কম্পিউটার

বাইপাস:VMware-এ IPv4 ত্রুটির উপর অসফল EFI নেটওয়ার্ক স্টার্ট PXE

আপনি যদি অসফল EFI নেটওয়ার্ক স্টার্ট PXE ওভার IPv4 পান ভিএমওয়্যার ওয়ার্কস্টেশনে উইন্ডোজ ইনস্টল করার সময় ত্রুটি, তাহলে সমস্যাটি সমাধান করার জন্য আপনাকে এটি করতে হবে। এই পরামর্শটি ব্যবহার করে, আপনি এই ত্রুটি বার্তাটি বাইপাস করতে সক্ষম হবেন এবং এগিয়ে যেতে পারবেন এবং VMware-এ Windows 11/10/8/7।

আপনার যদি উইন্ডোজের একটি দূষিত ISO থাকে, তাহলে ইনস্টলেশন প্রক্রিয়া শুরু করার সময় এই ত্রুটি বার্তাটি প্রদর্শিত হতে পারে। এটি আপনাকে ইনস্টলেশন শুরু করার জন্য যেকোনো কী টিপতে বলে, কিন্তু আপনি ভার্চুয়াল মেশিন উইন্ডোতে কোনো কী চাপতে বা মাউস অ্যাক্সেস করতে পারবেন না।

IPv4 এর উপর অসফল EFI নেটওয়ার্ক স্টার্ট PXE

1] ভার্চুয়াল মেশিন সেটআপ চেক করুন

বাইপাস:VMware-এ IPv4 ত্রুটির উপর অসফল EFI নেটওয়ার্ক স্টার্ট PXE

আপনি সঠিক ISO ফাইল ব্যবহার করছেন কিনা তা নিশ্চিত করা খুবই গুরুত্বপূর্ণ। অন্যথায়, আপনি আপনার সময় নষ্ট শেষ হবে. আপনাকে নিশ্চিত করতে হবে যে সিস্টেমের ফাইলটি দূষিত হয়নি।

VMware অ্যাপটি খুলুন এবং ভার্চুয়াল মেশিন সেটিংস সম্পাদনা করুন ক্লিক করুন৷ ভার্চুয়াল মেশিন নির্বাচন করার পরে। এর পরে, CD/DVD (SATA)-এ স্যুইচ করুন বিভাগ।

আপনার ডানদিকে, ISO ইমেজ ফাইল ব্যবহার করুন বিকল্প নির্বাচন করা উচিত।

যদি না হয়, এই বিকল্পটি নির্বাচন করুন> ব্রাউজ করুন ক্লিক করুন৷ বোতাম এবং আপনার Windows OS এর ISO ইমেজ ফাইল নির্বাচন করুন।

এটি করার পরে, ঠিক আছে বোতামটি ক্লিক করুন এবং এটি আপনার সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

2] কীবোর্ড শর্টকাট ব্যবহার করুন

যখন আপনি সিডি বা ডিভিডি থেকে বুট করার জন্য যেকোনো কী টিপুন দেখতে পাবেন আপনার স্ক্রিনে বার্তা, আপনি দেখতে পাচ্ছেন যে আপনি কোনও কী টিপতে সক্ষম নন, তারপর আপনি একটি কীবোর্ড শর্টকাট ব্যবহার করতে পারেন। Ctrl+G টিপুন সেই পর্দায়। এর পরে, আপনি ইনস্টলেশন শুরু করতে আপনার কীবোর্ডের যেকোনো কী টিপতে পারেন।

এগুলি এই সমস্যার দুটি কার্যকরী সমাধান। আশা করি তারা আপনাকে সাহায্য করবে৷

বাইপাস:VMware-এ IPv4 ত্রুটির উপর অসফল EFI নেটওয়ার্ক স্টার্ট PXE
  1. ঠিক করুন:ইথারনেট সুইচ ত্রুটি ভার্চুয়াল মেশিন হাইপার-ভি 2019 এ শুরু হতে ব্যর্থ হয়েছে

  2. কিভাবে IPv4 এর উপর স্টার্ট PXE ঠিক করবেন

  3. সমস্যা সমাধানের নির্দেশিকা:উইন্ডোজ নেটওয়ার্ক ত্রুটি 0x800704cf

  4. কিভাবে যেকোনো নেটওয়ার্কের Wi-Fi পাসওয়ার্ড খুঁজে পাবেন