কম্পিউটার

কিভাবে একটি ডুপ্লিকেট ফটো ক্লিনার সফ্টওয়্যার (2022) দিয়ে একটি ফটো লাইব্রেরি পরিষ্কার করবেন

আপনার স্মার্টফোনে ডিজিটাল ক্যামেরার মাধ্যমে, প্রত্যেকের কাছে শত শত ছবি সহ একটি ফটো লাইব্রেরি রয়েছে। সোশ্যাল মিডিয়া ছবি যোগ করুন, এবং আমরা হাজার হাজার ছবি সম্পর্কে কথা বলছি। এবং তাদের মধ্যে ডুপ্লিকেট এবং অনুরূপ ফটো রয়েছে যা স্টোরেজ স্পেস গ্রাস করে এবং ফটো লাইব্রেরি অসংগঠিত করে। সমস্ত পুনরাবৃত্ত ছবি ম্যানুয়ালি মুছে ফেলতে বয়স লাগবে এবং যথেষ্ট সময় এবং শ্রম খরচ হবে, যেখানে একটি ডুপ্লিকেট ফটো ক্লিনার সফ্টওয়্যার অল্প সময়ের মধ্যে ফটোগুলি পরিষ্কার করতে পারে। আমি ডুপ্লিকেট ছবি মুছে ফেলার জন্য একটি বিশেষ সফ্টওয়্যারের কথা বলছি:ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো৷

ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো-এর গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য?

কিভাবে একটি ডুপ্লিকেট ফটো ক্লিনার সফ্টওয়্যার (2022) দিয়ে একটি ফটো লাইব্রেরি পরিষ্কার করবেন

ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো (DPF) একটি দুর্দান্ত অ্যাপ্লিকেশন যা উইন্ডোজ, অ্যান্ড্রয়েড, ম্যাকওএস এবং আইওএসের মতো চারটি প্রধান প্ল্যাটফর্মে উপলব্ধ। এটি কোনো সময়েই আপনার কম্পিউটার স্ক্যান করে এবং আপনার সিস্টেমে পাওয়া ডুপ্লিকেটের গোষ্ঠী উপস্থাপন করে। ব্যবহারকারীরা তারপরে ফাইলগুলি মুছতে নির্বাচন করতে পারেন। এখানে কিছু প্রয়োজনীয় বৈশিষ্ট্য রয়েছে:

ডুপ্লিকেটের জন্য স্ক্যান করুন . ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো পুরো কম্পিউটার স্ক্যান করে এবং আপনার সিস্টেমের প্রতিটি ছবি তুলনা করে এবং ফাইলের নাম এবং আকার ভিন্ন হওয়া সত্ত্বেও সমস্ত ডুপ্লিকেট ছবি প্রদর্শন করে।

একই ধরনের ছবি স্ক্যান করুন . ডুপ্লিকেট ফটো ফিক্সার ক্যামেরাটি বার্স্ট মোডে থাকাকালীন পরপর ক্লিক করা অনুরূপ ছবিগুলি সনাক্ত করে ফটো লাইব্রেরি পরিষ্কার করতে পারে৷

বাহ্যিক ছবি সমর্থন করে . এই অ্যাপ্লিকেশনটি আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত যেকোন বাহ্যিক ডিভাইসকেও স্ক্যান করে, যা আপনার প্রাথমিক হার্ড ড্রাইভে বাহ্যিক ড্রাইভের বিষয়বস্তু অনুলিপি করার ঝামেলা বাঁচায়।

অটো-মার্ক ডুপ্লিকেট . DPF আসল অক্ষত রেখে সমস্ত ডুপ্লিকেট ফটোগুলিকে স্বয়ংক্রিয়ভাবে চিহ্নিত করতে পারে। তারপর বোতামে ক্লিক করে, আপনি একবারের মধ্যেই ডুপ্লিকেট ফটো মুছে ফেলতে পারেন৷

