কম্পিউটার

Lumnyalcolm.top পপ-আপ বিজ্ঞাপন কি?

ইন্টারনেটে অনেক ভালো জিনিস আছে। কোন সীমান্ত বাধা, ভ্রমণ খরচ, বা ভাষা প্রতিবন্ধকতা নেই. এবং এইভাবে, গ্ল্যামারাস আইটেমগুলি অ্যাক্সেস করা থেকে কাউকে আটকানোর কিছু নেই।

দুর্ভাগ্যবশত, সাইবার অপরাধীরা ব্যবহারকারীদের স্বাধীনতাকে বিবেচনায় নেয় এবং তাদের ইচ্ছার শিকার হয়। তারা তাদের স্প্যাম বিজ্ঞপ্তি বা অনুরূপ ওয়েবসাইটে সদস্যতা নিতে প্রলুব্ধ করে। Lumnyalcolm.top-এর ক্ষেত্রেও তাই। একটি ট্র্যাপ ওয়েবপেজ হিসাবে, ভুক্তভোগীরা প্রাপ্তবয়স্কদের সামগ্রীর পাশাপাশি অন্যান্য ক্লিকবেট বিজ্ঞাপনগুলি দেখানো অবিরাম পপ-আপ বিজ্ঞাপনগুলি পেতে শুরু করে৷ পৃষ্ঠাটি তারপর ফাঁদে পড়ার পরে শিকারদের কাছে প্রতারণামূলক পরিকল্পনা উপস্থাপন করে।

প্রথমে, সন্দেহাতীত ব্যবহারকারী একটি বিজ্ঞপ্তি দেখতে পান। বার্তাটি অনুমতিতে ক্লিক করার পরামর্শ দেয় যাতে তারা সামগ্রীতে এগিয়ে যেতে পারে। Allow এ ক্লিক করলে Lumnyalcolm.top ওয়েবপেজকে পুশ বিজ্ঞপ্তি পাঠানোর অনুমতি দেয়। তারপরে আপনি আপনার ডেস্কটপে পপ-আপ বিজ্ঞাপন দেখতে পাবেন।

Lumnyalcolm.top পপ-আপ বিজ্ঞাপনগুলি কী করে?

সাইবার অপরাধীরা পুশ নোটিফিকেশন ব্যবহার করে অপব্যবহার করে। নিরাপত্তা সফ্টওয়্যার দ্বারা সনাক্ত হওয়া এড়াতে তারা এগুলি ব্যবহার করে। এটি তাদের অনুপ্রবেশকারী বিষয়বস্তু প্রদর্শনের সুযোগ দেয়। স্ক্রিনের নীচের ডানদিকে প্রদর্শিত বিজ্ঞাপনগুলি ভুক্তভোগীদের সমস্ত ধরণের কার্যকলাপ করার জন্য অনুরোধ করে, যেমন সফ্টওয়্যার আপডেট ডাউনলোড করা, সন্দেহজনক সাইটগুলি পরিদর্শন করা এবং প্রাপ্তবয়স্কদের অনলাইন গেম খেলা৷ শেষ লক্ষ্য হল ব্যবহারকারীকে দূষিত সামগ্রী ডাউনলোড করা বা তাদের ব্যাঙ্কিং বিশদ বিবরণ দেওয়া।

আপনি অনেক উপায়ে আপনার ডেস্কটপে Lumnyalcolm.top পপ-আপ বিজ্ঞাপনগুলি শেষ করতে পারেন৷ সফ্টওয়্যার বান্ডলিং এবং সন্দেহজনক বিজ্ঞাপনের মাধ্যমে এই ম্যালওয়্যার আক্রমণের অপরাধীরা। একবার সম্ভাব্য অবাঞ্ছিত সফ্টওয়্যারটি আপনার সিস্টেমে ইনস্টল করা শেষ হলে, হোস্ট মেশিনের সেটিংস দূষিত আচরণের জন্য পরিবর্তিত হয়। অন্য যেকোন ম্যালওয়্যারের মতোই, Lumnyalcolm.top পপ-আপ অ্যাড ভাইরাসের লক্ষ্য হল সিস্টেমের অনেক ক্ষতি করার সময় সনাক্ত না করা।

