কম্পিউটার

EA সার্ভারের সাথে সংযোগ করতে অক্ষম; আপনি EA সার্ভারের সাথে সংযোগ হারিয়েছেন

EA সার্ভারে সংযোগ সমস্যা নতুন নয়। এটি সেখানে ছিল এবং সর্বদা থাকবে, যাইহোক, এটি এমন নয় যে আপনি সমস্যার সমাধান করতে পারবেন না এবং এই নিবন্ধে, আমরা ঠিক এটি করতে যাচ্ছি। আপনি যদি দেখছেন এই সময়ে EA সার্ভারের সাথে সংযোগ করতে অক্ষম”  অথবা  আপনি EA সার্ভারের সাথে আপনার সংযোগ হারিয়েছেন অরিজিন বা অন্য কোনো EA-সম্পর্কিত অ্যাপে, তাহলে এই নিবন্ধটি আপনার জন্য।

EA সার্ভারের সাথে সংযোগ করতে অক্ষম; আপনি EA সার্ভারের সাথে সংযোগ হারিয়েছেন

আমি কেন EA সার্ভারের সাথে সংযোগ করতে পারছি না?

এই ত্রুটির সবচেয়ে সুস্পষ্ট কারণ হল EA সার্ভার ডাউন। যদি এটি ডাউন থাকে তবে আপনি এটি সম্পর্কে কিছুই করতে পারবেন না, ইঞ্জিনিয়ারদের সার্ভারটি ট্র্যাকে ফিরে পাওয়ার জন্য অপেক্ষা করা ছাড়া। কিন্তু কখনও কখনও, আপনার ইন্টারনেট সংযোগের কারণেও সমস্যা হতে পারে। আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার নেটওয়ার্ক ওঠানামা করছে না বা ধীর গতিতে হচ্ছে না। আপনার তারিখ এবং সময়ের সাথে কিছু সমস্যাও এই ত্রুটির কারণ হতে পারে। আরও কিছু সমাধান এবং সমাধান রয়েছে যা আমরা এই নিবন্ধে দেখব।

EA সার্ভারের সাথে সংযোগ করতে অক্ষম সংশোধন করুন

আপনি যদি দেখেন এই সময়ে EA সার্ভারের সাথে সংযোগ করতে অক্ষম৷ অথবা Yইএ সার্ভারের সাথে আপনার সংযোগ হারিয়ে ফেলেছেন অরিজিন বা অন্য কোন EA-সম্পর্কিত অ্যাপে, তারপর সমস্যা সমাধানের জন্য নিম্নলিখিত সমাধানগুলি চেষ্টা করুন৷

  1. আপনার ডিভাইস রিস্টার্ট করুন
  2. EA সার্ভারের স্থিতি পরীক্ষা করুন
  3. তারিখ এবং সময় পরীক্ষা করুন
  4. আপনার ইন্টারনেট চেক করুন
  5. আপনার রাউটার রিস্টার্ট করুন
  6. অরিজিন ক্যাশে সাফ করুন
  7. ফায়ারওয়ালের মাধ্যমে উৎপত্তির অনুমতি দিন

আসুন তাদের সম্পর্কে বিস্তারিত কথা বলি।

1] আপনার ডিভাইস রিস্টার্ট করুন

আপনি যে ডিভাইসটিতে ত্রুটি দেখতে পাচ্ছেন সেটি রিস্টার্ট করে শুরু করা যাক। এটি কিছুটা খোঁড়া শোনাতে পারে, তবে কম্পিউটার বা কনসোল পুনরায় চালু করা সমস্যাটি সমাধান করতে পারে। তাই, এটি করুন, EA অরিজিন বা অন্য কোনো অ্যাপ আবার খুলুন যেখানে আপনি এই সমস্যাটি দেখছেন।