তুলনা মোড . ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো ব্যবহারকারীদের বিভিন্ন মোড যেমন ম্যাচিং লেভেল, সময়ের ব্যবধান এবং GPS এর মধ্যে বেছে নিতে দেয়।

সুবিধা ও অসুবিধা

সুবিধা:

  • ব্যবহার করা সহজ
  • মূল্যবান স্টোরেজ স্পেস পুনরুদ্ধার করুন।
  • অনুরূপ ছবি ছাড়াই ফটো লাইব্রেরি সাজান।
  • পুরোপুরি ডুপ্লিকেট ফটো মুছে ফেলুন।
  • সিস্টেমের সাথে সংযুক্ত সমস্ত বাহ্যিক ড্রাইভ স্ক্যান করুন
কনস:

  • ব্যবহার করার জন্য ব্যবহারকারীদের একটি লাইসেন্স কিনতে হবে।

একটি ডুপ্লিকেট ফটো ক্লিনার সফ্টওয়্যার দিয়ে ফটো লাইব্রেরি কীভাবে পরিষ্কার করবেন সে সম্পর্কে পদক্ষেপ?

ফটো লাইব্রেরি পরিষ্কার করতে এবং ডুপ্লিকেট ফটো মুছে ফেলতে, আপনি নিম্নলিখিত উপায়ে ডুপ্লিকেট ফটো ফিক্সার ব্যবহার করতে পারেন:

ধাপ 1 :ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো ডাউনলোড এবং ইনস্টল করুন।

ধাপ 2 :প্রোগ্রামটি খুলুন এবং কী দিয়ে এটি নিবন্ধন করুন।

ধাপ 3 :আপনার ফটো লাইব্রেরি নির্বাচন করতে ফটো যোগ করুন বা ফোল্ডার যুক্ত করুন বোতামে ক্লিক করুন৷

কিভাবে একটি ডুপ্লিকেট ফটো ক্লিনার সফ্টওয়্যার (2022) দিয়ে একটি ফটো লাইব্রেরি পরিষ্কার করবেন

পদক্ষেপ 4৷ :প্রক্রিয়াটি শুরু করতে স্ক্যান ফর ডুপ্লিকেট বোতামে ক্লিক করুন।

ধাপ 5 :তালিকা থেকে আপনি যে ফটোগুলি মুছতে চান তা নির্বাচন করুন৷

ধাপ 6 :চিহ্নিত মুছুন বোতামে ক্লিক করুন।

এটি ডুপ্লিকেট ফটো মুছে ফেলবে এবং ফটো লাইব্রেরি পরিষ্কার করবে৷

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন | কিভাবে ফটো লাইব্রেরি পরিষ্কার করতে হয় (2022 সংস্করণ)

সম্পর্কে আরও

1. কেন আমার ফটো লাইব্রেরি এত জায়গা নিচ্ছে?

সময়ের সাথে সাথে, প্রতিটি ডিভাইসের ফটো লাইব্রেরি ডুপ্লিকেট বা একই রকমের ছবি দিয়ে পরিপূর্ণ হয়ে যায়। এমনকি যখন আমরা একটি ছবিতে সামান্য পরিবর্তন করি, একটি পৃথক ফাইল তৈরি হয়। অবশেষে, একাধিক ক্লোন ফাইল এক জায়গায় জমা হয় এবং টন স্টোরেজ স্পেস দখল করে।

২. স্থান খালি করতে আমি আমার ফটোগুলি কোথায় সঞ্চয় করতে পারি?

