কম্পিউটার

ডিফল্ট কুইক লুক অ্যাপস অন দ্য ফ্লাই পরিবর্তন করুন

ডিফল্ট কুইক লুক অ্যাপস অন দ্য ফ্লাই পরিবর্তন করুন

প্রিয় ফাইন্ডার, কুইক লুক উইন্ডো থেকে TextEdit-এ আমার PHP খোলার চেষ্টা বন্ধ করুন। OS X যখন OS এর চারপাশ থেকে আপনার গলার নিচে একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশন জোর করার চেষ্টা করে তখন আরও বিরক্তিকর কিছু আছে কি? যেমন, আমি উপরে উল্লেখ করেছি, আমার পিএইচপি ফাইলগুলি TextEdit-এ খোলা। দেখা যাচ্ছে যে সরাসরি কুইক লুকের মধ্যে থেকে সেগুলি পরিবর্তন করার একটি সত্যিই সহজ উপায় রয়েছে৷

আপনি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে চান তা পরিবর্তন করতে আপনাকে যা করতে হবে তা হল "অ্যাপএক্সের সাথে খুলুন" লেখা বোতামটি ক্লিক করুন এবং ধরে রাখুন, যেখানে অ্যাপএক্স অ্যাপ্লিকেশন ফাইন্ডার আপনাকে আপনার ফাইলগুলি খুলতে ব্যবহার করার পরামর্শ দিচ্ছে৷ ফাইলের সাথে সামঞ্জস্যপূর্ণ অ্যাপ্লিকেশনগুলির একটি তালিকা খোলা উচিত৷

আমার উল্লেখ করা উচিত যে এটি OS X-এ আটকে থাকে না। কুইক লুক সর্বদা ডিফল্ট মূল সুপারিশে ফিরে আসবে। স্থায়ীভাবে "ওপেন উইথ" অ্যাপ্লিকেশন পরিবর্তন করতে চান?

  1. আপনি যে ফাইলটি পরিবর্তন করতে চান তাতে কমান্ড+ক্লিক করুন (ডান-ক্লিক)।
  2. 'তথ্য পান' এ ক্লিক করুন
  3. উইন্ডোটির "ওপেন উইথ" বিভাগটি প্রসারিত করুন যা এইমাত্র পপ আপ হয়েছে৷
  4. ড্রপ ডাউন মেনুতে ক্লিক করুন এবং প্রস্তাবিত অ্যাপ্লিকেশনটির পরিবর্তে আপনি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে চান সেটি বেছে নিন।
  5. (ঐচ্ছিক) আপনি যদি এই নির্দিষ্ট ফাইল এক্সটেনশনটিকে আপনার সমস্ত ফাইলের জন্য আপনার বাছাই করা অ্যাপ্লিকেশনটির সাথে যুক্ত করতে চান (উদাহরণস্বরূপ সমস্ত PHP ফাইল খোলার জন্য) তাহলে আপনি আপনার পছন্দের অ্যাপটি নির্বাচন করার পরে "সব পরিবর্তন করুন..' বোতামে ক্লিক করুন৷ এই ক্ষেত্রে, সমস্ত পিএইচপি ফাইল এখন আমার পছন্দের অ্যাপ্লিকেশনে খুলবে (এসপ্রেসো!)

বেশ সহজ, তাই না?


  1. কিভাবে LibreOffice এ ডিফল্ট ফন্ট পরিবর্তন করতে হয়

  2. কিভাবে নির্দিষ্ট ফাইল এক্সটেনশনের জন্য ডিফল্ট অ্যাপগুলি পরিবর্তন করবেন

  3. কীভাবে ডিফল্ট Google অ্যাকাউন্ট পরিবর্তন করবেন

  4. উইন্ডোজ 11-এ ডিফল্ট টার্মিনাল কীভাবে পরিবর্তন করবেন