2] EA সার্ভারের স্থিতি পরীক্ষা করুন

EA সার্ভারের সাথে সংযোগ করতে অক্ষম; আপনি EA সার্ভারের সাথে সংযোগ হারিয়েছেন

যদি EA সার্ভারটি ডাউন থাকে তবে আপনি এটির সাথে সংযোগ করতে সক্ষম হবেন না, বেশ স্ব-ব্যাখ্যামূলক, তাই না? আপনি চাইলে help.ea.com থেকে সার্ভারের স্থিতি পরীক্ষা করতে পারেন বা যেকোনো ডাউন ডিটেক্টর ব্যবহার করতে পারেন। সার্ভার ডাউন হয়ে গেছে বলে উপসংহারে আসার পর, প্রকৌশলীরা এটিকে ট্র্যাকে ফিরিয়ে না আনা পর্যন্ত আপনাকে করতে হবে। আপনি দ্রুত হতে চান কিনা চেক করতে পারেন.

3] তারিখ এবং সময় পরীক্ষা করুন

যদি আপনার তারিখ এবং সময় ভুল হয়, তাহলে আপনাকে নিশ্চিত করতে হবে যে এটি সঠিক। এটি সঠিক কিনা তা নিশ্চিত করার সর্বোত্তম উপায় হল সময় সিঙ্ক করা। আপনি যদি একটি Windows কম্পিউটারে থাকেন, তাহলে আপনি Windows সেটিংস থেকে একই কাজ করতে পারেন৷

  • Windows 10 এর জন্য: সেটিংস> তারিখ ও সময়> এখনই সিঙ্ক করুন খুলুন
  • Windows 11 এর জন্য: সেটিংস> সময় ও ভাষা> তারিখ ও সময়> এখনই সিঙ্ক করুন খুলুন

আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার টাইম জোন সঠিক। সাধারণত, যে মুহূর্তে আপনি আপনার ডিভাইসে কাজ শুরু করবেন, আপনার টাইম জোন ঠিক হয়ে যাবে।

4] আপনার ইন্টারনেট চেক করুন

এর পরে, আমাদের আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করা যাক। আপনার ব্যান্ডউইথ কতটা ভালো তা জানতে চাইলে আপনি উল্লিখিত যেকোনো ইন্টারনেট স্পিড চেকার ব্যবহার করতে পারেন। যদি এটি ধীর হয় তবে একই নেটওয়ার্কের সাথে সংযুক্ত অন্যান্য ডিভাইসগুলি পরীক্ষা করে দেখুন৷ যদি সেগুলিও ধীর হয়, তাহলে আপনার রাউটার পুনরায় চালু করার চেষ্টা করুন (পরে উল্লেখ করা পদক্ষেপগুলি) এবং যদি এটি কাজ না করে, তাহলে আপনার ISP-এর সাথে যোগাযোগ করুন এবং তাদের সমস্যা সমাধানের জন্য বলুন৷

5] আপনার রাউটার রিস্টার্ট করুন

কখনও কখনও, একটি রাউটার পুনরায় চালু করার সহজ কাজ আপনার জন্য সমস্যার সমাধান করতে পারে। সুতরাং, আপনার নেটওয়ার্ক ডিভাইসগুলি আনপ্লাগ করুন, তা আপনার রাউটার বা মডেমই হোক না কেন, এক বা দুই মিনিট অপেক্ষা করুন এবং তারপরে সেগুলিকে আবার প্লাগ ইন করুন৷ এখন দেখুন সমস্যাটি থেকে যায় কিনা৷

6] মূল ক্যাশে সাফ করুন

উপরে উল্লিখিত সমস্ত সমাধান যদি উপকৃত হয়, তাহলে সমস্যাটি অরিজিনের ক্যাশে কিছু ত্রুটির কারণে হতে পারে। অতএব, আপনার সেগুলি পরিষ্কার করার চেষ্টা করা উচিত এবং সমস্যাটি অব্যাহত আছে কিনা তা দেখতে হবে। এটি করার জন্য, ফাইল এক্সপ্লোরার  খুলুন৷ এবং নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করুন।

