কম্পিউটার

আইফোনে আপনার নম্বর ব্লক করেছে এমন কাউকে কীভাবে কল করবেন

কেউ তাদের আইফোনে আপনার নম্বর ব্লক করলেও তাকে কল করা সম্ভব, কারণ iOS ব্লকিং বৈশিষ্ট্যটি আপনার কলার আইডি দৃশ্যমান হওয়ার উপর নির্ভর করে... এবং আপনি এটি মোটামুটি সহজেই লুকাতে পারেন। এটা করা বাঞ্ছনীয়, নৈতিক বা এমনকি আইনী সেটা অন্য বিষয়।

এই নিবন্ধে আমরা ব্যাখ্যা করি যে কীভাবে আপনার কলার আইডি লুকাবেন এবং একটি আইফোন কল ব্লক বাইপাস করবেন - তবে এটি শুধুমাত্র জরুরী অবস্থার জন্য। দয়া করে আইনের সাথে নিজেকে ঝামেলায় ফেলবেন না।

দ্রষ্টব্য:iOS 13-এ একটি নতুন বৈশিষ্ট্য সাইলেন্স অজানা কলার মানে হল যে এখানে আলোচনা করা পদ্ধতি সম্ভবত কাজ করবে না। আপনি যাকে কল করছেন তিনি যদি এই বৈশিষ্ট্যটি চালু করেন এবং আপনার নম্বরটি তাদের পরিচিতিতে না থাকে তবে তাদের ফোনে রিং হবে না। এখানে অজানা কলকারীদের নীরব করার বিষয়ে পড়ুন।

iOS কল ব্লকিং কি?

iOS 7, আইফোন এবং আইপ্যাডের জন্য অ্যাপলের অপারেটিং সিস্টেম সফ্টওয়্যারের 2013 সালের আপডেট, একটি দরকারী নতুন বৈশিষ্ট্য নিয়ে এসেছে:উপদ্রব কলারদের থেকে সহজেই ফোন নম্বর ব্লক করার ক্ষমতা। আমরা আমাদের নিবন্ধে এটি কীভাবে করব তা ব্যাখ্যা করব কীভাবে আইফোনে একটি নম্বর ব্লক করবেন। এই বৈশিষ্ট্যটি iOS 13 থেকে এবং iOS 13 সহ প্রতিটি iOS আপডেটে ধরে রাখা হয়েছে।

কিন্তু আপনি যদি একজন হয়ে থাকেন যাকে অবরুদ্ধ করা হয়েছে (খুঁজে বের করতে, কেউ আপনাকে ব্লক করেছে কিনা তা কীভাবে বলবেন তা পড়ুন), ব্লকটি ওভাররাইড করার এবং জরুরী অবস্থায় আপনার কল করার কোন উপায় আছে কি? আপনি যদি কোনও প্রিয়জনের সাথে খারাপভাবে পড়ে যান তবে এখন পারিবারিক অসুস্থতার বিষয়ে জরুরি খবর দিতে হবে, উদাহরণস্বরূপ। অথবা আপনি যদি আপনার প্রাক্তন বাগদত্তার কাছে বাগদানের আংটি ফেরত দিতে চান তবে তিনি এত বিরক্ত ছিলেন যে তিনি আপনার নম্বরটি ব্লক করে দিয়েছেন।

আসলে এটি অবিশ্বাস্যভাবে সহজ - উদ্বেগজনকভাবে তাই, সত্যিই - iOS এর নম্বর-ব্লকিং বৈশিষ্ট্যটিকে বাইপাস করা৷ তবে এটি কীভাবে কাজ করে তা ব্যাখ্যা করার আগে, একটি দ্রুত চূড়ান্ত সতর্কতা৷

কল ব্লক বাইপাস করা কি বৈধ?

