কম্পিউটার

Samsung ডেটা মাইগ্রেশন 0%, 99% বা 100% এ আটকে গেছে

আপনার হার্ড ড্রাইভ ক্লোন করা বা হার্ড ড্রাইভ বা SSD-এর মধ্যে ডেটা স্থানান্তর করা একটি বিশাল মাথাব্যথা ছিল, কিন্তু স্যামসাং ডেটা মাইগ্রেশনকে ধন্যবাদ। (SDM) টুল, আপনি শুধুমাত্র কয়েকটি ক্লিকে এটি সুবিধামত করতে পারেন। যাইহোক, SDM এর নিজস্ব কিছু সমস্যা আছে।

Samsung ডেটা মাইগ্রেশন 0%, 99% বা 100% এ আটকে গেছে

অনেক ব্যবহারকারী অভিযোগ করেন যে Samsung ডেটা মাইগ্রেশন টুলের মাধ্যমে ডেটা স্থানান্তর বিভিন্ন শতাংশে আটকে যায়, যেমন 0% 99%, এমনকি 100% চূড়ান্ত না করে। এই পরিস্থিতি জটিল কারণ বিভিন্ন কারণ এটির কারণ হতে পারে। এই নির্দেশিকাটিতে, আপনি শিখবেন যখন আপনার SDM স্থানান্তর আটকে যায় তখন কী করতে হবে।

স্যামসাং ডেটা মাইগ্রেশন 0%, 99% বা 100% এ আটকে আছে

যখন আপনার Samsung ডেটা মাইগ্রেশন আটকে যায়, তখন আপনি জেনে খুশি হতে পারেন যে এটি আপনার কম্পিউটারের ক্ষেত্রে খুব কমই ঘটে। কোনও কঠোর ব্যবস্থা নেওয়ার আগে, এটি ঠিক করতে নীচে বর্ণিত পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. আপনার HDD এর স্বাস্থ্য পরীক্ষা করতে chkdsk কমান্ডটি ব্যবহার করুন।
  2. আপনার Samsung ডেটা মাইগ্রেশন টুল আপডেট করুন।
  3. স্থানান্তরিত ডেটার আকার হ্রাস করুন।
  4. একটি Samsung SSD দিয়ে আপনার HDD প্রতিস্থাপন করুন।

মাইগ্রেশন সমস্যা সমাধানের জন্য আমি উপরে তালিকাভুক্ত করেছি সেই ক্রমে উপরের সংশোধনগুলি প্রয়োগ করুন। আপনি যদি নিশ্চিত না হন যে কীভাবে কোনও অপারেশন করতে হবে, তাহলে জড়িত পদক্ষেপগুলির সম্পূর্ণ বিচ্ছেদের জন্য পড়া চালিয়ে যান।

1] আপনার HDD এর স্বাস্থ্য পরীক্ষা করতে chkdsk কমান্ডটি ব্যবহার করুন

আপনার হার্ড ড্রাইভ ক্ষতিগ্রস্ত বা ভাঙ্গা হয়েছে. ব্যর্থ হার্ড ড্রাইভ থেকে ডেটা স্থানান্তর সম্ভবত আটকে যাবে এবং সম্পূর্ণ হবে না। chkdsk কমান্ড আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত অভ্যন্তরীণ এবং বাহ্যিক স্টোরেজ ডিভাইসগুলির স্বাস্থ্য পরীক্ষা করে৷

প্রশাসক হিসাবে কমান্ড প্রম্পটটি স্টার্ট মেনুতে অনুসন্ধান করে, ডান-ক্লিক করে এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করে খুলুন বিকল্প।

কমান্ড প্রম্পট উইন্ডোতে, নিম্নলিখিত কমান্ডটি ইনপুট করুন এবং ENTER কী টিপুন:

chkdsk C: /f/r/x

দ্রষ্টব্য:  উপরের কমান্ডটি C:  চেক করে ড্রাইভ এই ড্রাইভের জন্য chkdsk কমান্ড চালানোর পরে, আপনার গন্তব্য স্টোরেজ ডিভাইসের জন্যও এটি পুনরাবৃত্তি করা উচিত। এটি করতে, C: প্রতিস্থাপন করুন গন্তব্য ডিভাইসের উপযুক্ত ড্রাইভ লেটার সহ কমান্ডের অংশ।

