কম্পিউটার

প্রসঙ্গ মেনুতে সর্বদা উপলব্ধ অফলাইন বিকল্পটি অনুপস্থিত

সর্বদা অফলাইনে উপলব্ধ ৷ আপনার হোস্ট এবং নেটওয়ার্ক কম্পিউটারের মধ্যে সংযোগ স্থিতিশীল না থাকলেও বিকল্পটি আপনাকে নেটওয়ার্ক ফাইলগুলি অ্যাক্সেস করতে দেয়। যাইহোক, যদি সর্বদা অফলাইনে উপলব্ধ Windows 10 প্রসঙ্গ মেনুতে বিকল্পটি অনুপস্থিত, আপনি এই টিপস অনুসরণ করে এটি ঠিক করতে পারেন। যদিও এই বিকল্পটি কিছু কম্পিউটারে ডিফল্টরূপে প্রদর্শিত হয়, মাঝে মাঝে, কিছু ভুল সেটিংসের কারণে আপনি এটি যেখানে থাকা উচিত তা খুঁজে নাও পেতে পারেন৷

সর্বদা উপলব্ধ অফলাইন প্রসঙ্গ মেনু আইটেম অনুপস্থিত

যদি সর্বদা অফলাইনে উপলব্ধ Windows 10 প্রসঙ্গ মেনুতে বিকল্পটি অনুপস্থিত, এই পরামর্শগুলি অনুসরণ করুন:

  1. অফলাইন ফাইল সক্রিয় করুন
  2. রেজিস্ট্রি ব্যবহার করে অফলাইনে সর্বদা উপলব্ধ যোগ করুন
  3. ধীরগতির সংযোগ পরীক্ষা করার সময় সামঞ্জস্য করুন
  4. সিঙ্ক্রোনাইজেশন দ্বন্দ্ব যাচাই করুন
  5. অফলাইন ফাইলের জন্য স্টোরেজ সীমা বাড়ান

1] অফলাইন ফাইল সক্রিয় করুন

অন্যান্য সমাধানের দিকে যাওয়ার আগে, অফলাইন ফাইল বিকল্পটি সক্ষম আছে কিনা তা পরীক্ষা করার পরামর্শ দেওয়া হচ্ছে। আপনি যদি আগে এটি চালু না করে থাকেন, তাহলে আপনি এই সেটিংটিকে সহজ মনে করতে পারেন কারণ এটি আপনাকে আপনার কম্পিউটারে অফলাইন ফাইলগুলির কার্যকারিতা সক্রিয় করতে দেয়৷ এর জন্য, আপনাকে কন্ট্রোল প্যানেল খুলতে হবে। এটি করতে, কন্ট্রোল প্যানেল  অনুসন্ধান করুন৷ টাস্কবার অনুসন্ধান বাক্সে, এবং পৃথক ফলাফলে ক্লিক করুন।

একবার এটি খোলা হলে, নিশ্চিত করুন যে দেখুন ৷ সেটিংটি বড় আইকন হিসেবে সেট করা আছে . এর পরে, সিঙ্ক সেন্টার -এ ক্লিক করুন৷ বিকল্প, এবং অফলাইন ফাইলগুলি পরিচালনা করুন নির্বাচন করুন৷ আপনার বাম দিকে।

এটি অফলাইন ফাইল নামে একটি উইন্ডো খোলে , এবং এখানে আপনি অফলাইন ফাইলগুলি সক্ষম করুন নামে একটি বিকল্প খুঁজে পেতে পারেন৷ .

