কম্পিউটার

কাজে যান:কিভাবে আমি একটি ছোট ওয়ার্কস্পেস দিয়ে যেতে পারি

কাজে যান:কিভাবে আমি একটি ছোট ওয়ার্কস্পেস দিয়ে যেতে পারি

আমি আগেই বলেছি, আমার কাছে কাজ করার মতো অনেক জায়গা নেই। আমার বাড়ির পরিমাপ প্রায় 600 বর্গফুট - এবং এটি একটি উদার অনুমান। আমার ডেস্কটি আমার বিছানার পায়ের এবং আমার পায়খানার মাঝখানে একটি ছোট কোণে বসে আছে। এটি খুব বেশি নয়, তবে এটি কাজ করে। আমি কীভাবে আমার স্থানের সীমাবদ্ধতাগুলি মোকাবেলা করি—এবং আপনিও কীভাবে তা করতে পারেন।

ডেস্ক: প্রায় চার বছর আগে যখন আমি একটি নতুন ডেস্ক কেনার জন্য বের হয়েছিলাম, তখন আমার হাতে কিছু প্রয়োজনীয়তা ছিল:এটিকে একটি iMac, কীবোর্ড, মাউস এবং আমার ডেস্কটপে যা কিছু ছিল তার জন্য যথেষ্ট ওয়ার্কস্পেস দিতে হবে। এটি আমার বিছানা এবং পায়খানার মধ্যে আমার বিদ্যমান কাজের জায়গায় ফিট করা দরকার। এটি পায়খানার দরজার সাথে হস্তক্ষেপ করতে পারে না। এটির নীচে খোলা থাকা দরকার যাতে আমি এটির নীচে একটি চেয়ার ঠেলে দিতে পারি - এটির নীচে তাক সহ একটি কম্পিউটার কার্ট ছিল। শেষ পর্যন্ত, আমি Ikea-এর ছোট Micke ডেস্কে বসতি স্থাপন করেছি, যা আমার স্থানের জন্য নিখুঁত আকারে পরিণত হয়েছে এবং আমার চাহিদা পূরণ করেছে।

আমি খুব বেশি কাগজপত্র নিয়ে কাজ করি না, তাই আমি খুব বেশি বিশৃঙ্খলতা জমা করি না, তবে আমি সপ্তাহে প্রায় একবার রুম পরিষ্কার করি এবং তারপরে জমে থাকা কোনও বিশৃঙ্খলার সমাধান করি।

চেয়ার: একটি সুন্দর, বড়, সুইভেল-ওয়াই অফিস চেয়ার পেতে লোভনীয় হতে পারে, কিন্তু আপনার কাছে যদি কাজ করার জন্য দুই বা তিন ফুট থাকে, তাহলে আপনি সম্ভবত ছোট কিছু দিয়ে ভালো হবেন। আমি একটি কমপ্যাক্ট, বাহুবিহীন অ্যালুমিনিয়াম-ফ্রেমযুক্ত চেয়ার ব্যবহার করি যা দেখে মনে হচ্ছে এটি সরাসরি 1960 এর দশক থেকে এসেছে। এটি টেকসই এবং হালকা, এবং আসলে বেশ আরামদায়ক। আসলে, এর সাথে একমাত্র আসল সমস্যা হল এর নওগাহাইড কুশন ছিঁড়ে গেছে—আমি এটি একদিন ঠিক করে দেব।

কাজে যান:কিভাবে আমি একটি ছোট ওয়ার্কস্পেস দিয়ে যেতে পারি

কম্পিউটার: আমি একটি 13-ইঞ্চি MacBook Air (প্রায় 2012) এবং একটি 21-ইঞ্চি iMac (প্রায় 2011) এর মালিক। আমার ডেস্ক একটি 27-ইঞ্চি iMac ফিট করতে পারে, তবে 21-ইঞ্চি মডেলটি আমার কাছে থাকা জায়গার জন্য আরও ভাল আকার। আমি একটি রেটিনা 21-ইঞ্চি মডেলের জন্য আশা রাখি; যেদিন এটি বের হবে আমি সম্ভবত একটি কিনব৷

