কম্পিউটার

ক্যামেরা অ্যাপ এবং ফটো অ্যাপ উইন্ডোজ 11/10-এ ছবি এবং ভিডিও কোথায় সংরক্ষণ করে?

Windows 11/10-এর একটি ক্যামেরা অ্যাপ আছে সেইসাথে একটি ফটো অ্যাপ . এখানে ব্যাপারটি হল, ব্যবহারকারী যখনই তাদের Windows 10 ডিভাইসে ক্যামেরা দিয়ে ফটো এবং ভিডিও তোলেন, তখন ছবিগুলি ফটো ফোল্ডারে সংরক্ষিত হয় না, এবং ভিডিও তোলার ক্ষেত্রেও একই কথা বলা যেতে পারে কারণ আপনি সেগুলি ভিডিও ফোল্ডারে পাবেন না। . তারা একটি সাবফোল্ডার সংরক্ষণ করা হয়! যেহেতু আমরা বেশ কিছুদিন ধরে উইন্ডোজ ক্যামেরা অ্যাপের পূর্ণ সুবিধা নিচ্ছি, তাই কন্টেন্টগুলো কোথায় সেভ করা হবে এবং কীভাবে সেখানে যেতে হবে তা আমরা শেয়ার করতে পারি।

উইন্ডোজ ফটো অ্যাপের জন্য, একই যায়। আপনি যেখানে আশা করেন সেখানে কিছু জিনিস সংরক্ষিত নাও হতে পারে এবং আমরা সেই বিষয়ে একটু কথা বলতে যাচ্ছি।

Windows-এ ক্যামেরা অ্যাপের মাধ্যমে তোলা ফটো এবং ভিডিওগুলি কীভাবে খুঁজে পাবেন

উইন্ডোজ ক্যামেরা অ্যাপটি কোথায় ফটো এবং ভিডিও সংরক্ষণ করে তা সনাক্ত করা কোন কঠিন কাজ নয়৷

ক্যামেরা অ্যাপ এবং ফটো অ্যাপ উইন্ডোজ 11/10-এ ছবি এবং ভিডিও কোথায় সংরক্ষণ করে?

অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে ক্যামেরা রোল নামে একটি ফোল্ডার তৈরি করে৷ , এবং সেখানেই তোলা সমস্ত ফটো এবং ভিডিও সংরক্ষণ করা হয়৷

সেখানে যেতে, ফাইল এক্সপ্লোরার চালু করুন আপনার টাস্কবারের ফোল্ডার আইকনে ক্লিক করে, তারপর ছবিতে স্ক্রোল করুন , এবং সেখান থেকে, ক্যামেরা রোল খুলুন আপনার সমস্ত ছবি দেখতে।

2] OneDrive-এ ছবি ফোল্ডার আনলিঙ্ক করুন

আপনি যদি আগে থেকে ইনস্টল করা OneDrive ব্যবহার করেন আপনার সামগ্রীকে ক্লাউডের সাথে সিঙ্ক্রোনাইজ করার টুল, তাহলে আমাদের কিছু সমস্যা হতে পারে কারণ আমরা বুঝতে পেরেছি যে ক্যামেরা রোল ফোল্ডার সবসময় ছবিতে পাওয়া যায় না , যা অফিসিয়াল OneDrive ছবি ফোল্ডার, এবং Windows 10 এর নয়।

ক্যামেরা অ্যাপ এবং ফটো অ্যাপ উইন্ডোজ 11/10-এ ছবি এবং ভিডিও কোথায় সংরক্ষণ করে?

মনে রাখবেন যে আপনি যদি OneDrive সক্রিয় করেন, জিনিসগুলি সম্ভবত ফোল্ডারগুলির ক্ষেত্রে একইভাবে কাজ করবে না। অতএব, আমরা এই পদক্ষেপগুলি অনুসরণ করার পরামর্শ দিই৷

আপনি যদি স্বাভাবিক থাকার জন্য এটি পছন্দ করেন, তাহলে সবচেয়ে ভালো পদক্ষেপ হল ছবি ফোল্ডারটি আনলিঙ্ক করা। এটি সম্পন্ন করতে, OneDrive লঞ্চ করুন , তারপর অ্যাকাউন্ট নির্বাচন করুন ট্যাব সেখান থেকে, ফোল্ডার চয়ন করুন এ ক্লিক করুন৷ , ছবি ফোল্ডার অনুসন্ধান করুন, এবং এটি আনলিঙ্ক করুন।

অবিলম্বে, নিয়মিত ছবি ফোল্ডার ভিতরে ক্যামেরা রোল অংশ সঙ্গে প্রদর্শিত হবে.

