কম্পিউটার

সিস্টেম কনফিগারেশন মূল বুট কনফিগারেশন সংরক্ষণ করতে পারে না

আপনি যদি দেখেন সিস্টেম কনফিগারেশন পরবর্তী পুনরুদ্ধারের জন্য মূল বুট কনফিগারেশন সংরক্ষণ করতে পারে না, বুট পরিবর্তনগুলি ফিরিয়ে দেওয়া হবে, হ্যান্ডেলটি অবৈধ ত্রুটি, তাহলে এই নির্দেশিকাতে, আমাদের কাছে কয়েকটি সমাধান রয়েছে যা আপনাকে আপনার Windows 11 বা Windows 10 কম্পিউটারে সমস্যাটি সমাধান করতে সাহায্য করবে।

MSCONFIG পরিবর্তনগুলি সংরক্ষণ করছে না

সিস্টেম কনফিগারেশন মূল বুট কনফিগারেশন সংরক্ষণ করতে পারে না

সিস্টেম কনফিগারেশন মূল বুট কনফিগারেশন সংরক্ষণ করতে পারে না

যদি আপনি ত্রুটিটি দেখেন সিস্টেম কনফিগারেশন পরবর্তী পুনরুদ্ধারের জন্য মূল বুট কনফিগারেশন সংরক্ষণ করতে পারে না। বুট পরিবর্তন প্রত্যাবর্তন করা হবে. হ্যান্ডেলটি অবৈধ , আপনি নিম্নলিখিত উপায়ে সমস্যাটি সমাধান করতে পারেন:

  1. নিরাপদ মোডে MSCONFIG চালান
  2. রিমোট সংযোগ থেকে সংযোগ বিচ্ছিন্ন করুন
  3. Chkdsk চালান
  4. বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট ব্যবহার করুন
  5. একটি নতুন প্রশাসক অ্যাকাউন্ট তৈরি করুন
  6. সমস্ত বাহ্যিক USB হার্ড ড্রাইভ আনপ্লাগ করুন

1] নিরাপদ মোডে MSCONFIG চালান এবং চেষ্টা করুন

যেহেতু আপনি MSCONFIG-এ পরিবর্তন করতে অক্ষম, তাই আপনাকে নিরাপদ মোডের মাধ্যমে এটি অ্যাক্সেস করতে হবে। আপনি সেফ মোডে পরিবর্তনগুলি পরিবর্তন করতে পারেন এবং সেগুলি পিসিতে প্রয়োগ করতে পারেন৷

2] দূরবর্তী সংযোগ থেকে সংযোগ বিচ্ছিন্ন করুন

আপনি যদি দূরবর্তী সংযোগের মাধ্যমে আপনার পিসি অ্যাক্সেস করেন তবে এটি থেকে সংযোগ বিচ্ছিন্ন করুন কারণ কিছু পূর্ব-বিদ্যমান শক্তিশালী সুরক্ষা ব্যবস্থা রয়েছে যা ব্যবহারকারীদের বুট স্তরে পরিবর্তন করতে বাধা দেয়। আপনাকে দূরবর্তী সংযোগ থেকে প্রস্থান করতে হবে এবং সংশ্লিষ্ট পিসিতে চেষ্টা করতে হবে।

3] Chkdsk চালান

হার্ড ড্রাইভে কোনো ত্রুটির কারণে ত্রুটিটি হতে পারে। হার্ড ডিস্কে গুরুতর ত্রুটি খুঁজে পেতে এবং সেগুলি ঠিক করতে আপনাকে Chkdsk চালাতে হবে। chkdsk চালানোর পরে, MSCONFIG-এ পরিবর্তন করার চেষ্টা করুন এবং এটি সমস্যার সমাধান করেছে কিনা তা দেখতে সেগুলি সংরক্ষণ করার চেষ্টা করুন৷