প্রিন্টারের জন্য… আপনি লক্ষ্য করতে পারেন যে প্রিন্টারের জন্য কোন জায়গা নেই। আমার HP DeskJet পাশের পায়খানার একটি বড় বক্ষ-শৈলীর ঝুড়িতে বসে আছে, এবং আমি এটি সেট আপ করেছি তাই প্রিন্ট করার জন্য আমাকে যা করতে হবে তা হল পায়খানার দরজা খুলুন এবং প্রিন্টারটিকে ওয়াল আউটলেট এবং iMac-এ প্লাগ করুন৷ আপনি যদি একটি ছোট জায়গায় থাকেন এবং প্রায়শই নথিগুলি প্রিন্ট না করেন, তাহলে প্রিন্টারটি বাদ দেওয়ার এবং পরিবর্তে স্থানীয় মুদ্রণের দোকানে যাওয়ার কথা বিবেচনা করুন৷

আপনার স্থানের সর্বাধিক ব্যবহার করা

আপনি যদি আপনার ওয়ার্কস্পেস পুনরায় কাজ করতে চান, তাহলে প্রাথমিক বিষয়গুলি দিয়ে শুরু করুন:আমার কাছে কতটা জায়গা আছে? একটি কর্মক্ষেত্রে আমার কী প্রয়োজন? আমি কি চাই আমার কর্মক্ষেত্র থেকে? সেখান থেকে, আপনার উত্তরগুলিকে জানাতে দিন যে আপনি কীভাবে আপনার স্থান সেট আপ করেন৷ আমি খুব আঁটসাঁট জায়গায় খুব বড় একটি ওয়ার্কস্টেশন ক্র্যাম করার বিরুদ্ধেও পরামর্শ দেব—এটি কাজ করবে না। একইভাবে, সেই বড় অফিসের চেয়ারটি ছেড়ে দিন; পরিবর্তে, একটি ছোট চেয়ার-অথবা একটি ফোল্ডিং চেয়ার বা দুটি বিবেচনা করুন৷

এছাড়াও, যতটা সম্ভব ডেস্কের জায়গা খালি করার উপায়গুলি সন্ধান করুন। একটি ওয়্যারলেস কীবোর্ড এবং মাউস ব্যবহার করুন—এবং একটি কীপ্যাড বা অতিরিক্ত ফাংশন কী ছাড়াই একটি কীবোর্ড ব্যবহার করার কথা বিবেচনা করুন। আপনি যদি ডেস্ক ল্যাম্প চান, তাহলে ডেস্কটপে বসার জন্য তৈরি করা না হয়ে আপনার ডেস্কটপের কোণে মাউন্ট করতে পারেন এমনগুলি দেখুন। এবং যদি আপনি আপনার Mac-এর পাশাপাশি আপনার iPad ব্যবহার করেন, HoverBar, আপনার iPAd-এর জন্য একটি ডেস্ক- বা iMac-মাউন্ট করা স্ট্যান্ড দেখুন।

এবং স্টোরেজ হিসাবে, আপনার ডেস্কের উপরে কয়েকটি তাক ইনস্টল করার কথা বিবেচনা করুন। আমার কাছে বর্তমানে তাক ইনস্টল নেই, তবে এটি আমার চূড়ান্ত করণীয় তালিকায় রয়েছে।

আপনি যদি আরও ধারণা খুঁজছেন, ছোট বাড়ির জন্য অ্যাপার্টমেন্ট থেরাপির ওয়ার্কস্পেসের সংগ্রহ দেখুন। শুভকামনা!


  1. HTML এ স্টাইল এট্রিবিউট দিয়ে কিভাবে কাজ করবেন?

  2. @Html.CheckBoxFor এর সাথে কাজ করার জন্য কিভাবে বাস্তবায়িত CSS চেকবক্স পাবেন?

  3. জিনোমে ওয়ার্কস্পেসগুলির সাথে কীভাবে কাজ করবেন

  4. ক্রাঞ্চারোলের সাথে কাজ করার জন্য কীভাবে অ্যাডব্লক পাবেন?