কম্পিউটার

আমরা আপডেটগুলি সম্পূর্ণ করতে পারিনি, পরিবর্তনগুলি পূর্বাবস্থায় ফিরিয়ে আনা হচ্ছে৷

আপনি যদি পান আমরা আপডেটগুলি সম্পূর্ণ করতে পারিনি, আপনার কম্পিউটারে করা পরিবর্তনগুলি পূর্বাবস্থায় ফিরিয়ে আনা হচ্ছে, আপনার কম্পিউটার বন্ধ করবেন না বার্তা, এবং আপনার Windows 11/10/8/7 পিসি একটি লুপে আটকে আছে, তাহলে এই পোস্টটি আপনাকে সাহায্য করতে পারে। এটি একটি সাধারণ ত্রুটি যা উইন্ডোজ আপডেট ব্যর্থ হলে যেকোন সময় প্রদর্শিত হতে পারে৷

আমার ডুয়াল-বুট উইন্ডোজ 11/10 ল্যাপটপের একটি আপডেট করার সময়, আমি এই স্ক্রিনটি দেখেছি। যদি আপনার সিস্টেম পরিবর্তনগুলি পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে পারে তবে এটি ভাল; আপনি অন্তত আপনার উইন্ডোজ ডেস্কটপে বুট করতে সক্ষম হবেন, যেখান থেকে আপনি আপনার উইন্ডোজ আপডেট সংক্রান্ত সমস্যা সমাধান করতে পারবেন। কিন্তু আমার ক্ষেত্রে, ল্যাপটপটি অন্তহীন রিবুট লুপে চলে গেছে।

আমি এটিকে কয়েকবার রিবুট করতে দিয়েছি, এটি নিজেই সাজাতে পারে কিনা তা দেখতে - কিন্তু সেখানে ভাগ্য নেই! আমার সমস্যার সমাধান করার জন্য আমি এটিই করেছি।

আমরা আপডেটগুলি সম্পূর্ণ করতে পারিনি, পরিবর্তনগুলি পূর্বাবস্থায় ফেরানো হচ্ছে

আমরা আপডেটগুলি সম্পূর্ণ করতে পারিনি, পরিবর্তনগুলি পূর্বাবস্থায় ফিরিয়ে আনা হচ্ছে৷

সাধারণভাবে বলতে গেলে, আপনার কম্পিউটার যদি অন্তহীন রিবুট লুপে চলে যায়, তাহলে সেফ মোডে যাওয়ার চেষ্টা করুন বা উন্নত বুট বিকল্পগুলি অ্যাক্সেস করুন। এখানে আপনি একটি কমান্ড প্রম্পট উইন্ডো খুলতে পারেন বা সিস্টেম পুনরুদ্ধার করতে পারেন বা একটি স্বয়ংক্রিয় মেরামত করতে পারেন৷

আপনি যদি একটি ডুয়াল-বুট সিস্টেমে থাকেন , জিনিষ একটু সহজ. ডুয়াল-বুট OS নির্বাচন স্ক্রিনে যেখানে আপনি বুট করার জন্য OS নির্বাচন করবেন, আপনি একটি ডিফল্ট পরিবর্তন করুন বা অন্যান্য বিকল্পগুলি বেছে নিন দেখতে পাবেন .

আমরা আপডেটগুলি সম্পূর্ণ করতে পারিনি, পরিবর্তনগুলি পূর্বাবস্থায় ফিরিয়ে আনা হচ্ছে৷

এটি নির্বাচন করুন, তারপরে সমস্যা সমাধান> উন্নত বিকল্পগুলি> স্টার্টআপ সেটিংস৷ নিরাপদ মোড সক্ষম করার বিকল্পটি নির্বাচন করতে এখানে আপনার কীবোর্ডে 4 টিপুন। এটি আপনার পিসিকে সেফ মোডে রিবুট করবে। আপনার যদি আরও বিশদ বিবরণের প্রয়োজন হয় তবে আপনি Windows 10-এ উন্নত স্টার্টআপ বিকল্পগুলিতে এই পোস্টটি পড়তে পারেন৷

যদি আপনার কম্পিউটারে শুধুমাত্র একটি একক অপারেটিং সিস্টেম ইনস্টল করা থাকে , তারপর আপনাকে নিরাপদ মোডে Windows 10 বুট করার একটি উপায় খুঁজে বের করতে হবে। বিকল্পগুলির মধ্যে রয়েছে:

  1. অ্যাডভান্সড স্টার্টআপ অপশন স্ক্রিনে আপনাকে বুট করতে Shift টিপুন এবং রিস্টার্ট ক্লিক করুন
  2. সেটিংস খুলুন> আপডেট ও নিরাপত্তা> পুনরুদ্ধার> উন্নত স্টার্টআপ> এখনই পুনরায় চালু করুন।
  3. শাটডাউন /r /o টাইপ করুন উন্নত বুট বিকল্প বা রিকভারি কনসোলে আপনার কম্পিউটার রিবুট করার জন্য একটি উন্নত CMD প্রম্পটে।

আপনি যদি আগে থেকেই F8 কী সক্রিয় করে থাকেন, তাহলে জিনিসগুলি আপনার মতোই সহজ এবং বুট করার সময় F8 টিপুন, নিরাপদ মোডে প্রবেশ করতে; অন্যথায় আমাদের এখানে একটি পরিস্থিতি আছে। আপনার ইনস্টলেশন মিডিয়া বা রিকভারি ড্রাইভ দিয়ে আপনাকে Windows 11/10 এ বুট করতে হতে পারে। আপনার কম্পিউটার মেরামত করুন নির্বাচন করুন এবং অ্যাডভান্সড স্টার্টআপ অপশন দেখা যাবে।

