কম্পিউটার

উইন্ডোজ 10 সম্পর্কে সেরা 8টি জিনিস যা আপনি জানতে চাইতে পারেন

সম্প্রতি মাইক্রোসফ্ট উইন্ডোজ 10 ঘোষণা করেছে, এবং এটির খুব প্রাথমিক "প্রযুক্তিগত পূর্বরূপ" যে কেউ এটি চেষ্টা করতে চায় তাদের জন্য উপলব্ধ। এটি মাইক্রোসফটকে ঊর্ধ্বমুখী হওয়ার, তার অপারেটিং সিস্টেমের ভিত্তিকে পালিশ করার সুযোগ দেয় এবং কিছু বৈশিষ্ট্য যোগ করে যা এর ভিত্তিকে উত্তেজিত করবে।

Windows 10 নিয়ে অনেক কিছু চলছে, Windows 10 সম্পর্কে আপনি যা জানতে চান তা আমাদের কাছে রয়েছে।

1. কেন Windows 10? উইন্ডোজ 9 এর কি হয়েছে?

প্রকৃতির নাম উইন্ডোজ 9 হত, কিন্তু মাইক্রোসফ্ট অতীতের সাথে এটি এড়িয়ে যায়। মাইক্রোসফ্ট "উইন্ডোজ ওয়ান" নামটিকে OneNote এবং OneDrive এবং "One Microsoft" ব্যবসায়িক কৌশলের মতো পণ্যগুলির সাথে মিল রাখার জন্যও বিবেচনা করে। Microsoft এর পরিবর্তে Windows 10 এর সাথে চলে গেছে কারণ তারা বোঝাতে চেয়েছিল যে আসন্ন উইন্ডোজ রিলিজটি হবে শেষ "প্রধান" উইন্ডোজ আপডেট।

2. এটি কোন ডিভাইসে চলবে?

মাইক্রোসফট হবে ডেস্কটপ, ট্যাবলেট, স্মার্টফোন এবং এমবেডেড পণ্যের জন্য।

3. আমি কখন আপগ্রেড করতে পারি? এবং Windows 10 এর দাম কত?

এপ্রিল মাসে কোম্পানির বিল্ড ডেভেলপার কনফারেন্সের পর মাইক্রোসফ্ট 2015 সালে ওএস প্রকাশ করবে বলে আশা করছে। আপনি যদি এটি আগে থেকেই চেষ্টা করতে চান, তাহলে প্রাথমিক পূর্বরূপ বিল্ডে আমাদের হাত পেতে আপনি উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামে সাইন আপ করতে পারেন। খুচরা সংস্করণের জন্য মূল্য এখনও নির্ধারণ করা হয়নি৷

4. Windows 10 এ কি কোনো স্টার্ট মেনু আছে?

আপনি যদি উইন্ডোজ 8-এর ফুল-স্ক্রিন স্টার্ট স্ক্রীনকে অপছন্দ করেন, তাহলে আপনার ভাগ্য ভালো:নতুন স্টার্ট মেনু ফিরে আসবে, স্ক্রিনের বাম দিকে বসে শর্টকাটের সেই পরিচিত পপ-আপ কলামটি উপস্থাপন করবে। আপনি যদি Windows 8 এর পদ্ধতি পছন্দ করেন, তাহলে নতুন মেনুতে লাইভ টাইলস থাকবে এবং কাস্টমাইজ করা যাবে।

উইন্ডোজ 10 সম্পর্কে সেরা 8টি জিনিস যা আপনি জানতে চাইতে পারেন

5. Windows 10 এর জন্য ইউনিভার্সাল অ্যাপস কি?

Windows 10 ইউনিভার্সাল উইন্ডোজ অ্যাপ চালু করবে যা মেট্রো অ্যাপ, আধুনিক অ্যাপ এবং উইন্ডোজ স্টোর অ্যাপের নতুন নাম। উইন্ডোজ 10 ফোন থেকে সার্ভার পর্যন্ত সমস্ত ডিভাইসে চলতে সক্ষম হবে এবং অনেক জায়গায় একটি একক অ্যাপ স্টোর থাকবে। সমস্ত পুরানো উইন্ডোজ স্টোর অ্যাপ Windows 10 এর সাথে কাজ করবে।

উইন্ডোজ 10 সম্পর্কে সেরা 8টি জিনিস যা আপনি জানতে চাইতে পারেন

6. এটি কি এখনও স্পর্শ-সক্ষম থাকবে?

হ্যাঁ, আপনি এখনও ল্যাপটপ এবং ডেস্কটপে স্ক্রোল এবং পিঞ্চ-টু-জুম করার মতো জিনিসগুলি করতে স্পর্শ ব্যবহার করতে সক্ষম হবেন। এবং টু-ইন-ওয়ান পিসি ব্যবহার করা লোকেদের জন্য "কন্টিনিউম" নামে একটি নতুন বৈশিষ্ট্যও রয়েছে। আপনি যখন একটি Windows 10 হাইব্রিড থেকে কীবোর্ডটি বিচ্ছিন্ন করেন এবং ট্যাবলেট মোডে যান, তখন একটি ট্যাবলেটের সাথে আরও ভালোভাবে মেলে UI পরিবর্তন হয়। অ্যাপটি পূর্ণ স্ক্রিনে প্রসারিত হয় এবং স্টার্ট মেনু একটি বড়-আইকন মোডে স্যুইচ করে।

7. আর নতুন কি?

চার্মস বার পুনরায় ডিজাইন করা হয়েছে এবং এখন একটি নতুন মেনুতে অবস্থিত যা উইন্ডোজ স্টোর অ্যাপ উইন্ডোর শিরোনামবারে প্রদর্শিত হয়। আপনার কাছে ভার্চুয়াল ডেস্কটপ ব্যবহার করার বিকল্পও থাকবে যার সাহায্যে আপনি যত খুশি ডেস্কটপের মধ্যে স্যুইচ করতে পারবেন। মাইক্রোসফ্টের স্ন্যাপ ভিউ মাল্টিটাস্কিং বৈশিষ্ট্যটি উন্নত করা হয়েছে যাতে আপনি এখন আপনার স্ক্রীনের চার কোণায় উইন্ডোগুলি ডক করতে পারেন৷

8. ব্যবসায়িক গ্রাহকদের জন্য Windows 10-এ কী আছে?

উইন্ডোজের এই সংস্করণে একটি কাস্টমাইজড স্টোর এবং কর্পোরেট ডেটা সুরক্ষা সহ এন্টারপ্রাইজের জন্য প্রচুর অন্যান্য বৈশিষ্ট্য থাকবে। মোবাইল ডিভাইস ম্যানেজমেন্ট সব ডিভাইসের জন্য ব্যবহার করা যাবে. Windows 10 ব্যক্তিগত এবং কর্পোরেট ডেটা আলাদা রাখবে৷


  1. Windows 10 আপডেট সহকারী সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

  2. Windows 10 মে আপডেট সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

  3. Windows এর আগের সংস্করণ ডাউনলোড করার বিষয়ে আপনি যা জানতে চান!

  4. Windows 10 এ Windows আপডেট সম্পর্কে আপনার যা জানা দরকার