কম্পিউটার

আপনার পিসিতে থাকা 6টি সেরা উইন্ডোজ 10 ওয়েদার উইজেট

প্রতিনিয়ত আবহাওয়া পর্যবেক্ষণ করা একটি আকর্ষণীয় কার্যকলাপ নয়, তবে এটি অবশ্যই অপরিহার্য। বর্তমান আবহাওয়ার উপর নজর রাখার বিভিন্ন উপায় রয়েছে এবং তার মধ্যে একটি হল Windows 10 উইজেট ব্যবহার করা। দুর্ভাগ্যবশত, Windows 7-এর পরে, আবহাওয়া বৈশিষ্ট্যটি সরানো হয়েছিল, কিন্তু আপনি যদি এটি ব্যবহার করতে চান তবে এটির একটি সমাধান আছে৷

আসুন Windows 10-এর জন্য কিছু সেরা আবহাওয়ার উইজেটগুলি অন্বেষণ করি৷ যাইহোক, আপনি চেষ্টা করার জন্য দুর্দান্ত বিকল্পগুলি অন্বেষণ করার আগে, আপনাকে প্রথমে আপনার পিসিতে এই আবহাওয়ার উইজেটগুলি কীভাবে পেতে হয় তা শিখতে হবে৷ যেহেতু Windows 10 আর Windows 7 এর মত উইজেট রাখার বিকল্প নেই, তাই আপনার ডেস্কটপকে উইজেট ব্যবহার করতে আপনাকে একটি তৃতীয় পক্ষের ইউটিলিটি ইনস্টল করতে হবে। এই তৃতীয় পক্ষের অ্যাপগুলিকে উইন্ডোজ গ্যাজেট বলা হয়৷

Windows 10 এ কিভাবে ডেস্কটপ গ্যাজেট পাবেন?

মাইক্রোসফ্ট স্টোরে বেশ কয়েকটি ডেস্কটপ গ্যাজেট উপলব্ধ রয়েছে; এই ছোট অ্যাপগুলি আপনাকে অনেক ঝামেলা ছাড়াই উইন্ডোজ 10 এ উইজেট রাখতে দেয়। আপনাকে যা করতে হবে তা হল কেবল সেগুলি ইনস্টল করুন এবং এটি চালান৷ আপনি আপনার স্ক্রিনে দেখতে চান এমন আকর্ষণীয় আবহাওয়া উইজেট খুঁজুন। আপনার পছন্দ অনুযায়ী সেগুলিকে পুনঃস্থাপন করুন!

নিম্নলিখিত নিবন্ধের জন্য, আমরা 8GadgetPack এবং Win7Gadgets ইনস্টল করেছি, যেহেতু উভয়ই কিছু সেরা Windows 10 উইজেট এবং অ্যাপের সাথে পরিপূর্ণ।

উইন্ডোজ 10-এর জন্য 6টি সেরা আবহাওয়ার উইজেটগুলি দেখুন

বেশ কয়েকটি উইজেট প্রকার আপনাকে আপনার অবস্থান নির্বাচন করতে, সংবাদ ফিড দেখাতে, ছবি গ্যালারি, ইন্টারনেট গতি পরীক্ষা এবং আরও অনেক কিছুর অনুমতি দেয়। Windows 10 আবহাওয়ার উইজেটটি বেছে নিন যা আপনার কাছে সবচেয়ে দরকারী বলে মনে হয়!