প্রসঙ্গ মেনুতে সর্বদা উপলব্ধ অফলাইন বিকল্পটি অনুপস্থিত

সর্বদা অফলাইনে উপলব্ধ সক্ষম করতে এই বোতামটিতে ক্লিক করুন৷ নেটওয়ার্ক ফাইলের জন্য ডান-ক্লিক প্রসঙ্গ মেনুতে বিকল্প।

টিপ:  এমনকি এটি ডিফল্টরূপে সক্ষম থাকলেও, আপনি অফলাইন ফাইলগুলি নিষ্ক্রিয় করুন ক্লিক করে এটি বন্ধ করতে পারেন বিকল্প এবং পূর্বোক্ত পদক্ষেপগুলি অনুসরণ করে এটি পুনরায় সক্রিয় করুন৷

2] রেজিস্ট্রি ব্যবহার করে অফলাইনে সর্বদা উপলব্ধ যোগ করুন

সর্বদা অফলাইনে উপলব্ধ যোগ করা বা সরানো সম্ভব আপনার Windows 10 কম্পিউটারে রেজিস্ট্রি এডিটর ব্যবহার করে বিকল্প। যদি আপনি এটি আগে যোগ করেন কিন্তু কোনো কারণে জিনিসগুলি এলোমেলো করে ফেলেন, তাহলে এমন একটি পরিস্থিতি হতে পারে যখন আপনি এই নির্দিষ্ট বিকল্পটি খুঁজে পাচ্ছেন না যেখানে এটি থাকা উচিত।

রেজিস্ট্রি এডিটর ব্যবহার করে সর্বদা উপলব্ধ অফলাইন বিকল্প যোগ করতে এই বিস্তারিত টিউটোরিয়ালটি অনুসরণ করুন।

3] ধীর সংযোগ পরীক্ষা করার সময় সামঞ্জস্য করুন

আপনি যখন সর্বদা উপলব্ধ অফলাইন কার্যকারিতা সক্ষম করেন, এটি ডিফল্টরূপে প্রতি 10 মিনিটে ইন্টারনেট সংযোগ যাচাই করে। যা হয় তা হল এটি ধীর সংযোগের জন্য পরীক্ষা করে, এবং যদি এটি আপনার নেটওয়ার্কে কোনো সমস্যা খুঁজে পায়, এটি ব্যবহারকারীদের অফলাইনে তাদের কাজ চালিয়ে যেতে দেয়। যাইহোক, যদি এটি কোনও সমস্যা খুঁজে না পায় তবে এটি ব্যবহারকারীদের অনলাইনে কাজ করতে দেয়। ধীর সংযোগ চেকিং টাইম টুইক করে লুকানো বিকল্পটি পাওয়া সম্ভব।

এটি করতে, কন্ট্রোল প্যানেল খুলুন, সিঙ্ক সেন্টারে যান৷ , অফলাইন ফাইলগুলি পরিচালনা করুন-এ ক্লিক করুন৷ বিকল্প, এবং নেটওয়ার্ক -এ স্যুইচ করুন ট্যাব।

প্রসঙ্গ মেনুতে সর্বদা উপলব্ধ অফলাইন বিকল্পটি অনুপস্থিত

মিনিটে সময় বাড়াতে বা কমাতে ব্যবহার করতে পারেন এমন বিকল্পটি এখানে আপনি খুঁজে পেতে পারেন। সেই অনুযায়ী সময় বাড়াতে এবং ঠিক আছে ক্লিক করে সেটিং সংরক্ষণ করার পরামর্শ দেওয়া হয় বোতাম।

এখন, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং এটি সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করুন৷

4] সিঙ্ক্রোনাইজেশন দ্বন্দ্ব যাচাই করুন

মাঝে মাঝে, কিছু সিঙ্ক্রোনাইজেশন-সম্পর্কিত দ্বন্দ্বের কারণে এই বিকল্পটি হারিয়ে যায়, যা নেটওয়ার্ক কম্পিউটার পরিস্থিতিতে খুবই সাধারণ। ভাল খবর হল যে Windows 5 সমস্ত দ্বন্দ্ব দেখায় যাতে ব্যবহারকারীরা সংশ্লিষ্ট সমস্যাটি ঠিক করতে পারে। তার জন্য, সিঙ্ক সেন্টার  খুলুন৷ কন্ট্রোল প্যানেলে, এবং সিঙ্ক দ্বন্দ্ব দেখুন-এ ক্লিক করুন বাম দিকের বিকল্প।

