কম্পিউটার

Windows 10 আপগ্রেড করার পরে Microsoft Family বৈশিষ্ট্যগুলি বন্ধ হয়ে গেছে

Microsoft পরিবার বৈশিষ্ট্য (পূর্বে পারিবারিক নিরাপত্তা নামে পরিচিত অথবা অভিভাবকীয় নিয়ন্ত্রণ , Windows 10 পিসিতে উপলব্ধ বৈশিষ্ট্যের একটি বিনামূল্যের সেট যা Windows 10 অপারেটিং সিস্টেমের সাথে একত্রিত। যদি আপনি Windows 10 কে একটি নতুন সংস্করণে আপগ্রেড করার পরে আপনি লক্ষ্য করেন যে পারিবারিক বৈশিষ্ট্যটি বন্ধ হয়ে গেছে, তাহলে এই পোস্টটি আপনার আগ্রহ হতে পারে। এই পোস্টে, আমরা এই সমস্যাটির প্রতিকার করতে আপনি যে পদক্ষেপগুলি নিতে পারেন তা প্রদান করব৷

Windows 10 আপগ্রেড করার পরে Microsoft Family বৈশিষ্ট্যগুলি বন্ধ হয়ে গেছে

Windows 10 থেকে শুরু করে, Microsoft Family বৈশিষ্ট্যগুলি ব্যবহার করার জন্য একটি Microsoft অ্যাকাউন্ট প্রয়োজন৷ একজন অভিভাবক সন্তানের জন্য সেটিংস পরিচালনা করতে পারেন যদি তাদের উভয় Microsoft অ্যাকাউন্ট একই পরিবারে থাকে। যখন পিতামাতারা তাদের সন্তানের জন্য সেটিংস চালু করেন, তখন এই সেটিংস প্রতিটি ডিভাইসে প্রয়োগ করা হয় যেখানে শিশুটি সেই Microsoft অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করে।

Windows 10-এ পারিবারিক নিরাপত্তা বৈশিষ্ট্যের অন্যান্য পরিবর্তনগুলির মধ্যে রয়েছে Windows স্টোর ক্রয় নিয়ন্ত্রণ এবং একটি মানচিত্রে একটি সন্তানের Windows 10 মোবাইল ডিভাইস খুঁজে পাওয়ার ক্ষমতা।

Microsoft পারিবারিক বৈশিষ্ট্যগুলি বন্ধ করা হয়েছে

আপনি যদি আগে একটি শিশু অ্যাকাউন্টের জন্য পারিবারিক বৈশিষ্ট্য সেট আপ করে থাকেন এবং তারপরে Windows 10-এ আপগ্রেড করে থাকেন, তাহলে পারিবারিক সেটিংস আবার চালু করতে আপনাকে কয়েকটি পদক্ষেপ নিতে হবে। আপনার সন্তানকে একটি Microsoft অ্যাকাউন্ট দিয়ে Windows 10-এ সাইন ইন করতে হবে এবং তারপরে আপনাকে সেই অ্যাকাউন্টটি আপনার ফ্যামিলি গ্রুপে যোগ করতে হবে।

আপনার যদি ছোট বাচ্চা থাকে, তাহলে আপনি তাদের জন্য একটি ছবির পাসওয়ার্ডও সেট আপ করতে পারেন—তারা পাসওয়ার্ড টাইপ করার পরিবর্তে একটি প্রিয় ফটোতে আকার আঁকতে সাইন ইন করতে পারে৷

আপনার ফ্যামিলি গ্রুপে সদস্যদের যোগ করা আপনাকে আপনার বাচ্চাদের অনলাইনে নিরাপদ রাখতে এবং তাদের বয়সের জন্য উপযুক্ত ওয়েবসাইট এবং অ্যাপ এবং গেম ফিল্টার সম্পর্কে বিশ্বাস ও বোঝাপড়া তৈরি করতে সাহায্য করতে পারে – এবং আপনি স্ক্রিন টাইম সীমা সেট করতে এবং তাদের সাম্প্রতিক কার্যকলাপ পর্যালোচনা করতে সক্ষম হবেন।

Microsoft ফ্যামিলি ফিচার চালু আছে তা নিশ্চিত করতে, নিম্নলিখিতগুলি করুন:

আপনার সন্তান যে পিসি ব্যবহার করে তাতে আপনার সন্তানের অ্যাকাউন্ট চেক করুন

  • আপনার সন্তানকে পিসিতে সাইন ইন করতে দিন।
  • শুরু নির্বাচন করুন মেনু> সেটিংস , এবং তারপর অ্যাকাউন্ট নির্বাচন করুন .
  • আপনার অ্যাকাউন্ট নির্বাচন করুন .

যদি আপনার সন্তান বর্তমানে একটি Microsoft অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন না করে, তাহলে এর পরিবর্তে একটি Microsoft অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন নির্বাচন করুন এবং তাদের ইমেল ঠিকানা লিখুন।

যদি একটি ইমেল ঠিকানা ইতিমধ্যেই তাদের অ্যাকাউন্টের সাথে যুক্ত থাকে তবে এটি নোট করুন৷ আপনার ফ্যামিলি গ্রুপে তাদের Microsoft অ্যাকাউন্ট যোগ করতে আপনি এটি ব্যবহার করবেন।

আপনার ফ্যামিলি গ্রুপে আপনার সন্তানের Microsoft অ্যাকাউন্ট যোগ করুন

  • family.microsoft.com এ সাইন ইন করুন।
  • একটি শিশুকে তাদের সেটিংস দেখতে বা সম্পাদনা করতে নির্বাচন করুন এ যান৷ এবং যোগ করুন নির্বাচন করুন .
  • আপনার সন্তান Windows 10-এ সাইন ইন করতে যে ইমেল ঠিকানাটি ব্যবহার করে সেটি লিখুন এবং আমন্ত্রণ পাঠান নির্বাচন করুন .

আপনার সন্তানকে তাদের ইমেল ঠিকানা থেকে আমন্ত্রণ গ্রহণ করতে হবে।

এটি সাহায্য করবে!

Windows 10 আপগ্রেড করার পরে Microsoft Family বৈশিষ্ট্যগুলি বন্ধ হয়ে গেছে
  1. উইন্ডোজ 10 এর জন্য মাইক্রোসফ্ট ফ্যামিলি সেফটি:বৈশিষ্ট্য, কিভাবে সেট আপ এবং ব্যবহার করতে হয়

  2. Windows 10 বৈশিষ্ট্য তালিকা - নতুন কি?

  3. ঠিক করুন:উইন্ডোজ 10 এ আপগ্রেড করার পরে মিরাকাস্টভিউ ত্রুটি

  4. Windows 11 এ গেমিং পারফরম্যান্স বাড়ানোর জন্য এই নিরাপত্তা বৈশিষ্ট্যগুলি বন্ধ করুন, মাইক্রোসফ্ট বলে