কম্পিউটার

Twitch Error 6000 সফলভাবে একবার এবং সবার জন্য ঠিক করুন

এই পোস্টে, আমরা কিভাবে Twitch Error 6000 ঠিক করব সে সম্পর্কে কথা বলব . Twitch একটি জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম যা মূলত লাইভ ভিডিও সম্প্রচারের জন্য পরিচিত। এর বিশাল জনপ্রিয়তা বিবেচনা করে, প্লাটফর্মটি বাগ এবং গ্লিচ থেকে মুক্ত মনে করবেন না। অন্য যেকোনো অ্যাপ্লিকেশনের মতো, টুইচের সমস্যা এবং ত্রুটির একটি দীর্ঘ তালিকা রয়েছে। এবং এই পোস্টে, আমরা ব্যবহারকারীদের সম্মুখীন অনেক ত্রুটির একটি সম্পর্কে কথা বলতে হবে. অনেক ব্যবহারকারী তাদের উইন্ডোজ পিসিতে টুইচ ব্যবহার করার সময় মিটিং এরর 6000 রিপোর্ট করেছেন। তাই, যদি আপনিও একই ধরনের সমস্যার সম্মুখীন হন, তাহলে সমস্যা থেকে মুক্তি পেতে এই সমস্যা সমাধানের নির্দেশিকাটি চালিয়ে যান।

Twitch Error 6000 সফলভাবে একবার এবং সবার জন্য ঠিক করুন

আপনার ব্রাউজার এই ভিডিও প্লেব্যাক সমর্থন করে না. (ত্রুটি #6000)

টুইচ ত্রুটি 6000 ঠিক করুন

আপনি যদি Twitch-এ ত্রুটি 6000 এর সম্মুখীন হন , সমস্যা থেকে পরিত্রাণ পেতে নীচের উল্লিখিত সমাধানগুলি চেষ্টা করে দেখুন৷

  1. পিসি রিস্টার্ট করুন
  2. সার্ভার স্থিতি পরীক্ষা করুন
  3. ছদ্মবেশী মোডে টুইচ ব্যবহার করুন
  4. একটি সামঞ্জস্যপূর্ণ ব্রাউজার চেষ্টা করুন
  5. ইন্টারনেটের গতি পরীক্ষা করুন
  6. সর্বশেষ গ্রাফিক্স ড্রাইভার আপডেট ডাউনলোড করুন
  7. ব্রাউজার ক্যাশে ডেটা সাফ করুন

এখন, আসুন বিস্তারিতভাবে সমস্ত সমাধান দেখে নেওয়া যাক।

1] PC রিস্টার্ট করুন

যখনই আপনি টুইচ সহ যেকোন অ্যাপ্লিকেশনে একটি ত্রুটি বার্তার মুখোমুখি হন, আপনার প্রথমে যা করা উচিত তা হল আপনার উইন্ডোজ পিসি পুনরায় চালু করা। অস্থায়ী বাগের কারণে বেশিরভাগ অ্যাপ্লিকেশন ত্রুটি বার্তা নিক্ষেপ করে। এবং এই ধরনের বাগ পরিত্রাণ পেতে সবচেয়ে ভাল উপায় হল আপনার পিসি রিস্টার্ট করা। সুতরাং, আপনার উইন্ডোজ পিসি পুনরায় চালু করুন, টুইচ চালু করুন, আপনার শংসাপত্রের সাথে লগইন করুন এবং সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা পরীক্ষা করুন। যদি হ্যাঁ, আপনি যেতে ভাল. কিন্তু সমস্যা চলতে থাকলে, এই সমস্যা সমাধানের নির্দেশিকা দিয়ে চালিয়ে যান।

2] সার্ভারের স্থিতি পরীক্ষা করুন

অন্যান্য সামাজিক প্ল্যাটফর্মের মতো, টুইচ সার্ভারগুলি প্রযুক্তিগত সমস্যার কারণে যে কোনও সময় ডাউন হতে পারে। এটি ছাড়াও, বিকাশকারীরা রক্ষণাবেক্ষণ প্রক্রিয়া চলাকালীন সার্ভারটি নামিয়ে নিতে পারেন। উভয় ক্ষেত্রে, আপনি ত্রুটি 6000 বার্তা সহ অ্যাপ্লিকেশনের সাথে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে পারেন। তবে চিন্তার কিছু নেই, কারণ সার্ভারগুলি আদর্শ অবস্থায় ফিরে এলে সমস্যাটি স্বয়ংক্রিয়ভাবে ঠিক হয়ে যাবে।