%ProgramData%/Origin

এখন, ফোল্ডারের বিষয়বস্তু পরিষ্কার করুন। এইভাবে, আপনি সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷

7] ফায়ারওয়ালের মাধ্যমে অরিজিনের অনুমতি দিন

আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার ফায়ারওয়াল অরিজিন অ্যাপকে ব্লক করছে না। সেই ক্ষেত্রে, আপনাকে ফায়ারওয়ালের মাধ্যমে অরিজিনকে অনুমতি দিতে হবে, যাতে আপনার ফায়ারওয়াল অ্যাপটিকে অবরুদ্ধ না করে। আপনি যদি অন্য কোনো তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করেন, তাহলে নিশ্চিত করুন যে অরিজিনকে হোয়াইটলিস্ট করুন এবং তারপরে EA সার্ভারের সাথে সংযোগ করার চেষ্টা করুন৷

বোনাস টিপ:তারযুক্ত সংযোগ ব্যবহার করুন

আপনি যদি ইথারনেট সংযোগ না করে Wi-Fi ব্যবহার করেন তবে আপনাকে নেটওয়ার্ক ওঠানামা মোকাবেলা করতে হবে। যদি আপনার নেটওয়ার্ক ওঠানামা করে, আপনি সার্ভারের সাথে সংযোগ করতে সক্ষম হবেন না এবং তাই, প্রশ্নে ত্রুটি বার্তা দেখতে পাবেন। সুতরাং, আপনি যদি কোনো বাধা ছাড়াই ইন্টারনেট চান তাহলে আপনার একটি তারযুক্ত সংযোগ বেছে নেওয়া উচিত।

যুদ্ধক্ষেত্র 2042 এর জন্য অনুরূপ ত্রুটি কোড :1:468822970:1502l:-403319830:0B | 1:4688822970:100J:1004G।

কেন আমার EA অ্যাকাউন্ট অনলাইনে খেলতে পারে না?

আপনি যদি EA অনলাইনে চালাতে না পারেন তবে আপনার অ্যাকাউন্ট নিষিদ্ধ কিনা তা পরীক্ষা করুন। যদি এটি নিষিদ্ধ বা স্থগিত করা হয়, তাহলে আপনি পরিষেবার সাথে সংযোগ করতে পারবেন না। আপনার আমার নিষেধাজ্ঞার ইতিহাস চেক করা উচিত help.ea.com থেকে এবং আপনার অ্যাকাউন্টের অবস্থা দেখুন। যদি এটি নিষিদ্ধ না হয় তবে আপনি এই নিবন্ধে উল্লিখিত সমাধানগুলি কার্যকর করতে পারেন যতটা না প্রায়ই সমস্যাটি সমাধান করতে, এটি একটি নেটওয়ার্ক সমস্যা, তা আপনার ইন্টারনেট সংযোগ বা EA সার্ভার।

  • ইএ ত্রুটি কোড 524 ঠিক করুন, দুঃখিত এই অ্যাকাউন্টটি অনলাইনে খেলতে সক্ষম নয়
  • ইএ প্লে ত্রুটির কোড 0xa3ea00ca ঠিক করুন, কিছু অপ্রত্যাশিত হয়েছে।

EA সার্ভারের সাথে সংযোগ করতে অক্ষম; আপনি EA সার্ভারের সাথে সংযোগ হারিয়েছেন
  1. উইন্ডোজ পিসিতে ইউপ্লে সংযোগ হারিয়ে গেছে? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

  2. মাইনক্রাফ্টে বিশ্বের সাথে সংযোগ করতে অক্ষম কীভাবে ঠিক করবেন

  3. Windows 10-এ Tarkov থেকে পালিয়ে যাওয়া সার্ভার সংযোগ কীভাবে ঠিক করবেন?

  4. আউটলুক সমাধান করার জন্য 9 টিপস সার্ভার সমস্যার সাথে সংযোগ করতে পারে না