কম্পিউটার

উইন্ডোজ 11/10-এ উইন্ডোজ সেটিংসে সাইন-ইন বিকল্পগুলি কীভাবে অক্ষম করবেন

আপনি যদি সাইন-ইন বিকল্পগুলি অক্ষম করতে চান৷ উইন্ডোজ সেটিংস প্যানেলে পৃষ্ঠায়, এই টিউটোরিয়ালটি আপনাকে পদক্ষেপের মাধ্যমে গাইড করবে। আপনার Windows 11/10 পিসিতে রেজিস্ট্রি এডিটরের সাহায্যে আপনাকে এই কাজটি সম্পাদন করতে হবে৷

উইন্ডোজ 11/10-এ উইন্ডোজ সেটিংসে সাইন-ইন বিকল্পগুলি কীভাবে অক্ষম করবেন

সাইন-ইন পৃষ্ঠা উইন্ডোজ সেটিংসে পাসওয়ার্ড, পিন, নিরাপত্তা কী ইত্যাদি সেট আপ করার জন্য কিছু বিকল্প রয়েছে। তা ছাড়াও, আপনি আপনার প্রয়োজনীয়তা অনুযায়ী সাইন-ইন সম্পর্কিত বিভিন্ন বিকল্প পরিবর্তন বা পরিচালনা করতে পারেন। যাইহোক, ধরে নেওয়া যাক যে একাধিক ব্যক্তি আপনার কম্পিউটার ব্যবহার করেন এবং আপনি অন্যদের সাইন-ইন বিকল্প পৃষ্ঠা অ্যাক্সেস করার অনুমতি দিতে চান না। নিরাপত্তা বা অন্য কোনো কারণ থাকতে পারে। এই পৃষ্ঠাটিকে অক্ষম করা এবং এটিকে এর মতো একটি ত্রুটি বার্তা দেখানো সম্ভব – এর মধ্যে কিছু সেটিংস লুকানো বা আপনার সংস্থা দ্বারা পরিচালিত৷

সতর্কতা:  যেহেতু আপনি রেজিস্ট্রি এডিটরে মান পরিবর্তন করতে যাচ্ছেন, তাই সব রেজিস্ট্রি ফাইলের ব্যাকআপ নেওয়া এবং একটি সিস্টেম রিস্টোর পয়েন্ট তৈরি করার পরামর্শ দেওয়া হচ্ছে৷

উইন্ডোজ সেটিংসে সাইন-ইন বিকল্পগুলি কীভাবে নিষ্ক্রিয় করবেন

Windows 11/10 সেটিংসে সাইন-ইন বিকল্পগুলি অক্ষম করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন-

  1. regedit অনুসন্ধান করুন টাস্কবার অনুসন্ধান বাক্সে।
  2. রেজিস্ট্রি এডিটর-এ ক্লিক করুন অনুসন্ধান ফলাফলে৷
  3. হ্যাঁ ক্লিক করুন UAC প্রম্পটে বোতাম।
  4. AllowSignInOptions-এ নেভিগেট করুন HKLM-এ .
  5. মান-এ ডাবল-ক্লিক করুন .
  6. মান ডেটা 0 হিসাবে সেট করুন .
  7. ঠিক আছে ক্লিক করুন .

আসুন এই ধাপগুলো বিস্তারিতভাবে জেনে নেই।

প্রথমে, আপনাকে আপনার কম্পিউটারে রেজিস্ট্রি এডিটর খুলতে হবে। এটি করতে, regedit অনুসন্ধান করুন টাস্কবার সার্চ বক্সে এবং রেজিস্ট্রি এডিটর এ ক্লিক করুন অনুসন্ধান ফলাফলে যদি এটি আপনাকে UAC প্রম্পটের সাথে অভ্যর্থনা জানায়, তাহলে হ্যাঁ  ক্লিক করুন বোতাম।

তারপর, এই পথে নেভিগেট করুন-

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\PolicyManager\default\Settings\AllowSignInOptions

AllowSignInOptions কী-তে, আপনি একটি DWORD (32-বিট) মানের নাম পাবেন মান . ডিফল্টরূপে, মান ডেটা 1 এ সেট করা আছে। আপনাকে এটি করতে হবে 0 . এটি করতে, এটিতে ডাবল-ক্লিক করুন, 0 লিখুন এবং ঠিক আছে ক্লিক করুন বোতাম।

উইন্ডোজ 11/10-এ উইন্ডোজ সেটিংসে সাইন-ইন বিকল্পগুলি কীভাবে অক্ষম করবেন

সমস্ত Windows 10 কম্পিউটারের এই নির্দিষ্ট REG_DWORD মান রয়েছে। যাইহোক, যদি আপনি AllowSignInOptions দেখতে না পান কী, আপনাকে এটি ম্যানুয়ালি তৈরি করতে হবে।

তার জন্য, AllowSignInOptions কী-তে ডান-ক্লিক করুন এবং নতুন> DWORD (32-বিট) মান নির্বাচন করুন বিকল্প এটি অনুসরণ করে, এটিকে মান হিসেবে নাম দিন .

এখন, আপনি পূর্বে উল্লিখিত বাকী পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন। আপনি এই পৃষ্ঠাটি অক্ষম করলে, সমস্ত বিকল্প ধূসর হয়ে যাবে। আপনি যদি Windows সেটিংস পৃষ্ঠাটি পুনরায় সক্ষম করতে চান তবে একই স্থানে নেভিগেট করুন এবং মান ডেটা সেট করুন হিসাবে 1 .

এখানেই শেষ! আশা করি এটা সাহায্য করবে।

উইন্ডোজ 11/10-এ উইন্ডোজ সেটিংসে সাইন-ইন বিকল্পগুলি কীভাবে অক্ষম করবেন
  1. উইন্ডোজ 11/10 এ কীভাবে মাইক্রোসফ্ট ডিফেন্ডার অক্ষম করবেন

  2. কীভাবে প্রক্সি নিষ্ক্রিয় করবেন বা উইন্ডোজ 11/10 এ প্রক্সি সেটিংস পরিবর্তন করা প্রতিরোধ করবেন

  3. উইন্ডোজ 11/10 এ সিস্টেম বিপ কীভাবে অক্ষম করবেন

  4. উইন্ডোজ 11/10 এ কীভাবে টাচ স্ক্রিন অক্ষম করবেন