কম্পিউটার

সহজে ডেটা পুনরুদ্ধারের জন্য ৪টি আশ্চর্যজনক টিপস

এ আমার শেষ ব্লগ, আমরা ওপেন সোর্স ডেটা এক্সট্রাকশন টুলস সম্পর্কে কথা বলেছি। একটি "ETL টুল" এর মূল উদ্দেশ্য হল আপনার প্রতিষ্ঠানের বিভিন্ন ডাটাবেস বা অপারেশনাল সিস্টেমের বিষয়বস্তু সংগ্রহ করা এবং এই সমস্ত ডেটা একটি কেন্দ্রীভূত ডাটাবেসে স্থানান্তর করা/কপি করা। এই "কেন্দ্রীভূত ডাটাবেস" প্রায়ই একটি "ডেটা গুদাম" নামে পরিচিত। বিকল্পভাবে, ETL টুলগুলি জটিল ডেটা ট্রান্সফরমেশন করতেও ব্যবহৃত হয় যা সাধারণ SQL স্টেটমেন্ট ব্যবহার করে করা কঠিন।

সহজে ডেটা পুনরুদ্ধারের জন্য ৪টি আশ্চর্যজনক টিপস

এখানে কিছু বাণিজ্যিক ETL টুলের তালিকা দেওয়া হল:

  • আইবিএম ইনফোস্ফিয়ার ডেটাস্টেজ –

এটি একটি ETL টুল এবং IBM তথ্য প্ল্যাটফর্ম সলিউশন স্যুট এবং IBM InfoSphere এর অংশ৷ এটি ডেটা ইন্টিগ্রেশন সমাধান তৈরি করতে একটি গ্রাফিকাল স্বরলিপি ব্যবহার করে। এটি একটি উচ্চ কর্মক্ষমতা সমান্তরাল কাঠামো ব্যবহার করে একাধিক সিস্টেমে ডেটা সংহত করে এবং এটি বর্ধিত মেটাডেটা পরিচালনা এবং এন্টারপ্রাইজ সংযোগ সমর্থন করে। স্কেলযোগ্য প্ল্যাটফর্মটি বিতরণ করা এবং মেইনফ্রেম প্ল্যাটফর্মে বিশ্রামে (হাদুপ-ভিত্তিক) বা মোশনে (স্ট্রিম-ভিত্তিক) বড় ডেটা সহ সমস্ত ধরণের ডেটার আরও নমনীয় একীকরণ সরবরাহ করে।

  • Microsoft SQL সার্ভার ইন্টিগ্রেশন সার্ভিসেস (SSIS) –

সহজে ডেটা পুনরুদ্ধারের জন্য ৪টি আশ্চর্যজনক টিপস

Microsoft SSIS হল একটি এন্টারপ্রাইজ ডেটা ইন্টিগ্রেশন, ডেটা ট্রান্সফরমেশন এবং ডেটা মাইগ্রেশন টুল যা Microsoft-এর SQL সার্ভার ডেটা বেসে তৈরি৷ এটি বিভিন্ন ইন্টিগ্রেশন-সম্পর্কিত কাজের জন্য ব্যবহার করা যেতে পারে, যেমন ডেটা বিশ্লেষণ এবং পরিষ্কার করা এবং ডেটা গুদামগুলি আপডেট করার জন্য এক্সট্র্যাক্ট, ট্রান্সফর্ম এবং লোড প্রক্রিয়া চালানো।

