কম্পিউটার

এভিজি সিকিউর ভিপিএন এর সুবিধা ও অসুবিধা সহ সম্পূর্ণ পর্যালোচনা

রেটিং :3.5/5

সারাংশ :AVG Secure VPN হল শালীন বৈশিষ্ট্য সহ অনলাইনে নিরাপদ থাকার জন্য একটি চমৎকার এবং সহজ টুল। এটি বিভিন্ন প্ল্যাটফর্মে কাজ করে এবং Windows, Mac, Android এবং iOS এর সাথে সামঞ্জস্যপূর্ণ। সামগ্রিক সমর্থন ব্যবস্থা তার প্রতিযোগীদের মতো আকাঙ্খিত নাও হতে পারে, তবে এর নিরাপত্তা, লিক-প্রুফ পরিষেবা এবং গ্রাহক সহায়তা কিছু প্রয়োজনীয় বৈশিষ্ট্য৷

AVG নিরাপদ VPN পর্যালোচনা

আপনি অবশ্যই AVG Secure VPN সম্পর্কে ইতিমধ্যেই শুনেছেন কারণ এটি শিল্পের অন্যতম বড় নাম এবং অন্যদের সাথে যথেষ্ট পরিমাণে প্রতিযোগিতা করছে। এটি 38টি ভিন্ন দেশে (55টি অবস্থানে) সার্ভার অবস্থানের অধিকারী এবং ব্যবহারকারী-বন্ধুত্ব, নেভিগেশন এবং গতির জন্য যথেষ্ট পরিমিত।

একজন একই সময়ে 5টি ডিভাইস পর্যন্ত AVG সিকিউর VPN ব্যবহার করতে পারেন। তাছাড়া, তাদের 30 দিনের মানি-ব্যাক গ্যারান্টি ব্যবহারকারীদের মধ্যে আস্থা প্রদান করে এবং তাদের ঝামেলা-মুক্ত ট্রায়ালের জন্য ঝুঁকিমুক্ত বিকল্প দেয়।

সুবিধা:

  • ভিপিএন অ্যাপ ব্যবহার করা সহজ, এবং কেউ সহজেই সার্ভার অবস্থানের মধ্যে পরিবর্তন করতে পারে।
  • দৃঢ় সামরিক-গ্রেড এনক্রিপশন।
  • Netflix, HBO, BBC iPlayer আনব্লক করে এবং Torrenting সমর্থন করে।
  • দৃঢ় গ্রাহক এবং সম্প্রদায় সমর্থন।
কনস:

  • শুধুমাত্র 50টি সার্ভার উপলব্ধ, যা প্রতিযোগীদের থেকে কম। সন্দেহজনক লগিং নীতি।
  • সীমিত বৈশিষ্ট্য উপলব্ধ

AVG সিকিউর VPN এর বৈশিষ্ট্যগুলি

সার্ভারের সংখ্যা (দেশ) 38
অ্যান্টি-লগিং নীতি না
সমর্থিত ডিভাইসের সংখ্যা 5
পেমেন্ট পদ্ধতি PayPal, Visa/Mastercard, American Express
Netflix হ্যাঁ
এনক্রিপশন AES-256
মানি-ব্যাক গ্যারান্টি হ্যাঁ (30 দিন)
কিল সুইচ হ্যাঁ

1. আপনার আইপি লুকিয়ে রাখে

বোতামে একক ক্লিক করে, আপনি আপনার আইপি ঠিকানা লুকাতে পারেন এবং একটি সুরক্ষিত সংযোগে যোগ দিতে পারেন। বেনামী সার্ভারের একটি তালিকা রয়েছে যেখান থেকে আপনি আপনার দেশ বাছাই করতে পারেন এবং চাইলে স্ট্রীমে যোগ দিতে পারেন।

2. শক্তিশালী এনক্রিপশন

AVG Secure VPN AES-256 মিলিটারি-গ্রেড এনক্রিপশন দিয়ে ডিজাইন করা হয়েছে বলে আপনার কোনো কার্যক্রম ফাঁস হয়নি। আপনি একটি বিষয়ে নিশ্চিত হতে পারেন, আপনার ইন্টারনেট পরিষেবা প্রদানকারী বা অন্য কোনো অনুপ্রবেশকারী কোনো কার্যক্রমের মধ্য দিয়ে যেতে পারবে না।

