কম্পিউটার

উইন্ডোজ 10 এ আইক্লাউড নোটগুলি কীভাবে দেখতে এবং অ্যাক্সেস করবেন

আপনার যদি একটি iPhone এবং একটি Windows কম্পিউটার থাকে এবং আপনি iCloud Notes দেখতে বা অ্যাক্সেস করতে চান৷ , তারপর এই টিউটোরিয়ালটি আপনাকে দেখাবে কিভাবে Windows 10-এ iPhone বা iOS নোটগুলি দেখতে, পরিচালনা করতে এবং সম্পাদনা করতে হয়৷ আমরা দুটি কাজের পদ্ধতি অন্তর্ভুক্ত করেছি, এবং তার মধ্যে একটি Gmail অ্যাকাউন্টের সাথে সম্পর্কিত৷

টীকা অ্যাপল ডিভাইস ব্যবহারকারীদের জন্য একটি সহজ অ্যাপ্লিকেশন। আপনার আইফোন, আইপ্যাড বা ম্যাক কম্পিউটার থাকুক না কেন, আপনি আপনার ডিভাইসে নোট অ্যাপ খুঁজে পেতে পারেন। আপনি Notes অ্যাপে গুরুত্বপূর্ণ কিছু সংরক্ষণ করতে পারেন এবং এটি একাধিক ডিভাইসে সিঙ্ক্রোনাইজ করতে পারেন। যাইহোক, আপনার উইন্ডোজ কম্পিউটার এবং iOS ডিভাইসের সমন্বয় থাকলে সমস্যাটি শুরু হয়। এই সমস্যাটি পেতে এই নির্দেশিকা অনুসরণ করুন৷

Windows 10-এ iCloud নোটগুলি কীভাবে অ্যাক্সেস করবেন

Windows 10-এ iCloud নোট অ্যাক্সেস করতে, এই ধাপগুলি অনুসরণ করুন-

  1. আইফোন বা আইপ্যাডে সেটিংস অ্যাপ খুলুন।
  2. পাসওয়ার্ড এবং অ্যাকাউন্ট-এ যান .
  3. iCloud নির্বাচন করুন অ্যাকাউন্টের অধীনে।
  4. iCloud -এ আলতো চাপুন
  5. নোট টগল করুন সিঙ্ক্রোনাইজেশন শুরু করার জন্য বোতাম।
  6. উইন্ডোজ পিসিতে iCloud এর অফিসিয়াল ওয়েবসাইট খুলুন।
  7. সাইন ইন করতে লগইন শংসাপত্র লিখুন৷
  8. নোট আইকনে ক্লিক করুন।
  9. আপনার নোটগুলি দেখুন বা অ্যাক্সেস করুন৷

আসুন এই পদক্ষেপগুলি বিস্তারিতভাবে দেখে নেওয়া যাক।

প্রথমে, আপনাকে সিঙ্ক্রোনাইজেশন চালু করতে হবে যাতে নোট অ্যাপটি iOS ডিভাইস বা ম্যাক কম্পিউটার থেকে iCloud এর অফিসিয়াল ওয়েবসাইটে নোট পাঠাতে পারে।

iPhone এবং iPad ব্যবহারকারীরা: আপনার যদি একটি iPhone বা iPad থাকে, তাহলে সেটিংস খুলুন৷ আপনার ডিভাইসে অ্যাপ এবং পাসওয়ার্ড এবং অ্যাকাউন্টে যান তালিকা. এর পরে, iCloud নির্বাচন করুন৷ অ্যাকাউন্টস এর অধীনে শিরোনাম৷

উইন্ডোজ 10 এ আইক্লাউড নোটগুলি কীভাবে দেখতে এবং অ্যাক্সেস করবেন

এখন, আপনাকে iCloud নির্বাচন করতে হবে পরবর্তী পৃষ্ঠায় আবার বিকল্প। এর পরে, আপনি আইক্লাউডের মাধ্যমে সিঙ্ক্রোনাইজ করা সমস্ত কিছু খুঁজে পেতে পারেন। নিশ্চিত করুন যে নোট অ্যাপ সিঙ্ক্রোনাইজেশনের জন্য সক্রিয় করা হয়েছে।

