কম্পিউটার

ফাইল বা সমাবেশ MOM.implementation বা এর একটি নির্ভরতা লোড করা যায়নি

আপনি কি এএমডি ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার ইনস্টল করার চেষ্টা করছেন কিন্তু এটি করার সময় একটি ত্রুটি পাচ্ছেন? এই ত্রুটি দেখা দেয় যখন .NET ফ্রেমওয়ার্ক AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টারের ইনস্টলেশন প্রক্রিয়া করার জন্য প্রয়োজনীয় সমস্ত ফাইল সনাক্ত করতে পারে না। ত্রুটিটি সাধারণত বলে:

ফাইল বা সমাবেশ MOM লোড করা যায়নি। বাস্তবায়ন।

অবস্থিত সমাবেশের ম্যানিফেস্ট সংজ্ঞা সমাবেশের রেফারেন্সের সাথে মেলে না।

ফাইল বা সমাবেশ MOM.implementation বা এর একটি নির্ভরতা লোড করা যায়নি

এটি একটি সাধারণ সমস্যা, বিশেষ করে AMD গ্রাফিক্স কার্ড ব্যবহার করা কম্পিউটারে। আমরা অন্যান্য নন-এএমডি সিস্টেমগুলিতেও এই ত্রুটিটি দেখেছি যেমন ইন্টেল যখন তারা AMD ক্যাটালিস্ট সফ্টওয়্যার ইনস্টল করার চেষ্টা করে, কারণ সেগুলি শুধুমাত্র AMD সিস্টেমের জন্য।

ফাইল বা সমাবেশ MOM. ইমপ্লিমেন্টেশন বা এর একটি নির্ভরতা লোড করা যায়নি

এই টিউটোরিয়ালে, আমি আপনাকে AMD গ্রাফিক্স কার্ড এবং অন্যান্য গ্রাফিক্স কার্ড ব্যবহার করে কম্পিউটারে এই বিরক্তিকর ত্রুটি থেকে মুক্তি পাওয়ার 5 টি উপায় দেখাব। আমরা নিম্নলিখিত সংশোধনগুলি নিয়ে আলোচনা করব:

  1. এটিআই ক্যাটালিস্ট ড্রাইভার পুনরায় ইনস্টল বা আপডেট করুন।
  2. AMD ক্যাটালিস্ট ইনস্টল ম্যানেজার ঠিক করুন
  3. এএমডি ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার আনইনস্টল করুন।
  4. আপনার পিসিতে .NET ফ্রেমওয়ার্ক আপডেট করুন।
  5. স্টার্টআপ থেকে অনুঘটক নিয়ন্ত্রণ কেন্দ্র নিষ্ক্রিয় করুন।

পদ্ধতি 1 এবং 2 এএমডি গ্রাফিক্স কার্ড ব্যবহার করে পিসিগুলির জন্য এবং তৃতীয় পদ্ধতিটি নন-এএমডি সিস্টেমগুলির জন্য। আপনার কম্পিউটার যে গ্রাফিক্স কার্ড ব্যবহার করুক না কেন আপনি চতুর্থ এবং পঞ্চম সমাধান প্রয়োগ করতে পারেন৷

1] ATI ক্যাটালিস্ট ড্রাইভার পুনরায় ইনস্টল বা আপডেট করুন

বেশিরভাগ ড্রাইভারের সমস্যাগুলির মতো, যদি আপনার ATI ক্যাটালিস্ট ড্রাইভারগুলি পুরানো হয় বা ভুল কনফিগার করা হয়, সেগুলি সর্বোত্তমভাবে কাজ নাও করতে পারে। পুরানো বা ভুল কনফিগার করা ATI ক্যাটালিস্ট ড্রাইভারের কারণে “Cফাইল বা সমাবেশ MOM.implementation বা এর একটি নির্ভরতা লোড করা যাবে না " ত্রুটি বার্তা৷

এই সমাধানটি কঠোরভাবে AMD গ্রাফিক্স কার্ড ব্যবহার করা সিস্টেমগুলির জন্য। এই সমস্যা সমাধানের জন্য প্রথম পদক্ষেপ হিসাবে, আপনাকে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করে এই গ্রাফিক্স ড্রাইভারগুলি পুনরায় ইনস্টল বা আপডেট করতে হবে৷