কিভাবে Lumnyalcolm.top পপ-আপ বিজ্ঞাপনগুলি সরাতে হয়

একবার আপনি Lumnyalcolm.top ভাইরাসের উপস্থিতি শনাক্ত করলে, আপনাকে অবিলম্বে কাজ করতে হবে। এইভাবে, আপনি ব্যক্তিগত ডেটার পাশাপাশি অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য হারানো এড়াতে পারেন। এই ধরনের সন্দেহজনক অ্যাপ র্যানসমওয়্যার, ট্রোজান এবং ওয়ার্মের মতো ক্ষতিকারক সফ্টওয়্যারগুলির জন্য পিছনের দরজা খুলতে পারে৷

আপনি Lumnyalcolm.top পপ-আপ বিজ্ঞাপনগুলি কীভাবে সরাতে হবে সে সম্পর্কে নিশ্চিত না হলে, নীচের নির্দেশিকা অনুসরণ করুন৷

Lumnyalcolm.top পপ-আপ বিজ্ঞাপন অপসারণের নির্দেশাবলী

Lumnyalcolm.top ভাইরাস স্থায়ীভাবে অপসারণের জন্য অনুসরণ করার জন্য বেশ কয়েকটি ধাপ রয়েছে। লক্ষ্য শুধুমাত্র পপ আপ বিজ্ঞাপন পরিত্রাণ পেতে নয়, কিন্তু ভবিষ্যতে ফিরে আসা থেকে তাদের প্রতিরোধ করা হয়. ভাইরাস অপসারণ করতে, আপনাকে আপনার ব্রাউজিং আচরণে কয়েকটি পরিবর্তন করতে হতে পারে। এছাড়াও, আপনি আরও সতর্ক হয়ে এবং একটি বিশ্বস্ত অ্যান্টি-ম্যালওয়্যার ইনস্টল করার মাধ্যমে পিইউপিগুলি এড়াতে পারেন৷

সমাধান #1:অ্যাডওয়্যার সফ্টওয়্যার সরান

প্রথমত, এর পিছনে থাকা অ্যাপ্লিকেশনটিকে আনইনস্টল করে অ-আক্রমনাত্মক অ্যাডওয়্যারের পরিত্রাণ পান। আপনি অ্যাপস এবং বৈশিষ্ট্য উইন্ডোর মাধ্যমে এটি অর্জন করতে পারেন।

  1. উইন্ডোজ -এ ডান-ক্লিক করুন বোতাম এবং অ্যাপস এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন উদীয়মান মেনু থেকে।
  2. এখন, তালিকাভুক্ত অ্যাপ এবং বৈশিষ্ট্যের মধ্যে অনুসন্ধান করুন . এবং তারপর, Lumnyalcolm.top-এর সাথে সম্পর্কিত প্রোগ্রামটি হাইলাইট করতে ক্লিক করুন।
  3. আনইন্সটল -এ ক্লিক করুন বোতাম এবং সম্পূর্ণ করতে অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন৷

সমাধান #2:ব্রাউজার থেকে Lumnyalcolm.top সরান

এখন আপনি ম্যালওয়্যার মোকাবেলা করেছেন, এটি আপনার ব্রাউজার থেকে এটি সরানোর সময়। এটি করতে, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Google Chrome খুলুন৷ ব্রাউজার করুন এবং নীচের ঠিকানাটি এন্টার অনুসরণ করে আটকান চাবি:
    chrome://settings/content/notifications
  2. এখন, Lumnyalcolm.top সাইটের পাশাপাশি অন্যান্য সন্দেহজনক সাইটগুলি পরীক্ষা করুন এবং তারপরে সরান এ ক্লিক করুন বিকল্প।
  3. সকল সন্দেহজনক সাইট অপসারণ না করা পর্যন্ত একই প্রক্রিয়ার পুনরাবৃত্তি করুন।
  4. ব্রাউজার বন্ধ করুন।

সমাধান #3:আপনার ব্রাউজার রিসেট করুন

বিজ্ঞপ্তিগুলি সরানো আপনার ব্রাউজার কনফিগারেশনগুলিকে তাদের প্রকৃত অবস্থায় পুনরায় সেট করবে না৷ সুতরাং, আপনি এখনও Lumnyalcolm.top পপ-আপ বিজ্ঞাপনগুলির সাথে একটি ধীর ব্রাউজার অনুভব করবেন৷

