কম্পিউটার

বিল অফ ল্যাডিং ইমেল ভাইরাস কি?

কখনও স্প্যাম ইমেল বিনোদন না সতর্কতা শুনেছেন? যতটা আপনি সবসময় প্রাপ্ত ইমেল নিয়ন্ত্রণ করতে পারবেন না; আপনিও তাদের থামাতে পারবেন না। সৌভাগ্যবশত, আপনি পরিস্থিতির উপর একধরনের নিয়ন্ত্রণ পান। স্প্যাম ইমেল সবসময় তাদের নিজস্ব ফোল্ডারে যায়। এইভাবে, আপনার দড়ি এবং ইমেল বিষয়বস্তু ঠিক করার সম্ভাবনা প্রসারিত হয়।

বিল অফ ল্যাডিং ইমেইল ভাইরাস ডেভেলপাররা এই ত্রুটি বুঝতে পেরেছেন এবং ফাঁকটি নিয়েছেন। এটি একটি চতুর এবং ভালভাবে ডিজাইন করা ম্যালওয়্যার। একটি বড় ব্র্যান্ডের পিছনে লুকিয়ে থাকা এই ভাইরাসের জন্য সহায়ক প্রমাণিত হয়েছে। এই প্রকল্পের অধীনে, যে কেউ একটি লক্ষ্য. এবং যারা সাধারণত ইমেলগুলিকে উপেক্ষা করেন বা ইমেলগুলি ফিল্টার করতে সময় নেন না তারা নিজেদের শিকার হিসাবে দেখতে পারেন৷

বিল অফ লেডিং ইমেল ভাইরাস সম্পর্কে?

বিল অফ লেডিং ইমেল ভাইরাস হল একটি ম্যালওয়্যার সত্তা যা ইমেলে বহন করা হয়। এটি একটি সংযুক্তি যা একটি বৈধ বিল অফ লেডিং এর সাথে সাদৃশ্যপূর্ণ। অনুমিত বিলটি সবচেয়ে বড় আন্তর্জাতিক শিপিং কোম্পানিগুলির একটি, Maersk থেকে আসে। এবং যেহেতু Maersk বেশ পরিচিত, তাই প্রাপকদের জন্য এই ইমেলটিকে নিয়ে চিন্তা করা বিরল৷

কেন বিল অফ লেডিং ইমেইল ভাইরাস সফল? বেশিরভাগ ক্ষেত্রে, এটি বিশ্বাস করা সহজ যে একটি আন্তর্জাতিক শিপিং কোম্পানি যখন বিলম্ব বা অনুরূপ সমস্যা হয় তখন যোগাযোগ করে। আর এটাই হল ফাঁকফোকর। প্রেরিত বার্তাটি Maersk থেকে এসেছে বলে দাবি করা হয়েছে যাতে 'শিপিং গ্রাহক' আপনার সাথে 'প্রাপক' যোগাযোগ করার পরামর্শ দেওয়া হয়।

ইমেলটি বলে যে একটি সমস্যা বা একটি ট্র্যাকিং বিশদ আছে। ইমেলটিতে যাই হোক না কেন অ্যাক্সেস করার জন্য, প্রাপককে অবশ্যই একটি সংযুক্তি বা বহিরাগত লিঙ্কে ক্লিক করতে হবে। এই লিঙ্কে ম্যালওয়্যার রয়েছে। ফাইল বা লিঙ্কে ক্লিক করলে তাৎক্ষণিকভাবে সিস্টেমে বিল অফ লেডিং ইমেল ম্যালওয়্যার ইনস্টল হয়ে যায়।

ক্ষতিগ্রস্তদের পাঠানো নমুনা ইমেল চেক করুন:

বিষয়:বিল অফ লেডিং

প্রিয় প্রেরক,

আপনার পোর্টে বর্তমান শিপমেন্টের জন্য অনুগ্রহ করে সংযুক্ত আপনার বিল অফ লেডিং খুঁজুন৷