3] ছদ্মবেশী মোডে টুইচ ব্যবহার করুন

Twitch Error 6000 সফলভাবে একবার এবং সবার জন্য ঠিক করুন

পরবর্তী কার্যকর সমাধানটি আপনি চেষ্টা করতে পারেন তা হল ছদ্মবেশী মোডে টুইচ চালানো। যাইহোক, এই সমাধানটি তখনই কার্যকর হবে যদি আপনি টুইচ অ্যাক্সেস করতে একটি ব্রাউজার ব্যবহার করেন। Google Chrome-এ ছদ্মবেশী মোড চালু করার জন্য আপনাকে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করতে হবে৷ প্রক্রিয়াটি অন্য যেকোনো ব্রাউজারে প্রায় একই রকম হবে।

  1. আপনার Windows PC-এ Google Chrome চালু করুন।
  2. উপরের ডানদিকে কোণায় উপস্থিত তিন-বিন্দুতে ট্যাপ করুন।
  3. নতুন ছদ্মবেশী উইন্ডো-এ ক্লিক করুন প্রসঙ্গ মেনু থেকে। এছাড়াও, আপনি Google Chrome-এ ছদ্মবেশী মোড অ্যাক্সেস করতে একই সাথে Ctrl + Shift + N হটকি টিপতে পারেন।

এখন, টুইচ অফিসিয়াল পৃষ্ঠায় যান, আপনার শংসাপত্রের সাথে লগ ইন করুন এবং আপনি এখনও উল্লেখিত ত্রুটির সম্মুখীন হচ্ছেন কিনা তা পরীক্ষা করুন৷

5] একটি সামঞ্জস্যপূর্ণ ব্রাউজার চেষ্টা করুন

টুইচ একটি বিশ্বব্যাপী স্ট্রিমিং প্ল্যাটফর্ম; অতএব, এটি ইন্টারনেটে উপস্থিত প্রায় সমস্ত ব্রাউজারগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ। কিন্তু যদি আপনি একটি নতুন বা অজনপ্রিয় ব্রাউজার ব্যবহার করেন, তাহলে Twitch এতে রান করতে ব্যর্থ হবে এবং এরর কোড 6000 ছুঁড়ে ফেলবে। তাই, সমাধান হিসেবে, নিশ্চিত করুন যে আপনি টুইচ অ্যাক্সেস করতে শুধুমাত্র সামঞ্জস্যপূর্ণ ব্রাউজার ব্যবহার করছেন। আমরা Twitch-এ লাইভ সম্প্রচার করার জন্য Google Chrome এবং Microsoft Edge ব্যবহার করার পরামর্শ দিই।

6] ইন্টারনেটের গতি পরীক্ষা করুন

টুইচের জন্য আপনার একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগ থাকা প্রয়োজন। কিন্তু যদি আপনার সংযোগে ওঠানামা হয় বা দুর্বল হয়, আপনি উল্লেখিত ত্রুটি সহ অ্যাপ্লিকেশনে বিভিন্ন সমস্যার সম্মুখীন হবেন। যেকোনো স্পিড টেস্ট ওয়েবসাইটে গিয়ে আপনি আপনার ইন্টারনেট সংযোগের গতি পরীক্ষা করতে পারেন। আপনি যে প্ল্যানটি বেছে নিয়েছেন তার তুলনায় ইন্টারনেটের গতি তুলনামূলকভাবে কম হলে, আপনার ISP-এর সাথে যোগাযোগ করুন এবং তাদের সমস্যা সমাধান করতে বলুন।

7] সর্বশেষ গ্রাফিক্স ড্রাইভার আপডেট ডাউনলোড করুন

আপনি যদি সিস্টেম গ্রাফিক্স ড্রাইভার আপডেট করার কথা মনে না রাখেন, তাহলে এতে অবাক হওয়ার কিছু নেই যে আপনি টুইচ এরর কোড 6000 এর সম্মুখীন হচ্ছেন। যেহেতু এটি দেখা যাচ্ছে, আপনার সিস্টেমকে বিভিন্ন সমস্যা থেকে দূরে রাখতে আপনার আপডেট ড্রাইভার থাকতে হবে।

