কম্পিউটার

আমার কি Windows 11/10-এ ঐচ্ছিক গুণমানের আপডেটগুলি ইনস্টল করা উচিত?

প্রধান আপডেট এবং নিরাপত্তা সংশোধন করা ছাড়াও, Microsoft ঐচ্ছিক গুণমান আপডেটগুলি রোল আউট করে . এই আপডেটগুলিতে বাগ ফিক্স এবং ড্রাইভার আপডেট অন্তর্ভুক্ত থাকতে পারে এবং শুধুমাত্র নির্দিষ্ট হার্ডওয়্যার বা পরিস্থিতিতে লক্ষ্য করা যায়। যখন এই আপডেটগুলি উপস্থিত হয়, তখন সেগুলি সাধারণ ভোক্তাদের জন্য বিভ্রান্তিকর হতে পারে যদি একজনকে ঐচ্ছিক গুণমান আপডেট ইনস্টল করা উচিত Windows 11/10 এ।

আমার কি Windows 11/10-এ ঐচ্ছিক গুণমানের আপডেটগুলি ইনস্টল করা উচিত?

Windows 11/10-এ ঐচ্ছিক গুণমান আপডেট

ঐচ্ছিক গুণমান আপডেট আপনার কম্পিউটারের কর্মক্ষমতা এবং স্থিতিশীলতা উন্নত করে। কিন্তু আপনি কিভাবে এটা ইন্সটল করবেন তা জানবেন?

আপনি যখন দেখবেন এটি আপনার কম্পিউটারে অফার করা হচ্ছে, তখন KB নম্বরটি নোট করুন এবং support.microsoft.com ওয়েবসাইটে এটি অনুসন্ধান করুন৷ এখন আমার ক্ষেত্রে, KB4598291 দেওয়া হচ্ছে। এখন আপনি যদি মাইক্রোসফ্ট ওয়েবসাইটটি দেখেন তবে আপনি এমন জিনিসগুলির একটি তালিকা দেখতে পাবেন যা এটি ঠিক করার জন্য।

আমার কি Windows 11/10-এ ঐচ্ছিক গুণমানের আপডেটগুলি ইনস্টল করা উচিত?

আপনি কি সেই সমস্যার কোন সম্মুখীন হচ্ছেন? যদি হ্যাঁ, তারপর এগিয়ে যান এবং এটি ইনস্টল করুন. আপনি যদি এই সমস্যার কোন সম্মুখীন না হন তবে আপনি আপডেটটি উপেক্ষা করতে পারেন। যাই হোক না কেন, আপনি এটি ইনস্টল করলেও, এটি সাধারণত কোন ক্ষতি করবে না। তাই ইন্সটল করার আগে ম্যানুয়ালি একটি সিস্টেম রিস্টোর পয়েন্ট তৈরি করা ভালো।

পড়ুন :বিভিন্ন ধরনের উইন্ডোজ আপডেট।

তাই সংক্ষেপে, ঐচ্ছিক আপডেট ঐচ্ছিক। আপনার এটি ইনস্টল করার দরকার নেই। যাইহোক, যদি আপনি কোন নির্দিষ্ট সমস্যার সম্মুখীন হন যা এটি ঠিক করে, আপনি করতে পারেন। উদাহরণস্বরূপ, ঐচ্ছিক গুণমানের আপডেটগুলির মধ্যে একটি অসমর্থিত সংস্করণের জন্য Cortana চালু করতে সক্ষম হয়েছিল, একটি নির্দিষ্ট সমস্যার জন্য ড্রাইভার আপডেটগুলি রোল আউট করা হয়েছিল এবং আরও অনেক কিছু৷

  • ডাউনলোড এবং ইনস্টল করুন-এ ক্লিক করুন লিঙ্ক সরাসরি আপডেট ইনস্টল করবে।
  • সব ঐচ্ছিক আপডেট দেখুন-এ ক্লিক করুন লিঙ্কটি এই পৃষ্ঠাটি খুলবে যেখানে আপনি সমস্ত ড্রাইভার এবং ঐচ্ছিক আপডেটগুলির উপর একটি কল করতে পারেন যা আপনি ইনস্টল করতে চান৷

আমার কি Windows 11/10-এ ঐচ্ছিক গুণমানের আপডেটগুলি ইনস্টল করা উচিত?

একটি সূক্ষ্ম লাইন আছে যা আপনার মধ্যে কিছু বিবেচনা করতে হবে। কখনও কখনও এই ঐচ্ছিক আপডেট একটি সমস্যা হতে পারে. প্রযুক্তিগতভাবে এগুলি Microsoft আপডেটের C এবং D শ্রেণীতে পড়ে, যেগুলি নির্দিষ্ট সমস্যার জন্য টার্গেট করা হয় এবং যদি সেগুলি সফল হয়, তাহলে সেগুলি ক্রমবর্ধমান আপডেট পূর্বরূপ-এর মাধ্যমে রোলআউট করা হয়। .

যে কম্পিউটারে আপডেটটি উপস্থিত হয়েছে সেটি যদি কাজের সাথে সম্পর্কিত হয় এবং গুরুত্বপূর্ণ নথি থাকে, তাহলে Microsoft ফোরামে পোস্ট করা যেকোন সম্পর্কিত সমস্যাগুলির জন্য অনুসন্ধান করা ভাল হবে৷ যদিও এই আপডেটগুলি রোল ব্যাক করা যেতে পারে, একটি জ্ঞাত সিদ্ধান্ত নেওয়া সর্বদা একটি ভাল ধারণা। কারণ আপনার কম্পিউটার যদি নষ্ট না হয়ে থাকে, তাহলে আপনাকে এটি ঠিক করতে হবে না।

আমার কি Windows 11/10-এ ঐচ্ছিক গুণমানের আপডেটগুলি ইনস্টল করা উচিত?
  1. উইন্ডোজ 11/10 এ অ্যাপাচি কীভাবে ইনস্টল করবেন

  2. উইন্ডোজ 11/10 এ অ্যাপাচি কীভাবে ইনস্টল করবেন

  3. কিভাবে Windows 11/10 এ Google Duo ইনস্টল করবেন

  4. উইন্ডোজ 11/10 আপডেটে কাজ করা আটকে গেছে