কম্পিউটার

কিভাবে সমাধান করবেন igfxem মডিউল উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে

যদি কোনো ইন্টেল গ্রাফিক্স ড্রাইভার Windows 10-এ পুরানো হয়ে যায়, তাহলে এটি আপনার পিসির প্রদর্শনে বাধা দিতে পারে। নির্দিষ্ট ত্রুটি কোড সহ, সঠিক রোগ নির্ণয় করা সহজ। এই ব্লগে, আমরা ত্রুটির বার্তা নিয়ে আলোচনা করছি – igfxem মডিউল কাজ করা বন্ধ করে দিয়েছে। উইন্ডোজ ব্যবহারকারীরা কম্পিউটার বুট হওয়ার পরে স্ক্রিনে পূর্বোক্ত ত্রুটি বার্তাটি দেখেছেন বলে জানিয়েছেন। দেখে মনে হচ্ছে একটি এক্সিকিউটেবল ফাইল সঠিকভাবে চালাতে সক্ষম নয়। তাহলে এটা কি সব?

ইন্টেল গ্রাফিক্স এক্সিকিউটেবল মেইন মডিউল বা igfxem হল গ্রাফিক্স কার্ডের প্রধান নিয়ন্ত্রণ মডিউল। এই এক্সিকিউটেবল ফাইল ত্রুটিটি প্রধানত ইন্টেল গ্রাফিক্স ড্রাইভার ত্রুটির কারণে ঘটে যখন ড্রাইভারটি পুরানো বা দূষিত হয়। পিসিকে তার সর্বোত্তম কর্মক্ষমতা ধরে রাখতে এটি দ্রুত ঠিক করা দরকার, অন্যথায় আপনি প্রদর্শন-সম্পর্কিত সমস্যাগুলির সাথে শেষ হতে পারেন।

আইজিএফএক্সেম মডিউল ঠিক করার পদ্ধতিগুলি কাজ করা বন্ধ করে দিয়েছে –

কিভাবে আপনার পিসিতে গ্রাফিক্স ড্রাইভার আপডেট করতে হয় তা শিখলে igfxem মডিউল কাজ করার ত্রুটি বন্ধ করে দেবে। আমরা আপনাকে দুটি পদ্ধতি উপস্থাপন করছি - আপনার কম্পিউটারে Intel ড্রাইভার আপডেট করার জন্য ম্যানুয়াল এবং স্বয়ংক্রিয়। ম্যানুয়াল পদ্ধতি কোন অতিরিক্ত টুল ছাড়াই এগিয়ে নেওয়া যেতে পারে। যাইহোক, স্বয়ংক্রিয় আপডেটের জন্য আপনাকে Windows PC এর জন্য ড্রাইভার আপডেটার সফটওয়্যার ডাউনলোড করতে হবে।

1. ইন্টেল গ্রাফিক্স ড্রাইভার আপডেট করার ম্যানুয়াল পদ্ধতি-

আপনি যদি igfxem মডিউল CPU ত্রুটির সমস্যায় আটকে থাকেন তবে একমাত্র সমাধান হল Intel গ্রাফিক্স ড্রাইভার আপডেট করা। আপনার কম্পিউটারে ডিভাইস ড্রাইভার ম্যানুয়ালি আপডেট করতে, নির্দেশাবলী অনুসরণ করুন-

ধাপ 1: স্টার্ট মেনুতে যান এবং ডিভাইস ম্যানেজার টাইপ করুন।

ধাপ 2: অনুসন্ধান ফলাফল থেকে ডিভাইস ম্যানেজার খুলুন।

কিভাবে সমাধান করবেন igfxem মডিউল উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে

ধাপ 3: একবার আপনার ডেস্কটপে ডিভাইস ম্যানেজার ট্যাব খোলে, তালিকাটি দেখুন। ডিসপ্লে অ্যাডাপ্টার সনাক্ত করুন এটিতে ক্লিক করুন এবং এটি আপনাকে ইন্টেল গ্রাফিক্স দেখাবে।

কিভাবে সমাধান করবেন igfxem মডিউল উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে

পদক্ষেপ 4: এখন, Intel Graphics অপশনে রাইট ক্লিক করুন। আপনি বিভিন্ন বিকল্প দেখতে পাবেন, আপডেট ড্রাইভার নির্বাচন করুন।