  • ADEPTIA ETL স্যুট –

Adeptia একটি সহজ, স্বজ্ঞাত ইন্টারফেসের সাথে মিলিত সম্পূর্ণ ETL কার্যকারিতা অফার করে; ব্যবহারকারীদের বিভিন্ন ফাইলের একটি সংখ্যা রূপান্তর করার ক্ষমতা প্রদান. অ্যাডেপ্টিয়া ইটিএল স্যুট অ-আইটি ব্যক্তিদের জন্যও ডিজাইন করা হয়েছে, ব্যবসায়িক ব্যবহারকারীদের রিয়েল-টাইমে তাদের ডেটা অ্যাক্সেস করার এবং তাদের ক্রিয়াকলাপের জন্য তাদের নিজস্ব ডেটা রূপান্তর করার ক্ষমতা দেয়, যখন এখনও আইটি প্রক্রিয়াগুলি পরিচালনা করার অনুমতি দেয় এবং নিশ্চিত করে যে ডেটা নিরাপদে পরিচালিত হয় এবং সঠিকভাবে।

  • ইনফরমেটিকা ​​পাওয়ারসেন্টার –

সহজে ডেটা পুনরুদ্ধারের জন্য ৪টি আশ্চর্যজনক টিপস

ইনফরমেটিকা ​​পাওয়ার সেন্টার হল একটি বহুল ব্যবহৃত নিষ্কাশন, রূপান্তর এবং লোডিং টুল যা এন্টারপ্রাইজ ডেটা গুদাম তৈরিতে ব্যবহৃত হয়। Informatica PowerCenter এর প্রধান উপাদান হল এর ক্লায়েন্ট টুলস, সার্ভার, রিপোজিটরি সার্ভার এবং রিপোজিটরি। পাওয়ার সেন্টার সার্ভার এবং রিপোজিটরি সার্ভার ETL স্তর তৈরি করে, যা ETL প্রক্রিয়াকরণ সম্পূর্ণ করে।

  • IBI IWAY ডেটামিগ্রেটর –

ডেটা মাইগ্রেটর হল একটি শক্তিশালী এবং ব্যাপক স্বয়ংক্রিয় টুল যা ডেটা গুদাম, ডেটা তৈরি, রক্ষণাবেক্ষণ এবং সম্প্রসারণ সহ নিষ্কাশন, রূপান্তর এবং লোড (ETL) প্রক্রিয়াগুলিকে নাটকীয়ভাবে সহজ করার জন্য ডিজাইন করা হয়েছে। মার্ট এবং অপারেশনাল ডেটা স্টোর। একটি স্বজ্ঞাত ইন্টারফেস অসমান কম্পিউটিং প্ল্যাটফর্ম জুড়ে ভিন্ন ভিন্ন ডেটা স্ট্রাকচার জড়িত দ্রুত এন্ড-টু-এন্ড ETL প্রক্রিয়া তৈরি করতে সক্ষম করে। উপরন্তু, একটি পরিবর্তন ডেটা ক্যাপচার বৈশিষ্ট্য লোড শুধুমাত্র আপনার ডেটা উত্সে রেকর্ড পরিবর্তন করে, নাটকীয়ভাবে ডেটা রিফ্রেশ করার জন্য প্রয়োজনীয় সময় হ্রাস করে এবং একটি কাছাকাছি-রিয়েল-টাইম ডেটা গুদাম সহজতর করে৷

  • এলিক্সির ডেটা ETL –

Elixir Data ETL ব্যবসায়িক ব্যবহারকারীদের পাশাপাশি এন্টারপ্রাইজ স্তরের ডেটা প্রসেসিং প্রয়োজনের জন্য চাহিদা অনুযায়ী, স্ব-পরিষেবাকৃত ডেটা ম্যানিপুলেশন প্রদান করার জন্য ডিজাইন করা হয়েছে। এর ভিজ্যুয়াল-মডেলিং দৃষ্টান্তটি ডেটা নিষ্কাশন, একত্রীকরণ এবং রূপান্তর ডিজাইন, পরীক্ষা এবং বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় সময়কে ব্যাপকভাবে হ্রাস করে – যেকোন অ্যাপ্লিকেশন প্রক্রিয়াকরণ, এন্টারপ্রাইজ রিপোর্টিং এবং কর্মক্ষমতা পরিমাপ, ডেটা মার্ট বা ডেটা গুদামজাতকরণ উদ্যোগের জন্য একটি গুরুত্বপূর্ণ প্রক্রিয়া৷