3] ক্যামেরা অ্যাপ সংরক্ষণের অবস্থান পরিবর্তন করুন

আপনি যদি আপনার ডিফল্ট হিসাবে OneDrive Pictures ফোল্ডারটি ব্যবহার করা চালিয়ে যেতে চান, তাহলে আমরা Windows Camera অ্যাপটি আপনার ফটো এবং ভিডিওগুলিকে কোথায় সংরক্ষণ করবে তা পরিবর্তন করার পরামর্শ দিই। আপনি এটি করতে পারেন এমন কয়েকটি উপায় রয়েছে, তাই আসুন এটি নিয়ে আলোচনা করি৷

সবচেয়ে সহজ উপায় হল ক্যামেরা অ্যাপ চালু করা, তারপর সেটিংস গিয়ারে ক্লিক করুন উপরের-বাম বিভাগে আইকন। নীচে স্ক্রোল করুন, এবং বিকল্পটি নির্বাচন করুন যেটি বলে, ফটো এবং ভিডিও বা সংরক্ষিত কোথায় পরিবর্তন করুন . একটি নতুন উইন্ডো এখনই খুলতে হবে, তাই যখন এটি হবে, ফটো এবং ভিডিও বিভাগে স্ক্রোল করুন এবং যেখানে আপনি নতুন সামগ্রী সংরক্ষণ করতে চান তা নির্বাচন করুন৷

ক্যামেরা অ্যাপ এবং ফটো অ্যাপ উইন্ডোজ 11/10-এ ছবি এবং ভিডিও কোথায় সংরক্ষণ করে?

বিকল্পভাবে, আপনি Windows কী + I এ ক্লিক করতে পারেন Windows 10 সেটিংস ফায়ার করতে অ্যাপ, তারপর সিস্টেম> স্টোরেজ> যেখানে নতুন সামগ্রী সংরক্ষিত হয় সেখানে পরিবর্তন করুন এ যান .

Windows11-এ , আপনি এখানে এই সেটিংস দেখতে পাচ্ছেন – সেটিংস> সিস্টেম> স্টোরেজ> উন্নত স্টোরেজ সেটিংস> যেখানে নতুন সামগ্রী সংরক্ষণ করা হয়।

ক্যামেরা অ্যাপ এবং ফটো অ্যাপ উইন্ডোজ 11/10-এ ছবি এবং ভিডিও কোথায় সংরক্ষণ করে?

Windows Photos অ্যাপ কন্টেন্ট কোথায় সঞ্চয় করে

ক্যামেরা অ্যাপ এবং ফটো অ্যাপ উইন্ডোজ 11/10-এ ছবি এবং ভিডিও কোথায় সংরক্ষণ করে?

ডিফল্টরূপে, Windows Photos অ্যাপ ফটো ফোল্ডারে ছবি এবং ভিডিও সঞ্চয় করে। বিকল্পটি আছে, তবে, ফটো ফোল্ডারটি উপযুক্ত না হলে আপনি যেখানে চান সেখানে সামগ্রী সংরক্ষণ করতে পারেন, বিশেষ করে যখন আপনি একটি ভিডিও সম্পাদনা করছেন।

তদুপরি, ফটো অ্যাপটি কেবল বিষয়বস্তু সম্পাদনার বিষয়ে নয়, ব্যবহারকারীদের জন্য তাদের পছন্দের সমস্ত ছবি এবং ভিডিও দেখার জায়গা। এটি এমন একটি বৈশিষ্ট্যের সাথে আসে যা এটিকে আপনার কম্পিউটারে সংরক্ষিত সমস্ত ছবি দেখানোর অনুমতি দেয়, তবে প্রথমে, সেই ফোল্ডারগুলিকে অবশ্যই লিঙ্ক করতে হবে৷

একটি লিঙ্কে, Windows ফটো অ্যাপে একটি নতুন ফোল্ডার, প্রোগ্রামটি চালু করুন, তারপর সেটিংস ফায়ার করুন তিনটি বিন্দু সহ আইকনে ক্লিক করে এলাকা, এবং তার পরে, সেটিংস ক্লিক করুন . সেখান থেকে, ফোল্ডার যোগ করুন নির্বাচন করুন উৎস এর অধীনে , এবং সফটওয়্যারটি নতুন যুক্ত ফোল্ডার থেকে সমস্ত ছবি এবং ভিডিও যোগ করার জন্য অপেক্ষা করুন৷

যে কৌশল ঠিক ঠিক করা উচিত. এছাড়াও, মনে রাখবেন যে ব্যবহারকারীরা তাদের OneDrive ছবির ফোল্ডার থেকে সামগ্রী দেখাতে পারে। সেটিংস-এ যান৷ আবার, এবং Microsoft OneDrive বলে বিভাগে স্ক্রোল করুন এবং আপনার কাজ করুন।

সম্পর্কিত: কিভাবে উইন্ডোজে একটি ছবি জিওট্যাগ করবেন।

ক্যামেরা অ্যাপ এবং ফটো অ্যাপ উইন্ডোজ 11/10-এ ছবি এবং ভিডিও কোথায় সংরক্ষণ করে?
  1. কিভাবে ভিডিও সম্পাদনা করবেন এবং Windows 11/10-এ ফটো অ্যাপে লোকেদের জন্য অনুসন্ধান করবেন

  2. উইন্ডোজ 11/10 এ ফটো অ্যাপে কীভাবে ফেভারিট যোগ করবেন

  3. উইন্ডোজ 11/10 এ অ্যাক্সেসরিজ ফোল্ডারটি কোথায়

  4. উইন্ডোজ 11/10 এ ফটো অ্যাপে গুগল ফটোগুলি কীভাবে যুক্ত করবেন