প্রথমে, Windows কী টিপুন এবং devmgmt অনুসন্ধান করুন . ডিভাইস ম্যানেজার নির্বাচন করুন এটি চালু করার পরামর্শ থেকে। বিকল্পভাবে, আপনি Run  থেকে সেখানে যেতে পারেন সংলাপ বাক্স. চালান আহ্বান করুন Windows কী + R সহ ডায়ালগ বক্স সংমিশ্রণ এখানে devmgmt টাইপ করুন এবং ENTER চাপুন।

ডিভাইস ম্যানেজারে, ডিসপ্লে অ্যাডাপ্টার-এ যান এবং AMD গ্রাফিক্স কার্ডে ডান-ক্লিক করুন। ডিভাইস আনইনস্টল করুন বেছে নিন বিকল্প থেকে।

ফাইল বা সমাবেশ MOM.implementation বা এর একটি নির্ভরতা লোড করা যায়নি

Windows আপনাকে সতর্ক করবে যে আপনি আপনার সিস্টেম থেকে এই ডিভাইসটি আনইনস্টল করতে চলেছেন . এই ডিভাইসের জন্য ড্রাইভার সরানোর চেষ্টা চিহ্নিত করুন বিকল্প এবং আনইনস্টল ক্লিক করুন .

এরপরে, আপনার পিসিতে AMD ক্লিনআপ ইউটিলিটি ডাউনলোড করুন। এই টুলটি নিশ্চিত করবে যে AMD গ্রাফিক্স ড্রাইভার সম্পূর্ণরূপে আনইনস্টল করা হয়েছে। ডাউনলোড করা ফাইলে (AMDCleanupUtility.exe) ডাবল ক্লিক করুন এবং ঠিক আছে-এ ক্লিক করুন বোতাম যখন আপনি সতর্কতা দেখেন যে আপনার AMD ড্রাইভার এবং অ্যাপ্লিকেশন উপাদানগুলি সরানো হবে৷

একটি মুহূর্ত পরে, আপনি প্রতিবেদনটি দেখতে চান কিনা তা জিজ্ঞাসা করা একটি বার্তা দেখতে পাবেন। এর মানে হল আনইনস্টলেশন অপারেশন সম্পন্ন হয়েছে। আপনি ফলাফল দেখতে পারেন বা না দেখতে পারেন, এটি প্রক্রিয়াটিকে প্রভাবিত করে না। হয়ে গেলে, সমাপ্ত টিপুন বোতাম।

আমি সুপারিশ করছি যে আপনি যদি ড্রাইভার আনইনস্টল করার একটি দ্রুত উপায় চান তাহলে কমান্ড প্রম্পট ব্যবহার করে ড্রাইভার আনইনস্টল করার বিষয়ে আমাদের গাইড পড়ুন৷

অবশেষে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। স্টার্টআপে, Windows ATI ক্যাটালিস্ট ড্রাইভারগুলি পুনরায় ইনস্টল করে এবং সমস্যার সমাধান করে।

ড্রাইভার ইনস্টলেশন ব্যর্থ হতে পারে। এই ধরনের ক্ষেত্রে, AMD-এর ওয়েবসাইটে যান, সাম্প্রতিকতম AMD ড্রাইভারগুলি ডাউনলোড করুন এবং সেগুলি আপনার পিসিতে ম্যানুয়ালি ইনস্টল করুন৷

2] AMD ক্যাটালিস্ট ইনস্টল ম্যানেজার ঠিক করুন

যদি ATI ক্যাটালিস্ট ড্রাইভার পুনরায় ইনস্টল বা আপডেট করে সমস্যাটি সমাধান না করে, তবে আরেকটি পদ্ধতি যা অনেক ব্যবহারকারীকে সমস্যাটি সমাধান করতে সাহায্য করেছে তা হল AMD ক্যাটালিস্ট ইনস্টল ম্যানেজার মেরামত করা৷

প্রথমত, অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট দিয়ে উইন্ডোজে লগ ইন করুন। এরপর, Windows কী টিপুন , এবং কন্ট্রোল প্যানেল টাইপ করুন . কন্ট্রোল প্যানেল-এ ক্লিক করুন এটা খুলতে পাশের ড্রপডাউনে ক্লিক করুন দেখুন পৃষ্ঠার উপরের ডানদিকে এবং বিভাগ নির্বাচন করুন .