আমরা যে পদ্ধতিটি ব্যাখ্যা করি তাতে আপনার কলার আইডি লুকানো জড়িত, যেটি যেকোনও ব্যক্তির জন্য উপলব্ধ একটি সাধারণ বৈশিষ্ট্য। এটি নিজেই সম্পূর্ণ আইনি। যাইহোক, এটি সম্পূর্ণভাবে সম্ভব যে এই পদ্ধতিটি ব্যবহার করে কাউকে কল করার পরে তারা স্পষ্ট করে দিয়েছে যে তারা যোগাযোগ করতে চায় না তা আপনাকে লাইনের নীচে কোথাও আইনি গরম জলে নিয়ে যাবে; এটা হয়রানি হিসাবে গণ্য করা যেতে পারে. এটা আমরা এমনকি জিনিসের নৈতিক দিক পেতে আগে.

সহজ কথায়, আমরা এই পদ্ধতির ব্যবহারকে সমর্থন করি না কিন্তু সবচেয়ে চরম জরুরী পরিস্থিতিতে। অনুগ্রহ করে লোকেদের গোপনীয়তাকে সম্মান করুন, এবং উপলব্ধি করুন যে আপনি যদি কাউকে রিং করা চালিয়ে যান তারা এটা স্পষ্ট করে দেওয়ার পরে যে তারা আপনাকে চায় না এবং এমনকি আপনার নম্বর ব্লক করে দেয়, আপনি একটি নিষেধাজ্ঞার আদেশের দিকে যাচ্ছেন। ম্যাকওয়ার্ল্ড হয়রানিমূলক আচরণের আইনি পরিণতির জন্য কোনো দায়িত্ব নেয় না।

আপনার কলার আইডি লুকান

আমরা শুরু করার আগে, সতর্ক হয়ে যান যে এই পদ্ধতিটি আপনাকে ব্লকের বাইরে নিয়ে গেলেও, এটি আসলেই যে উঠবে তার কোনও গ্যারান্টি নেই। আপনার নম্বর প্রদর্শিত হবে না, কিন্তু আইফোন বলবে যে কলার আইডি লুকানো হয়েছে। এটি আমাদের সেরাদের কাছে সন্দেহজনক মনে হচ্ছে, কিন্তু যে কেউ সম্প্রতি একটি বিরক্তিকর কলারকে ব্লক করেছে তার কাছে এটি একটি বিশাল লাল পতাকা৷

আপনি দুজনেই বিশ্বাস করেন এমন একজনের ফোন ধার করা ভাল হতে পারে (আমরা আগে যে জরুরি পরিস্থিতির কথা বলেছি তা তাদের বোঝানো উচিত) এবং সেখান থেকে কল করা - তারপরে একটি বিশ্বস্ত নাম স্ক্রিনে উপস্থিত হবে, যার পরিবর্তে তারা চিনতে পারে না বা একটি অবরুদ্ধ আইডি বার্তা। তারপর আবার, সেই ক্ষেত্রে আপনি পারস্পরিক বন্ধুকে কল করতে এবং তথ্য দিতে বলতে পারেন।

এই সতর্কতার সাথে সাথে, যে কেউ আপনাকে তাদের iPhone এ ব্লক করেছে তাকে কীভাবে কল করবেন তা এখানে।

আইফোনে আপনার নম্বর ব্লক করেছে এমন কাউকে কীভাবে কল করবেন

আপনাকে আপনার কলার আইডি ছদ্মবেশী করতে হবে, যা কোন নম্বরে কল করছে তা জানতে আইফোন গ্রহণকারীকে বাধা দেবে। সেটিংস অ্যাপ খুলুন, তারপর ফোনে যান এবং 'শো মাই কলার আইডি' নির্বাচন করুন। এটিকে অফ পজিশনে স্লাইড করুন।

বিকল্পভাবে, আপনি আপনার দেশের জন্য প্রাসঙ্গিক কোড ব্যবহার করে আপনার কলার আইডি প্রকাশ করা বন্ধ করতে পারেন - ইউকে ল্যান্ডলাইন থেকে 141, উদাহরণস্বরূপ, বা মার্কিন যুক্তরাষ্ট্রে *67৷

এখন আপনি ব্লক করা আইফোনটিকে কল করতে পারেন, এবং এটি সাধারণত রিং হবে, কারণ এটি জানে না যে আপনি সেই ব্যক্তি যিনি এটি ব্লক করেছেন৷ মালিক এমন একটি সন্দেহজনক ফোন ধরবেন কিনা তা নিয়ে বিতর্ক আছে।

আইফোনে আপনার নম্বর ব্লক করেছে এমন কাউকে কীভাবে কল করবেন

আসলে কি কাউকে ব্লক করা সম্ভব, যাতে তারা কল করতে না পারে?