আপনার ব্রাউজার সেটিংস রিসেট করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. মেনুতে ক্লিক করুন Chrome-এ ৩টি ডট সহ আইকন৷
  2. আরো টুলস-এ ক্লিক করুন এক্সটেনশন নির্বাচন করার আগে .
  3. এখন, অ্যাড-অনগুলির একটি তালিকা প্রদর্শিত হবে৷ তালিকা থেকে, এন্টারপ্রাইজ নীতি দ্বারা ইনস্টল করা লেবেলযুক্ত সমস্ত এক্সটেনশন সরান৷ .
  4. একবার হয়ে গেলে, মেনুতে ফিরে যান এবং এইবার, সেটিংস খুলুন ট্যাব।
  5. উন্নত -এ ক্লিক করুন লিঙ্ক, এবং তারপর সেটিংস পুনরায় সেট করুন নির্বাচন করুন .
  6. যখন প্রম্পট প্রদর্শিত হবে, রিসেট -এ ক্লিক করুন নিশ্চিত করতে বোতাম।

সমাধান #4:Lumnyalcolm.top পপআপগুলি স্বয়ংক্রিয়ভাবে সরান

একবার ম্যানুয়াল অংশের সাথে সম্পন্ন হলে, এটি টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকੂੰ টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো করা হয়ে গেলে। একটি বিশ্বস্ত অ্যান্টি-ম্যালওয়্যার অপসারণ সফ্টওয়্যার ব্যবহার করুন। Lumnyalcolm.top ভাইরাস থেকে পরিত্রাণ পেতে এটির একটি বিস্তৃত এবং আপডেট হওয়া ভাইরাস ডাটাবেস থাকতে হবে। পপ-আপ বিজ্ঞাপনগুলির পিছনে থাকা সফ্টওয়্যারটি সরানোর পরে, সুরক্ষা সফ্টওয়্যারটি পিছনে চলমান রাখুন। এটি আপনার মেশিনকে ভবিষ্যতের আক্রমণ থেকে রক্ষা করবে৷

উপসংহার

একবার হয়ে গেলে, আপনি আপনার সিস্টেম পুনরায় চালু করতে পারেন। কিছুই পিছনে বাকি নেই তা নিশ্চিত করতে আরও একবার সমস্ত সমাধান প্রয়োগ করুন। ম্যালওয়ারের বিরুদ্ধে আরও শক্ত প্রতিরক্ষা পেতে আপনাকে আপনার ব্রাউজিং আচরণ সামঞ্জস্য করতে হবে৷

এটি লক্ষণীয় যে অসুরক্ষিত ওয়েবসাইটগুলি পরিদর্শন করা এবং অযাচাই করা লিঙ্কগুলিতে ক্লিক করা পিইউপি ইনস্টল করতে পারে। আপনি যদি নিজেকে Lumnyalcolm.top ভাইরাস দ্বারা সংক্রমিত হন, তাহলে আপনাকে অবশ্যই এই ধরনের অনলাইন পেজ থেকে দূরে থাকতে হবে।

নতুন সফ্টওয়্যার ইনস্টল করার সময়, কাস্টম বা উন্নত ইনস্টলেশন সেটিংস ব্যবহার করতে ভুলবেন না। এটি আপনাকে কী ইনস্টল করা হবে তার সম্পূর্ণ নিয়ন্ত্রণ দেবে। এটি বান্ডেল করা অ্যাপের ইনস্টলেশন এড়ানোর একটি উপায়।


  1. অ্যাডওয়্যার কি এবং কিভাবে আপনি এটি প্রতিরোধ করতে পারেন?

  2. অ্যান্ড্রয়েডে পপ-আপ বিজ্ঞাপনগুলি কীভাবে বন্ধ করবেন

  3. লেখকদের জন্য সেরা ৭টি Google Chrome এক্সটেনশন

  4. ফায়ারফক্সের জন্য সেরা 10 সেরা বিজ্ঞাপন ব্লকার (2022)