কম্পিউটার

উইন্ডোজ সেটআপ ত্রুটির কিছু ঘটেছে ঠিক করুন

আপনি যখন Windows 11 বা Windows 10 এর সর্বশেষ সংস্করণ/বিল্ডে আপগ্রেড করার জন্য মিডিয়া ক্রিয়েশন টুল ব্যবহার করার চেষ্টা করেন এবং আপনি কিছু ​​ঘটেছে সম্মুখীন হন উইন্ডোজ সেটআপ ত্রুটি, তাহলে এই পোস্ট আপনাকে সাহায্য করার উদ্দেশ্যে করা হয়. এই পোস্টে, আমরা সমস্যাটির সফলভাবে সমাধান করার জন্য প্রভাবিত PC ব্যবহারকারীরা আবেদন করতে পারে এমন সবচেয়ে উপযুক্ত সমাধান প্রদান করব।

উইন্ডোজ সেটআপ ত্রুটির কিছু ঘটেছে ঠিক করুন

Windows সেটআপে কিছু সমস্যা হয়েছে

যদি কিছু ​​ঘটে আপনার Windows 11/10 ডিভাইসে Windows সেটআপ ত্রুটি ঘটেছে, আপনি নিচে আমাদের প্রস্তাবিত সমাধানগুলি কোনো নির্দিষ্ট ক্রমে চেষ্টা করে দেখতে পারেন এবং দেখতে পারেন যে এটি সমস্যার সমাধান করতে সাহায্য করে কিনা৷

  1. প্রশাসক হিসাবে উইন্ডোজ মিডিয়া ক্রিয়েশন টুল চালান
  2. স্থানীয় এবং ভাষা সেটিংস ইংরেজিতে (মার্কিন যুক্তরাষ্ট্র) পরিবর্তন করুন
  3. নিরাপত্তা সফ্টওয়্যার নিষ্ক্রিয় বা আনইনস্টল করুন
  4. প্রয়োজনীয় পরিষেবা সক্রিয় করুন
  5. রেজিস্ট্রি পরিবর্তন করুন – AllowOSUpgrade কী
  6. সরাসরি Windows 11/10 ISO ডাউনলোড করুন
  7. Windows 11/10 ক্লিন ইনস্টল করুন

আসুন তালিকাভুক্ত প্রতিটি সমাধানের সাথে জড়িত প্রক্রিয়াটির বর্ণনাটি একবার দেখে নেওয়া যাক।

1] অ্যাডমিনিস্ট্রেটর হিসাবে উইন্ডোজ মিডিয়া ক্রিয়েশন টুল চালান

আপনি কিছু ​​ঘটেছিল সমস্যা সমাধান এবং ঠিক করার জন্য আপনার প্রথম সারির কর্ম হিসাবে করতে পারেন আপনার Windows 11/10 ডিভাইসে যে Windows সেটআপ ত্রুটি ঘটেছে তা হল প্রশাসক হিসাবে Windows Media Creation Tool চালানোর জন্য। বিকল্পভাবে, আপনি একটি প্রশাসক অ্যাকাউন্টে সাইন ইন করতে পারেন বা একটি স্ট্যান্ডার্ড ব্যবহারকারীকে অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্টে পরিবর্তন করতে পারেন এবং সেখান থেকে আপগ্রেড চালাতে পারেন।

2] লোকেল এবং ভাষা সেটিংস ইংরেজিতে পরিবর্তন করুন (মার্কিন যুক্তরাষ্ট্র)

আপনার কম্পিউটারে লোকেল এবং ভাষা সেটিংস ডাউনলোড করা Windows 11/10 সেটআপ ফাইলের থেকে ভিন্ন হলে আপনি এই সমস্যার সম্মুখীন হতে পারেন। এই ক্ষেত্রে, সমস্যা সমাধানের জন্য, আপনি লোকেল এবং ভাষা সেটিংস পরিবর্তন করে ইংরেজি (মার্কিন যুক্তরাষ্ট্র) করতে পারেন।

এই ক্রিয়াটি আপনার জন্য কাজ না করলে পরবর্তী সমাধানের চেষ্টা করুন৷

3] নিরাপত্তা সফ্টওয়্যার নিষ্ক্রিয় বা আনইনস্টল করুন

আপনার ডিভাইসে ইনস্টল করা থার্ড-পার্টি সিকিউরিটি সফ্টওয়্যার আপগ্রেড প্রক্রিয়ায় হস্তক্ষেপ করতে পারে এবং ফলস্বরূপ এই ত্রুটিটি ট্রিগার করতে পারে। আমরা আপগ্রেড অপারেশন চলাকালীন সুরক্ষার জন্য উইন্ডোজ ডিফেন্ডার ব্যবহার করার পরামর্শ দিই৷

আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার অক্ষম করতে, বিজ্ঞপ্তি এলাকায় বা টাস্কবারে সিস্টেম ট্রে (সাধারণত ডেস্কটপের নীচের ডানদিকে) আইকনটি সনাক্ত করুন। আইকনে ডান-ক্লিক করুন এবং প্রোগ্রামটি নিষ্ক্রিয় বা প্রস্থান করার বিকল্পটি বেছে নিন।

আপনার পিসি থেকে তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস প্রোগ্রাম আনইনস্টল করতে, আমরা আপনার অ্যান্টিভাইরাস প্রোগ্রামের সাথে যুক্ত সমস্ত ফাইল মুছে ফেলার জন্য ডেডিকেটেড রিমুভাল টুল ব্যবহার করার পরামর্শ দিই। একবার আপগ্রেড সফলভাবে সম্পন্ন হলে, আপনি সামঞ্জস্যপূর্ণ তথ্য যাচাই করতে পারেন, এবং যদি চান, তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন পুনরায় ইনস্টল করুন৷

4] প্রয়োজনীয় পরিষেবাগুলি সক্ষম করুন

এই সমাধানের জন্য আপনাকে নিশ্চিত করতে হবে যে নিম্নলিখিত পরিষেবাগুলি স্বয়ংক্রিয়ভাবে সেট করা আছে এবং Windows পরিষেবা ম্যানেজারে চলছে:

  • স্বয়ংক্রিয় আপডেট বা উইন্ডোজ আপডেট
  • ব্যাকগ্রাউন্ড ইন্টেলিজেন্ট ট্রান্সফার সার্ভিস
  • সার্ভার
  • ওয়ার্কস্টেশন
  • TCP/IP NetBIOS হেল্পার
  • IKE এবং AuthIP IPsec কীিং মডিউল

আপনার Windows 11/10 কম্পিউটারে এই প্রয়োজনীয় পরিষেবাগুলি সক্ষম করতে, নিম্নলিখিতগুলি করুন:

  • সেবা কনসোল খুলুন।
  • উল্লেখিত পরিষেবাগুলি একের পর এক সনাক্ত করুন, এবং যদি কোনও পরিষেবা চালু না হয় বা স্বয়ংক্রিয় সেট না হয় , পরিষেবাটিতে ডাবল-ক্লিক করুন, এর স্টার্টআপ প্রকার সেট করুন৷ স্বয়ংক্রিয়-এ ড্রপ-ডাউন তালিকা থেকে। পরিবর্তনগুলি প্রয়োগ করুন৷
  • স্টার্ট এ ক্লিক করুন অবিলম্বে পরিষেবা শুরু করার জন্য বোতাম৷
  • অবশেষে আপনার পিসি রিস্টার্ট করুন এবং আবার আপগ্রেড অপারেশন চালান।

সমস্যাটি অমীমাংসিত হলে, পরবর্তী সমাধানের চেষ্টা করুন৷

5] রেজিস্ট্রি সংশোধন করুন - AllowOSUpgrade কী

উইন্ডোজ সেটআপ ত্রুটির কিছু ঘটেছে ঠিক করুন

যেহেতু এটি একটি রেজিস্ট্রি অপারেশন, তাই এটি সুপারিশ করা হয় যে আপনি রেজিস্ট্রি ব্যাক আপ করুন বা প্রয়োজনীয় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে একটি সিস্টেম রিস্টোর পয়েন্ট তৈরি করুন। একবার হয়ে গেলে, আপনি এইভাবে এগিয়ে যেতে পারেন:

  • Windows কী + R টিপুন রান ডায়ালগ চালু করতে।
  • রান ডায়ালগ বক্সে, regedit টাইপ করুন এবং রেজিস্ট্রি এডিটর খুলতে এন্টার চাপুন।
  • নেভিগেট করুন বা নিচের রেজিস্ট্রি কী পাথে যান:
HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\WindowsUpdate
  • অবস্থানে, ডান ফলকে, AllowOSUpgrade-এ ডাবল-ক্লিক করুন এর বৈশিষ্ট্যগুলি সম্পাদনা করতে এন্ট্রি৷

যদি কীটি উপলব্ধ না হয়, ডান ফলকের ফাঁকা স্থানে ডান-ক্লিক করুন এবং তারপরে নতুন নির্বাচন করুন> DWORD (32-বিট) মান রেজিস্ট্রি কী তৈরি করতে এবং তারপরে AllowOSUpgrade হিসাবে কীটির নাম পরিবর্তন করুন এবং এন্টার টিপুন।