3. টরেন্টিং এবং স্ট্রিমিং পরিষেবা

আপনারা অনেকেই AVG-তে স্ট্রিমিং পরিষেবা নিয়ে উদ্বিগ্ন। ভাল, ভাল খবর হল যে এটি Netflix সমর্থন করে, কিন্তু একই সময়ে, এটি বেশিরভাগ অবস্থানের জন্য অবরুদ্ধ। Netflix স্ট্রিমিং পরিষেবাগুলি আনব্লক করতে আপনাকে বিভিন্ন সার্ভার চেষ্টা করতে হতে পারে। যাইহোক, এটি ভবিষ্যতে অন্যান্য সার্ভারগুলিকে ব্লক করার জন্য ভিপিএনকে আরও সংবেদনশীল করে তোলে৷

টরেন্টিং পরিষেবাগুলি সম্পর্কে কথা বলার সময়, আপনি ভাল পিয়ার-টু-পিয়ার সংযোগ থাকার বিষয়ে নিশ্চিত হতে পারেন। এই ক্ষেত্রে, আপনি AVG সিকিউর VPN-এর উপর নির্ভর করতে পারেন এবং উপলব্ধ অবস্থানগুলির মধ্যে রয়েছে প্রাগ, প্যারিস, ফ্রাঙ্কফুর্ট, আমস্টারডাম, লন্ডন, মিয়ামি, নিউ ইয়র্ক এবং সিয়াটেল। যাইহোক, পিক আওয়ারে কিছু সার্ভারে ভিড় হতে পারে এবং গতি স্বাভাবিকের চেয়ে বেশি কমে যেতে পারে।

4. বিনামূল্যে ট্রায়াল

VPN পরিষেবাগুলি কেনার আগে, আপনি কোনও পয়সা না দিয়ে এবং ক্রেডিট কার্ডের বিশদ যোগ না করে সাত দিনের জন্য এটি ব্যবহার করে দেখতে পারেন। তাছাড়া, এটাও জেনে রাখা ভালো যে আপনি যদি পরিষেবার জন্য অর্থ প্রদান করেন এবং তারপরও পরিষেবাতে সন্তুষ্ট না হন, তাহলে আপনি 30 দিনের মধ্যে সমস্ত টাকা ফেরত পেতে পারেন৷

5. ডিভাইস সামঞ্জস্যতা

সৌভাগ্যক্রমে, এভিজি সিকিউর ভিপিএন উইন্ডোজ, ম্যাক, অ্যান্ড্রয়েড এবং আইওএস সহ সমস্ত ডিভাইস সমর্থন করে। কিন্তু লিনাক্স, এক্সবক্স, অ্যাপল টিভি বা ফায়ার স্টিক সমর্থনকারী প্রতিযোগীদের সাথে তুলনা করলে আপনি কিছুটা হতাশ হতে পারেন।

AVG সিকিউর VPN এর গতি কতটা ভালো?

দুর্ভাগ্যবশত, AVG Secure VPN-এর নেটওয়ার্ক গতি আপনার আশানুরূপ নয়। যেহেতু সারা বিশ্ব থেকে বিভিন্ন সার্ভারের চেষ্টা করা হয়েছিল, এটি পাওয়া গেছে যে উত্তর আমেরিকার সার্ভারগুলি সাধারণত অন্যদের তুলনায় ভাল কাজ করে এবং স্ট্রিমিং এবং ডাউনলোড করার জন্য ব্যবহার করা যেতে পারে। অন্যান্য সার্ভারগুলি অ-গুরুত্বপূর্ণ কাজের জন্য চেষ্টা করা যেতে পারে৷

এভিজি সিকিউর ভিপিএন-এর কাস্টমার সাপোর্ট কেমন?