1. M's Black Glass Weather

আপনার পিসিতে থাকা 6টি সেরা উইন্ডোজ 10 ওয়েদার উইজেট

এই উইন্ডোজ 10 ওয়েদার উইজেটে ‘ব্ল্যাক গ্লাস’ নামের একটি কারণ রয়েছে। উইজেটের পটভূমিতে একটি স্বচ্ছ কালো রঙ রয়েছে। এইভাবে, এটি আপনার ডেস্কটপে সম্পূর্ণরূপে কিছুই কভার করে না। এটি আপনাকে তাপমাত্রা সহ সঠিক আবহাওয়ার অবস্থা দেখায়। একবার আপনি উইজেটটি প্রসারিত করলে, আপনি দিন এবং সপ্তাহের বাকি অংশের পূর্বাভাস পাবেন। এটি আরও ভাল বোঝার জন্য পূর্বাভাসের সংক্ষিপ্ত বিবরণ দেখায়৷

2. AccuWeather

আপনার পিসিতে থাকা 6টি সেরা উইন্ডোজ 10 ওয়েদার উইজেট

AccuWeather আসন্ন আবহাওয়ার পূর্বাভাস এবং অবস্থা সম্পর্কে জানার জন্য একটি বিশিষ্ট নাম। সৌভাগ্যক্রমে, ডিজাইনাররা একটি বিট-আকারের উইন্ডোজ আবহাওয়া উইজেটও অফার করে যা পাঁচ দিনের পূর্বাভাসের বিশদ বিবরণে খোলে। একবার আপনি এই আবহাওয়া উইজেটটি ডাউনলোড করলে, সঠিক আবহাওয়ার অবস্থা জানার জন্য আপনাকে আপনার অবস্থান নির্দিষ্ট করতে হবে। উইজেট হিসাবে AccuWeather বর্তমান তাপমাত্রা দেখায় এবং ব্যাপক পূর্বাভাসের জন্য, আপনি উইজেটটি খুলতে পারেন এবং আপনাকে তাদের ওয়েবসাইটে পুনঃনির্দেশিত করা হবে।

3. গিরগিটির আবহাওয়া

আপনার পিসিতে থাকা 6টি সেরা উইন্ডোজ 10 ওয়েদার উইজেট

এটি এই তালিকার সবচেয়ে সহজ কিন্তু সবচেয়ে দরকারী আবহাওয়া উইজেটগুলির মধ্যে একটি। এটি আপনার শহরের আবহাওয়ার অবস্থা এবং উচ্চ/নিচুর চেয়ে অনেক বেশি কিছু বৈশিষ্ট্যযুক্ত। একবার আপনি এই উইন্ডোজ উইজেটটি ইনস্টল করার পরে, সেটিংসে আপনার শহরটি অনুসন্ধান করুন এবং বাকিটা নিজেই হয়ে যাবে। গিরগিটি আবহাওয়া উইজেট স্বয়ংক্রিয়ভাবে আপনার এলাকার জন্য পূর্বাভাস নিয়ে আসে। এটি একটি ক্যালেন্ডার, ইন্টারনেট সংযোগ নির্দেশক, হার্ড ডিস্ক মুক্ত স্থান পয়েন্টার সহ অ্যাপগুলির একটি ছোট সেট এবং আপনি এখান থেকে পিসি শুরু এবং বন্ধ করার ব্যবস্থাও করতে পারেন৷

4. আমার আবহাওয়া

আপনার পিসিতে থাকা 6টি সেরা উইন্ডোজ 10 ওয়েদার উইজেট

একটি উইন্ডোজ 10 উইজেট চান যা আপনার ডেস্কটপেই বিস্তারিত পূর্বাভাস দেখায়? ভাল, আমার আবহাওয়া উইজেট ইনস্টল করার জন্য একটি নিখুঁত পছন্দ। গ্রাফিক্স বেশ সুন্দর, এবং আপনি প্রথম নজরে সমস্ত প্রয়োজনীয় বিবরণ পেতে পারেন। আর্দ্রতা, বাতাসের গতি, তাপমাত্রা এবং আরও অনেক কিছুর সাথে তিন দিনের পূর্বাভাস দেখতে আপনি Windows 10 ডেস্কটপ উইজেটটিকে বড় করতে পারেন। উপরন্তু, আপনি পটভূমির রঙ, পাঠ্য এবং উইজেটের চেহারা পরিবর্তন করতে My Weather উইজেটের সাথে প্রচুর কাস্টমাইজেশন বিকল্প পাবেন।

