কম্পিউটার

উইন্ডোজ 11/10-এ কীবোর্ডে সমান চিহ্ন নেই কীভাবে টাইপ করবেন

আপনি যদি একজন কোডার হন বা আপনার কম্পিউটার প্রোগ্রামিং এর জ্ঞান থাকে তবে আপনি জানেন যে সাইনের সমান নয়, আমরা “!=” ব্যবহার করি। . যদিও এটি আপনার জন্য কাজ করে কারণ আপনার সিস্টেম আপনি কী বোঝাতে চাইছেন তা বুঝতে সক্ষম, একজন গড় মানুষ আপনি যা বলার চেষ্টা করছেন তা চিন্তা করতে সক্ষম নাও হতে পারে। সুতরাং, সমান নয় টাইপ করুন Windows 11/10-এ কীবোর্ডে (≠) সাইন করুন, আমরা এই বিস্তারিত নির্দেশিকা তৈরি করেছি।

কীবোর্ডে টাইপ সমান চিহ্ন নয়

আপনি সমান নয় টাইপ করতে পারেন Windows 11/10-এর কীবোর্ডে নিম্নলিখিত পদ্ধতিগুলি দিয়ে সাইন ইন করুন৷

  1. চরিত্রের মানচিত্র ব্যবহার করুন
  2. শুধু Google It!
  3. MS Word এ চিহ্ন ব্যবহার করুন
  4. MS Excel এ অপারেটর ব্যবহার করুন
  5. প্রোগ্রামিং ভাষাতে সাইন ইন করার সমান নয়

আসুন তাদের সম্পর্কে বিস্তারিত কথা বলি।

1] অক্ষর মানচিত্র ব্যবহার করুন

উইন্ডোজ 11/10-এ কীবোর্ডে সমান চিহ্ন নেই কীভাবে টাইপ করবেন

ক্যারেক্টার ম্যাপ হল এমন একটি অ্যাপ যা আপনার Windows সিস্টেমে আগে থেকে ইনস্টল করা আছে যেটি আপনি Not Equal to (≠) পেতে ব্যবহার করতে পারেন চিহ্ন. একই প্রদত্ত পদক্ষেপ অনুসরণ করুন.

  1. অনুসন্ধান করুন "চরিত্রের মানচিত্র" স্টার্ট মেনু থেকে।
  2. সন্ধান করুন ≠। আপনি এটি খুঁজে না পেলে, "উন্নত দৃশ্য" এ টিক দিন এবং টাইপ করুন “সমান নয়” ক্ষেত্রে অনুসন্ধান করুন।
  3. ≠-এ ক্লিক করুন, তারপর ক্লিক করুন নির্বাচন> অনুলিপি করুন৷
  4. অবশেষে, আপনি Ctrl + V ব্যবহার করে প্রতীকটি পেস্ট করতে পারেন আপনি যেখানে চান।

এটি যত সহজ।

2] শুধু Google এটা!

উইন্ডোজ 11/10-এ কীবোর্ডে সমান চিহ্ন নেই কীভাবে টাইপ করবেন

সহস্রাব্দ এবং জেনারেল জেড জনতার একটি জিনিস অবশ্যই অনলাইনে গুগলিং করা। একইভাবে, আপনি Google করতে পারেন “সমান নয়” google.com-এ সাইন ইন করুন এবং ফলাফলটি কপি করুন, এটি সবচেয়ে সহজ সমাধান। কিন্তু মনে রাখবেন যে কখনও কখনও এটি কিছু ধরনের বিন্যাস সঙ্গে আসতে পারে. তাই বেশিরভাগ মানুষ এই বিকল্পটি ব্যবহার করা থেকে বিরত থাকেন। আপনার জন্য আমাদের কাছে একটি গোপনীয়তা রয়েছে, শুধু নোটপ্যাডটি বের করুন , প্রতীক পেস্ট করুন, এবং তারপর সেখান থেকে অনুলিপি করুন। এটি বিন্যাসকে বাদ দেবে এবং চিহ্নটি অন্য অক্ষরের মতোই হবে৷

3] MS Word এ চিহ্ন ব্যবহার করুন

উইন্ডোজ 11/10-এ কীবোর্ডে সমান চিহ্ন নেই কীভাবে টাইপ করবেন

আপনি যদি এমএস ওয়ার্ডে সাইন ইন করার সমান না লিখতে চান তবে আপনাকে উপরে উল্লিখিত সমস্ত জিনিস করার দরকার নেই, আপনি কেবল এমএস ওয়ার্ড চিহ্নগুলি ব্যবহার করতে পারেন। Microsoft Word উইন্ডোতে, ঢোকান> -এ ক্লিক করুন প্রতীক  এবং তারপরে নোট ইকুয়াল টু (≠) নির্বাচন করুন প্রতীক।