  • এর বৈশিষ্ট্যগুলি সম্পাদনা করতে নতুন তৈরি এন্ট্রিতে ডাবল ক্লিক করুন৷
  • ইনপুট 1 মান ডেটাতে ক্ষেত্র।
  • ঠিক আছে ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷
  • আপনার কম্পিউটার রিস্টার্ট করুন।

বুট করার সময়, উইন্ডোজ আপগ্রেড ইনস্টল পুনরায় চেষ্টা করুন। যদি সমস্যাটি এখনও অমীমাংসিত হয় তবে পরবর্তী সমাধানের চেষ্টা করুন৷

6] সরাসরি Windows 11/10 ISO ডাউনলোড করুন

যেহেতু আপনার MCT নিয়ে সমস্যা হচ্ছে, এই সমাধানটির জন্য আপনাকে অফিসিয়াল Microsoft ওয়েবসাইট থেকে সরাসরি Windows 11/10 ISO ইমেজ ফাইল ডাউনলোড করতে হবে। একবার আপনি আপনার ডিভাইসে একটি অবস্থানে (বিশেষত ডেস্কটপে) ISO ডাউনলোড করলে, ISO ইমেজটিকে ভার্চুয়াল ড্রাইভ হিসাবে মাউন্ট করুন এবং তারপর setup.exe চালান। উইন্ডোজ ইন-প্লেস আপগ্রেড প্রক্রিয়া শুরু করার জন্য ফাইল।

7] Windows 11/10 ক্লিন ইনস্টল করুন

আপগ্রেড করা আপনার জন্য কাজ না করলে, আপনি কেবল একটি উইন্ডোজ কম্পিউটারে একটি উইন্ডোজ 11/10 ইনস্টলেশন মিডিয়া তৈরি করতে পারেন বা লিনাক্স বা ম্যাক কম্পিউটারে উইন্ডোজ ইনস্টলেশন মিডিয়া তৈরি করতে পারেন এবং তারপরে উইন্ডোজ 11/10 ইনস্টল পরিষ্কার করতে মিডিয়া ব্যবহার করতে এগিয়ে যান। আপনি যে ডিভাইসটি আপগ্রেড করার চেষ্টা করছেন।

সম্পর্কিত পোস্ট :কিছু ঘটেছে এবং আমরা Windows 11/10

-এ আপগ্রেড শুরু করতে পারিনি

আপনি কিভাবে Windows 10 ঠিক করবেন কিছু ভুল হয়েছে কিন্তু আপনি ত্রুটি আবার চেষ্টা করতে পারেন?

আপনি যদি কিছু ভুলের সম্মুখীন হয়ে থাকেন তবে আপনি আপনার Windows 11/10 ডিভাইসে আবার ত্রুটির চেষ্টা করতে পারেন, আপনি নিম্নলিখিত সহজ সমাধান চেষ্টা করতে পারেন:

  • Ctrl+Alt+Delete টিপুন কীবোর্ডে।
  • স্ক্রীনের নীচের ডানদিকে, পাওয়ার বোতামটি নির্বাচন করুন৷
  • রিস্টার্ট নির্বাচন করুন।

আমি কিভাবে OOBE সেটিংস ত্রুটি ঠিক করব?

সর্বশেষ Windows 11/10 সংস্করণে আপগ্রেড করার সময় আপনি যদি OOBE সেটিংস ত্রুটির সম্মুখীন হয়ে থাকেন তবে এটি শুধুমাত্র OOBE যা এখনও সম্পূর্ণ হয়নি। সুতরাং, সমস্যা সমাধানের জন্য, নিম্নলিখিতগুলি করুন:আপনার কম্পিউটারকে জোর করে শাটডাউন করুন৷ আপনি যখন কম্পিউটার আবার বুট করবেন, তখন উইন্ডোজ কেবল পুনরায় চালু করবে এবং আপনাকে আবার OOBE সেটিংস কনফিগার করতে বলবে কারণ Windows ইতিমধ্যেই ইনস্টল করা আছে৷

উইন্ডোজ সেটআপ ত্রুটির কিছু ঘটেছে ঠিক করুন
  1. ঠিক করুন:Windows 10 সেটআপ ত্রুটি 0x800704dd-0x90016

  2. এই পিসি উইন্ডোজ 11 ত্রুটি চালাতে পারে না ঠিক করুন

  3. Windows 10 এ কিছু ঘটে যাওয়া ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. মাইক্রোসফ্ট স্টোরে আমাদের শেষ ত্রুটিতে কিছু ঘটেছে তা কীভাবে ঠিক করবেন