কম্পিউটার

কিভাবে উইন্ডোজ 10 এ ম্যাগনিফায়ার বন্ধ করবেন

“আমি প্রায়ই দুর্ঘটনাক্রমে আমার কম্পিউটারে ম্যাগনিফায়ার শুরু করি। আমি এটি বন্ধ করার কোন উপায় খুঁজে পাইনি এবং এটি থেকে পরিত্রাণ পেতে আমাকে কম্পিউটার বন্ধ করতে হবে। ম্যাগনিফায়ার কিভাবে বন্ধ করবেন? ধন্যবাদ”

ম্যাগনিফায়ার হল উইন্ডোজ সিস্টেমের একটি নেটিভ টুল যা স্ক্রীনে জুম ইন করার জন্য ব্যবহৃত হয়, যা আপনাকে ছবি, টেক্সট ইত্যাদিকে আরও পরিষ্কার দেখতে দেবে। আমাদের মধ্যে অনেকেই একটি পৃথক উইন্ডো তৈরি করে ম্যাগনিফায়ার চালু করতে চাই যদি তারা Windows 10-এ প্রদর্শিত বিষয়বস্তু পরিষ্কারভাবে দেখতে চাই। দুর্ভাগ্যবশত, আমি শুনেছি যে অনেক উইন্ডোজ ব্যবহারকারী জানেন না কিভাবে ব্যবহার করার পরে Windows 10-এ ম্যাগনিফায়ার বন্ধ করতে হয়।

প্রকৃতপক্ষে, অবাঞ্ছিত Windows ম্যাগনিফায়ার বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করতে আপনাকে সাহায্য করার একাধিক সহজ উপায় রয়েছে৷ আজ আমি আপনাদের উইন্ডোজ 10/8/1/8 এ ম্যাগনিফায়ার বন্ধ করার শীর্ষ 2 টি উপায় দেখাব।

ওয়ে 1:ম্যাগনিফায়ার বন্ধ করার সবচেয়ে সহজ এবং দ্রুত উপায়

Windows 10 এ ম্যাগনিফাইং গ্লাস দ্রুত অপসারণ করতে, আপনি এই পদ্ধতিটি শুধুমাত্র একটি কীবোর্ড শর্টকাট বা অ্যাপ্লিকেশনের মাধ্যমে শেষ করতে পারেন। প্রথমত, আপনি ম্যাগনিফায়ার থেকে মুক্তি পেতে "Windows-Esc" চাপতে পারেন৷ অ্যাপ্লিকেশনের মাধ্যমেই ম্যাগনিফায়ার বন্ধ করার জন্য ম্যাগনিফায়ার মেনুটি খুলতে অন-স্ক্রীন ম্যাগনিফাইং গ্লাস আইকনে ক্লিক করতে হবে এবং উপরের ডানদিকে লাল "X" এ ক্লিক করতে হবে৷ কোণ।

কিভাবে উইন্ডোজ 10 এ ম্যাগনিফায়ার বন্ধ করবেন

ওয়ে 2:Windows 10 এ ম্যাগনিফায়ার নিষ্ক্রিয় করার আরেকটি বিকল্প

উপরের সহজ উপায় ছাড়াও, উইন্ডোজ 10-এ দক্ষতার সাথে ম্যাগনিফায়ার অক্ষম করার জন্য আপনার জন্য আরেকটি কার্যকর উপায় রয়েছে। আপনাকে যা করতে হবে তা হল নীচের সংক্ষিপ্ত 7টি ধাপ অনুসরণ করা এবং আপনি দেখতে পাবেন যে বিরক্তিকর ম্যাগনিফাইং উইন্ডো থেকে বেরিয়ে আসা খুব সহজ যাতে আপনার কম্পিউটারকে ডিফল্ট আকারে ফিরে যেতে দেওয়া হয়।

ধাপ 1: Windows ডেস্কটপে যান এবং This PC-এ ডাবল-ক্লিক করুন .

ধাপ 2: ম্যাগনিফায়ার টাইপ করুন উপরের-ডানদিকে অনুসন্ধান বাক্সে, এবং ডান-ট্যাপ করুন ম্যাগনিফায়ার ফলাফল দেখায় হিসাবে শর্টকাট. তারপর বৈশিষ্ট্য নির্বাচন করুন ম্যাগনিফায়ার প্রপার্টি খুলতে।

কিভাবে উইন্ডোজ 10 এ ম্যাগনিফায়ার বন্ধ করবেন

ধাপ 3: নিরাপত্তা নির্বাচন করুন৷ এবং সম্পাদনা এ ক্লিক করুন নিরাপত্তা সেটিংস সম্পাদনা করতে।

কিভাবে উইন্ডোজ 10 এ ম্যাগনিফায়ার বন্ধ করবেন

পদক্ষেপ 4: আপনি ম্যাগনিফায়ার খোলা থেকে থামাতে চান এমন ব্যবহারকারী বা গোষ্ঠী বেছে নিন। ব্যবহারকারীদের জন্য অনুমতিগুলিতে নেভিগেট করুন, পড়ুন এবং সম্পাদন করুন-এর বাক্সটি চেক করুন অস্বীকার লাইন এবং পড়ুন এর বাক্সে স্বয়ংক্রিয়ভাবে টিক দেওয়া হবে। অবশেষে, ঠিক আছে ক্লিক করুন .

কিভাবে উইন্ডোজ 10 এ ম্যাগনিফায়ার বন্ধ করবেন

ধাপ 5: হ্যাঁ নির্বাচন করুন৷ চালিয়ে যেতে Windows নিরাপত্তা ডায়ালগে। তারপর ঠিক আছে ক্লিক করুন অগ্রগতি শেষ করতে ম্যাগনিফায়ার প্রোপার্টিজ উইন্ডোতে।

কিভাবে উইন্ডোজ 10 এ ম্যাগনিফায়ার বন্ধ করবেন

সমস্ত সহজ পদক্ষেপগুলি সম্পন্ন হলে, ম্যাগনিফায়ারটি সফলভাবে প্রস্থান করা উচিত। আপনি এখন আপনার চূড়ান্ত Windows 10 উপভোগ করা চালিয়ে যেতে পারেন। উইন্ডোজ কম্পিউটারের মালিক হিসাবে, আপনি কি কখনও চিন্তিত হয়েছেন যে আপনার উইন্ডোজ লগইন পাসওয়ার্ড হারিয়ে গেলে বা ভুলে গেলে কী হবে? কিছু মনে করো না. Windows Password Key হল আপনার Windows Local Account Password, Domain Password এবং Microsoft অ্যাকাউন্টের পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে সাহায্য করার জন্য একটি অতি উপযোগী ইউটিলিটি। এতে আপনি অবাক হয়ে যাবেন।


  1. Windows 10 এ ন্যারেটর কিভাবে বন্ধ করবেন

  2. Windows 10 এ বর্ণনাকারীকে কীভাবে বন্ধ করবেন

  3. Windows 10 এ কিভাবে ফাস্ট স্টার্টআপ বন্ধ করবেন

  4. উইন্ডোজ 11-এ কীভাবে বিজ্ঞপ্তিগুলি বন্ধ করবেন