পড়ুন :উইন্ডোজে ধূসর রঙের মূল বুট কনফিগারেশন ব্যবহার করুন।

4] বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট ব্যবহার করুন

আপনি যদি দেখেন সিস্টেম কনফিগারেশন পরবর্তী পুনরুদ্ধারের জন্য মূল বুট কনফিগারেশন সংরক্ষণ করতে পারে না  ত্রুটি, আপনাকে বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট ব্যবহার করতে হবে। অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট ব্যবহার করে, আপনি সমস্যাটি সমাধান করতে পারেন এবং MSConfig-এ পরিবর্তনগুলি সংরক্ষণ করতে পারেন।

5] একটি নতুন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট তৈরি করুন

যদি বিদ্যমান প্রশাসক অ্যাকাউন্ট সমস্যাটি সমাধান করতে সহায়তা না করে তবে আপনাকে প্রশাসনিক বিশেষাধিকার সহ একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এর পরে, আপনি MSConfig-এ পরিবর্তন করতে পারেন এবং কোনো সমস্যা ছাড়াই পরিবর্তনগুলি সংরক্ষণ করতে পারেন।

6] সমস্ত বাহ্যিক হার্ড ড্রাইভ আনপ্লাগ করুন

আপনার পিসিতে সমস্ত বাহ্যিক হার্ড ড্রাইভ আনপ্লাগ করুন এবং MSCONFIG এ পরিবর্তন করার চেষ্টা করুন এবং সেগুলি সংরক্ষণ করুন৷ এটি এমন একটি সমাধান যা অনেকের জন্য কাজ করেছিল যখন তারা একই সমস্যার মুখোমুখি হয়েছিল। পরিবর্তনগুলি করার পরে, বাহ্যিক হার্ড ড্রাইভগুলি পুনরায় সংযোগ করুন৷

আমি কিভাবে MSConfig পরিবর্তনগুলি সংরক্ষণ না করে ঠিক করব?

বিভিন্ন কারণ থাকতে পারে যা MSConfig-এ ত্রুটির কারণ হতে পারে যেখানে এটি কোনো পরিবর্তন সংরক্ষণ করছে না। আপনি সেফ মোডে পরিবর্তন করে, বাহ্যিক হার্ড ড্রাইভ আনপ্লাগ করে বা এই পোস্টে দেওয়া অন্যান্য পরামর্শগুলি অনুসরণ করে সেগুলি ঠিক করতে পারেন৷

পড়ুন :MSCONFIG

-এ উইন্ডোজ সিলেক্টিভ স্টার্টআপ মোডে আটকে আছে

আমি কিভাবে আমার বুট সেটিংস স্থায়ী করতে পারি?

সিস্টেম কনফিগারেশন মূল বুট কনফিগারেশন সংরক্ষণ করতে পারে না

আপনি MSConfig-এ আপনার বুট সেটিংস স্থায়ী করতে পারেন। MSConfig-এ, Boot-এ ক্লিক করুন ট্যাব প্রয়োজনীয় পরিবর্তন করুন। তারপরে সমস্ত বুট সেটিংস স্থায়ী করুন পাশের বোতামটি চেক করুন এবং ঠিক আছে ক্লিক করুন . তারপর, পপআপে হ্যাঁ নির্বাচন করুন৷ .

সম্পর্কিত পড়া: উইন্ডোজে বিসিডি বা বুট কনফিগারেশন ডেটা ফাইল কীভাবে পুনর্নির্মাণ করবেন।

সিস্টেম কনফিগারেশন মূল বুট কনফিগারেশন সংরক্ষণ করতে পারে না
  1. বুট কনফিগারেশন ডেটা স্টোর খোলা যাবে না

  2. [FIX] কনফিগারেশন রেজিস্ট্রি ডেটাবেস দুর্নীতিগ্রস্ত

  3. ফিক্স:সিস্টেম ফার্মওয়্যার, অপারেটিং সিস্টেম বা UEFI ড্রাইভারগুলিতে অননুমোদিত পরিবর্তন পাওয়া গেছে

  4. কিভাবে ঠিক করবেন "সিস্টেম নির্দিষ্ট পথ খুঁজে পাচ্ছে না" ত্রুটি