এরপরে, একটি প্রোগ্রাম আনইনস্টল করুন নির্বাচন করুন প্রোগ্রামের অধীনে বিভাগ।

ফাইল বা সমাবেশ MOM.implementation বা এর একটি নির্ভরতা লোড করা যায়নি

পরবর্তী স্ক্রিনে, AMD ক্যাটালিস্ট ইনস্টল ম্যানেজার-এ স্ক্রোল করুন . এটিতে ডান-ক্লিক করুন এবং মেরামত বেছে নিন (এই বিকল্পটি হল পরিবর্তন কিছু উইন্ডোজ সংস্করণে)।

আপনি এখন AMD ক্যাটালিস্ট ইনস্টল ম্যানেজার – InstallShield দেখতে পাবেন জানলা. মেরামত ক্যাটালিস্ট ইনস্টল ম্যানেজার নির্বাচন করুন বিকল্পগুলি থেকে এবং পরবর্তী টিপুন এগিয়ে যাওয়ার জন্য বোতাম।

অবশেষে, মেরামত এ ক্লিক করুন প্রোগ্রাম মেরামত করার জন্য প্রস্তুত-এ জানলা. আপনার পিসি রিবুট করুন এবং নিশ্চিত করুন যে আপনি আর "ফাইল বা সমাবেশ MOM. ইমপ্লিমেন্টেশন বা এর একটি নির্ভরতা লোড করা যায়নি" ত্রুটি পাবেন না৷

এখানে প্রস্তাবিত প্রথম দুটি সমাধান হল AMD গ্রাফিক্স কার্ডে চলমান কম্পিউটারগুলির জন্য। যদি আপনার কম্পিউটার AMD ব্যবহার না করে, তাহলে পরবর্তী সমাধান আপনার জন্য।

3] AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার আনইনস্টল করুন

এএমডি ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার নিজেই এই সমস্যার মূলে থাকতে পারে। যদি আপনার কম্পিউটার একটি AMD গ্রাফিক্স কার্ড ব্যবহার না করে কিন্তু আপনি এগিয়ে যান এবং AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার ইনস্টল করেন, তাহলে আপনি "ফাইল বা সমাবেশ MOM.implementation বা এর একটি নির্ভরতা লোড করতে পারেনি" ত্রুটি পাবেন। এই পরিস্থিতিতে, একমাত্র উপায় হল ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার আনইনস্টল করা। এটি কীভাবে সঠিকভাবে করা যায় তা এখানে।

দ্রষ্টব্য: আপনার কম্পিউটার যদি AMD গ্রাফিক্স কার্ড ব্যবহার করে তাহলে AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার আনইনস্টল করবেন না।

শুরু করতে, অ্যাডমিনিস্ট্রেটর বিশেষাধিকার সহ একটি ব্যবহারকারীর অ্যাকাউন্ট দিয়ে উইন্ডোজে লগ ইন করুন। এরপর, কন্ট্রোল প্যানেল খুলুন . দ্রুততম উপায় হল Windows কী টিপুন৷ এবং কন্ট্রোল প্যানেল টাইপ করা শুরু করুন . সেরা ম্যাচ হিসাবে প্রস্তাবিত হলে এটি চালু করুন৷ .

এভাবে দেখুন ক্লিক করুন ড্রপডাউন করুন এবং বিভাগ নির্বাচন করুন . এরপরে, একটি প্রোগ্রাম আনইনস্টল করুন নির্বাচন করুন প্রোগ্রাম থেকে বিভাগ, এবং আপনি আপনার পিসিতে ইনস্টল করা সমস্ত অ্যাপ্লিকেশনের একটি তালিকা দেখতে পাবেন।

ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার খুঁজুন , এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন টিপুন . পরবর্তী-এ ক্লিক করুন নিচের বোতামটি AMD ক্যাটালিস্ট ইনস্টল ম্যানেজার – InstallShield Wizard উইন্ডো এবং এটি আনইনস্টল করার জন্য অপেক্ষা করুন। অবশেষে, সমাপ্ত-এ ক্লিক করুন বোতাম এবং আপনার কম্পিউটার রিবুট করুন।