5. সূর্যালোকের বিশ্ব মানচিত্র

আপনার পিসিতে থাকা 6টি সেরা উইন্ডোজ 10 ওয়েদার উইজেট

আপনি যদি জানতে আগ্রহী হন যে পৃথিবীর কোন অংশ সূর্যের আলোতে শুয়ে আছে বা কোন অংশটি চাঁদের আলোতে স্নান করছে, তাহলে এই ওয়েদার উইজেটটি আপনাকে এখনই আপনার পিসি ইনস্টল করতে হবে। এটি বিশ্বের চিত্র দেখায়, আপনি দেখতে পারেন কিছু অঞ্চল আলোকিত হবে এবং অন্যগুলি ম্লান হবে। আলোকিত এলাকা দিন নির্দেশ করে এবং একইভাবে, রাতের এলাকা দিনের শেষ নির্দেশ করে। এই উইজেটটি সেই সমস্ত লোকদের জন্য খুবই উপযোগী যারা দূরের কাউকে কল করতে চান এবং সন্ধ্যার সময় কল করার কথা বিবেচনা করতে চান না।

6. Yrweather

আপনার পিসিতে থাকা 6টি সেরা উইন্ডোজ 10 ওয়েদার উইজেট

Yrweather হল আরেকটি অবশ্যই Windows 10 ওয়েদার উইজেট। এটি এখানে উল্লিখিত সমস্ত বিকল্পগুলির মধ্যে সবচেয়ে আকর্ষণীয় নাও দেখতে পারে৷ তবে সঠিক পূর্বাভাসের বিবরণ জানার জন্য এটি অবশ্যই একটি দুর্দান্ত উইজেট। যদিও Yrweather ছোট শহর এবং শহরগুলির জন্য কোনও পূর্বাভাস দেয় না, তবে, আপনি যখন এর সংগ্রহটি ব্রাউজ করবেন, তখন আপনি প্রধান শহর এবং দেশগুলির নির্বাচন পাবেন। আবহাওয়ার প্রধান পর্দা বর্তমান বৃষ্টিপাতের পরিমাণ, তাপমাত্রা, আবহাওয়ার অবস্থা, বাতাসের গতি এবং আরও অনেক কিছু দেখায়।

আবহাওয়া ট্র্যাক রাখুন স্মার্ট উপায়:সেরা Windows 10 আবহাওয়া উইজেটগুলি

যদিও আপনার মধ্যে অনেকেই মনে করতে পারেন যে উইজেটগুলি ব্যবহার করার জন্য খুব পুরানো, কিন্তু আজও, কিছু কিছু উইন্ডোজ 10 উইজেটগুলি ব্যবহার করার জন্য সুবিধাজনক এবং ভালভাবে নেওয়া হয়েছে। এই উইজেটগুলি কেবল সমীচীন নয়, তবে আপনি অবশ্যই এক নজরে পূর্বাভাস সম্পর্কে জানতে পারবেন। যদি, আবহাওয়ার উইন্ডোজ উইজেটগুলি যথেষ্ট না হয়, আপনি আপনার পিসি বা স্মার্টফোনের জন্য একটি ডেডিকেটেড আবহাওয়া অ্যাপ্লিকেশন ইনস্টল করতে পারেন!


  1. আপনার ওয়েবসাইটের জন্য সেরা আবহাওয়া উইজেট

  2. আপনার হোমস্ক্রীনের জন্য 20টি সেরা অ্যান্ড্রয়েড উইজেট

  3. আপনার পিসি অপ্টিমাইজ করার জন্য সেরা Windows 10 রেজিস্ট্রি হ্যাক

  4. আপনার উইন্ডোজ 11, 10 অভিজ্ঞতা (2022) উন্নত করার জন্য সেরা রেইনমিটার স্কিনস