2] আপনার Samsung ডেটা মাইগ্রেশন টুল আপডেট করুন

আটকে থাকা ডেটা স্থানান্তরের পিছনে সবচেয়ে সাধারণ অপরাধী হল একটি পুরানো Samsung ডেটা মাইগ্রেশন টুল। এই ওয়েব পৃষ্ঠাটি দেখুন এবং ডেটা মাইগ্রেশন টুলের সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করুন৷ আপনি গ্রাহক SSD-এর জন্য স্যামসাং ডেটা মাইগ্রেশন সফ্টওয়্যার প্রসারিত করে এটি খুঁজে পেতে পারেন বিভাগ।

3] স্থানান্তরিত ডেটার আকার হ্রাস করুন

আরেকটি কারণ যা আপনার স্থানান্তর আটকে গেছে বলে মনে করতে পারে তা হল গন্তব্য ড্রাইভটি আরও ডেটা পাওয়ার জন্য খুব পূর্ণ হতে পারে। নিরাপদ থাকার জন্য, আমি উপদেশ দিচ্ছি যে আপনি গন্তব্য ড্রাইভের মোট খালি স্থানের 75% এর বেশি স্থানান্তর করবেন না।

উদাহরণস্বরূপ, যদি SSD-এর মোট 500GB মুক্ত স্থান থাকে, তাহলে আপনার সর্বোচ্চ 375GB স্থানান্তর করা উচিত। স্থানান্তর আটকে যাওয়া এড়াতে আপনি বাকি ডেটা অন্য স্টোরেজ ড্রাইভে স্থানান্তর করতে পারেন।

4] একটি Samsung SSD দিয়ে আপনার HDD প্রতিস্থাপন করুন

Samsung ডেটা মাইগ্রেশন 0%, 99% বা 100% এ আটকে গেছে

  1. আপনার হার্ড ডিস্ক ড্রাইভ ব্যাক আপ করুন এবং এই ব্যাকআপটিকে একটি ভিন্ন ড্রাইভে সংরক্ষণ করুন৷
  2. Windows ISO ফাইলটি ডাউনলোড করুন এবং এটিকে বুটযোগ্য করার জন্য একটি খালি USB স্টোরেজ ডিভাইসে বার্ন করুন৷
  3. আপনার মেশিন থেকে পুরানো HDD সরান এবং একটি Samsung SSD দিয়ে ড্রাইভটি প্রতিস্থাপন করুন। এরপর, আপনার পিসি পাওয়ার বন্ধ করুন।
  4. আপনার কম্পিউটারে নতুন তৈরি করা বুটেবল USB ড্রাইভ ঢোকান এবং এই USB ডিভাইসটি ব্যবহার করে কম্পিউটার বুট করুন৷
  5. অবশেষে, আপনার কম্পিউটারে Samsung SSD কানেক্ট করুন এবং মেশিনে আপনার ব্যাকআপ করা ডেটা পুনরুদ্ধার করুন।
  6. স্থানান্তর চূড়ান্ত করতে আপনার কম্পিউটার রিবুট করুন।

ডেটা মাইগ্রেশন সমস্যার মুখোমুখি হলে চেষ্টা করার অন্যান্য সমাধান হল SATA সংযোগকারীকে প্রতিস্থাপন করা এবং এটিকে দৃঢ়ভাবে সংযুক্ত করা নিশ্চিত করা। আপনি এটিকে মাদারবোর্ডের একটি ভিন্ন পোর্টের সাথে সংযুক্ত করতে পারেন। আপনি আপনার USB কেবলের জন্যও একই কাজ করতে পারেন৷

স্যামসাং ডেটা মাইগ্রেশন টুল ব্যবহার করে ব্যবহারকারীদের আরেকটি সাধারণ সমস্যা হল যেখানে ডিস্ক পড়ার সময় ত্রুটির কারণে ক্লোনিং ব্যর্থ হয়। আপনি যদি এই চ্যালেঞ্জের সম্মুখীন হন, তাহলে এটি ঠিক করতে বিস্তারিত সমাধানের জন্য এই নির্দেশিকাটি পড়ুন৷

Samsung ডেটা মাইগ্রেশন 0%, 99% বা 100% এ আটকে গেছে
  1. ঠিক করুন:Samsung ডেটা মাইগ্রেশন ক্লোনিং ব্যর্থ হয়েছে

  2. 99% এ আটকে থাকা উইন্ডোজ 10 আপগ্রেড সহকারীকে ঠিক করুন

  3. প্যারাগন ড্রাইভ কপি:ডিস্ক ক্লোনিং এবং ডেটা মাইগ্রেশন সরলীকৃত!

  4. Windows 11 ইনস্টলেশন 100% এ আটকে আছে? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে! (2022)