কম্পিউটার

ডিআইএসএম ব্যর্থ হয়েছে, উত্স ফাইলগুলি খুঁজে পাওয়া যায়নি, উইন্ডোজ 11/10 এ ত্রুটি 0x800f081f বা 0x800f0906

যদি, আপনি যখন আপনার Windows সিস্টেমের ছবি মেরামত করার চেষ্টা করেন, এবং  DISM ব্যর্থ হয় ত্রুটি 0x800f081f বা 0x800f0906 সহ, উৎস ফাইলগুলি খুঁজে পাওয়া যায়নি , তাহলে এই পোস্টটি আপনার আগ্রহী হতে পারে।

DISM ব্যর্থ হয়েছে, উৎস ফাইল খুঁজে পাওয়া যায়নি, ত্রুটি 0x800f081f

যদি DISM টুল ব্যর্থ হয়, আপনার কাছে 2টি বিকল্প রয়েছে - সিস্টেমের উপাদানগুলি পরিষ্কার করুন এবং একটি বিকল্প উইন্ডোজ ইমেজ মেরামতের উত্স নির্দিষ্ট করুন, যা তারপরে একটি দূষিত উইন্ডোজ চিত্র মেরামত করতে ব্যবহার করা হবে। আপনি গ্রুপ নীতি ব্যবহার করে এটি করতে পারেন।

সাধারণত, মেরামত অপারেশন চলাকালীন, স্বয়ংক্রিয় দুর্নীতি মেরামত ফাইল প্রদান করে। কিন্তু এটি নিজেই নষ্ট হয়ে গেছে, আপনি আপনার নেটওয়ার্কে একটি নির্দিষ্ট মেরামত উত্স ব্যবহার করতে পারেন বা একটি বৈশিষ্ট্য সক্ষম করতে বা একটি উইন্ডোজ চিত্র মেরামত করতে প্রয়োজনীয় উত্স ফাইলগুলি পুনরুদ্ধার করতে Windows আপডেট ব্যবহার করতে পারেন৷

সিস্টেম ইমেজ উপাদান পরিষ্কার করুন

ডিআইএসএম ব্যর্থ হয়েছে, উত্স ফাইলগুলি খুঁজে পাওয়া যায়নি, উইন্ডোজ 11/10 এ ত্রুটি 0x800f081f বা 0x800f0906

একটি এলিভেটেড কমান্ড প্রম্পট উইন্ডো খুলুন, নিম্নলিখিতটি টাইপ করুন এবং এন্টার টিপুন:

Dism.exe /online /Cleanup-Image /StartComponentCleanup

অপারেশন সম্পন্ন হলে, DISM টুল /RestoreHealth কমান্ড করুন এবং দেখুন এটি কাজ করে কিনা৷

যদি এটি করে, দুর্দান্ত, অন্যথায় আপনাকে পরবর্তী বিকল্পে যেতে হবে৷

DISM ব্যর্থ হয়েছে উৎস ফাইলটি ডাউনলোড করা যায়নি

ডিআইএসএম ব্যর্থ হয়েছে, উত্স ফাইলগুলি খুঁজে পাওয়া যায়নি, উইন্ডোজ 11/10 এ ত্রুটি 0x800f081f বা 0x800f0906

আপনি যদি একটি ত্রুটি 0x800f081f বা 0x800f0906 পান তাহলে উৎস ফাইলগুলি ডাউনলোড করা যাবে না বার্তা, তারপর আপনাকে একটি বিকল্প উৎস ফাইল সেট করতে হবে। এটি কীভাবে করবেন তা শিখতে পড়ুন৷

একটি বিকল্প উইন্ডোজ মেরামত উত্স কনফিগার করুন

আপনি একটি গ্রুপ নীতি সেটিং এর মাধ্যমে একটি বিকল্প মেরামতের উত্স ব্যবহার করার জন্য আপনার সিস্টেমকে কনফিগার করতে পারেন, gpedit.msc চালান গ্রুপ পলিসি এডিটর খুলতে এবং নিম্নলিখিত সেটিং-এ নেভিগেট করুন:

কম্পিউটার কনফিগারেশন> প্রশাসনিক টেমপ্লেট> সিস্টেম

এখন ডান ফলকে, ঐচ্ছিক উপাদান ইনস্টলেশন এবং উপাদান মেরামত সেটিংসের জন্য সেটিংস নির্দিষ্ট করুন-এ ডাবল-ক্লিক করুন .