4] এক্সেলে অপারেটর ব্যবহার করুন

উইন্ডোজ 11/10-এ কীবোর্ডে সমান চিহ্ন নেই কীভাবে টাইপ করবেন

ওয়ার্ডের চেয়ে এক্সেল বা যেকোনো স্প্রেডশীট টুলে সঠিক অপারেটর থাকাটা বেশি গুরুত্বপূর্ণ। তবে এটি কেবল উপযুক্ত প্রতীক নির্বাচন করার মতো সোজা নয়। “নোট সমান”  ব্যবহার করতে শব্দে প্রতীক, আপনাকে <> ব্যবহার করতে হবে . সুতরাং, উদাহরণস্বরূপ, যদি আপনাকে লিখতে হয় যে 10 9 এর সমান নয় আপনি টাইপ করবেন =10<>9 . Enter,  চাপার পর যুক্তি সঠিক হলে আপনার সেল বলবে TRUE এবং ভুল হলে FALSE।

5] প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজে সাইন ইন করার সমান নয়

বিভিন্ন সিনট্যাক্স, উদ্দেশ্য এবং "সমান নয়" চিহ্ন সহ বিভিন্ন প্রোগ্রামিং ভাষা রয়েছে। কিন্তু তাদের অধিকাংশই “!=”, ব্যবহার করে “!==” , অথবা উভয়ই (চেক বা বরাদ্দ করতে)। সুতরাং, আপনার প্রোগ্রামিং ভাষার জন্য আপনাকে একজন অপারেটর সন্ধান করতে হবে। যাইহোক, ভাষার একটি বিস্তৃত পরিসর, সেটা হোক C, C++, Python, JavaScript, Java, ইত্যাদি, উপরে উল্লিখিত অপারেটর ব্যবহার করুন।

আপনি কিভাবে Windows 11/10 কীবোর্ডে এর থেকে কম বা সমান লিখবেন?

আপনি যদি “এর চেয়ে কম বা সমান” লিখতে চান আপনার কীবোর্ড দিয়ে, তারপরে আপনি উপরে ব্যবহৃত যেকোনো সমাধান ব্যবহার করতে পারেন। শুধু “Les than or equal to সার্চ করুন ”  পছন্দসই ফলাফল পেতে গুগল বা ক্যারেক্টার ম্যাপে। তারপর আপনি এটিকে কপি করে যেখানে খুশি পেস্ট করতে পারেন৷

আপনি ≤ ও পাবেন এমএস ওয়ার্ডে প্রতীক যা আপনি সেখান থেকে ব্যবহার করতে পারেন। কিন্তু MS Excel বা যেকোনো প্রোগ্রামিং ভাষার জন্য আপনাকে <=  ব্যবহার করতে হবে আপনি যদি সেই যুক্তি প্রয়োগ করতে চান।

আপনি কিভাবে Windows 11/10 এ অসমতা টাইপ করবেন?

অসমতা হল গাণিতিক বিবৃতি যা দুটি সংখ্যার তুলনা করতে ব্যবহৃত হয়। তারা হয় বলতে ব্যবহার করা যেতে পারে যে একটি সংখ্যা অন্য সংখ্যার চেয়ে বড়, তার চেয়ে ছোট বা অন্য সংখ্যার সমান নয়। আপনার কীবোর্ডে (<) এর চেয়ে বড় এবং (>) এর চেয়ে ছোট অপারেটর রয়েছে এবং আপনি “এর সমান নয়” পেতে উপরে উল্লিখিত যে কোনও পদ্ধতি ব্যবহার করতে পারেন। অপারেটর।

উইন্ডোজ 11/10-এ কীবোর্ডে সমান চিহ্ন নেই কীভাবে টাইপ করবেন
  1. সমান চিহ্ন নয় - কীভাবে সমান প্রতীক নয় টাইপ করবেন

  2. উইন্ডোজ 11/10 এ কাজ করছে না নম্বর প্যাড কীভাবে ঠিক করবেন

  3. আইফোন উইন্ডোজ 11/10 পিসিতে সংযুক্ত হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

  4. Windows + Shift + S Windows 11/10 এ কাজ করছে না তা কিভাবে ঠিক করবেন