কম্পিউটার

রিকুভা পুনরুদ্ধার করা ফাইলগুলি পড়া যায় না এবং খুলবে না তখন কী করবেন

চিন্তা করবেন না, আপনিই একমাত্র নন যিনি সমস্যাটি ধরেছেন "Recuva পুনরুদ্ধার করা ফাইলগুলি পড়া যায় না এবং খুলবে না"৷ বেশ কিছু উইন্ডোজ ব্যবহারকারী সমস্যাটির সম্মুখীন হয়েছেন এবং রিপোর্ট করেছেন যে Recuva ফাইল সিস্টেমের ধরণ নির্ধারণ করতে অক্ষম ছিল এবং সফলভাবে সমস্ত ডেটা পুনরুদ্ধার করতে পারেনি। "Recuva কোন ফাইল সঠিকভাবে পুনরুদ্ধার করা হয়নি" সমস্যার কারণ হতে পারে এমন অনেক কারণ রয়েছে এবং আপনি পুনরুদ্ধার করা ডেটা খুলতে বা দেখতে পারবেন না:

  • Recuva ফাইল পুনরুদ্ধার টুলের একটি দূষিত সংস্করণ চালানো।
  • আপনি একটি ফাইল পুনরুদ্ধার ব্যর্থতার সাথে মোকাবিলা করতে পারেন (স্ক্যানিং প্রক্রিয়া বাধাগ্রস্ত হয় এবং ত্রুটিপূর্ণ গভীরতার স্ক্যানিংয়ের কারণে ফাইলগুলি সঠিকভাবে পুনরুদ্ধার করা হয় না।)
  • নির্দিষ্ট ফাইল ফরম্যাট পুনরুদ্ধার করা যাচ্ছে না।

কারণ যাই হোক না কেন, Recuva ফাইল পুনরুদ্ধার না করলে, সমস্যা সমাধানের জন্য আপনি কিছু করতে পারেন।

(সমাধান করা হয়েছে):"Recuva ফাইলগুলি পুনরুদ্ধার করছে না" বা "পুনরুদ্ধার করা ডেটা খুলতে/দেখতে অক্ষম" সমস্যা?

এখানে আপনার জন্য কিছু টিপস এবং কৌশল রয়েছে যখন Recuva ফাইল সিস্টেমের ধরণ নির্ধারণ করতে অক্ষম হয় বা পুনরুদ্ধার করা ফাইলগুলির একটিও খোলা যাবে না৷

টিপ 1 =Recuva সাপোর্ট টিমের সাথে যোগাযোগ করুন

Recuva আপনার হারিয়ে যাওয়া ডেটা খুঁজে না পেলে বা পুনরুদ্ধার করা ফাইলগুলি সঠিকভাবে না খুললে, আপনার অবিলম্বে Recuva সাপোর্ট টিমের সাথে যোগাযোগ করা উচিত তাদের কাছে পেশাদারদের একটি নিবেদিত দল রয়েছে যারা ডেটা পুনরুদ্ধার করার সময় সমস্যাগুলির সমস্যা সমাধানের জন্য নির্ভরযোগ্য সমাধান প্রদান করে। এমনকি রেকুভা ব্যবহার করে আপনি আপনার হারিয়ে যাওয়া/নিখোঁজ ফটো, ভিডিও, নথি এবং অন্যান্য মাল্টিমিডিয়া ফাইল পেতে পারেন তা নিশ্চিত করতে তারা আপনাকে সম্পূর্ণ পুনরুদ্ধার প্রক্রিয়ার মাধ্যমে গাইড করে।

এটি ছাড়াও, আপনি তাদের সহায়তা পৃষ্ঠাও দেখতে পারেন৷ প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন এর বিস্তারিত উত্তর পেতে ব্যবহারকারীদের দ্বারা। আরও সাহায্যের জন্য, আপনি তাদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলগুলিতে তাদের সাথে যোগাযোগ করতে পারেন। “Recuva নট রিকভারিং ফাইল” সমস্যাটির সমাধান না হলে, পরবর্তী সমাধানের দিকে যান!

রিকুভা পুনরুদ্ধার করা ফাইলগুলি পড়া যায় না এবং খুলবে না তখন কী করবেন

টিপ 2 =একটি ভাল ডেটা পুনরুদ্ধারের বিকল্পে স্যুইচ করুন

Recuva আপনার সঞ্চিত ডিভাইসে সফল পুনরুদ্ধার করতে ব্যর্থ হলে, আপনার একটি নির্ভরযোগ্য ডেটা পুনরুদ্ধার প্রোগ্রাম বেছে নেওয়া উচিত তোমাকে সাহায্যর জন্য. আমরা অ্যাডভান্সড ডিস্ক রিকভারি ব্যবহার করার পরামর্শ দিই Systweak সফ্টওয়্যার দ্বারা যেহেতু এটি ব্যবহারকারীদের সমস্ত ধরণের ডেটা পুনরুদ্ধার করতে সহায়তা করে এবং FAT (FAT32), exFAT, NTFS ইত্যাদি সহ বেশ কয়েকটি ফাইল সিস্টেমকে সমর্থন করে৷ ফাইল পুনরুদ্ধার অ্যাপ্লিকেশনটি দুর্ঘটনাক্রমে মুছে ফেলা এবং হারিয়ে যাওয়া উভয় অভ্যন্তরীণ এবং বহিরাগত স্টোরেজ মিডিয়াকে স্ক্যান করতে এবং পুনরুদ্ধার করতে সমর্থন করে৷ ফটো, ভিডিও, ডক্স, এবং অন্যান্য ফাইল।

Recuva সফ্টওয়্যার ফাইল পুনরুদ্ধার না করার ক্ষেত্রে নীচে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

পদক্ষেপ 1 = আপনার Windows 10, 8, 7 সিস্টেমে অ্যাডভান্সড ডিস্ক রিকভারি ডাউনলোড, ইনস্টল এবং চালু করুন৷

পদক্ষেপ 2 = আপনাকে একটি পরিষ্কার এবং সহজবোধ্য ইন্টারফেস দেওয়া হবে। সহজভাবে, আপনি মুছে ফেলা ফাইল বা ফোল্ডারগুলির জন্য স্ক্যান করতে চান এমন ডিস্ক পার্টিশন নির্বাচন করুন৷

পদক্ষেপ 3 = স্টার্ট স্ক্যান নাউ বোতামে টিপুন!

রিকুভা পুনরুদ্ধার করা ফাইলগুলি পড়া যায় না এবং খুলবে না তখন কী করবেন

পদক্ষেপ 4 = যত তাড়াতাড়ি আপনি বিকল্পটি ক্লিক করবেন, আপনাকে স্ক্যানের ধরনটি থেকে - দ্রুত স্ক্যান এবং গভীর স্ক্যান নির্বাচন করতে বলা হবে। আগেরটি ব্যবহারকারীদের MFT থেকে মুছে ফেলা ফাইলগুলি সনাক্ত করতে সহায়তা করে এবং পরবর্তী মোডটি হার্ড ডিস্কের বিস্তারিত সেক্টর-ওয়াইড স্ক্যানিংয়ে সহায়তা করে৷

রিকুভা পুনরুদ্ধার করা ফাইলগুলি পড়া যায় না এবং খুলবে না তখন কী করবেন

পদক্ষেপ 5 = আপনার সুবিধা অনুযায়ী, পছন্দসই স্ক্যানিং মোড নির্বাচন করুন এবং Scan Now বোতামে ক্লিক করুন! স্ক্যানিং প্রক্রিয়াটি যথেষ্ট সময় নেবে তাই আপনাকে ধৈর্য ধরতে হবে৷

ধাপ 6 = একবার স্ক্যান সম্পূর্ণ হলে, আপনি কোন ফাইলগুলি পুনরুদ্ধার করতে চান তা পরীক্ষা করতে ফাইলগুলির পূর্বরূপ দেখতে পারেন৷

রিকুভা পুনরুদ্ধার করা ফাইলগুলি পড়া যায় না এবং খুলবে না তখন কী করবেন

পদক্ষেপ 7 = পুনরুদ্ধার করার জন্য সমস্ত পছন্দসই ফাইল নির্বাচন করুন। তারপরে, ডেটা পুনরুদ্ধার প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে পুনরুদ্ধার বোতামটি চাপুন! এটি আপনাকে একটি অবস্থান নির্বাচন করতে বলবে যেখানে আপনি পুনরুদ্ধার করা ফাইলগুলি সংরক্ষণ করতে চান৷

দ্রষ্টব্য: নিশ্চিত করুন যে আপনি উত্স গন্তব্যে পুনরুদ্ধার করা ফাইলগুলি সংরক্ষণ করবেন না৷

ধাপ 8 = ঠিক আছে বোতামে ক্লিক করুন।

রিকুভা পুনরুদ্ধার করা ফাইলগুলি পড়া যায় না এবং খুলবে না তখন কী করবেন

মূল্য: $64.95

সর্বশেষ সংস্করণ: 2.7.1200.18372

সামঞ্জস্যতা:

  • উইন্ডোজ 10 32/64 বিট
  • উইন্ডোজ 8 32/64 বিট
  • উইন্ডোজ 7 32/64 বিট
  • উইন্ডোজ ভিস্তা 32/64 বিট
  • Windows XP 32/64 বিট

ফাইলের আকার: 5.3 MB

এছাড়াও অ্যাডভান্সড ডিস্ক রিকভারি ব্যবহার করে ডেটা পুনরুদ্ধারের পুরো প্রক্রিয়াটি আরও ভালভাবে বুঝতে আপনি এই ভিডিও টিউটোরিয়ালটি দেখতে পারেন!

আপনি Windows কম্পিউটারে “Recuva নট রিকভারিং ফাইল” সমস্যা থেকে পরিত্রাণ পেতে পরবর্তী সমাধানটিও চেষ্টা করতে পারেন!

টিপ 3 =ফাইলগুলি অ্যাক্সেস করতে আপনার ডেটা ডিক্রিপ্ট করার চেষ্টা করুন

ঠিক আছে, বেশিরভাগ সময়ের জন্য অ্যাডভান্সড ডিস্ক পুনরুদ্ধার আপনাকে আপনার সমস্ত ফাইল কিছুক্ষণের মধ্যেই ফিরিয়ে আনতে সাহায্য করবে, যা উদ্ধার করতে Recuva সফ্টওয়্যার মিস করতে পারে। অন্যান্য পরিস্থিতিতে, যদি আপনার ডেটা ভাইরাস বা ম্যালওয়্যার সংক্রমণ দ্বারা এনক্রিপ্ট করা হয়, আপনি সফলভাবে পুনরুদ্ধার করার পরেও সেগুলি দেখতে সক্ষম হবেন না। তাই, আমরা পরামর্শ দিচ্ছি যে ব্যবহারকারীরা একটি পেশাদার ডিক্রিপ্টিং টুল ব্যবহার করে তাদের ডেটা ডিক্রিপ্ট করার চেষ্টা করুন এবং দেখুন তারা পুনরুদ্ধার করা ফাইলগুলি অ্যাক্সেস করতে পারে কিনা।

আশা করি, আপনি আপনার পুনরুদ্ধার করা ফাইলগুলি অ্যাক্সেস করতে পারবেন যা আগে একটি ভাইরাস বা ম্যালওয়্যার আক্রমণের কারণে এনক্রিপ্ট করা হয়েছিল!

উপযোগী টিপ =সর্বদা ফাইলগুলি অগ্রিম ব্যাকআপ করুন!

  • Windows (2021)-এর জন্য 10 সেরা ব্যাকআপ সফ্টওয়্যার – অর্থপ্রদান ও বিনামূল্যে!
  • ডান ব্যাকআপ অ্যাপ ব্যবহার করে Windows 10 পিসিতে কীভাবে ব্যাকআপের সময়সূচী করবেন?
  • Windows 10-এ সিস্টেম ফাইলের ব্যাকআপ কীভাবে নেবেন?
  • Windows 10-এ ব্যাকআপ কাজ করছে না তা ঠিক করার উপায়!

তাহলে, এটাই ছিল! আশা করি আমাদের আজকের গাইড আপনাকে Windows 10-এ “Recuva পুনরুদ্ধার করা ফাইলগুলি অপঠনযোগ্য এবং খুলবে না” সমস্যাটি সমাধান করতে সাহায্য করেছে। আপনি যদি এখনও কোনও সমস্যার সম্মুখীন হন তবে আমরা আপনাকে আরও ভাল এবং নির্ভরযোগ্য ডেটা পুনরুদ্ধার সমাধানে স্যুইচ করার পরামর্শ দিচ্ছি যেমন < উন্নত ডিস্ক পুনরুদ্ধার আপনার গুরুত্বপূর্ণ ফাইল উদ্ধার করার সময় কোনো সমস্যা এড়াতে!


  1. সিবিআর এবং সিবিজেড ফাইলগুলি কী এবং লিনাক্সে সেগুলি কীভাবে পড়তে হয়

  2. ওপেন ডিরেক্টরিগুলি কী এবং আপনার কী নোট করা উচিত

  3. PLIST ফাইলগুলি কী এবং সেগুলি মুছে ফেলা কি নিরাপদ?

  4. অস্থায়ী ফাইলগুলি কী এবং সেগুলি মুছে ফেলা কি নিরাপদ?