AVG Secure VPN গ্রাহক পরিষেবার ক্ষেত্রে আপনাকে হতাশ করবে না এবং ব্যবহারকারীদের 24*7 গ্রাহক সহায়তা প্রদান করে। আপনি যদি সক্রিয়ভাবে তাদের পরিষেবাগুলি গ্রহণ করেন তবে আপনি ফোনে সংযুক্ত হতে পারেন৷ হ্যাঁ, এর মানে হল আপনি কেনার আগে কোনো সন্দেহ দূর করার জন্য ফোনে কথা বলতে পারবেন না।

আপনি প্রথম এবং শেষ নাম প্রবেশ করে চ্যাট পরিষেবাগুলি পেতে পারেন যেখানে চ্যাটবটগুলি আপনার উদ্বেগের যত্ন নেয়। কোন লাইভ চ্যাট বিকল্প উপলব্ধ নেই. আপনি তাদের সম্প্রদায়ের সহায়তা পৃষ্ঠাটি দেখতে পারেন যেখানে অন্য কোনও ব্যবহারকারী আপনার প্রশ্ন শেখার পরে এবং 2-3 দিনের মধ্যে উত্তর দেওয়ার পরে আপনাকে সাহায্য করতে পারে৷

AVG সিকিউর VPN এর লগিং নীতি কি?

আপনি যদি অফিসিয়াল ওয়েবসাইট চেক করেন তবে উল্লেখ করা হয়েছে যে আপনার ডিভাইস থেকে সম্মতি, আইনি বাধ্যবাধকতা এবং বৈধ স্বার্থের অজুহাতে ব্যক্তিগত ডেটা সংগ্রহ করা হয়েছে। এমনকি তারা উল্লেখ করেছে যে আপনার ডেটা 2 থেকে 3 মাসের জন্য সংরক্ষণ করা হয়েছে এবং পরে মুছে ফেলা হয়েছে। ঠিক আছে, এই কারণেই এটি ব্যবহারকারীদের মধ্যে আরও সন্দেহজনক হয়ে ওঠে।

AVG সিকিউর VPN এর দাম কত?

ব্যবহারকারীদের থেকে বেছে নেওয়ার জন্য তিনটি স্তরের মূল্য রয়েছে৷

  1. 1 বছরের জন্য সদস্যতা নিন:প্রতি মাসে $5.99 শুরু হয় (প্রতি বছর $63.99)
  2. 2 বছরের জন্য সদস্যতা নিন:প্রতি মাসে $5.99 শুরু হয় (প্রতি বছর $143.99)
  3. 3 বছরের জন্য সদস্যতা নিন:প্রতি মাসে $5.99 শুরু হয় (প্রতি বছর $215.99)

কেউ একটি ট্রায়ালের জন্য যেতে পারে এবং এমনকি 30 দিন পরে টাকা ফেরত অফার পেতে পারে।

রায়

কেউ সীমিত প্ল্যাটফর্মে এই AVG সিকিউর VPN ব্যবহার করতে পারেন এবং মৌলিক বৈশিষ্ট্যগুলি উপভোগ করতে পারেন৷ উন্নত বৈশিষ্ট্য এবং লগিং নীতির পিছিয়ে থাকার কারণে আমরা এটিকে 5 এর মধ্যে 3.5 রেট দিয়েছি। যাইহোক, এটি অনেক লোক নেটফ্লিক্স এবং টরেন্টিং পরিষেবাগুলি উপভোগ করতে ব্যবহার করে এবং এমনকি সর্বোত্তম ইন্টারনেট গতির অভিজ্ঞতা লাভ করে যখন কোন পিক আওয়ার থাকে না। সর্বোপরি, এটি একটি গড় পরিষেবা এবং বেছে নেওয়া যেতে পারে অন্যথায় আপনি সাইবারঘোস্ট, সিস্টওয়েক ভিপিএন বা নর্ড ভিপিএন ব্যবহার করার চেষ্টা করতে পারেন যা একই রকম শক্তিশালী এবং বিশাল প্রতিযোগী।


  1. ভিপিএন দিয়ে কীভাবে ওয়েব নিরাপত্তা জোরদার করা যায়

  2. আপনাকে কি ভিপিএন দিয়ে ট্র্যাক করা যায়

  3. T9 অ্যান্টিভাইরাস 2022:এটি কি একটি ভাল অ্যান্টিভাইরাস? (সম্পূর্ণ পর্যালোচনা)

  4. Microsoft Edge Secure Network:এটা কি এবং কিভাবে ইন্সটল করতে হয়