আপনি যদি আপনার ডেস্কটপ/স্মার্টফোনে প্রচুর স্টোরেজ স্পেস নিয়ে ফটোগুলি নিয়ে ক্লান্ত হয়ে থাকেন, তাহলে আপনার সমস্ত মূল্যবান ফটো এবং অন্যান্য ফাইল/ফোল্ডার নিরাপদে সংরক্ষণ করতে একটি নির্ভরযোগ্য ক্লাউড স্টোরেজ প্ল্যাটফর্মে স্যুইচ করার কথা বিবেচনা করুন। সবচেয়ে আশ্চর্যজনক ফটো স্টোরেজ প্ল্যাটফর্মগুলির মধ্যে কয়েকটি হল: 

  • Google Photos 
  • ড্রপবক্স 
  • iCloud 
  • pCloud 
  • Microsoft OneDrive 

৩. ফটো পরিষ্কার করার সেরা উপায় কি?

একটি পেশাদার ডুপ্লিকেট ফটো ফাইন্ডার এবং রিমুভার ব্যবহার করে, আপনি অপ্রয়োজনীয় ক্লোন ফাইল/ফোল্ডার সহ একটি বিস্তৃত ফটো সংগ্রহ সহজেই খুঁজে পেতে এবং মুছতে পারেন। ফটো পরিষ্কার করার জন্য আমাদের সুপারিশ হল ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো ব্যবহার করা ছবি সংগঠিত করার জন্য Systweak সফ্টওয়্যার দ্বারা। এটি উইন্ডোজ, ম্যাক, অ্যান্ড্রয়েড এবং আইওএস প্ল্যাটফর্মের সাথে সামঞ্জস্যপূর্ণ। এই নির্দেশিকা অনুসরণ করুন - ম্যাকের জন্য ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো | উইন্ডোজ | iOS | অ্যান্ড্রয়েড 

সুতরাং, এটি একটি ফটো লাইব্রেরি কীভাবে পরিষ্কার করা যায় সে সম্পর্কে আমাদের আজকের গাইড সম্পর্কে ছিল। আপনি যদি ফটোগুলি পরিষ্কার করার অন্য কোনও দুর্দান্ত পদ্ধতি জানেন তবে নীচের মন্তব্য বিভাগে আপনার পরামর্শ এবং ধারণাগুলি নির্দ্বিধায় ভাগ করুন!

একটি ডুপ্লিকেট ফটো ক্লিনার সফ্টওয়্যার দিয়ে কীভাবে ফটো লাইব্রেরি পরিষ্কার করবেন তার চূড়ান্ত শব্দ?

ডুপ্লিকেট ফটো ফিক্সারের মতো একটি ডুপ্লিকেট ফটো ক্লিনার সফ্টওয়্যারের সাহায্য ছাড়া আপনার সিস্টেম থেকে সমস্ত ডুপ্লিকেট এবং অনুরূপ চেহারার ফটো ম্যানুয়ালি মুছে ফেলা অসম্ভব৷ সবচেয়ে ভালো দিক হল আপনি তুলনা করার বিভিন্ন মোড নির্বাচন করতে পারেন এবং এক্সটার্নাল ড্রাইভ স্ক্যান করতে পারেন, যাতে অনেক ছবি থাকতে পারে।

সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যাগুলির উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশলগুলিতে পোস্ট করি৷

প্রস্তাবিত পড়া:

কিভাবে ম্যাকের ফটোতে ডুপ্লিকেট সাফ করা যায় সর্বোত্তম সম্ভাব্য উপায়ে

কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে সদৃশগুলি সরান?–

iPhone বা iPad 2020

-এর জন্য 7টি সেরা ডুপ্লিকেট ফটো ক্লিনার অ্যাপ
  1. কীভাবে ফটোতে স্টিকার যোগ করবেন

  2. পিসি ক্লিনআপ সফ্টওয়্যার দিয়ে সিস্টেম-ক্লগিং ক্লাটার কীভাবে পরিষ্কার করবেন

  3. 2022 সালে Google ড্রাইভে ডুপ্লিকেট ফটোগুলি কীভাবে সন্ধান করবেন

  4. কীভাবে পুরানো সফ্টওয়্যারকে আসল সংস্করণ দিয়ে প্রতিস্থাপন করবেন – গাইড 2022