কম্পিউটার

প্যারাগন ব্যাকআপ:উইন্ডোজের জন্য আরেকটি দুর্দান্ত ব্যাকআপ সফ্টওয়্যার

প্যারাগন ব্যাকআপ:উইন্ডোজের জন্য আরেকটি দুর্দান্ত ব্যাকআপ সফ্টওয়্যার

সম্প্রতি আমার নেটবুকের সাথে একটি ঘটনা ঘটেছে যেখানে আমাকে হার্ড ড্রাইভটি পুনরায় ফর্ম্যাট করতে হয়েছিল। আমি আনন্দিত যে আমি আমার সমস্ত গুরুত্বপূর্ণ ডেটা ব্যাক আপ করেছি। আমি ব্যক্তিগতভাবে আমার ডক্স এবং তথ্য ব্যাক আপ করার জন্য বিভিন্ন পদ্ধতি ব্যবহার করি। আমি ড্রপবক্স, গ্ল্যাডিনেটের একটি কম্বো ব্যবহার করছি এবং ইজিয়াস টু-ডু ব্যাকআপ ব্যবহার করছিলাম। একটি ভিন্ন অবস্থানে সবকিছু সংরক্ষণ করা সত্যিই ডেটার ক্ষতি কমিয়ে দেয়৷

আমি একটি ক্লিন স্লেট থেকে কাজ করছিলাম এই বিষয়টির পরিপ্রেক্ষিতে, আমি ভেবেছিলাম আমি একটি নতুন ব্যাক আপ প্রোগ্রাম চেষ্টা করব। আমাকে ভুল বুঝবেন না, Easeus টু-ডু ব্যাকআপ আমার যা করার দরকার ছিল ঠিক তাই করেছে। আমি শুধু দেখতে চাই আর কি কাজ হবে. প্যারাগন ব্যাকআপ এবং রিকভারি লিখুন।

ব্যাক আপ বিকল্পগুলি

ডিফারেনশিয়াল ব্যাকআপ

কি আমার নজর ধরা ডিফারেনশিয়াল ব্যাক আপ ছিল. আপনি যদি নিশ্চিত না হন যে এটি কী, সবচেয়ে সহজ ব্যাখ্যা হল এটি শুধুমাত্র পরিবর্তিত ফাইলগুলির ব্যাক আপ করে৷ এটি প্রতি কয়েক দিন বা প্রতি সপ্তাহে শিডিউল করা আবশ্যক। এইভাবে কিছু ঘটলে আপনার তথ্যের সর্বনিম্ন ক্ষতি হবে।

সম্পূর্ণ ব্যাকআপ

এই আপনি এটা কি আশা. এটি পুরো ড্রাইভ বা এলাকাটির একটি ব্যাকআপ তৈরি করে যা আপনি এটি করতে বলেন। এটি প্রাথমিক ব্যাক আপ এবং মাঝে মাঝে সম্পূর্ণ ব্যাক আপের জন্য দুর্দান্ত। আপনি যদি এটি বেছে নেন, তাহলে আপনি এটিকে আপনার হার্ড ড্রাইভ বা পার্টিশন, OS এবং সমস্ত কিছুর একটি সঠিক কপি তৈরি করতে পারেন৷

আর্কাইভে যোগ করুন

সংরক্ষণাগার বৈশিষ্ট্য যোগ করা বেশ ঝরঝরে. এটি আপনাকে একটি ব্যাকআপ সংরক্ষণাগারে একটি ফাইল যোগ করার অনুমতি দেয় যদিও এটি আপনার ব্যাক আপের অংশ ছিল না৷

চক্রীয় ব্যাকআপ

সাইক্লিক ব্যাকআপ বৈশিষ্ট্য আপনাকে একটি ঘূর্ণায়মান ব্যাক আপ করার অনুমতি দেয়। দুটি সেটিংস আছে, মৌলিক এবং পার্থক্য . বেসিক ব্যাকআপ একাধিক বেস ইমেজ তৈরি করবে, যেখানে ডিফারেনশিয়াল ব্যাকআপ একটি বেস ইমেজ তৈরি করবে এবং অন্যটি বেস ইমেজের তথ্যের তুলনায় যেকোনো কিছু সেভ করবে।