শিপিং গ্রাহক আমাদেরকে আপনার ইমেলের সাথে যোগাযোগ করার পরামর্শ দিয়েছেন [সরানো] হিসাবে

ট্রানজিটে পণ্যের প্রেরক/গ্রহণকারী৷

কার্গোর ETAও সংযুক্ত ফাইলে অন্তর্ভুক্ত৷

আপনার সমর্থনের জন্য ধন্যবাদ৷

শুভেচ্ছা,

Maersk লাইন

দ্য ইন্টিগ্রেটেড কন্টেইনার লজিস্টিকস এবং সাপ্লাই চেইন পরিষেবাগুলি

বিল অফ লেডিং ইমেল ভাইরাস সম্পর্কে কি করতে হবে?

নিরাপদ থাকার জন্য, দ্রুত স্প্যাম ইমেলগুলিতে যোগদান করবেন না। যত্ন সহকারে তাদের মাধ্যমে বাছাই করুন এবং এটি থাকাকালীন আপনার সময় নিন। এই কৌশলটি কাজ করে কারণ নির্মাতারা এই আশা নিয়ে এটি পাঠান যে প্রাপকরা চিঠিতে Maersk দেখতে পাবেন এবং এটি বৈধ বলে মনে করবেন। দ্বিতীয়ত, অন্যরা উপহার পেতে পছন্দ করে এবং একটি রহস্যময় পার্সেল পাঠানোর প্রতিশ্রুতির কারণে খুলবে৷

  • প্রথমে, সমস্ত অফিসিয়াল Maersk ইমেল ঠিকানা যাচাই করুন। স্প্যাম ফোল্ডারে একটি ইমেল কার কাছ থেকে এসেছে তা বিশ্বাস করার পরিবর্তে শুধুমাত্র প্রথমেই ঝাঁপিয়ে পড়ার পরিবর্তে, এটি নিয়ে গবেষণা করুন। একটি ইমেল ঠিকানা ব্যবহার করে ট্রেস ব্যাক করা বিষয়টির সত্যতা নির্ধারণের সর্বোত্তম উপায়।
  • কোনও লিঙ্ক বা সংযুক্তি খুলবেন না। আপনি যদি স্প্যাম ইমেলগুলি খুলুন এবং সেগুলির মাধ্যমে যান, ক্লিক করার আমন্ত্রণ গ্রহণ করবেন না। এমনকি লিঙ্ক বা সংযুক্তি অনুসরণ করবেন না।
  • আন্তর্জাতিক শিপিং কোম্পানির বিল অফ লেডিং বলে দাবি করে এমন কোনো ইমেল দেখুন। কখনও কখনও, এই ম্যালওয়্যারটি অন্য কোম্পানির বলে দাবি করতে পারে। আপনি যদি অনলাইনে কিছু অর্ডার না করে থাকেন, তাহলে পড়ুন এবং আপনার কাছের লোকদের পরীক্ষা করুন। এবং আপনি যদি আপনার পরিচিত কারো সাথে পার্সেলটি সংযুক্ত করতে না পারেন, তাহলে ইমেলে কিছু গ্রহণ করবেন না।

বিল অফ লেডিং ইমেল ভাইরাস কি করে?

এই ম্যালওয়্যারটি ট্রোজান টাইপের অধীনে পড়ে। এটি একটি পাসওয়ার্ড-চুরিকারী হিসাবেও শ্রেণীবদ্ধ করা যেতে পারে, সবচেয়ে জনপ্রিয় একটি ব্যাঙ্কিং ম্যালওয়্যার সত্তা হিসাবে চিহ্নিত৷ একবার সফলভাবে ইনস্টল হয়ে গেলে, এই সাহসী যোদ্ধা আপনার অজান্তেই আপনার সিস্টেমে অনুপ্রবেশ করবে। প্রাথমিকভাবে, কখন কম্পিউটারে বিল অফ লেডিং ইমেল ভাইরাস অনুপ্রবেশ করেছে তা বলা সম্ভব নয়।