কিভাবে সমাধান করবেন igfxem মডিউল উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে

ধাপ 5: এটি একটি নতুন ট্যাব খুলবে যা আপনাকে দুটি বিকল্প থেকে বেছে নিতে বলবে- ড্রাইভারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন অথবা ড্রাইভারদের জন্য আমার কম্পিউটার ব্রাউজ করুন। চালকের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন নির্বাচন করুন৷

কিভাবে সমাধান করবেন igfxem মডিউল উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে

এটি অবিলম্বে অনলাইনে ড্রাইভারের জন্য একটি স্ক্যান শুরু করবে।

কিভাবে সমাধান করবেন igfxem মডিউল উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে

একবার, এটি আপনার কম্পিউটারের জন্য ডিভাইস ড্রাইভার অনুসন্ধান করতে পারে, স্ক্যান ফলাফল প্রদর্শিত হবে। যদি এটি আপনার ইন্টেল গ্রাফিক্স কার্ডের জন্য উপযুক্ত ড্রাইভার খুঁজে পেতে ব্যর্থ হয় তবে কেউ উইন্ডোজ সংস্করণ আপডেট করার চেষ্টা করতে পারেন। প্রতিটি নতুন আপডেট আপনার পিসির জন্য ডিভাইস ড্রাইভারের সর্বশেষ এবং আপডেট সংস্করণ নিয়ে আসে।

যদিও, আপনার কম্পিউটারে কোন ইন্টেল গ্রাফিক্স ড্রাইভার আপনাকে সঠিক সংস্করণ ডাউনলোড করতে হবে তা জানা বিভ্রান্তিকর হতে পারে। আপনি কোন ইন্টেল গ্রাফিক্স ড্রাইভারের মালিক তা কীভাবে খুঁজে পাবেন তা জানতে ব্লগটি দেখুন। আপনি যদি এখনও পদক্ষেপগুলির সাথে পরিচিত না হন তবে আপনার ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করার জন্য পরবর্তী পদ্ধতিতে যান৷

2. ইন্টেল গ্রাফিক্স ড্রাইভার আপডেট করার স্বয়ংক্রিয় পদ্ধতি-

স্মার্ট ড্রাইভার কেয়ারের মতো স্বয়ংক্রিয় ড্রাইভার আপডেটার ব্যবহার করলে সঠিক ইন্টেল গ্রাফিক্স ড্রাইভার পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। ড্রাইভার আপডেট টুল আপনাকে আপনার কম্পিউটারে অন্যান্য ডিভাইস ড্রাইভার আপডেট করতে সাহায্য করবে। স্মার্ট ড্রাইভার কেয়ার আপনার কম্পিউটারে পুরানো, অনুপস্থিত, বেমানান এবং ত্রুটিপূর্ণ ড্রাইভারের যত্ন নেবে। আপনার পিসিতে কাজ করা বন্ধ করে দেওয়া igfxem মডিউলটি ঠিক করার জন্য আপনাকে যা করতে হবে তা হল কয়েকটি সহজ পদক্ষেপ।

ধাপ 1: নিচের ডাউনলোড বোতাম থেকে স্মার্ট ড্রাইভার কেয়ার ডাউনলোড করুন।

ধাপ 2: আপনার কম্পিউটারে সেটআপ সম্পূর্ণ করতে ফাইলটিতে ক্লিক করুন। সিস্টেম ফাইলগুলি অ্যাক্সেস করার জন্য প্রয়োজনীয় অনুমতি দিতে ভুলবেন না। এগুলি আপনার কম্পিউটারে ডিভাইস ড্রাইভারগুলিতে পরিবর্তন করার জন্য প্রয়োজনীয়৷

ইনস্টলেশন প্রক্রিয়া সম্পূর্ণ হলে, আপনি স্মার্ট ড্রাইভার কেয়ার চালু করতে পারেন।

কিভাবে সমাধান করবেন igfxem মডিউল উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে

ধাপ 3: স্ক্যান ড্রাইভার এ ক্লিক করুন . এটি সিস্টেম এবং এতে উপস্থিত সমস্ত ডিভাইস ড্রাইভার বিশ্লেষণ করতে কয়েক মিনিট সময় নেয়৷