ঠিক আছে, একবার আপনি রিবুট লুপ থেকে বেরিয়ে এসে আপনার ডেস্কটপের নিরাপদ মোডে প্রবেশ করলে, আপনার কাছে তিনটি বিকল্প থাকবে:

1] সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন ফোল্ডারের বিষয়বস্তু পরিষ্কার করুন

প্রশাসক হিসাবে কমান্ড প্রম্পট চালান। কম্পিউটার স্ক্রিনে প্রদর্শিত CMD বক্সে, পাঠ্যের নিম্নলিখিত স্ট্রিংগুলি লিখুন, একবারে একটি, এবং এন্টার টিপুন৷

net stop wuauserv
net stop bits

এখন C:\Windows\SoftwareDistribution-এ ব্রাউজ করুন ফোল্ডার এবং ভিতরের সমস্ত ফাইল এবং ফোল্ডার মুছে দিন।

আপনার কম্পিউটার পুনরায় চালু করুন. এটি ডেস্কটপে বুট করতে সক্ষম হওয়া উচিত।

আমি এই প্রথম পদ্ধতিটি ব্যবহার করেছি এবং এটি আমার জন্য কাজ করেছে। একটি স্বাভাবিক পুনঃসূচনা হলে, আমি আবার উইন্ডোজ আপডেট চালাই, এবং এইবার তারা আমার জন্য ভাল ইনস্টল করেছে৷

2] উইন্ডোজ আপডেট আনইনস্টল করুন

কন্ট্রোল প্যানেল খুলুন> প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য> ইনস্টল করা আপডেট দেখুন। এখানে আপনি আপত্তিকর আপডেট আনইনস্টল করতে পারেন যা আপনি সম্প্রতি ইনস্টল করেছেন, আপনার সমস্যা শুরু হওয়ার ঠিক আগে।

বিকল্পভাবে, আপনার উইন্ডোজ আপডেটের ইতিহাস দেখতে এবং যেকোন সাম্প্রতিক আপডেট মুছে ফেলতে যা এই সমস্যার সম্ভাব্য কারণ হতে পারে, সেটিংস> উইন্ডোজ আপডেট> আপডেট ইতিহাস দেখুন।

3] সিস্টেম রিস্টোর চালান

আপনার কম্পিউটারকে আগের ভালো পয়েন্টে ফিরিয়ে আনতে সিস্টেম রিস্টোর ব্যবহার করুন।

আপনি কীভাবে ঠিক করবেন আমরা পরিবর্তনগুলি পূর্বাবস্থায় ফিরিয়ে আনার আপডেটটি সম্পূর্ণ করতে পারিনি?

আপনি যদি পান আমরা আপডেটগুলি সম্পূর্ণ করতে পারিনি, পরিবর্তনগুলি পূর্বাবস্থায় ফেরানো হচ্ছে৷ ত্রুটি, আপনাকে দুটি জিনিস করতে হবে। প্রথমে, আপনি অ্যাডভান্সড বুট অপশন বা রিকভারি কনসোল প্রবেশ করে রিবুট লুপ থেকে বেরিয়ে আসুন। এর জন্য, আপনি কমান্ড প্রম্পট ব্যবহার করতে পারেন। যাইহোক, আপনি যদি এটি করতে না জানেন তবে আপনি এই টিউটোরিয়ালের প্রথম অংশটি অনুসরণ করতে পারেন। দ্বিতীয়ত, আপনাকে সফটওয়্যার ডিস্ট্রিবিউশন ফোল্ডারের বিষয়বস্তু সাফ করতে হবে।

সিস্টেম লুপে পূর্বাবস্থায় পরিবর্তনগুলিকে আমি কীভাবে ঠিক করব?

আনডু করা পরিবর্তনগুলি ঠিক করতে Windows 11/10 এ ত্রুটি, আপনাকে অবশ্যই নতুন ইনস্টল করা সমস্ত উইন্ডোজ আপডেট আনইনস্টল করতে হবে। যাইহোক, যদি এটি সমস্যার সমাধান না করে, তাহলে আপনার সিস্টেমকে ট্র্যাকে ফিরিয়ে আনতে আপনাকে সিস্টেম রিস্টোর পয়েন্ট ব্যবহার করতে হবে।

এর কোনোটি আপনার জন্য কাজ করে কিনা বা আপনার যদি অন্য কোনো ধারণা থাকে তাহলে আমাদের জানান৷

এছাড়াও পড়ুন: উইন্ডোজ আপডেট কনফিগার করতে ব্যর্থতা। পরিবর্তনগুলি ফিরিয়ে আনা হচ্ছে৷

আমরা আপডেটগুলি সম্পূর্ণ করতে পারিনি, পরিবর্তনগুলি পূর্বাবস্থায় ফিরিয়ে আনা হচ্ছে৷
  1. ফিক্স উইন্ডোজ অনুরোধ করা পরিবর্তনগুলি সম্পূর্ণ করতে পারেনি

  2. আমরা Windows 10-এ আপডেট পরিষেবার সাথে সংযোগ করতে পারিনি ঠিক করুন

  3. Windows 10

  4. কিভাবে উইন্ডোজ 11 আপডেটগুলি পুনরায় ইনস্টল করবেন