কম্পিউটার

মাইক্রোসফ্ট এজে লিঙ্ক ডক্টর বৈশিষ্ট্য কীভাবে সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

Link Doctor হল Microsoft Edge-এর একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য যা ভুল টাইপ করা URL গুলিকে সংশোধন করার চেষ্টা করে৷ সুতরাং, উদাহরণস্বরূপ, আপনি bing.com এর পরিবর্তে bimg.com টাইপ করলে, লিঙ্ক ডিক্টর স্বয়ংক্রিয়ভাবে এটি ঠিক করতে পারে। URL সংশোধনটি শুধুমাত্র বার্তার অংশ হিসাবে দেওয়া হয় যেখানে ব্যবহারকারী ম্যানুয়ালি প্রস্তাবিত ওয়েবসাইট লিঙ্কটিতে ক্লিক করতে পারেন যদি এটি উপযুক্ত বলে মনে হয়। এটি কিভাবে প্রদর্শিত হয় তা এখানে:

হুমম... এই পৃষ্ঠায় পৌঁছানো যাচ্ছে না

মাইক্রোসফ্ট এজে লিঙ্ক ডক্টর বৈশিষ্ট্য কীভাবে সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

Microsoft Edge-এ লিঙ্ক ডক্টর বৈশিষ্ট্য

যদিও বৈশিষ্ট্যটি পুরানো মনে হতে পারে, এটি 83 সংস্করণ থেকে উপলব্ধ করা হয়েছে। Microsoft- বলে:

লিঙ্ক ডাক্তার ব্যবহারকারীদের একটি URL ভুল টাইপ করলে হোস্ট সংশোধন এবং একটি অনুসন্ধান ক্যোয়ারী প্রদান করে৷

উদাহরণস্বরূপ, যদি একজন ব্যবহারকারী "bing".com হিসাবে "bimg"কে ভুল টাইপ করেন, তাহলে লিঙ্ক ডাক্তার সংশোধন হিসাবে "bing".com সুপারিশ করবে এবং ব্যবহারকারী ভিন্ন কিছু খুঁজতে থাকলে "bing.com" অনুসন্ধান করার জন্য একটি লিঙ্ক তৈরি করবে৷

কোন ওয়েবসাইট খুঁজে পাওয়া না গেলে এজকে অনুরূপ সাইট সাজেস্ট করুন

যখন ‘Link Doctor শব্দটি ' docs.microsoft.com এ ব্যবহৃত হয়, এটি এজ সেটিংসে ব্যবহৃত হয় না; পরিবর্তে একটি বিকল্প — যখন কোনো ওয়েবসাইট খুঁজে পাওয়া যায় না তখন অনুরূপ সাইটগুলির পরামর্শ দিন দেখা যাচ্ছে. যখন কোনো ওয়েবসাইট DNS-এর মাধ্যমে সমাধান না করে, তখন সঠিক সাইট খোঁজার চেষ্টা করার জন্য মাইক্রোসফটের কাছে ওয়েব ঠিকানা পাঠানো হবে। যদিও এটি একটি পুরানো বৈশিষ্ট্য বলে মনে হতে পারে, তবে এটি মাইক্রোসফ্ট এজ সংস্করণ 83 এর অংশ হিসাবে চালু করা হয়েছিল।

মাইক্রোসফ্ট এজে লিঙ্ক ডক্টর বৈশিষ্ট্য কীভাবে সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

  • Microsoft Edge খুলুন, এবং তারপর মেনু খুলতে তিন-বিন্দু বোতামে ক্লিক করুন।
  • "অনুরূপ সাইট সাজেস্ট করুন" অনুসন্ধান করুন বা প্রান্তে নেভিগেট করুন://settings/privacy এজ অ্যাড্রেস বারে।
  • ফলে টগল-অন বিকল্পে যখন কোনো ওয়েবসাইট খুঁজে পাওয়া যায় না তখন একই ধরনের সাইট সাজেস্ট করুন .

বলেছে, এটি একটি কারণে গোপনীয়তা বিভাগে উপলব্ধ। আপনি যদি মাইক্রোসফটে ডেটা পাঠাতে পছন্দ না করেন, তাহলে টগল বন্ধ করাই ভালো, যদি আপনি এখন ওয়েবসাইটের ঠিকানায় ভুল করেন, তাহলে আপনি একটি ভিন্ন ত্রুটির বার্তা পাবেন যা আপনাকে সংযোগ পরীক্ষা করার জন্য সুপারিশ করবে, প্রক্সি পরীক্ষা করা হচ্ছে। , ফায়ারওয়াল, এবং DNS সেটিংস এবং চলমান উইন্ডোজ নেটওয়ার্ক ডায়াগনস্টিকস।

সামগ্রিকভাবে এটি একটি চমৎকার পদ্ধতি এবং একটি অর্থবহ ত্রুটি বার্তা। যে ব্যবহারকারীরা যথেষ্ট প্রযুক্তি-বুদ্ধিমান নন তারা এই বার্তাটি দেখে সমস্যা সমাধান এবং বিভ্রান্ত হবেন কারণ অন্য সবকিছু কাজ করছে বলে মনে হচ্ছে। অস্বীকার করার উপায় নেই যে তথ্যটি মাইক্রোসফ্ট সার্ভারে প্রেরণ করা হয়েছে, তাই শেষ পর্যন্ত, এটি গ্রাহকদের পছন্দ হবে যদি তারা Microsoft Edge-এ Link Doctor Featyurer সক্ষম বা অক্ষম রাখতে চান৷

মাইক্রোসফ্ট এজে লিঙ্ক ডক্টর বৈশিষ্ট্য কীভাবে সক্ষম বা নিষ্ক্রিয় করবেন
  1. মাইক্রোসফ্ট এজ ব্রাউজার কীভাবে নিষ্ক্রিয় করবেন

  2. Windows 11 এ Microsoft Edge কিভাবে নিষ্ক্রিয় করবেন

  3. কিভাবে মাইক্রোসফট এজ ইনসাইডারে রিডিং ভিউ সক্ষম করবেন

  4. কিভাবে মাইক্রোসফ্ট এজ-এ ভিজ্যুয়াল অনুসন্ধান বোতাম সক্ষম/অক্ষম করবেন