কম্পিউটার

Windows 11/10-এ প্রি-ইনস্টল করা ডিফল্ট অ্যাপ অনুপস্থিত

আপনি যদি সম্প্রতি একটি উইন্ডোজ ফিচার আপডেট ইন্সটল করে থাকেন এবং তার পরে, দেখেন যে ডিফল্ট প্রি-ইনস্টল করা Microsoft Store অ্যাপগুলি হারিয়ে গেছে আপনার Windows 11 বা Windows 10-এ, তাহলে এই টিউটোরিয়ালটি আপনাকে সেগুলি ফিরিয়ে আনতে সাহায্য করবে৷

Windows 11/10-এ ডিফল্ট অ্যাপ অনুপস্থিত

Windows 11/10-এ প্রি-ইনস্টল করা ডিফল্ট অ্যাপ অনুপস্থিত

যদি Windows 11/10-এ পূর্ব-ইন্সটল করা ডিফল্ট অ্যাপ অনুপস্থিত থাকে, তাহলে এখানে কয়েকটি জিনিস রয়েছে যা আপনি চেষ্টা করে দেখতে পারেন।

1] অ্যাপটি মেরামত করুন

Windows 11/10-এ প্রি-ইনস্টল করা ডিফল্ট অ্যাপ অনুপস্থিত

এই সমস্যাটি সমাধান করতে আপনি এটি ব্যবহার করতে পারেন এমন প্রথম জিনিস। যদি একটি অ্যাপের জন্য আপডেটটি সঠিকভাবে ইনস্টল করা না থাকে, তাহলে এই সমাধানটি আপনার জন্য সহায়ক হবে। উইন্ডোজ সেটিংস প্যান খুলতে Win+I টিপুন। অ্যাপস -এ যান> অ্যাপ এবং বৈশিষ্ট্য . ডানদিকে, আপনি সমস্ত প্রাক-ইনস্টল করা অ্যাপস পাবেন। 'নিখোঁজ' একটি খুঁজুন এবং এটিতে ক্লিক করুন। আপনি উন্নত বিকল্প দেখতে পাবেন যেটি আপনাকে ক্লিক করতে হবে।

পরবর্তী পৃষ্ঠায়, আপনি দুটি ভিন্ন বিকল্প পাবেন, যেমন, মেরামত এবং পুনরায় সেট করুন। প্রথমে, মেরামত এ ক্লিক করুন এবং এটিকে তার কাজ করার জন্য কিছু সময় দিন৷

শেষ করার পরে, আপনি সেই অ্যাপটি খুলতে পারেন কি না তা পরীক্ষা করুন। যদি না হয়, রিসেট ব্যবহার করুন৷ বিকল্প।

আপনার তথ্যের জন্য, সমস্ত প্রাক-ইনস্টল করা অ্যাপে উভয় বিকল্প নেই। আপনি কিছু জন্য "মেরামত" বিকল্প খুঁজে নাও হতে পারে. সেই ক্ষেত্রে, আপনাকে "রিসেট" বিকল্পটি ব্যবহার করতে হবে৷

2] উইন্ডোজ সেটিংস থেকে হারিয়ে যাওয়া অ্যাপটি পুনরায় ইনস্টল করুন

যদিও সমস্ত প্রি-ইনস্টল করা অ্যাপগুলি Windows সেটিংস প্যানেল থেকে আনইনস্টল করা যাবে না, বিকল্পটি উপলব্ধ থাকলে আপনার এটি চেষ্টা করা উচিত। Win + I বোতাম টিপে Windows সেটিংস প্যানেল খুলুন এবং Apps এ যান> অ্যাপ এবং বৈশিষ্ট্য . অ্যাপের নামের উপর ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন বিকল্প।

Windows 11/10-এ প্রি-ইনস্টল করা ডিফল্ট অ্যাপ অনুপস্থিত

এর পরে, উইন্ডোজ স্টোর খুলুন, অ্যাপটি অনুসন্ধান করুন এবং এটি ইনস্টল করুন। উইন্ডোজ সেটিংস প্যানেল থেকে আনইনস্টল করা সম্ভব হলে আপনি Windows স্টোরে অ্যাপটি পাবেন।

টিপ :Windows স্টোর অ্যাপটি অনুপস্থিত থাকলে এই পোস্টটি আপনাকে সাহায্য করবে।

3] অন্তর্নির্মিত উইন্ডোজ স্টোর অ্যাপস ট্রাবলশুটার ব্যবহার করুন

Windows 11/10-এ প্রি-ইনস্টল করা ডিফল্ট অ্যাপ অনুপস্থিত

উইন্ডোজ সেটিংস প্যানেল খুলতে Win + I টিপুন। এর পরে, আপডেট এবং নিরাপত্তা -এ যান৷> সমস্যা সমাধান . Windows Store Apps খুঁজে বের করতে আপনার ডানদিকে নিচে স্ক্রোল করুন . ট্রাবলশুটার চালান-এ ক্লিক করুন . এটি সাহায্য করে কিনা দেখুন৷

4] PowerShell ব্যবহার করে সমস্ত অ্যাপ পুনরায় ইনস্টল করুন

এটি Windows 11/10-এ অনুপস্থিত প্রি-ইনস্টল করা অ্যাপগুলিকে ঠিক করার একটি শক্তিশালী পদ্ধতি। এছাড়াও, যদি কোনো অ্যাপ সঠিকভাবে কাজ না করে, আপনি অ্যাপগুলি আনইনস্টল করতে এবং অ্যাপগুলি পুনরায় ইনস্টল করতে Windows PowerShell ব্যবহার করতে পারেন।

আপনাকে একটি উন্নত PowerShell উইন্ডোতে নিম্নলিখিত কমান্ডটি চালাতে হবে:

Get-AppXPackage | Foreach {Add-AppxPackage -DisableDevelopmentMode -Register "$($_.InstallLocation)AppXManifest.xml"

আপনি একই কাজ সম্পাদন করতে 10AppsManager ব্যবহার করতে পারেন। এই নির্দেশিকা অনুসরণ করুন, যদি আপনাকে Windows স্টোর অ্যাপগুলি পুনরায় নিবন্ধন করতে হবে।

Windows 11/10-এ প্রি-ইনস্টল করা ডিফল্ট অ্যাপ অনুপস্থিত
  1. Windows 11/10 এ NVIDIA কন্ট্রোল প্যানেল অনুপস্থিত

  2. Windows 11/10-এ Microsoft Store অ্যাপগুলি স্বয়ংক্রিয়ভাবে আপডেট হচ্ছে না

  3. Windows 11/10-এ Microsoft Store অ্যাপগুলি স্বয়ংক্রিয়ভাবে আপডেট হচ্ছে না

  4. Windows 11/10 এ অনুপস্থিত ডিফল্ট অ্যাপস এবং প্রোগ্রাম কিভাবে ঠিক করবেন