এই নিবন্ধটি এমন একজনের দৃষ্টিকোণ থেকে লেখা যাকে অবরুদ্ধ করা হয়েছে কিন্তু জরুরী অবস্থায় যোগাযোগ করতে হবে। কিন্তু কল ব্লক বাইপাস করা কতটা সহজ তা দেখে আমাদের বাকিরা আতঙ্কিত হওয়ার সম্ভাবনা রয়েছে। আসলে কাজ করে এমন একটি কল ব্লক সেট আপ করা কি সম্ভব?

হ্যাঁ এটা. একটি জিনিসের জন্য, এই নিবন্ধে বর্ণিত পদ্ধতিটি বোঝার মাধ্যমে আপনি এটিকে পরাজিত করার একটি ভাল সুযোগ দেয়:আপনি যদি অপ্রীতিকর কাউকে ব্লক করে থাকেন এবং তারপরে আইডি লুকিয়ে রেখে কল পেতে শুরু করেন, তাহলে ধরবেন না।

কিন্তু এর চেয়ে ভালো করা সম্ভব। এই নিবন্ধে বর্ণিত পদ্ধতির সাথে বিশেষভাবে ডিল করার বিষয়ে একটি বিভাগ অন্তর্ভুক্ত করার জন্য আমরা আমাদের 'আপনার আইফোনে নম্বরগুলি কীভাবে ব্লক করবেন' নিবন্ধটি আপডেট করেছি:তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন সহ তাদের কলার আইডি লুকাতে জানেন এমন কলারদের ব্লক করা বা উপেক্ষা করার কৌশল। সাবস্ক্রিপশন পরিষেবা। আরও তথ্যের জন্য যারা তাদের কলার আইডি লুকিয়ে রাখে তাদের কীভাবে ব্লক করবেন তা পড়ুন।

তারা কি বিরক্ত করবে না মোড ব্যবহার করছে?

আরও একটি সম্ভাবনা রয়েছে যা আমরা এখন পর্যন্ত এই নিবন্ধে সম্বোধন করিনি:যে পরিচিতিটি আপনার কল ধরছে না বা আপনার পাঠ্যের উত্তর দিচ্ছে না তারা আপনাকে পৃথকভাবে ব্লক করার পরিবর্তে বিরক্ত করবেন না ব্যবহার করছেন। ডোন্ট ডিস্টার্ব হল কিছুটা সবাইকে ব্লক করার অস্থায়ী উপায়ের মত।

ডু নট ডিস্টার্ব-এর উপসর্গগুলি ব্লক হওয়ার মতো অনেক উপায়ে একই রকম কিন্তু জরুরী পরিস্থিতিতে আপনার যোগাযোগের প্রয়োজন হলে সমাধানগুলি কিছুটা আলাদা। উদাহরণস্বরূপ, দিনের বিভিন্ন সময়ে কল করা এবং অল্প জায়গার মধ্যে দুবার কল করা উভয়ই একটি DND বাধা অতিক্রম করতে পারে তবে কল ব্লককে বাইপাস করতে কখনই সহায়ক হবে না।

আপনার বন্ধু ডু নট ডিস্টার্ব মোড ব্যবহার করছে কিনা এবং যেভাবেই হোক তাকে কীভাবে কল করবেন তা নিয়ে আরও তথ্যের জন্য, কেউ ডু নট ডিস্টার্ব ব্যবহার করছে কিনা তা কীভাবে জানাবেন তা পড়ুন৷

আইফোনে আপনার নম্বর ব্লক করেছে এমন কাউকে কীভাবে কল করবেন


  1. আপনার আইফোনে কীভাবে একটি নম্বর ব্লক করবেন

  2. কেউ Android এ আপনার নম্বর ব্লক করেছে কিনা তা কীভাবে জানবেন

  3. কেউ আইফোনে আপনার নম্বর ব্লক করলে কীভাবে বলবেন

  4. কেউ আপনার নম্বর ব্লক করেছে কিনা তা কীভাবে জানবেন