প্যারাগন ব্যাকআপ:উইন্ডোজের জন্য আরেকটি দুর্দান্ত ব্যাকআপ সফ্টওয়্যার

পুনরুদ্ধার করুন

পুনরুদ্ধারে ব্যাক আপ করার মতোই অনেকগুলি বিকল্প রয়েছে। পুনরুদ্ধার করার অনেক উপায় থাকা সেই সময়গুলির জন্য সহায়ক হয় আপনার সম্পূর্ণ পুনরুদ্ধারের প্রয়োজন নাও হতে পারে।

বুটযোগ্য ডিস্ক বা ড্রাইভ

অন্তর্নির্মিত একটি বুটযোগ্য ড্রাইভ বৈশিষ্ট্য তৈরি করা খুব সহজ। অপটিক্যাল ড্রাইভ ছাড়া প্রচুর কম্পিউটার আসার সাথে সাথে, আপনার OS এর সাথে একটি USB ড্রাইভ থাকা প্রয়োজন হলে এটি একটি বিশাল সময় বাঁচাতে পারে৷ আমি কয়েক মিনিটের মধ্যে একটি পরীক্ষা ব্যাকআপ করেছি এবং আমি সম্প্রতি ব্যবহার করা ব্যাকআপের চেয়ে সহজ।

প্যারাগন ব্যাকআপ:উইন্ডোজের জন্য আরেকটি দুর্দান্ত ব্যাকআপ সফ্টওয়্যার

আংশিক পুনরুদ্ধার

আপনার সংরক্ষিত ফাইলের শুধুমাত্র একটি অংশ পুনরুদ্ধার করতে সক্ষম হওয়া এমন একটি বৈশিষ্ট্য যা আপনি মনে করেন না যে আপনার প্রয়োজন হবে যতক্ষণ না আপনি দুর্ঘটনাক্রমে একটি গুরুত্বপূর্ণ ফোল্ডার মুছে ফেলছেন বা একটি দূষিত ফাইল নেই। আপনাকে সবকিছু প্রতিস্থাপন করতে হবে না, শুধু যে অংশটি গন্ডগোল হয়েছে।

সম্পূর্ণ পুনরুদ্ধার

যখন দুর্যোগ আঘাত হানে তখন একটি সম্পূর্ণ পুনরুদ্ধার ব্যবহার করা হবে এবং আপনাকে এমন একটি বিন্দুতে ফিরে যেতে হবে যেখানে সবকিছু কাজ করছে। বেশি ঘনঘন না হলে অন্তত মাসিক পুরো ব্যাকআপ নেওয়া ভালো অভ্যাস।

পার্টিশন

প্যারাগন আপনাকে পার্টিশন তৈরি, লুকিয়ে, বিন্যাস এবং মুছে ফেলার ক্ষমতা দেয়। অনেক ক্ষেত্রে এটি করার জন্য আপনার একটি অতিরিক্ত সফ্টওয়্যার প্রয়োজন হবে৷

প্যারাগন ব্যাকআপ:উইন্ডোজের জন্য আরেকটি দুর্দান্ত ব্যাকআপ সফ্টওয়্যার

ব্যক্তিগতভাবে, আমি প্যারাগন ব্যাকআপ সফ্টওয়্যার দ্বারা মুগ্ধ কারণ এটি অন্যান্য সফ্টওয়্যারে পাওয়া যায় না এমন প্রচুর দরকারী বৈশিষ্ট্য সহ আসে। মৌলিক সংস্করণটি বিনামূল্যে এবং সাধারণ ব্যবহারের জন্য যথেষ্ট হওয়া উচিত, তবে আপনি যদি সম্পূর্ণ পার্টিশন/HDD, ডিস্ক মুছা ইত্যাদি অনুলিপি করার মতো আরও পরিশীলিত বৈশিষ্ট্য খুঁজছেন, তাহলে একটি প্রিমিয়াম সংস্করণ রয়েছে যা আপনি কিনতে পারেন ($69.95)

আপনার গো-টু ফ্রি ব্যাকআপ টুল কি?


  1. 2022 সালে Windows 11, 10, 8, 7 এর জন্য 13 সেরা আনইনস্টলার সফ্টওয়্যার

  2. উইন্ডোজ পিসিতে সফ্টওয়্যার আপডেটগুলি কীভাবে পরীক্ষা করবেন?

  3. Windows 11, 10 PC (2022) এর জন্য 9 সেরা ডিস্ক পার্টিশন/ম্যানেজার সফ্টওয়্যার

  4. 5 সেরা ডিস্ক ক্লোনিং সফটওয়্যার Windows 11, 10, 8, 7 PC এর জন্য | অর্থপ্রদান ও বিনামূল্যে