্ট্যটি শুধুমাত্র ওয়েব পৃষ্ঠাগুলিতে কাজ করে যেখানে পঠন দৃশ্য উপলব্ধ৷

Windows 10 এ পুনরায় ডিজাইন করা মোবাইল ব্রডব্যান্ড (LTE) কানেক্টিভিটি

মাইক্রোসফ্ট 20 বছর পর অবশেষে NetAdapter ফ্রেমওয়ার্কের মাধ্যমে নেটওয়ার্কিং স্ট্যাককে রূপান্তরিত করছে। এর দ্বারা, আরও নির্ভরযোগ্য নেটওয়ার্ক ড্রাইভার মডেল চালু করা হয়।

এতে উইন্ডোজ 10 ইনসাইডার প্রিভিউ বিল্ড 17655-এ NetAdapter ফ্রেমওয়ার্কের উপর ভিত্তি করে একটি নতুন এবং উন্নত মোবাইল ব্রডব্যান্ড ইউএসবি ক্লাস ড্রাইভার চালু করা হয়েছে। এই পুনঃডিজাইনিং মোবাইল ব্রডব্যান্ড (LTE) তে চলমান কম্পিউটারগুলির সংযোগের নির্ভরযোগ্যতা উন্নত করবে, তারা যাই ব্যবহার করুক না কেন, একটি সিম কার্ড বা ইউএসবি মডেম।

কিছু ​​সাধারণ উন্নতি এবং পরিবর্তন

  • Microsoft Edge-এ, F1 চাপলে, Microsoft Edge Tips-এর পরিবর্তে, এটি আপনাকে Microsoft Edge সাপোর্ট পেজে রিডাইরেক্ট করবে।
  • এখন, যখন অডিও বাজানো হয় তখন মাইক্রোসফ্ট এজ-এর ট্যাবে ভলিউম আইকনটি প্রদর্শিত হবে। আপনাকে যা করতে হবে তা হল, অডিও চালানোর ট্যাবের উপর আপনার মাউসটি ড্রাইভ করুন এবং একটি ভলিউম আইকন প্রদর্শিত হবে যেখান থেকে আপনি ভলিউম সেট করতে পারবেন।
  • এখন, আপনি Microsoft Edge-এর ইতিহাস বিভাগে PDF এর মতো স্থানীয় ফাইল খুঁজে পেতে এবং খুলতে সক্ষম হবেন।
  • এখন, কমান্ড প্রম্পট উইন্ডোজ থেকে, আপনি একটি নতুন সিএমডি উইন্ডো ট্যাব তৈরি করতে সক্ষম হবেন, এর জন্য cmd (কমান্ড প্রম্পট) এ যান এবং 'start cmd' টাইপ করুন। এটি আরেকটি কমান্ড প্রম্পট উইন্ডো খুলবে। একইভাবে, আপনি নোটপ্যাড এবং অন্যান্য অ্যাপ্লিকেশনও খুলতে পারেন।

Windows 10 রেডস্টোন 5 আপডেটে সমস্যার সমাধান করা হয়েছে

  • অল্ট + ট্যাব ব্যবহার করা হলে সমস্যাটির সমাধান করা হয়েছে, যার ফলে ন্যারেটর ট্যাবগুলিতে অতিরিক্ত পাঠ্য পড়তে পারে।
  • সমস্যা ঠিক করা হয়েছে, যেখানে Ctrl + Shift + Left ব্যবহার করা হয় নোটপ্যাডে পিছনের দিকে নির্বাচন করতে একটি লাইনের শেষে কাজ করবে না।
  • একটি সমস্যা সমাধান করা হয়েছে যেখানে কমান্ড প্রম্পটে ডাবল-ক্লিক করা পাঠ্য শুধুমাত্র প্রথম বিরাম চিহ্ন পর্যন্ত মনোনীত।

সুতরাং, উইন্ডোজ 10 সর্বশেষ আপডেটের সাথে বেরিয়ে আসা কিছু সাম্প্রতিক বৈশিষ্ট্য এবং সমাধানগুলি ছিল৷

আপনি যদি এটি সহায়ক বলে মনে করেন, দয়া করে আমাদের জানান। নিচের কমেন্ট বক্সে আপনার মতামত দিন।


  1. Windows 10 মাইগ্রেশন:আপনার যা জানা দরকার

  2. Windows এর আগের সংস্করণ ডাউনলোড করার বিষয়ে আপনি যা জানতে চান!

  3. মাইক্রোসফটের কর্টানা শেল্ফ করার সিদ্ধান্ত সম্পর্কে আপনার যা জানা দরকার

  4. উইন্ডোজ 7 এন্ড অফ লাইফ সম্পর্কে আপনার যা জানা দরকার?