কম্পিউটার

ইয়োসেমাইট টিপ:সাফারি না খুলেই আপনার ডিফল্ট ওয়েব ব্রাউজার পরিবর্তন করুন

ইয়োসেমাইট টিপ:সাফারি না খুলেই আপনার ডিফল্ট ওয়েব ব্রাউজার পরিবর্তন করুন

OS X-এর পূর্ববর্তী সংস্করণগুলিতে, আপনাকে একটি ভিন্ন ডিফল্ট ব্রাউজার সেট করতে Safari খুলতে হবে। হ্যাঁ, Google এবং Mozilla-এর মতো অন্যান্য ব্রাউজার বিক্রেতারা তাদের পণ্যগুলিতে একটি “সেট ডিফল্ট ব্রাউজার” বিকল্প অন্তর্ভুক্ত করেছে, কিন্তু মূল বিষয় হল:একটি OS-স্তরের সেটিং কী হওয়া উচিত তা পরিবর্তন করতে আপনাকে একটি ব্রাউজার খুলতে হবে।

ইয়োসেমাইট এটি পরিবর্তন করে। OS X 10.10-এ, সিস্টেমের ডিফল্ট ব্রাউজার সেটিং আর Safari-এ থাকে না এবং সিস্টেম পছন্দগুলিতে তার সঠিক জায়গা নিয়েছে। সেটিংসে যেতে, সিস্টেম পছন্দগুলি খুলুন, তারপরে সাধারণ ক্লিক করুন৷ , তারপর একটি ভিন্ন ব্রাউজার বাছাই করতে ডিফল্ট ওয়েব ব্রাউজার ড্রপ-ডাউন মেনু ব্যবহার করুন।

ইয়োসেমাইট টিপ:সাফারি না খুলেই আপনার ডিফল্ট ওয়েব ব্রাউজার পরিবর্তন করুন

এটি একটি শুরু, তবে আমি দেখতে চাই যে অ্যাপল এটিকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যায়। কেন আমাকে এখনও একটি ইমেল ক্লায়েন্ট বাছাই করার জন্য Mail.app এর মাধ্যমে যেতে হবে? যখন আমি একটি ডিজিটাল ক্যামেরা কানেক্ট করি তখন কোন অ্যাপটি খোলে তা বেছে নিতে আমাকে কেন iPhoto খুলতে হবে? আমি আশা করি না যে অ্যাপল আমাকে সূর্যের অধীনে প্রতিটি ফাইলের ধরন বা অ্যাকশনের জন্য ডিফল্ট অ্যাপ পরিবর্তন করার অনুমতি দেবে, তবে সাধারণ কাজের জন্য ডিফল্ট অ্যাপ সেট করার জন্য একটি কেন্দ্রীভূত অবস্থান OS X-এর জন্য একটি স্বাগত উন্নতি হবে।


  1. আপনার আইফোন এবং আইপ্যাডে ডিফল্ট ওয়েব ব্রাউজার কীভাবে পরিবর্তন করবেন

  2. ওয়েব ব্রাউজারগুলি ডিফল্টরূপে MSN-এ খোলা থাকে

  3. ডিফল্ট ব্রাউজার হিসাবে ক্রোম কীভাবে পরিবর্তন করবেন

  4. উইন্ডোজ 11-এ ডিফল্ট ওয়েব ব্রাউজার কীভাবে পরিবর্তন করবেন