কম্পিউটার

আপনার "মুভি নাইটস" আরও ভাল করতে একটি প্রজেক্টর (সঠিকভাবে) কীভাবে সেট আপ করবেন

তাই, হ্যাঁ, আমরা সবাই কোয়ারেন্টাইন এবং বিরক্ত। করোনাভাইরাস প্রাদুর্ভাবের লকডাউনের মধ্যে, আমরা খাওয়া-ঘুম-পুনরাবৃত্তির রুটিনে খুব বেশি জড়িয়ে পড়েছি যা আমাদের আরও অলস ছাড়া আর কিছুই করছে না। ক্লান্ত হয়ে নিজেকে বিনোদনের সব উপায়? ঠিক আছে, আমরা আপনার জন্য একটি উজ্জ্বল ধারণা পেয়েছি।

বড় পর্দায় সিনেমা দেখার চেয়ে ভাল আর কিছুই নেই, তাই না? আমরা জানি আপনি এখন কি ভাবছেন। না, আমরা আপনাকে আপনার বাড়ির বাইরে গিয়ে সিনেমা থিয়েটারে যেতে বলছি না। কে বলেছে যে আপনি আপনার বাড়ির খুব আরামে একটি নিমজ্জিত সিনেমা দেখার অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন না? এবং এটি করার জন্য, আপনার যা দরকার তা হল একটি "প্রজেক্টর" এবং সামান্য সৃজনশীলতা।

একটি প্রজেক্টরে সিনেমা দেখা তার কবজ আছে। আপনি আপনার বসার ঘরে, আপনার বাগানে বা আপনার সিনেমা-রাত্রিগুলিকে আরও ভাল করতে চান এমন যে কোনও জায়গায় একটি প্রজেক্টর সেট আপ করতে পারেন। আপনার হোম-মিষ্টি-হোমে একটি প্রজেক্টর সেট আপ করা আপনার নতুন কোয়ারেন্টাইন কাজ হতে পারে এবং এটি সাশ্রয়ী মূল্যেরও, তাই এটি আপনার পকেটে একটি ছিদ্র পোড়াবে না।

আপনার  মুভি নাইটস  আরও ভাল করতে একটি প্রজেক্টর (সঠিকভাবে) কীভাবে সেট আপ করবেন

আপনার বাড়িতে একটি প্রজেক্টর স্থাপন করার সময় এখানে কয়েকটি টিপস বিবেচনা করুন, যা আপনাকে চিরকালের জন্য টিভিতে সিনেমা দেখা বন্ধ করে দেবে।

এছাড়াও পড়ুন: এখানে Android-এর জন্য 10টি সেরা প্রজেক্টর অ্যাপস আপনার স্মার্টফোনের মাধ্যমে স্মার্টলি আপনার প্রজেক্টর নিয়ন্ত্রণ করতে।

অনুমান করুন শেষ পর্যন্ত অ্যাটিক থেকে ধুলো প্রজেক্টরটি বের করার সময় এসেছে। চলুন শুরু করা যাক, লোকেরা.

আপনার  মুভি নাইটস  আরও ভাল করতে একটি প্রজেক্টর (সঠিকভাবে) কীভাবে সেট আপ করবেন

বেসিক প্রথমে!

একটি প্রজেক্টর সেট আপ করা যতটা আপনি ভাবেন তত সহজ নয়। প্রক্রিয়াটির জন্য আপনাকে একটু ম্যাচ করতে হবে এবং সমস্ত মৌলিক বিষয়ে সচেতন হতে হবে। আপনি নিজেকে কয়েকটি সহজ প্রশ্ন জিজ্ঞাসা করে শুরু করতে পারেন, যেমন আপনি কোথায় প্রজেক্টর সেট আপ করতে চান? আপনার বাড়িতে কি প্রয়োজনীয় গিয়ার এবং জিনিসপত্র পাওয়া যায়? আপনার প্রজেক্টরের সাথে সংযোগ করার জন্য আপনার কাছে কি অতিরিক্ত জোড়া স্পিকার আছে?

