কম্পিউটার

আইপ্যাড থেকে কীভাবে পাঠ্য বার্তা পাঠাবেন

আইপ্যাড থেকে এসএমএস টেক্সট মেসেজ পাঠানো ততটা সহজ নয় যতটা আপনি ভাবতে পারেন।

আপনি আগে থেকে ইনস্টল করা বার্তা অ্যাপটি লক্ষ্য করেছেন, তবে এটি প্রচলিত SMS পাঠ্য বার্তাগুলির পরিবর্তে iMessages (যা শুধুমাত্র একটি iPhone বা iPad এ পাঠানো যেতে পারে) পাঠানোর জন্য (যা আপনি ফোন সহ যে কাউকে পাঠাতে পারেন)। এই নিবন্ধে আমরা অন্যান্য বিকল্পগুলির রূপরেখা দিই যা আপনাকে একটি iPad থেকে পাঠ্য পাঠাতে দেয়৷

iMessage

একটি iPad এ বার্তা অ্যাপ সীমিত, কারণ এটি শুধুমাত্র iMessages পাঠাতে পারে। এগুলি এসএমএস বার্তাগুলির চেয়ে ভাল (কারণ সেগুলি সম্পূর্ণ বিনামূল্যে) তবে আরও খারাপ (কারণ আপনি এগুলি কেবলমাত্র iMessage-এ অন্য লোকেদের কাছে পাঠাতে পারেন - যা বলতে হয়, অন্যান্য iPad, iPhone এবং iPod touch ব্যবহারকারীদের)।

বার্তা অ্যাপটি শুরু করুন এবং কম্পোজ বোতামে আলতো চাপুন - এটি একটি পেন্সিল দিয়ে এটিকে তির্যকভাবে ছিদ্র করে বর্গক্ষেত্র (নীচের ছবির বামদিকের বারে 'মেসেজ' শিরোনামের ডানদিকে)। আপনি যে পরিচিতির কাছে একটি বার্তা পাঠাতে চান তার নাম টাইপ করা শুরু করুন এবং iOS আপনার জন্য এটি সম্পূর্ণ করার প্রস্তাব দেবে৷

কিন্তু আপনি কি সেই ব্যক্তিকে একটি বার্তা পাঠাতে পারেন? স্বয়ংক্রিয়-সাজেস্ট ক্ষেত্রে নামটি নীল হলে, তারা iMessage-এ থাকে এবং আপনি একটি পয়সা না দিয়েই তাদের একটি বার্তা পাঠাতে পারেন। যদি নামটি ধূসর হয় - এবং তারপরে আপনি যখন এটি নির্বাচন করেন তখন লাল হিসাবে প্রদর্শিত হয় - সেগুলি নয় (এগুলি সম্ভবত অ্যান্ড্রয়েডে রয়েছে) এবং আপনি দেখতে পাবেন যে আপনি একটি 'নট ডেলিভারি' ত্রুটি বার্তা পাবেন, বা করতে পারবেন না সেন্ড বোতামটি একেবারেই সক্রিয় করুন।

আইপ্যাড থেকে কীভাবে পাঠ্য বার্তা পাঠাবেন

টেক্সট মেসেজিং অ্যাপস

অন্যান্য বিকল্প আছে, তবে. টেক্সটিং অ্যাপের জন্য অ্যাপ স্টোরে অনুসন্ধান করুন এবং আপনি প্রচুর বিনামূল্যের অফার পাবেন।

আমরা যেটিকে বেশ ব্যবহারযোগ্য বলে মনে করি তা হল TextMe, যা বিনামূল্যে অল্প সংখ্যক এসএমএস বার্তা অফার করে, একটি ফোন নম্বর তৈরি করে যেটি থেকে আপনার বার্তাটি আসবে বলে মনে হবে (তাই আপনার নাম দিয়ে সাইন অফ করতে ভুলবেন না, অথবা প্রাপক মনে করবে যে তাদের আটক করা হচ্ছে )।

একবার প্রাথমিক ক্রেডিটগুলি ব্যবহার হয়ে গেলে, আপনি ভিডিও বিজ্ঞাপনগুলি দেখে বা বন্ধুদের আমন্ত্রণ জানিয়ে - বা অবশ্যই অর্থ প্রদান করে আরও বেশি পেতে পারেন৷ এবং গেমটিতে নিজেই বেশ কয়েকটি বিজ্ঞাপন রয়েছে, এমনকি কথোপকথনের উইন্ডোতে থাকা বার্তাগুলির মধ্যেও উপস্থিত। (এগুলিও অর্থপ্রদানের মাধ্যমে সরানো যেতে পারে।) তবে আপনার যদি জরুরি প্রয়োজন হয় তবে এটি যথেষ্ট শক্ত অ্যাপ।

আইপ্যাড থেকে কীভাবে পাঠ্য বার্তা পাঠাবেন

মেসেজিং বিকল্প

অবশ্যই, আপনি যদি ওয়াই-ফাই বা সেলুলারের মাধ্যমে ওয়েব অ্যাক্সেস পেয়ে থাকেন, তাহলে আপনার আইপ্যাড থেকে কেন বিশেষভাবে একটি পাঠ্য পাঠাতে হবে তা নিয়ে প্রশ্ন করা উচিত৷

সবচেয়ে সুস্পষ্ট বিনামূল্যের বিকল্প হল ইমেল, যদিও বেশিরভাগ মানুষ পাঠ্যের চেয়ে ইমেলগুলি লক্ষ্য করার সম্ভাবনা কম। পরিবর্তে একটি টুইট পাঠানোর চেষ্টা করুন, যা অক্ষরের মধ্যে সীমাবদ্ধ থাকাকালীন আপনাকে ছবি সংযুক্ত করতে দেয়। গড় টুইটার ব্যবহারকারীর কাছে বিজ্ঞপ্তি সেট আপ থাকবে যাতে তারা সরাসরি বার্তা বা উল্লেখ করার জন্য অবিলম্বে সতর্ক হয়।

ব্যক্তিগতভাবে আমি দেখতে পাই যে কাজের সময়ের মধ্যে সবচেয়ে ভাল বিকল্পটি প্রায়ই স্ল্যাক হয়; হয় একটি সরাসরি বার্তা বা ব্যক্তির ব্যবহারকারীর নাম উল্লেখ করে একটি সর্বজনীন বার্তা একটি বিজ্ঞপ্তি তৈরি করবে৷ অনেক লোক অফিসের সময়ের বাইরে সেট আপ করতে বিরক্ত করে না, তবে, তাই এটি কম দরকারী।

আইফোনে কিভাবে টেক্সট মেসেজ লুকানো যায় সে সম্পর্কে এখানে পড়ুন।


  1. কিভাবে iPhone থেকে টেক্সট মেসেজ বা iMessages প্রিন্ট করবেন

  2. Android ফোন ব্যবহার করে PC থেকে টেক্সট মেসেজ পাঠান

  3. ম্যাকে পাঠ্য বার্তাগুলি কীভাবে মুছবেন

  4. আপনার কম্পিউটার থেকে কিভাবে পাঠ্য বার্তা পাঠাবেন