  • DMX সিঙ্ক করুন –

সহজে ডেটা পুনরুদ্ধারের জন্য ৪টি আশ্চর্যজনক টিপস

Syncsort DMX সমস্ত ডেটা রূপান্তরকে একটি উচ্চতর কর্মক্ষমতা, ইন-মেমরি ETL ইঞ্জিনে নিয়ে আসে৷ ট্রান্সফরমেশনগুলি ফ্লাইতে প্রসেস করা হয়, ব্যয়বহুল ডাটাবেস স্টেজিং এরিয়াগুলির প্রয়োজনীয়তা দূর করে বা ম্যানুয়ালি ডাটাবেসে রূপান্তরগুলি পুশ করে৷

  • SAS ডেটা ম্যানেজমেন্ট –

SAS ডেটা ম্যানেজমেন্ট আপনার ব্যবসার ব্যবহারকারীদের ডেটা আপডেট করতে, প্রক্রিয়াগুলিকে পরিবর্তন করতে এবং ফলাফলগুলিকে নিজেরাই বিশ্লেষণ করতে সক্ষম করে, অন্য প্রকল্পগুলির জন্য মুক্ত করে৷ এছাড়াও, একটি অন্তর্নির্মিত ব্যবসায়িক শব্দকোষের পাশাপাশি SAS এবং তৃতীয় পক্ষের মেটাডেটা ব্যবস্থাপনা এবং বংশের ভিজ্যুয়ালাইজেশন ক্ষমতা সবাইকে একই পৃষ্ঠায় রাখে।

  • SAP ডেটা পরিষেবা -

এটি প্রকল্প বা এন্টারপ্রাইজ স্তরে ডেটা সংহত, রূপান্তর এবং উন্নত করতে সহায়তা করে৷ এটি ডেটা ইন্টিগ্রেশন, ডেটা কোয়ালিটি, ডেটা প্রোফাইলিং এবং টেক্সট ডেটা প্রসেসিংয়ের জন্য একটি একক এন্টারপ্রাইজ ক্লাস সমাধান সরবরাহ করে যা ব্যবহারকারীদের ডেটা একীভূত, রূপান্তর, উন্নতি এবং বিতরণ করতে দেয়।

  • ওরাকল ডেটা ইন্টিগ্রেটর এন্টারপ্রাইজ সংস্করণ –

সহজে ডেটা পুনরুদ্ধারের জন্য ৪টি আশ্চর্যজনক টিপস

এটি এক্সট্র্যাক্ট লোড অ্যান্ড ট্রান্সফর্ম (E-LT) প্রযুক্তি সরবরাহ করে যা কর্মক্ষমতা উন্নত করে এবং ডেটা ইন্টিগ্রেশন খরচ কমিয়ে দেয় – এমনকি ভিন্ন ভিন্ন সিস্টেমেও। অপ্টিমাইজড ডেভেলপার উৎপাদনশীলতা এবং এক্সটেনসিবিলিটির জন্য এন্টারপ্রাইজ ডেটা ইন্টিগ্রেশন এবং নলেজ মডিউলের জন্য উচ্চ-কর্মক্ষমতা এবং নিম্ন TCO, ভিন্নধর্মী প্ল্যাটফর্ম সমর্থন প্রদান করে।

  • মেটা স্যুট –

সহজে ডেটা পুনরুদ্ধারের জন্য ৪টি আশ্চর্যজনক টিপস

মেটা স্যুট আপনাকে দ্রুত টাইম টু ভ্যালু, স্কেলেবিলিটি এবং সমর্থিত সোর্স এবং টার্গেট ফাইল এবং ডাটাবেস প্রকারের একটি সমৃদ্ধ পছন্দ অফার করে৷ এক্সট্র্যাক্ট, লোড এবং অপারেশনাল ডেটা মার্জ করার স্বাভাবিক অপারেশন ব্যতীত, এটি ডেটা একত্রীকরণ এবং যুক্তিযুক্ত করতে এবং মাস্টার ডেটা ম্যানেজমেন্টের জন্য এই জাতীয় সমর্থন হিসাবে সরবরাহ করতেও ব্যবহার করা যেতে পারে৷