সঠিক স্থান নির্বাচন করুন

আপনার  মুভি নাইটস  আরও ভাল করতে একটি প্রজেক্টর (সঠিকভাবে) কীভাবে সেট আপ করবেন

আপনি যদি আপনার প্রজেক্টর সেট আপ করার জন্য সঠিক অবস্থানটি বের করে থাকেন তবে আপনার অর্ধেক কাজ ইতিমধ্যেই এখানে সম্পন্ন হয়েছে জেনে আপনি স্বস্তি পেতে পারেন। আপনি আপনার বেসমেন্টে, বা বাগানে বা বাড়ির যেকোনো কোণে প্রজেক্টর স্থাপন করছেন না কেন, নিশ্চিত করুন যে পর্দা বা দেয়াল থেকে প্রজেক্টর মেশিনের দূরত্ব যথেষ্ট আদর্শ। এছাড়াও, নিশ্চিত করুন যে আপনি প্রজেক্টরটিকে খুব বেশি দূরে রাখবেন না, কারণ এটি ম্লান, বিবর্ণ ইমেজ তৈরি করবে।

পছন্দে একটি স্ক্রীন ব্যবহার করুন

আপনার  মুভি নাইটস  আরও ভাল করতে একটি প্রজেক্টর (সঠিকভাবে) কীভাবে সেট আপ করবেন

প্রজেকশনের জন্য একটি প্রাচীর ব্যবহার করার পরিবর্তে, একটি ভাল দেখার অভিজ্ঞতার পরিবর্তে একটি পর্দা পছন্দ করুন। আপনি যদি একটি স্ক্রিনে বিষয়বস্তু প্রজেক্ট করেন, তাহলে আপনি একটি প্রাচীরের তুলনায় উজ্জ্বল এবং পরিষ্কার ছবি দেখতে সক্ষম হবেন। আপনার বাড়িতে প্রজেক্টর স্ক্রিন না থাকলে, চিন্তা করবেন না। আপনি এটি অনলাইনে অর্ডার করতে পারেন এবং এটি আপনার দোরগোড়ায় পৌঁছে দিতে পারেন যাতে আপনাকে ছবির মানের সাথে আপস করতে না হয়।

স্পীকার সেট আপ করুন

আপনার  মুভি নাইটস  আরও ভাল করতে একটি প্রজেক্টর (সঠিকভাবে) কীভাবে সেট আপ করবেন

ছবির গুণমান যতই ভালো হোক না কেন, কিন্তু সঠিক সাউন্ড কোয়ালিটি ব্যতীত, এটা শুধুই ভালো। বিশ্বাস করুন বা না করুন, তবে আপনার প্রজেক্টরের অন্তর্নির্মিত স্পিকারগুলি কোনও কিছুর জন্যই ভাল। তারা কেবল যথেষ্ট ভাল নয়। একটি প্রজেক্টর সেট আপ করার সমস্ত কঠোর পরিশ্রম করার পরে, আপনি নিশ্চিত যে গড় শব্দ মানের সাথে স্থির হতে চান না, তাই না? একটি ভাল শব্দ অভিজ্ঞতার জন্য আপনার প্রজেক্টরে বহিরাগত স্পিকার প্লাগইন করুন। যদি তা না হয়, তাহলে আপনি ব্লুটুথ স্পিকারের জন্যও যেতে পারেন এবং এটিকে কাছে রাখতে পারেন, যা একটি মোটামুটি শালীন সাউন্ড কোয়ালিটি সরবরাহ করে৷

এখনই আপনার দ্বিমত সেশন শুরু করুন

তাই, আপনি প্রায় সেট? কিছু অনুপস্থিত? হ্যাঁ, একটি গরম বাটি পপকর্ন এবং কিছু সোডা ক্যান দিয়ে যেতে হবে। আপনি প্রজেক্টর ফায়ার করার আগে, সমস্ত সিনেমা এবং শোগুলির একটি তালিকা তৈরি করুন যা আপনি আপনার পরিবারের সাথে দেখতে পারেন।

প্রো টিপ:নিশ্চিত করুন যে আপনি যে ঘরে প্রজেক্টর সেট আপ করছেন সেটি যথেষ্ট অন্ধকার, এবং সরাসরি সূর্যালোক পায় না কারণ এটি আপনার দেখার অভিজ্ঞতাকে এলোমেলো করতে পারে।


  1. কিভাবে আপনার আইফোনে মেডিকেল আইডি সেট আপ করবেন

  2. কিভাবে পিসির গতি বাড়ানো যায় :আপনার উইন্ডোজ সিস্টেমকে দ্রুততর করুন

  3. 10 উপায় আলেক্সা কীভাবে আপনার ক্রিসমাসকে আনন্দময় করে তুলতে পারে

  4. কীভাবে আপনার পিসিকে স্বয়ংক্রিয়ভাবে ঘুম থেকে জাগাবেন