কম্পিউটার

স্থির:sudo:কোনো tty উপস্থিত নেই এবং কোনো আস্কপাস প্রোগ্রাম নির্দিষ্ট করা নেই

কোন tty উপস্থিত নেই এবং কোন আস্কপাস প্রোগ্রাম নির্দিষ্ট আউটপুট লাইন হল সেই ssh ত্রুটি বার্তাগুলির মধ্যে একটি যা আসলেই এতটা সহায়ক নয় কারণ এটি আসলেই সমস্যাটির কারণের বিন্দুতে পৌঁছায় না। সম্ভবত, আপনি যখন বার্তাটি দেখেন তখন আপনি আসলে একটি বৈধ TTY-এর সাথে কাজ করছেন এবং আপনি সম্ভবত ssh-এ আপনার sudo পাসওয়ার্ড প্রবেশের সাথে মোকাবিলা করেছেন। আপনি সম্ভবত একটি সিনট্যাক্স ভুলের সাথে মোকাবিলা করছেন, কিন্তু বার্তাটি সরাসরি এই সত্যটিকে সম্বোধন করে না।

যেহেতু এটি নিজেই ssh এর সাথে সম্পর্কিত একটি সমস্যা, আপনি সম্ভবত Microsoft Windows-এ Linux, FreeBSD, macOS এবং Cygwin's Unix পরিষেবাগুলিতে সমস্যাটি পুনরুত্পাদন করতে সক্ষম হবেন। সৌভাগ্যবশত, এই সমস্ত প্ল্যাটফর্মে ঠিক একই রকম হওয়া উচিত৷

পদ্ধতি 1:ssh-এর জন্য একটি টার্মিনাল খোঁজা

যখন আপনি সম্ভবত একটি টার্মিনাল থেকে ইতিমধ্যে কাজ করছেন, ssh সম্ভবত এটি বুঝতে পারে না। আপনি কমান্ড প্রম্পট উইন্ডোর ভিতরে থাকা সত্ত্বেও এটি এখনও একটি TTY টার্মিনাল এমুলেটর সন্ধান করার চেষ্টা করছে। এটি পরীক্ষা করার জন্য ত্রুটিটি পুনরুত্পাদন করার চেষ্টা করুন। আমরা একটি উদাহরণ হিসাবে পরিবেশন করার জন্য একটি ভার্চুয়াল মেশিন কনফিগার করেছি এবং ssh user@linuxtest.example ‘sudo /var/mail/startup.sh’ চালিয়েছি একটি পরীক্ষা হিসাবে। স্বাভাবিকভাবেই, আপনি কমান্ড এবং ssh লাইনকে এমন কিছুতে পরিবর্তন করতে চাইবেন যা আপনি যা করার চেষ্টা করছেন তার সাথে মেলে।

স্থির:sudo:কোনো tty উপস্থিত নেই এবং কোনো আস্কপাস প্রোগ্রাম নির্দিষ্ট করা নেই

আপনি নিশ্চিত করতে চাইবেন যে আপনি সার্ভারে লগ ইন করছেন যা আপনি ভেবেছিলেন। যাই হোক না কেন, আপনি এখনও sudo পেয়েছেন কিনা তা পরীক্ষা করে দেখুন:কোনো tty উপস্থিত নেই এবং কোনো আস্কপাস প্রোগ্রাম নির্দিষ্ট ত্রুটি বার্তা নেই। সম্ভবত, আপনি যদি এখনও এটি গ্রহণ করেন তবে আপনি এটি তিনবার দেখতে পাবেন এবং সম্ভবত আপনি ডেবিয়ান বা উবুন্টুতে স্থানীয়ভাবে sudo চালালে আপনার পাসওয়ার্ডটি প্রবেশ করার জন্য অনুরোধ করা হবে৷

আপনার সিনট্যাক্স ত্রুটি সংশোধন করতে ssh এর পরে -t যোগ করার চেষ্টা করুন। দশটির মধ্যে নয় বার এটি ssh কে একটি ভার্চুয়াল TTY বরাদ্দ করতে বাধ্য করবে এবং ভান করবে যে এটি একটি বাস্তব টার্মিনালের ভিতরে চলছে। আপনাকে আপনার আদেশ সম্পর্কে অন্য কিছু পরিবর্তন করতে হবে না। শুধু ssh অক্ষরের পরে -t বিকল্প যোগ করুন এবং তারপর হোস্ট এবং পাস কমান্ড একই রাখুন। আপনি যদি আপনার কমান্ডের শেষ অংশে ssh চালাতে হয় তবে আপনি এটিও মনে রাখতে চাইবেন।

উদাহরণস্বরূপ, ssh -t user@linuxtest.example 'ssh user@linuxtest2.example' হিসাবে ফর্ম্যাট করা কমান্ড চালানোর সময় আপনি যদি একই ধরণের ত্রুটি পেয়ে থাকেন এটি প্রতিরোধ করার জন্য আপনাকে প্রথম ssh-এর পরে -t বিকল্পটি রাখতে হবে। মনে রাখবেন যে আপনি যদি পরে দ্বিতীয় কমান্ডটি হয় ডেটা তৈরি বা ব্যবহার করতে পরিবর্তন করেন, তাহলে আপনি -t ব্যবহার করতে চাইবেন না। উদাহরণস্বরূপ, আপনি যদি স্ক্রিপ্টের পরিবর্তে বিড়াল চালানো শুরু করেন তবে আপনি -t ডাম্প করতে পারেন কারণ এর জন্য আপনাকে একটি টার্মিনাল বরাদ্দ করতে হবে না।

পদ্ধতি 2:ভিসুডো ফাইল প্যাচ করা

আপনার একটি কনফিগারেশন সমস্যা হতে পারে যা এই ত্রুটিটি তৈরি করে। sudo visudo ইস্যু করে ভিসুডো ফাইলটি পরিবর্তন করুন কমান্ড, এবং মনে রাখবেন যে আপনি এই ফাইলটি অন্য কোন উপায়ে সম্পাদনা করতে চান না। আপনার এমন একটি লাইন খুঁজে পাওয়া উচিত যেটিতে ALL =NOPASSWD বৈশিষ্ট্য রয়েছে এবং তারপরে যে ধরনের কমান্ডগুলি চালানোর জন্য আপনাকে প্রশাসকের পাসওয়ার্ড প্রবেশ করতে হবে না।

লাইনের শেষটি ছাড়া প্রতিটি পৃথক কমান্ড একটি কমা দিয়ে শেষ করতে হবে। এইভাবে যদি আপনার কাছে এমন কিছু পড়ে থাকে যা /sbin/poweroff /sbin/start /sbin/stop  এর মত পড়ে তাহলে এটি এগুলিকে একটি একক কমান্ড হিসাবে বিবেচনা করবে এবং ত্রুটিটি আপনার দিকে নিক্ষেপ করবে। একইভাবে, আপনি যদি ssh এর মাধ্যমে চালানোর চেষ্টা করছেন এমন একটি কমান্ড মিস করেন তবে আপনি এই ত্রুটিটিও পাবেন। প্রয়োজনীয় সমন্বয় করুন এবং ত্রুটিটি এখনও পুনরুত্পাদনযোগ্য কিনা তা পরীক্ষা করার আগে ফাইলটি সংরক্ষণ করুন৷

এটি করার পরেও এবং পরিষেবাটি পুনরায় চালু করার পরেও আপনার যদি এখনও ত্রুটি থাকে, তাহলে নীচের ছবিতে নিম্নলিখিত কমান্ডটি ব্যবহার করে দেখুন   এবং নিশ্চিত করুন যে PermitTTY লাইনের পরে হ্যাঁ শব্দটি বৈশিষ্ট্যযুক্ত। যদি এটি আপনার ফাইলের শেষ লাইন হয়, তাহলে নিশ্চিত করুন যে পরে একটি ফাঁকা নতুন লাইন আছে। GNU ন্যানো ডিফল্টরূপে স্বয়ংক্রিয়ভাবে এই কাজটি সম্পাদন করে।

স্থির:sudo:কোনো tty উপস্থিত নেই এবং কোনো আস্কপাস প্রোগ্রাম নির্দিষ্ট করা নেই

ত্রুটি বার্তাটি আবার পুনরুত্পাদন করার চেষ্টা করার আগে আপনাকে যেকোনো প্রাসঙ্গিক পরিষেবা পুনরায় চালু করতে হবে।


  1. কীভাবে লিনাক্সে উপনাম এবং শেল ফাংশন তৈরি করবেন?

  2. স্থির:কোন ম্যাচিং কী বিনিময় পদ্ধতি পাওয়া যায়নি

  3. স্থির করুন:কোনো লক্ষ্য নির্দিষ্ট করা হয়নি এবং কোনো মেকফাইল পাওয়া যায়নি।

  4. কমান্ড এবং কন্ট্রোল সাইবারট্যাক কি?