কম্পিউটার

জিনি ইফেক্ট অক্ষম করে তাত্ক্ষণিকভাবে আপনার ম্যাককে দ্রুত অনুভব করুন

জিনি ইফেক্ট হল ম্যাকের একটি ট্রেডমার্ক বৈশিষ্ট্য যা একে প্রতিযোগিতার একঘেয়ে UI থেকে আলাদা করে। কিন্তু আপনি যদি কোনো কারণে এই ন্যূনতমকরণের প্রভাবকে ঘৃণা করেন তবে আপনি সর্বদা এটি অক্ষম করতে পারেন। তাছাড়া, যদি আপনার ম্যাক আপনার সাথে কিছুক্ষণ আগে থেকে থাকে, তাহলে জিনি ইফেক্টের মতো ভিজ্যুয়াল এফেক্ট আপনার ম্যাকের গতি কমাতে কিছুটা অবদান রাখতে পারে।

জিনি মিনিমাইজেশন প্রভাব অক্ষম করা আপনার ম্যাকের গতি বাড়িয়ে তুলতে পারে। এটি কীভাবে করবেন তা এখানে।

কিভাবে আপনার ম্যাকে জিনি প্রভাব নিষ্ক্রিয় করবেন

জিনি ইফেক্ট হল একটি অ্যাপল-পেটেন্ট করা প্রভাব যা ম্যাকোসে দেখা যায়। এটি একটি নিফটি ডক প্রভাব যেটি ঘটে যখনই আপনি একটি উইন্ডো ছোট করতে বা পুনরুদ্ধার করতে হলুদ বোতামে আঘাত করেন, যার ফলে উইন্ডোটি হুশ হয় ডকের মধ্যে এই বৈশিষ্ট্যটি ম্যাকের কাছে এতটাই অনন্য যে এটি তার পরিচয়ের অংশ হয়ে উঠেছে, তাই পেটেন্ট৷

সবাই জানে না যে আপনি জিনি বৈশিষ্ট্যটি অক্ষম করতে পারেন। এটি নিষ্ক্রিয় করা একটি ভাল ধারণা হতে পারে যদি মোশনটি আপনাকে অস্বস্তিকর করে তোলে, যদি আপনি আরও ন্যূনতম ভাবনা চান, অথবা যদি আপনি উইন্ডোজগুলিকে আরও দ্রুত চালাতে চান - অন্তত কয়েক মিলিসেকেন্ডে।

আপনার macOS আপনাকে উইন্ডোজ, জিনি ইফেক্ট এবং স্কেল ইফেক্ট কমানোর সময় দুটি অ্যানিমেশন প্রভাব থেকে নির্বাচন করার বিকল্প দেয়।

আপনার ম্যাকে জিনি প্রভাব কীভাবে বন্ধ করবেন তা এখানে রয়েছে:

  1. সিস্টেম পছন্দ খুলুন .
  2. ডক ও মেনু বার ক্লিক করুন .
  3. পাশের ড্রপডাউন মেনুতে ক্লিক করুন উইন্ডোজ ব্যবহার করে ছোট করুন , এবং স্কেল প্রভাব নির্বাচন করুন .
জিনি ইফেক্ট অক্ষম করে তাত্ক্ষণিকভাবে আপনার ম্যাককে দ্রুত অনুভব করুন

স্কেল ইফেক্ট জিনি ইফেক্টের সমস্ত উন্নতি ছাড়াই ডকের উইন্ডোটিকে ছোট করে। জিনি প্রভাবের তুলনায়, স্কেল প্রভাব অনেক দ্রুত।

আপনার ম্যাকের গতি বাড়ানোর জন্য আপনি আর কি করতে পারেন

আপনার ম্যাকে জিনি প্রভাব নিষ্ক্রিয় করার প্রাথমিক কারণ যদি এর গতি বাড়ানো হয়, তবে আপনি করতে পারেন এমন অন্যান্য জিনিস রয়েছে যা এটির প্রক্রিয়াকরণের গতিকে উল্লেখযোগ্যভাবে সাহায্য করবে। এর মধ্যে রয়েছে আপনার ব্রাউজারে অব্যবহৃত অ্যাপ এবং ট্যাব বন্ধ করা, আপনার ডিভাইস রিস্টার্ট করার সময় যে অ্যাপগুলি লঞ্চ হয় তা কমানো, আপনার ডক থেকে কিছু অ্যাপ মুছে ফেলা, অস্থায়ী ফাইলগুলি সাফ করার জন্য আপনার কম্পিউটার রিস্টার্ট করা, র‌্যাম ফ্ল্যাশ করা এবং যেকোনো সমস্যা সমাধান করা যা আপনার গতি কমিয়ে দিতে পারে। ডিভাইস।


  1. আপনার ম্যাকের আপটাইম কীভাবে সন্ধান করবেন

  2. কিভাবে আপনার iOS হোম স্ক্রীন দ্রুত অনুভব করা যায়

  3. ম্যাকবুস্টার 7 দিয়ে আপনার ম্যাককে আরও দ্রুত এবং সুরক্ষিত করুন

  4. অ্যানিমেশনগুলি অক্ষম করে কীভাবে উইন্ডোজ 10 কে আরও দ্রুত অনুভব করা যায়