উইন্ডোজ 10 এ আইক্লাউড নোটগুলি কীভাবে দেখতে এবং অ্যাক্সেস করবেন

ম্যাক ব্যবহারকারীরা: আপনি যদি একটি Mac কম্পিউটার ব্যবহার করেন, তাহলে আপনাকে সিস্টেম পছন্দগুলি খুলতে হবে৷ প্রথম এর জন্য, আপনি স্পটলাইট অনুসন্ধান ব্যবহার করে এটি অনুসন্ধান করতে পারেন, অথবা আপনি স্ট্যাটাস বারে Apple লোগোতে ক্লিক করতে পারেন এবং সিস্টেম নির্বাচন করতে পারেন। পছন্দসমূহ এর পরে, ইন্টারনেট অ্যাকাউন্টস-এ যান৷ বিকল্প এখানে আপনি iCloud খুঁজে পেতে পারেন আপনার বাম দিকে। এটি নির্বাচন করুন এবং নিশ্চিত করুন যে নোট বিকল্পে টিক দেওয়া আছে।

উইন্ডোজ 10 এ আইক্লাউড নোটগুলি কীভাবে দেখতে এবং অ্যাক্সেস করবেন

এখন, আপনি আপনার iCloud অ্যাকাউন্টের অধীনে যেকোনো নোট তৈরি করতে পারেন এবং সেটি স্বয়ংক্রিয়ভাবে সিঙ্ক্রোনাইজ হবে। একটি Windows কম্পিউটারে সেই নোটগুলি অ্যাক্সেস করতে, icloud.com খুলুন৷ যেকোনো ব্রাউজারে এবং আপনার লগইন শংসাপত্র লিখুন। এর পরে, নোট-এ ক্লিক করুন আইকন।

উইন্ডোজ 10 এ আইক্লাউড নোটগুলি কীভাবে দেখতে এবং অ্যাক্সেস করবেন

এখানে আপনি সব নোট খুঁজে পেতে পারেন. আপনি যতই নোট তৈরি করুন না কেন, আপনি সেগুলিকে এখানে একটি Windows কম্পিউটারে খুঁজে পেতে পারেন৷ এছাড়াও, সিঙ্ক্রোনাইজেশন প্রক্রিয়াটি দ্রুত, এবং এটি বোঝায় যে আপনার উইন্ডোজ পিসিতে নোটটি পেতে আপনাকে দীর্ঘ সময়ের জন্য অপেক্ষা করতে হবে না৷

জিমেইলের মাধ্যমে Windows 10-এ iCloud নোটগুলি কীভাবে অ্যাক্সেস করবেন

Gmail এর মাধ্যমে Windows 10-এ iCloud Notes অ্যাক্সেস করতে, এই ধাপগুলি অনুসরণ করুন-

  1. আপনার ডিভাইসে একটি Gmail অ্যাকাউন্ট যোগ করুন।
  2. আইফোন বা আইপ্যাডে সেটিংস অ্যাপ খুলুন।
  3. পাসওয়ার্ড এবং অ্যাকাউন্ট-এ যান .
  4. Gmail নির্বাচন করুন ACCOUNTS শিরোনামের অধীনে।
  5. নোট টগল করুন সিঙ্ক্রোনাইজেশন সক্ষম করতে বোতাম৷
  6. Windows PC-এ যেকোনো ব্রাউজারে Gmail খুলুন।
  7. নোট অনুসন্ধান করুন
  8. আপনার নোটগুলি দেখুন বা মুছুন৷