একবার ইনস্টল করা হয়ে গেলে, ম্যালওয়্যার কাজ করতে সেট করে। এবং এটি সমস্ত ব্যক্তিগত আর্থিক বিবরণ লক্ষ্য করে। ব্যাংকিং এবং পাসওয়ার্ডের মতো তথ্য সংগ্রহ করা হয়। এই ট্রোজান তখন আক্রমণ শুরু করে যখন শিকারটি দূষিত অনলাইন বিজ্ঞাপন পেতে শুরু করে এবং সফ্টওয়্যার ক্র্যাকগুলি লক্ষ্য করে৷

কিভাবে বিল অফ ল্যাডিং ইমেল ভাইরাস থেকে মুক্তি পাবেন?

কীভাবে বিল অফ লেডিং ইমেল ভাইরাস আমার কম্পিউটারকে সংক্রামিত করে তা বোঝা আপনাকে কীভাবে এটি সরাতে হয় তা জানতে সহায়তা করবে। বিল অফ লেডিং ইমেল ভাইরাসকে একবার এবং সর্বদা মোকাবেলা করতে সহায়তা করার জন্য নির্ভরযোগ্য, প্রমাণিত অ্যান্টি-ম্যালওয়্যার অপসারণ সরঞ্জামগুলি পান এবং বিনিয়োগ করুন। বিশ্বস্ত, দরকারী টুলের সাথে, ভাইরাস যা করতে পারে এমন কিছুই নেই।

এছাড়াও আপনি ম্যালওয়্যার ম্যানুয়ালি পরিত্রাণ পেতে চেষ্টা করতে পারেন. আপনার কম্পিউটার থেকে, নিম্নলিখিতগুলি করুন:

  1. অ্যাক্সেস সেটিংস .
  2. কন্ট্রোল প্যানেল খুলুন তারপর অনুসন্ধান করুন এবং প্রোগ্রাম যোগ করুন বা সরান৷ ক্লিক করুন৷
  3. বিল অফ লেডিং ইমেল ভাইরাস লক্ষ্য করার ঠিক আগে ইনস্টল করা যেকোন প্রোগ্রাম এবং অ্যাপগুলি সনাক্ত করুন৷
  4. এগুলিকে সরান কারণ এগুলিও যুক্ত হতে পারে৷

উপসংহার

বিল অফ লেডিং ইমেল ভাইরাস বেশ একগুঁয়ে হতে পারে এবং আপনাকে এটিকে বার বার অপসারণ করতে হবে। একটি জেনেরিক স্নিট-ম্যালওয়্যার অপসারণ সরঞ্জাম ব্যবহার করা সর্বদা উত্তর নয়। এটি একটি চতুর ম্যালওয়্যার। এবং এটি কম্পিউটারে বেশ কয়েকটি স্তরযুক্ত ফাইল লুকিয়ে রাখে। আপনি যদি সতর্ক না হন, তাহলে আপনি ভাইরাস দ্বারা বারবার আক্রান্ত হওয়ার ঝুঁকিতে থাকবেন। এই ভাইরাসের ভয়ঙ্কর প্রকৃতি জানুন এবং গ্রহণ করুন এবং এটি আপনার কম্পিউটারকে পুনরায় সংক্রমিত করতে পারে। ট্রায়াল এবং ত্রুটি সময় নষ্ট করবেন না. একটি শক্তিশালী অ্যান্টি-ম্যালওয়্যার পান এবং ভালোর জন্য বিল অফ লেডিং ইমেল ভাইরাসের সাথে কাজ করুন৷


  1. ব্যবসায়িক ইমেল আপস (BEC) কেলেঙ্কারী কি?

  2. MySearch ভাইরাস কি?

  3. কিভাবে বিআরটি ইমেল ভাইরাস সরাতে হয়?

  4. ওয়েট্রান্সফার ভাইরাস কি?