কিভাবে সমাধান করবেন igfxem মডিউল উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে

পদক্ষেপ 4: স্ক্যান সম্পূর্ণ হলে স্ক্যান ফলাফল স্ক্রীন প্রদর্শিত হবে। এটি আপনাকে সমস্ত পুরানো ড্রাইভারের তালিকা দেখায়৷

কিভাবে সমাধান করবেন igfxem মডিউল উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে

Intel গ্রাফিক্স ড্রাইভার সনাক্ত করুন যেহেতু igfxem মডিউল কাজ করা বন্ধ করে দিয়েছে এবং এটি ঠিক করার জন্য আপডেট করা প্রয়োজন।

ধাপ 5: আপডেট ড্রাইভার-এ ক্লিক করুন এটির সামনে দেখানো হয়েছে৷

দ্রষ্টব্য: আপনার যদি স্মার্ট ড্রাইভার কেয়ারের একটি নিবন্ধিত সংস্করণ থাকে তবে আপনি পুরানো আইটেমগুলির সামনে বাক্সটি চেক করতে পারেন এবং সব আপডেট করুন এ ক্লিক করতে পারেন। একবারে সব ড্রাইভার আপডেট করতে।

উভয় প্রক্রিয়া দ্রুত ড্রাইভার আপডেট করবে এবং তারপর পরিবর্তনগুলি প্রয়োগ করতে আপনি কম্পিউটার পুনরায় চালু করতে পারেন।

এই পদ্ধতিটি igfxem মডিউল কাজ করা বন্ধ করে দেওয়ার সমস্যা থেকে মুক্তি পাবে।

আরও পড়ুন:কিভাবে Intel Wi-Fi 6 AX200 ড্রাইভার ডাউনলোড ও আপডেট করবেন

র্যাপিং আপ-

ত্রুটিগুলি ঠিক করার সমস্ত সম্ভাব্য পদ্ধতি সহ - igfxem মডিউলটি উইন্ডোজ 10-এ কাজ করা বন্ধ করে দিয়েছে, আপনি এখন নিজেই ত্রুটিটি ঠিক করতে পারেন। igfxem মডিউল ত্রুটি ঠিক করতে গ্রাফিক্স ড্রাইভার আপডেট করাই একমাত্র সমাধান। আমরা আপনার পিসির ডিভাইস ড্রাইভারের জন্য সর্বশেষ আপডেট পাওয়ার প্রক্রিয়া তৈরি করার জন্য স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করার পরামর্শ দিই।

আমরা আশা করি এই নিবন্ধটি আপনাকে igfxem মডিউলটি ঠিক করতে সাহায্য করবে যা Windows 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে। এটিকে আরও উপযোগী করে তুলতে আমরা এই পোস্টটি সম্পর্কে আপনার মতামত জানতে চাই। আপনার পরামর্শ এবং মন্তব্য নীচের মন্তব্য বিভাগে স্বাগত জানাই. সামাজিক মিডিয়াতে নিবন্ধটি শেয়ার করে আপনার বন্ধুদের এবং অন্যদের সাথে তথ্য ভাগ করুন৷

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি!

আমরা ফেসবুক, টুইটার এবং ইউটিউবে আছি। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে ভালোবাসি. আমরা নিয়মিত প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার সমাধান সহ টিপস এবং কৌশল পোস্ট করি।

সম্পর্কিত বিষয়-

Windows 10, 8, 7-এ ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতা ঠিক করার সহজ পদক্ষেপ।

আমি কিভাবে আমার NVIDIA GeForce গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপডেট করব?

Windows 10-এ স্লিপ মোড সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন।

পুরানো সিস্টেমকে দ্রুত চালানোর 70টি উপায়:আপনার পিসির গতি বাড়ান যেমন আগে কখনও হয়নি৷


  1. মাইক্রোসফ্ট টিমগুলি উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে কীভাবে ঠিক করবেন?

  2. কিভাবে ঠিক করবেন আধুনিক সেটআপ হোস্ট উইন্ডোজ 10 পিসিতে কাজ করা বন্ধ করে দিয়েছে

  3. Windows 10, 8, 7 এ কিভাবে গ্রাফিক্স ড্রাইভার আপডেট করবেন

  4. কিভাবে ঠিক করবেন .EXE উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করেছে?