  • ব্যাপক ডেটা ইন্টিগ্রেটর –

সহজে ডেটা পুনরুদ্ধারের জন্য ৪টি আশ্চর্যজনক টিপস

এটি এখন Actian এর অংশ৷ এটি জটিল ইন্টিগ্রেশন ক্রিয়াকলাপ সম্পাদন করে, যদিও সফ্টওয়্যারটি অসাধারণভাবে ব্যবহার করা সহজ এবং এর জন্য বিশেষ দক্ষতা সেটের প্রয়োজন হয় না। এর সমৃদ্ধ বৈশিষ্ট্যগুলি ডিজাইন, স্থাপনা এবং পরিচালনার জন্য অত্যন্ত স্বজ্ঞাত এবং কনফিগারযোগ্য - স্টিকার শক ছাড়াই। এটির প্রিমিস এবং ক্লাউড সংস্করণ উভয়ের জন্যই ব্যবহৃত একই পূর্ণ-বৈশিষ্ট্যযুক্ত ওয়েব UI রয়েছে৷

  • সেজেন্ট ডেটা ফ্লো –

এটি একটি শক্তিশালী এবং নমনীয় ইন্টিগ্রেশন ইঞ্জিন যা ভিন্ন উৎস থেকে ডেটার সমন্বয় করে। এটি Pitney Bowes সফ্টওয়্যার দ্বারা ডিজাইন করা হয়েছে এবং এটির ব্যবসার মান উন্নত করতে ডেটা ট্রান্সফরমেশন টুলগুলির একটি বিস্তৃত সেট প্রদান করে৷ এটি আপনার ব্যবসা বোঝার জন্য তথ্য বিশ্লেষণ এবং অর্থপূর্ণ প্রতিবেদন তৈরি করার অনুমতি দেয়

এছাড়াও পড়ুন:2017 সালে সেরা 15টি বিগ ডেটা টুলস

কোনও সফ্টওয়্যার বা টুল বেছে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয় একজনের কী ধরনের প্রয়োজনীয়তা রয়েছে এবং কোনটি ব্যবসা থেকে ব্যবসায় পরিবর্তিত হয়। একটি টেলিকম ব্যবসায় কাপড়ের খুচরা দোকানের তুলনায় হ্যান্ডেল করার জন্য বড় এবং জটিল ডেটা থাকবে। সুতরাং, একটি টেলিকম ব্যবসা এমন একটি সরঞ্জাম নির্বাচন করবে যাতে জটিল ডেটাতে কাজ করার বৈশিষ্ট্য রয়েছে। যেখানে, একটি খুচরা দোকানে কম জটিলতার সাথে সহজে টুল ব্যবহার করা যায়, কারণ এতে প্রোগ্রামিং দক্ষতা এবং প্রযুক্তিগত পটভূমি নেই।

আমার পরবর্তী ব্লগে, আমি রেফারেন্স আর্কিটেকচারের পরবর্তী স্তরের জন্য সরঞ্জামগুলি তালিকাভুক্ত করব৷


  1. MiniTool পাওয়ার ডেটা পুনরুদ্ধার, এটি বিনামূল্যে, সহজ এবং কার্যকর!

  2. 2022 সালে 6 EaseUS ডেটা রিকভারি বিকল্প

  3. হার্ড ডিস্ক ব্যর্থতার জন্য 7টি খারাপ কারণ এবং সেরা ডেটা পুনরুদ্ধার সমাধান

  4. ডেটা পুনরুদ্ধারের টিপস:ডেটা পুনরুদ্ধার করার সময় করণীয় এবং কি করবেন না