কম্পিউটার

কিছু ​​নির্দিষ্ট iOS অ্যাপকে আপনার অবস্থান ব্যবহার করা থেকে বিরত রাখুন

কিছু ​​নির্দিষ্ট iOS অ্যাপকে আপনার অবস্থান ব্যবহার করা থেকে বিরত রাখুন

কিছু অ্যাপ্লিকেশান আপনি আপনার অবস্থান ব্যবহার করতে চান:উদাহরণস্বরূপ, আপনি আপনার ফটোগুলিকে জিওট্যাগ করার জন্য একটি ক্যামেরা অ্যাপ চান৷ কিন্তু অন্যদের? ঠিক আছে, আপনি যতদূর আপনার অবস্থান সম্পর্কে উদ্বিগ্ন, আপনি কিছুটা ছদ্মবেশী থাকতে চাইতে পারেন। আমি বলতে চাচ্ছি, আপনার ফেসবুক বন্ধুদের কি জানতে হবে আপনি কোথায় আছেন যখনই আপনি একটি লিঙ্ক শেয়ার করবেন? হয়তো না. নির্দিষ্ট অ্যাপগুলিকে কীভাবে আপনার অবস্থানে আসতে বাধা দেওয়া যায় তা এখানে।

প্রথমে, সেটিংস খুলুন অ্যাপ, তারপরে গোপনীয়তা  > অবস্থান পরিষেবাগুলি-এ নেভিগেট করুন . এখানে আপনি একটি "মাস্টার" অবস্থান পরিষেবা স্লাইডার দেখতে পাবেন, যার পরে পৃথক অ্যাপগুলির জন্য নিয়ন্ত্রণ রয়েছে৷ আপনি যদি অবস্থান পরিষেবাগুলি বন্ধ করতে চান এবং সমস্ত অ্যাপ্লিকেশানগুলিকে আপনার অবস্থান ব্যবহার করতে সক্ষম হতে বাধা দিতে চান তবে লোকেশন পরিষেবাগুলি ফ্লিপ করুন স্লাইডার অফ পজিশনে।

আপনি যদি সূক্ষ্ম-দানা চান তবে নিয়ন্ত্রণ করুন, তবে, নিচের দিকে স্ক্রোল করুন এবং এমন কোনো অ্যাপের জন্য স্লাইডারটি টগল করুন যা আপনি কোথায় আছেন তা জানতে চান না।

কিছু ​​নির্দিষ্ট iOS অ্যাপকে আপনার অবস্থান ব্যবহার করা থেকে বিরত রাখুন

আপনি যদি এটিকে আরও এক ধাপ এগিয়ে নিতে চান এবং iOS-এর কোন অংশগুলি আপনার অবস্থান ট্র্যাক করতে পারে তা নিয়ন্ত্রণ করতে চাইলে, নীচের দিকে স্ক্রোল করুন এবং সিস্টেম পরিষেবাগুলি এ আলতো চাপুন . এখান থেকে, আপনি অবস্থান-ভিত্তিক iAds পরিবেশন করতে আপনার অবস্থান ব্যবহার করতে, স্বয়ংক্রিয়ভাবে টাইম জোন সেট করা, App Store-এ Popular Near Me পরিষেবা ব্যবহার করে আপনার এলাকায় জনপ্রিয় অ্যাপগুলি খুঁজে বের করা থেকে iOS-কে আটকাতে পারেন।

সেটিংস আপনার পছন্দের হয়ে গেলে সেটিংস অ্যাপটি বন্ধ করুন। এবং এটা সব আছে. কঠিন না, তাই না? মনে রাখবেন, যদিও, কিছু অ্যাপ আপনার অবস্থান অ্যাক্সেস করতে না পারলে কার্যকারিতা হারাতে পারে। উদাহরণস্বরূপ, রিমাইন্ডার অ্যাপটি আপনার অবস্থান অ্যাক্সেস করতে না পারলে আপনাকে অবস্থান-ভিত্তিক সতর্কতা পাঠাতে সক্ষম হবে না, তাই আপনি অফিস থেকে বের হওয়ার সাথে সাথে দুধ কেনার জন্য সেই অনুস্মারকটি নাও পেতে পারেন। এটি মনে রেখে, আপনার সেটিংস সাবধানে বিবেচনা করুন এবং গোপনীয়তা এবং আপনি যে বৈশিষ্ট্যগুলি ব্যবহার করেন তার মধ্যে ভারসাম্য বজায় রাখার চেষ্টা করুন৷


  1. কিভাবে দেখতে পাবেন কোন অ্যাপগুলি আপনার মাইক্রোফোন, অবস্থান বা ক্যামেরা ব্যবহার করছে Windows 11

  2. তৃতীয় পক্ষের অ্যাপগুলিকে আইফোনে আপনার Facebook ডেটা ব্যবহার করা বন্ধ করুন

  3. টার্মিনাল ব্যবহার করে আপনার ম্যাক থেকে কীভাবে অ্যানাকোন্ডা আনইনস্টল করবেন

  4. কেন আপনার এয়ারপডগুলি ম্যাক থেকে সংযোগ বিচ্ছিন্ন করে চলেছে