প্রসঙ্গ মেনুতে সর্বদা উপলব্ধ অফলাইন বিকল্পটি অনুপস্থিত

আপনার কম্পিউটার এখন পর্যন্ত কোনো সমস্যা শনাক্ত করলে, এটি একটি তালিকা বিন্যাসে প্রদর্শিত হবে৷

5] অফলাইন ফাইলের জন্য স্টোরেজ সীমা বাড়ান

আপনি যখন অফলাইন ফাইল বৈশিষ্ট্যটি বন্ধ করেন, তখন আপনার কম্পিউটারে সংরক্ষণ করার জন্য কিছু সঞ্চয়স্থানের প্রয়োজন হয়৷ আপনার বিনামূল্যের সঞ্চয়স্থান ফুরিয়ে গেলে, আপনি সমস্যার সম্মুখীন হতে পারেন৷ আপনার কাছে কিছু সঞ্চয়স্থান অবশিষ্ট আছে কি না তা যাচাই করতে, সিঙ্ক সেন্টার  খুলুন৷ কন্ট্রোল প্যানেলে বিকল্প, অফলাইন ফাইলগুলি পরিচালনা করুন-এ ক্লিক করুন৷ বিকল্প, এবং ডিস্ক ব্যবহার-এ স্যুইচ করুন ট্যাব।

এখানে এটি আপনার কম্পিউটারে আপনার অফলাইন ফাইলগুলি সংরক্ষণ করার জন্য উপলব্ধ স্থান দেখায়৷ আপনি যদি এটি যথেষ্ট না বলে মনে করেন, তাহলে সম্ভব হলে স্টোরেজ বাড়ানোর পরামর্শ দেওয়া হয়৷

তার জন্য, পরিবর্তন সীমা -এ ক্লিক করুন বোতাম, এবং হ্যাঁ -এ ক্লিক করুন ব্যবহারকারীর অ্যাকাউন্ট কন্ট্রোল পপআপে বিকল্প।

প্রসঙ্গ মেনুতে সর্বদা উপলব্ধ অফলাইন বিকল্পটি অনুপস্থিত

এর পরে, আপনি অফলাইন ফাইলগুলির জন্য স্টোরেজ সীমা বাড়াতে পারেন৷

প্রসঙ্গ মেনুতে সর্বদা উপলব্ধ অফলাইন বিকল্পটি অনুপস্থিত

যাইহোক, অস্থায়ী ফাইলগুলির জন্য স্টোরেজ সীমা বাড়ানোর পরামর্শ দেওয়া হচ্ছে যাতে আপনি আর সমস্যাটি না পান৷

শেষ পর্যন্ত, ঠিক আছে ক্লিক করুন পরিবর্তন সংরক্ষণ করতে বোতাম।

টিপ:  আপনি কিছু কাজ করার জন্য একটি নেটওয়ার্ক ফাইল ব্যবহার করার সময় স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষণ করা অস্থায়ী ফাইলগুলিও মুছতে পারেন৷ সেগুলি সরাতে, অস্থায়ী ফাইলগুলি মুছুন-এ ক্লিক করুন৷ অফলাইন ফাইলগুলি-এ বোতাম উইন্ডো।

অবশেষে, ঠিক আছে-এ ক্লিক করুন পরিবর্তন সংরক্ষণ করতে বোতাম। তারপর, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন, এবং এটি সমস্যাটি সমাধান করে কিনা তা পরীক্ষা করুন৷

এটাই সব!

প্রসঙ্গ মেনুতে সর্বদা উপলব্ধ অফলাইন বিকল্পটি অনুপস্থিত
  1. Windows 10

  2. রাইট-ক্লিক কনটেক্সট মেনু থেকে অপশন সহ মিসিং ওপেন ঠিক করুন

  3. কিভাবে উইন্ডোজ কনটেক্সট মেনুতে একটি "স্থায়ীভাবে মুছুন" বিকল্প যোগ করবেন

  4. টাস্কবার প্রসঙ্গ মেনুতে টাস্ক ম্যানেজার বিকল্পটি কীভাবে সক্ষম করবেন