কম্পিউটার

ফ্রিমাইন্ড:সমস্ত প্ল্যাটফর্মের জন্য মাইন্ড ম্যাপিং সফ্টওয়্যার

ফ্রিমাইন্ড:সমস্ত প্ল্যাটফর্মের জন্য মাইন্ড ম্যাপিং সফ্টওয়্যারফ্রিমাইন্ড একটি ওপেন সোর্স মাইন্ড ম্যাপিং সফ্টওয়্যার যা জাভা এবং ক্রস-প্ল্যাটফর্ম সামঞ্জস্যপূর্ণ। এটি সহজ, ব্যবহার করা সহজ এবং একটি ইন্টারফেসের সাথে আসা যা যে কেউ কয়েক মিনিটের মধ্যে অভ্যস্ত হতে পারে৷

সেখানে বেশ কয়েকটি মাইন্ড ম্যাপিং সফ্টওয়্যার রয়েছে, তবে আমি ফ্রিমাইন্ড পছন্দ করার প্রধান কারণ হল বিভিন্ন অপারেটিং সিস্টেমে কাজ করার ক্ষমতা। আমার পিসির তিনটি আলাদা পার্টিশনে বসে তিনটি ভিন্ন ওএস (উইন্ডোজ, লিনাক্স এবং ম্যাক ওএসএক্স) আছে। যখন আমি অন্য OS এ তৈরি করা একটি মাইন্ড ম্যাপ অ্যাক্সেস করতে চাই, তখন আমি সহজভাবে ফাইলটি বের করে .mm খুলতে পারি (ফ্রিমাইন্ড ফাইল এক্সটেনশন) ফ্রিমাইন্ড সহ ফাইল।

প্রোগ্রামটি খোলার পরে, আপনি বাম সাইডবারে বসে থাকা আইকনগুলির একটি কলাম দেখতে পাবেন। এই আইকনগুলি আপনার নোডগুলিতে জোর যোগ করতে কার্যকর হয়েছে। উদাহরণস্বরূপ, একটি কাজের জন্য আপনাকে একটি ইমেল পাঠাতে হবে, আপনি নোডে একটি মেল আইকন যোগ করতে সাইডবারে খামের আইকনে ক্লিক করতে পারেন। এছাড়াও আপনি আপনার তৈরি করা কাজের জন্য অগ্রাধিকার (1-7) সেট করতে পারেন।

আরেকটি চমৎকার বৈশিষ্ট্য হল এইচটিএমএল, পিডিএফ, ওপেনঅফিস ডকুমেন্ট, জেপিজি, পিএনজি, এক্সএমএল, এক্সএসএলটি, এসভিজি ইত্যাদি সহ বিভিন্ন ফাইল ফরম্যাটে রপ্তানি করার ক্ষমতা।

ফ্রিমাইন্ড:সমস্ত প্ল্যাটফর্মের জন্য মাইন্ড ম্যাপিং সফ্টওয়্যার

আপনি যদি আপনার মনের মানচিত্র ভাগ করতে চান বা আপনার সহকর্মীদের সাথে সহযোগিতা করতে চান তবে FreeMind-এর সহযোগিতা/ভাগ করার বৈশিষ্ট্য নেই৷ আপনি যা করতে পারেন তা হল আপনার .mm শেয়ার করা https://freemindshare.com/

এ ফাইল করুন

আপনি Sourceforge.net এ FreeMind ডাউনলোড করতে পারেন। উবুন্টু ব্যবহারকারীদের জন্য, আপনি নিম্নলিখিত সংগ্রহস্থল যোগ করতে পারেন

deb https://eric.lavar.de/comp/linux/debian/ unstable/
deb https://eric.lavar.de/comp/linux/debian/ ubuntu/

আপনার /etc/apt/sources.list-এ টার্মিনাল বা সিনাপটিক প্যাকেজ ম্যানেজারের মাধ্যমে। এর পরে, আপনি সিনাপটিক প্যাকেজ ম্যানেজারের মাধ্যমে ফ্রিমাইন্ড ইনস্টল করতে সক্ষম হবেন। ফ্রিমাইন্ড (freemind, freemind-plugins-help, freemind-plugins-svg, freemind-plugins-time দিয়ে শুরু হওয়া সমস্ত প্যাকেজ চেক করতে ভুলবেন না )।

লক্ষণীয় একটি বিষয় হল যে FreeMind Java 6 JRE এর সাথে কাজ করতে পারে না। FreeMind ইনস্টল করার জন্য আপনাকে আপনার সিস্টেমে Java 5 JRE ইন্সটল করতে হবে।


  1. 2022

  2. উইন্ডোজ পিসির জন্য সেরা ওভারক্লকিং সফ্টওয়্যার!

  3. উইন্ডোজের জন্য মাইন্ড ম্যাপিং এবং এর সফ্টওয়্যার সম্পর্কে সবকিছু

  4. ডিস্ক ড্রিল VS অ্যাডভান্সড ডিস্ক রিকভারি:কোনটি উইন্ডোজের জন্য সেরা ফাইল রিকভারি সফটওয়্যার