সক্ষম নির্বাচন করুন এবং বিকল্প উৎস ফাইল পাথ লিখুন . আপনিও বেছে নিতে পারেন:

  • Windows Update থেকে পেলোড ডাউনলোড করার চেষ্টা করবেন না
  • Windows Server Update Service (WSUS) এর পরিবর্তে মেরামতের সামগ্রী ডাউনলোড করতে সরাসরি উইন্ডোজ আপডেটের সাথে যোগাযোগ করুন।

ডিআইএসএম ব্যর্থ হয়েছে, উত্স ফাইলগুলি খুঁজে পাওয়া যায়নি, উইন্ডোজ 11/10 এ ত্রুটি 0x800f081f বা 0x800f0906

এই নীতি সেটিং নেটওয়ার্ক অবস্থানগুলি নির্দিষ্ট করে যেগুলি অপারেটিং সিস্টেম দুর্নীতি মেরামত করার জন্য এবং তাদের পেলোড ফাইলগুলি সরানো হয়েছে এমন ঐচ্ছিক বৈশিষ্ট্যগুলি সক্ষম করার জন্য ব্যবহার করা হবে৷ আপনি যদি এই নীতি সেটিং সক্ষম করেন এবং নতুন অবস্থান নির্দিষ্ট করেন, তাহলে সেই অবস্থানের ফাইলগুলি অপারেটিং সিস্টেমের দুর্নীতি মেরামত করতে এবং তাদের পেলোড ফাইলগুলি সরানো হয়েছে এমন ঐচ্ছিক বৈশিষ্ট্যগুলি সক্ষম করার জন্য ব্যবহার করা হবে৷ আপনাকে অবশ্যই “”বিকল্প উৎস ফাইল পাথ”” পাঠ্য বাক্সে নতুন অবস্থানের সম্পূর্ণ যোগ্য পাথ লিখতে হবে। প্রতিটি পাথ একটি সেমিকোলন দ্বারা পৃথক করা হলে একাধিক অবস্থান নির্দিষ্ট করা যেতে পারে। নেটওয়ার্ক অবস্থান একটি ফোল্ডার, বা একটি WIM ফাইল হতে পারে। যদি এটি একটি WIM ফাইল হয়, তাহলে "wim:" এর সাথে পাথের উপসর্গ দিয়ে অবস্থানটি নির্দিষ্ট করা উচিত এবং WIM ফাইলে ব্যবহার করার জন্য ছবির সূচী অন্তর্ভুক্ত করা উচিত। যেমন “wim:\\server\share\install.wim:3”। আপনি যদি এই নীতি সেটিং অক্ষম করেন বা কনফিগার না করেন, অথবা যদি এই নীতি সেটিংয়ে নির্দিষ্ট স্থানে প্রয়োজনীয় ফাইলগুলি পাওয়া না যায়, তাহলে ফাইলগুলি Windows আপডেট থেকে ডাউনলোড করা হবে, যদি সেটি কম্পিউটারের নীতি সেটিংস দ্বারা অনুমোদিত হয়৷

প্রয়োগ/ঠিক আছে ক্লিক করুন এবং প্রস্থান করুন।

মনে রাখবেন যে আপনাকে একটি মেরামত উত্স রাখতে হবে এবং বজায় রাখতে হবে যা আপনার নেটওয়ার্কে সর্বশেষ পরিষেবা আপডেট ইত্যাদি সহ বর্তমান।

সম্পর্কিত টিপ: মেরামতের উত্স হিসাবে একটি চলমান উইন্ডোজ ইনস্টলেশন ব্যবহার করতে, বা নেটওয়ার্ক শেয়ার থেকে বা অপসারণযোগ্য মিডিয়া থেকে উইন্ডোজ পাশাপাশি ফোল্ডার ব্যবহার করতে, যেমন উইন্ডোজ ডিভিডি, ফাইলগুলির উত্স হিসাবে, আপনি নিম্নলিখিত কমান্ডটি ব্যবহার করতে পারেন ডিআইএসএম অফলাইন চালানোর জন্য:

DISM.exe /Online /Cleanup-Image /RestoreHealth /Source:C:\RepairSource\Windows /LimitAccess

এখানে আপনাকে C:\RepairSource\Windows প্রতিস্থাপন করতে হবে আপনার মেরামত উৎসের অবস্থান সহ।

প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়ে গেলে, DISM %windir%/Logs/CBS/CBS.log-এ একটি লগ ফাইল তৈরি করবে এবং টুলটি খুঁজে পাওয়া বা সমাধান করে এমন যেকোনো সমস্যা ক্যাপচার করবে।

পরবর্তী পড়ুন :DISM ত্রুটিগুলি 87, 112, 11, 50, 2, 3, 87,1726, 1393 ঠিক করুন৷

ডিআইএসএম ব্যর্থ হয়েছে, উত্স ফাইলগুলি খুঁজে পাওয়া যায়নি, উইন্ডোজ 11/10 এ ত্রুটি 0x800f081f বা 0x800f0906
  1. DISM সোর্স ফাইলগুলি ঠিক করুন ত্রুটি খুঁজে পাওয়া যায়নি৷

  2. কীভাবে ঠিক করবেন:DISM সোর্স ফাইল ডাউনলোড করা যায়নি, ত্রুটি 0x800f0906 (Windows 10/8.1)।

  3. Windows 10

  4. উইন্ডোজ 11/10 এ বুট ডিভাইস না পাওয়া ত্রুটিকে কীভাবে ঠিক করবেন