  1. আপনি উইন্ডোজ ঐচ্ছিক আপডেট বৈশিষ্ট্যের মাধ্যমে সর্বশেষ গ্রাফিক্স কার্ড ড্রাইভার ডাউনলোড করতে পারেন।
  2. আপনি প্রস্তুতকারকের ওয়েবসাইটে গিয়ে আপনার গ্রাফিক্স কার্ড আপডেট করতে পারেন, আপনার গ্রাফিক্স কার্ড ড্রাইভারের সর্বশেষ সংস্করণ ডাউনলোড করে এবং ম্যানুয়ালি ইনস্টল করে।

সমস্যাটি স্থির হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

8] ব্রাউজার ক্যাশে ডেটা সাফ করুন

Twitch Error 6000 সফলভাবে একবার এবং সবার জন্য ঠিক করুন

অন্য যেকোনো অ্যাপ্লিকেশনের মতো, ব্রাউজারটি পরের বার যখন আপনি প্ল্যাটফর্মে যাবেন তখন দ্রুত এবং মসৃণ পরিষেবা অফার করতে ক্যাশে নামক অস্থায়ী ডেটা সঞ্চয় করে। কিন্তু একই সময়ে, আপনি যদি তালিকার সময়ের জন্য ক্যাশে ডেটা সাফ না করে থাকেন তবে আপনি উল্লিখিত সমস্যাটি করবেন। সুতরাং, সমস্যা থেকে মুক্তি পেতে ব্রাউজার ক্যাশে ডেটা সরিয়ে দিন।

গুগল ক্রোমের ক্যাশে ডেটা কীভাবে সাফ করবেন তা এখানে।

  1. Google Chrome চালু করুন, এবং উপরের ডানদিকে কোণায় উপস্থিত তিন-বিন্দুতে ক্লিক করুন।
  2. আরো টুলগুলিতে আলতো চাপুন এবং প্রসঙ্গ মেনু থেকে, ব্রাউজিং ডেটা সাফ করুন বেছে নিন বিকল্প।
  3. ক্যাশ করা ছবি এবং ফাইল-এ ক্লিক করুন , এবং ডেটা সাফ করুন-এ আলতো চাপুন বিকল্প।

এখন, ব্রাউজারটি পুনরায় চালু করুন এবং টুইচ-এ যান। সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

মাইক্রোসফ্ট এজ, ফায়ারফক্স বা অপেরা ব্রাউজারগুলির জন্য অনুরূপ প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

অনুরূপ ত্রুটি: ভিডিও চালানোর সময় Twitch Error 1000 ফিক্স করুন।

আমি কীভাবে আমার টুইচ নেটওয়ার্ক ত্রুটি ঠিক করব?

টুইচ-এ যেকোনো নেটওয়ার্ক সমস্যা থেকে মুক্তি পাওয়ার একাধিক উপায় রয়েছে। ব্রাউজার ক্যাশে ডেটা সাফ করা, এক্সটেনশনগুলি নিষ্ক্রিয় করা, ভিপিএন বন্ধ করা, ডেস্কটপ ক্লায়েন্ট ব্যবহার করার জন্য সর্বশেষ নেটওয়ার্ক ড্রাইভার আপডেট ডাউনলোড করা থেকে শুরু করে, আপনি যে পরিস্থিতির মুখোমুখি হচ্ছেন তার উপর নির্ভর করে আপনি যে কোনও পদ্ধতি ব্যবহার করতে পারেন৷

অনুরূপ ত্রুটি: Twitch Error 2000 ফিক্স করুন।

আমি কেন টুইচ-এ ত্রুটি 1000 পেতে থাকি?

Twitch এ ত্রুটি 1000 এর পিছনে বেশ কয়েকটি কারণ রয়েছে, তবে এটি প্রধানত একটি অস্থায়ী ত্রুটির কারণে ঘটে। এই পরিস্থিতিতে কিছু সহায়ক সমাধান হল সাইট রিলোড করা, সিস্টেম রিস্টার্ট করা, ব্রাউজার ক্যাশে সাফ করা, বিটরেট লক করা এবং রাউটার রিসেট করা।

Twitch Error 6000 সফলভাবে একবার এবং সবার জন্য ঠিক করুন
  1. ভাই প্রিন্টার ত্রুটি মুদ্রণ ঠিক করুন – সমস্ত ব্রাদার প্রিন্টার মডেলের জন্য কাজ করছে

  2. টুইচ ত্রুটি #4000 ঠিক করার 9 টি উপায়

  3. Apoint.Exe কি এবং কিভাবে Apoint.Exe ত্রুটি ঠিক করবেন?

  4. পিসিতে ভিডিও প্লেব্যাক ত্রুটি এবং সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন