কম্পিউটার

Tai2.dll ত্রুটি পাওয়া যায়নি – এটি নিজেই মেরামত করুন

Tai2.dll ত্রুটি AOL টপস্পিড অ্যাপ্লিকেশন দ্বারা সৃষ্ট AOL কর্পোরেশন থেকে। এই ত্রুটিটি সাধারণত প্রদর্শিত হয় যখন আপনি একটি অ্যাপ্লিকেশন খোলার চেষ্টা করেন, ফলে বার্তাটি পড়ে: 'অ্যাপ্লিকেশনটি শুরু হতে ব্যর্থ হয়েছে কারণ tai2.dll পাওয়া যায়নি' . এই ত্রুটিটি ঠিক করতে, আপনাকে আপনার সিস্টেমের ক্ষতিগ্রস্থ অংশগুলি মেরামত করতে সক্ষম হতে হবে যার কারণে এটি ঘটে।

Tai2.dll ত্রুটির কারণ কী?

Tai2.dll ত্রুটিটি সাধারণত AOL সফ্টওয়্যারের 'Topspeed' উপাদান আনইনস্টল করার কারণে ঘটে। একটি অসম্পূর্ণ আনইনস্টলেশন অ্যাপ্লিকেশনটির চিহ্নগুলিকে পিছনে ফেলে যেতে পারে যা ক্রমাগত ত্রুটির কারণ হতে পারে। এছাড়াও আরও কিছু কারণ রয়েছে যে কারণে আপনি ত্রুটি পেতে পারেন, যেমন আপনি যদি AOL অনুসন্ধান, AOL AIM (AOL এর তাত্ক্ষণিক বার্তা পরিষেবা), AOL Desktop, অথবা AOL অনুসন্ধানকে আপনার ডিফল্ট সার্চ ইঞ্জিন হিসেবে ইনস্টল না করা বেছে নেন, তাহলে আপনার কাছেও থাকতে পারে। Tai2.dll ত্রুটি। এই ত্রুটিটি ঠিক করতে, আপনাকে টপস্পিড অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করতে হবে এবং তারপরে

কিভাবে Tai2.dll ত্রুটি ঠিক করবেন

প্রথম ধাপ – AOL এর জন্য টপস্পিড প্যাকেজ পুনরায় ইনস্টল করুন (যদি আপনার AOL থাকে)

আপনার প্রথমে যা করা উচিত তা হল টপস্পিড প্যাকেজটি পুনরায় ইনস্টল করা। এটি আপনার সিস্টেম থেকে tai2.dll ফাইলটি পরিষ্কার করবে যা ত্রুটির কারণ ছিল। এটি বেশিরভাগ ক্ষেত্রে tai2.dll ত্রুটি ঠিক করতে কাজ করবে, এবং নীচে করা যেতে পারে:

  1. ক্লিক করুন স্টার্ট> কন্ট্রোল প্যানেল> যোগ/সরান প্রোগ্রামগুলি
  2. "AOL টপস্পিড সনাক্ত করুন৷ তালিকা থেকে
  3. সরান ক্লিক করুন ” বোতাম
  4. পুনরায় চালু করুন আপনার পিসি

এটি ত্রুটির সমাধান করা উচিত, কিন্তু যদি এটি না হয়, তাহলে আপনি পরবর্তী ধাপে যেতে চাইতে পারেন:

ধাপ দুই - রেজিস্ট্রি পরিষ্কার করুন

tai2.dll ত্রুটির সবচেয়ে বড় কারণ হল উইন্ডোজের রেজিস্ট্রি ডাটাবেস। "রেজিস্ট্রি" হল একটি কেন্দ্রীয় ডাটাবেস যা আপনার কম্পিউটারের জন্য সমস্ত সেটিংস, তথ্য এবং বিকল্পগুলি সংরক্ষণ করে এবং যেখানে উইন্ডোজ অনেকগুলি গুরুত্বপূর্ণ সেটিংস রাখে যা এটি চালানোর জন্য প্রয়োজন৷ এটি প্রায়শই এমন হয় যে প্রচুর রেজিস্ট্রি সেটিংস ক্ষতিগ্রস্থ এবং দূষিত হয়ে যায়, যার ফলে আপনার পিসি চালানোর জন্য বেশি সময় নেয়, এটি ধীর গতিতে এবং অনেক ত্রুটির সাথে চলে। এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনার পিসি স্ক্যান করার জন্য একটি 'রেজিস্ট্রি ক্লিনার' ব্যবহার করা উচিত এবং এর ভিতরে থাকা কোনও ক্ষতিগ্রস্থ বা দূষিত সেটিংস ঠিক করা উচিত। আপনি নীচে আমাদের প্রস্তাবিত রেজিস্ট্রি ক্লিনার দেখতে পারেন:

ধাপ তিন – আপনার ফায়ারওয়াল সেটিংস চেক করুন

tai2.dll ত্রুটির আরেকটি বড় কারণ হল আপনার ফায়ারওয়াল এটির সাথে সংযোগ ব্লক করেছে। এটি একটি সমস্যা নয় তা নিশ্চিত করতে, আপনাকে আপনার ফায়ারওয়াল খুলতে হবে এবং তারপর নিশ্চিত করুন যে এটি AOL বা TopSpeed ​​প্রোগ্রামকে ব্লক করছে না। এই সমস্যাটি কিনা তা পরীক্ষা করার একটি ভাল উপায় হল আপনার সিস্টেমে অস্থায়ীভাবে ফায়ারওয়াল অক্ষম করা, এবং তারপরে আপনি যা চান তা করার চেষ্টা করুন। যদি tai2.dll ত্রুটিটি না দেখায়, তাহলে সম্ভাবনা রয়েছে যে এটি আপনার ফায়ারওয়াল দ্বারা ব্লক করা হচ্ছে। যেহেতু অনেকগুলি ফায়ারওয়াল উপলব্ধ রয়েছে, তাই আপনার অ্যাপ্লিকেশনের সাথে "ব্যতিক্রম" কীভাবে তৈরি করবেন তা তালিকাভুক্ত করা অব্যবহারিক হবে, তবে নির্মাতার ওয়েবসাইট থেকে কীভাবে তা আবিষ্কার করা সহজ হওয়া উচিত।


  1. উইন্ডোজ 10 এ Arbiter.dll পাওয়া যায়নি

  2. FIX:MFC120U.DLL পাওয়া যায়নি (সমাধান)

  3. FIX:MSVCR120.dll পাওয়া যায়নি বা MSVCP140.DLL পাওয়া যায়নি (সমাধান)

  4. কিভাবে Bugsplat.dll পাওয়া যায়নি বা অনুপস্থিত ত্রুটি ঠিক করবেন