এই পদক্ষেপগুলি সম্পর্কে আরও জানতে, আপনার পড়া চালিয়ে যাওয়া উচিত।

আপনি যে অ্যাপল ডিভাইসটি ব্যবহার করছেন তার উপর নির্ভর করে, প্রথম কয়েকটি ধাপ পূর্ববর্তী গাইডের মত ভিন্ন হতে পারে।

iPhone এবং iPad ব্যবহারকারী:  আপনি যদি আইফোন বা আইপ্যাড ব্যবহার করেন তবে নিশ্চিত করুন যে আপনার ডিভাইসে ইতিমধ্যেই একটি Gmail অ্যাকাউন্ট যোগ করা আছে। যদি না হয়, আপনি সেটিংস> পাসওয়ার্ড এবং অ্যাকাউন্ট> অ্যাকাউন্ট যোগ করতে পারেন। এখন, আপনি পর্দার নির্দেশাবলী অনুসরণ করে আপনার Gmail অ্যাকাউন্ট অন্তর্ভুক্ত করতে পারেন।

তারপর, একই পাসওয়ার্ড এবং অ্যাকাউন্ট দেখুন বিভাগ এবং Gmail নির্বাচন করুন ACCOUNTS শিরোনামের অধীনে। এখন, আপনাকে নিশ্চিত করতে হবে যে নোটস-এর জন্য টগল বোতাম সক্রিয় করা হয়. যদি না হয়, তাহলে আপনাকে এটি টগল করতে হবে।

উইন্ডোজ 10 এ আইক্লাউড নোটগুলি কীভাবে দেখতে এবং অ্যাক্সেস করবেন

ম্যাক ব্যবহারকারীরা: আপনি যদি একটি ম্যাক কম্পিউটার ব্যবহার করেন, এবং আপনার ডিভাইসে একটি Gmail অ্যাকাউন্ট যোগ করা না থাকে, তাহলে সিস্টেম পছন্দগুলি খুলুন এবং ইন্টারনেট অ্যাকাউন্টস-এ যান . এখানে আপনি একটি প্লাস (+) খুঁজে পেতে পারেন চিহ্ন. সেই আইকনে ক্লিক করার পর, এটি যোগ করার জন্য আপনাকে পর্দার নির্দেশাবলী অনুসরণ করতে হবে।

এখন, একই ইন্টারনেট অ্যাকাউন্ট দেখুন পৃষ্ঠা এবং সেখান থেকে Gmail অ্যাকাউন্ট নির্বাচন করুন। তারপর, নিশ্চিত করুন যে নোট-এ একটি টিক আছে চেকবক্স যদি না হয়, আপনাকে বাক্সে একটি টিক দিতে হবে।

উইন্ডোজ 10 এ আইক্লাউড নোটগুলি কীভাবে দেখতে এবং অ্যাক্সেস করবেন

আপনার iOS বা Mac ডিভাইসে শেষ ধাপটি সম্পূর্ণ করার পরে, আপনাকে শুধুমাত্র Gmail বিভাগে নতুন নোট তৈরি করতে হবে। অন্যথায়, সেগুলি সিঙ্ক্রোনাইজ করা হবে না এবং আপনি আপনার Windows কম্পিউটারে সেগুলি খুঁজে পাবেন না। ধরে নিই যে আপনি সিঙ্ক্রোনাইজেশন শুরু করেছেন, আপনি যেকোনো ব্রাউজারে আপনার Gmail অ্যাকাউন্ট খুলতে পারেন এবং নোট অনুসন্ধান করতে পারেন বাম দিকের লেবেল।

উইন্ডোজ 10 এ আইক্লাউড নোটগুলি কীভাবে দেখতে এবং অ্যাক্সেস করবেন

এখান থেকে আপনি নোট দেখতে ও মুছতে পারবেন।

আমি আশা করি এই টিউটোরিয়ালটি আপনাকে অনেক সাহায্য করবে৷

উইন্ডোজ 10 এ আইক্লাউড নোটগুলি কীভাবে দেখতে এবং অ্যাক্সেস করবেন
  1. ওয়েবে আপনার Windows 10 স্টিকি নোটগুলি কীভাবে দেখবেন

  2. কিভাবে উইন্ডোজ পিসিতে কার্যকলাপের ইতিহাস দেখতে হয়

  3. কিভাবে iCloud ফটোগুলি অ্যাক্সেস এবং পরিচালনা করবেন

  4. কিভাবে উইন্ডোজ 11 এবং 10 উন্নত বুট বিকল্পগুলি অ্যাক্সেস করবেন