4] আপনার পিসিতে .NET ফ্রেমওয়ার্ক আপডেট করুন

আপনার কম্পিউটারকে টিপ-টপ অবস্থায় চালু রাখতে আপনাকে .NET ফ্রেমওয়ার্কের সাম্প্রতিকতম সংস্করণ ব্যবহার করতে হবে। ড্রাইভারের মতই, পুরানো .NET ফ্রেমওয়ার্ক বিরক্তিকর "ফাইল বা সমাবেশ MOM. ইমপ্লিমেন্টেশন বা এর একটি নির্ভরতা লোড করা যায়নি" ত্রুটির দিকে নিয়ে যেতে পারে৷

ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকাকালীন, সর্বশেষ .NET ফ্রেমওয়ার্ক ডাউনলোড করুন৷ আপনার সর্বদা প্রস্তাবিত হিসাবে নির্দেশিত সংস্করণটি ডাউনলোড করা উচিত আপনার সিস্টেমের জন্য। এরপরে, ডাউনলোড করা ফাইলটি ইনস্টল করতে ডাবল-ক্লিক করুন।

.NET ফ্রেমওয়ার্ক ইনস্টলেশন সমাপ্ত হলে, Windows কী + R টিপুন সমন্বয় করুন এবং কন্ট্রোল প্যানেল লিখুন . ঠিক আছে ক্লিক করুন কন্ট্রোল প্যানেল খুলতে .

বিভাগ -এ স্যুইচ করুন এভাবে দেখুন এর পাশের ড্রপডাউন থেকে এটিকে নির্বাচন করে প্রদর্শন করুন এবং তারপরে একটি প্রোগ্রাম আনইনস্টল করুন-এ ক্লিক করুন প্রোগ্রামগুলি-এ বিভাগ নতুন উইন্ডোতে, Windows বৈশিষ্ট্য চালু বা বন্ধ করুন নির্বাচন করুন .

ফাইল বা সমাবেশ MOM.implementation বা এর একটি নির্ভরতা লোড করা যায়নি

এরপরে, .NET Framework 4.x.x Advanced Services-এ ক্লিক করুন তালিকা থেকে এটি নির্বাচন করুন। মনে রাখবেন যে 4.x.x এখানে ইন্সটল করা .NET ফ্রেমওয়ার্কের সংস্করণ বোঝায়।

.NET ফ্রেমওয়ার্ক নির্বাচন করার পরে, এই বৈশিষ্ট্যটি সক্ষম করতে এর পাশের চেক বক্সে ক্লিক করুন। ঠিক আছে-এ ক্লিক করুন বোতাম অবশেষে, কন্ট্রোল প্যানেল বন্ধ করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

ফাইল বা সমাবেশ MOM.implementation বা এর একটি নির্ভরতা লোড করা যায়নি

যদি চেকবক্সটি ইতিমধ্যেই ক্লিক করা থাকে, আমরা এটি পুনরায় সক্ষম করতে চাই৷ সুতরাং, এই বাক্সটিকে চিহ্নমুক্ত করুন এবং ঠিক আছে-এ ক্লিক করুন বোতাম এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। তারপর, এই নির্দেশিকা অনুসরণ করে, এই স্ক্রিনে ফিরে যান, .NET ফ্রেমওয়ার্ক অ্যাডভান্সড সার্ভিসেস চিহ্ন মুক্ত করুন বৈশিষ্ট্য, এবং ঠিক আছে টিপুন বোতাম এটি করার পরে আপনার কম্পিউটার পুনরায় চালু করা উচিত।

5] স্টার্টআপ থেকে অনুঘটক নিয়ন্ত্রণ কেন্দ্র এবং GU বিকল্পগুলি নিষ্ক্রিয় করুন

কখনও কখনও, আপনি যখন নির্দিষ্ট অ্যাপ্লিকেশন চালু করার চেষ্টা করেন তখন আপনি এই ত্রুটিটি পেতে পারেন। এটি সম্ভবত GU বিকল্প থেকে অথবা ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার - দুটি প্রোগ্রাম যা আপনি যখন উইন্ডোজ চালু করেন তখন ডিফল্টরূপে চলে। এখানে, আপনি যখন আপনার পিসি বুট করবেন তখন আমরা এই প্রোগ্রামগুলিকে শুরু করা থেকে বিরত রাখব।

এর জন্য, CTRL + ALT + DEL টিপুন কী সমন্বয় এবং টাস্ক ম্যানেজার-এ ক্লিক করুন এটি চালু করতে এরপরে, স্টার্টআপ -এ নেভিগেট করুন ট্যাব আপনি যদি এটি খুঁজে না পান, তাহলে আরো বিশদ বিবরণ-এ ক্লিক করুন টাস্ক ম্যানেজার উইন্ডোর নীচে বাম দিকে।

স্টার্টআপ ট্যাবে, ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার উভয়ই খুঁজুন এবং GU বিকল্প . স্থিতি  চেক করুন এই দুটি প্রোগ্রামের জন্য ট্যাব। যদি এই দুটি প্রোগ্রামের যে কোনোটি সক্ষম হিসাবে দেখায় , এই প্রোগ্রামটিতে ক্লিক করুন এবং অক্ষম করুন টিপুন উইন্ডোর নীচে ডানদিকের কোণে বোতাম৷

নিশ্চিত করুন যে উভয়ই ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার এবং GU বিকল্প উইন্ডোজের সাথে একসাথে শুরু করা থেকে অক্ষম করা হয়েছে৷ এটি আপনার মেশিনে MOM-এর বাস্তবায়ন ত্রুটির সমাধান করবে।

AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার কি করে?

AMD অনুঘটক নিয়ন্ত্রণ কেন্দ্র আপনাকে আপনার ভিডিও এবং প্রদর্শন বিকল্পগুলি কাস্টমাইজ করতে দেয়৷ এই প্রোগ্রামের সাহায্যে, আপনি ডিসপ্লে সেটিংস সামঞ্জস্য করতে, ভিডিও পারফরম্যান্স অপ্টিমাইজ করতে এবং প্রদর্শন প্রোফাইল সক্ষম করতে পারেন৷

আমার কি AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার দরকার?

এএমডি ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার আপনার কম্পিউটার চালানোর জন্য গুরুত্বপূর্ণ নয়, তাই আপনার এটির প্রয়োজন নেই। যাইহোক, যদি আপনার কম্পিউটার একটি AMD গ্রাফিক্স কার্ড ব্যবহার করে এবং আপনি আপনার ডিসপ্লে থেকে সেরাটা পেতে চান তাহলে এটি একটি অত্যাবশ্যক উপযোগিতা।

আপনি যদি ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার ব্যবহার করতে না চান, তাহলে আপনি এটি আনইনস্টল করতে পারেন বা এটিকে ইনস্টল রেখে দিতে পারেন কিন্তু যখন আপনি আপনার পিসি চালু করেন তখন এটি স্বয়ংক্রিয়ভাবে চলতে বাধা দেয়, যেমনটি পদ্ধতি 4 এ ব্যাখ্যা করা হয়েছে। এই পোস্টের।

.NET ফ্রেমওয়ার্ক কি?

Microsoft .NET ফ্রেমওয়ার্ক হল একটি সফ্টওয়্যার ডেভেলপমেন্ট ফ্রেমওয়ার্ক যা চলমান প্রোগ্রাম, ওয়েবসাইট, পরিষেবা, ইত্যাদিকে সমর্থন করে৷ এটি .NET-এর আসল বাস্তবায়ন, যা অন্যান্য সরঞ্জাম, প্রোগ্রামিং ভাষা এবং অ্যাপ্লিকেশন বিকাশের জন্য তাদের লাইব্রেরিগুলি নিয়ে গঠিত৷

ফাইল বা সমাবেশ MOM.implementation বা এর একটি নির্ভরতা লোড করা যায়নি
  1. ঠিক করুন:প্রধান ক্লাস খুঁজে বা লোড করা যায়নি

  2. উইন্ডোজ 7, ​​8 এবং 10-এ ফাইল বা সমাবেশ 'MOM.Implementation' লোড করা যায়নি কীভাবে ঠিক করবেন

  3. ফিক্স ফাইলটি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং মেরামত করা যায়নি

  4. Windows 10 এ ফাইভএম সিটিজেন ডিএলএল লোড করতে পারেনি ঠিক করুন