কম্পিউটার

কিভাবে Eking Ransomware সরিয়ে ফেলবেন

আপনি কি আপনার ফাইল, ছবি এবং অন্যান্য নথিতে একটি .eking এক্সটেনশন লক্ষ্য করেছেন? তারপরে একটি র‍্যানসমওয়্যার সত্তা আপনার পিসিকে সংক্রামিত করার সম্ভাবনা রয়েছে।

তাহলে, এটা কি ransomware? Eking ransomware. এটা কি এবং Eking ransomware কি করে? নীচে এই হুমকি সম্পর্কে আরো.

Eking Ransomware কি?

Eking ransomware হল একটি ক্ষতিকারক সত্তা যা আপনার ফাইল এবং নথি এনক্রিপ্ট করে এবং .eking এক্সটেনশন যোগ করে। এর পরে, এটি একটি বার্তা তৈরি করে যা শিকারকে বলে যে বিটকয়েন অর্থপ্রদান নিষ্পত্তি হয়ে গেলেই নথিটি ডিক্রিপ্ট করা হবে। সাধারণত, পেমেন্টের নির্দেশাবলী ভিকটিমদের ডেস্কটপে একটি info.hta ফাইল আকারে সংরক্ষিত থাকে।

মুক্তিপণ নোটে বলা হয়েছে:

“আপনার PC একটি ransomware দ্বারা সংক্রমিত হয়েছে৷ আপনি যদি সেগুলি পুনরুদ্ধার করতে চান তবে নীচের ঠিকানায় যোগাযোগ করুন৷
ই-মেইল যোগাযোগ – admin@wsxdn.com / admin@wsxdn.com
24 ঘন্টার মধ্যে কোন উত্তর না থাকলে। সোনার মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করার চেষ্টা করুন।
টিওআর ব্রাউজার ডাউনলোড করুন
https://www.torproject.org/download/
আপনার TOR ব্রাউজার ব্যবহার করার সময়, নীচের URL টি কপি এবং পেস্ট করুন:
https://kcxb2moqaw76xrhv.onion/
একটি অ্যাকাউন্ট নিবন্ধন করুন এবং আমাদের আইডিতে মেসেজ করুন:decphob
যদি TOR লিঙ্ক কাজ না করে, তাহলে -এ যান https://onion.live
এনক্রিপ্ট করা ফাইলগুলির নাম পরিবর্তন করবেন না এটি স্থায়ীভাবে আপনার ফাইলগুলির ক্ষতির কারণ হতে পারে৷

বিশেষজ্ঞদের মতে, যদি আপনার সন্দেহ হয় যে আপনার কম্পিউটার Eking ransomware দ্বারা সংক্রমিত হয়েছে, তাহলে নিচের যেকোনো একটিতে যোগাযোগ করুন:

  • অন গার্ড অনলাইন ওয়েবসাইট – মার্কিন যুক্তরাষ্ট্র
  • স্ক্যামওয়াচ ওয়েবসাইট – অস্ট্রেলিয়া
  • কানাডিয়ান অ্যান্টি-ফ্রড সেন্টার – কানাডা
  • একটি গার্দা সিওচানা ওয়েবসাইট – আয়ারল্যান্ড
  • ভোক্তা বিষয়ক কেলেঙ্কারী ওয়েবসাইট – নিউজিল্যান্ড
  • অ্যাকশন ফ্রড ওয়েবসাইট – যুক্তরাজ্য

আপনার কম্পিউটার কিভাবে সংক্রমিত হয়

সাইবার অপরাধীদের দ্বারা Eking ransomware বিতরণ করার অনেক উপায় রয়েছে। এটি সংক্রামিত সংযুক্তিগুলির মাধ্যমে বা অপারেটিং সিস্টেমের দুর্বলতা এবং ত্রুটিগুলির মাধ্যমে পাঠানো যেতে পারে৷

  • স্প্যাম ইমেল৷ - সাইবার অপরাধীরা স্প্যাম ইমেল পাঠাতে পারে যাতে আপনি বিশ্বাস করেন যে এটি FedEx বা DHL এর মতো একটি বৈধ কোম্পানি থেকে এসেছে। ইমেল আপনাকে বলবে যে আপনাকে একটি প্যাকেজ বিতরণ করা হচ্ছে, কিন্তু চালানটি কিছু কারণে ব্যর্থ হয়েছে৷ আপনি যতই কৌতূহলী হন না কেন, নিশ্চিত করুন যে আপনি কোনো সংযুক্ত ফাইলে ক্লিক করবেন না। অন্যথায়, আপনার কম্পিউটার সংক্রমিত হতে পারে।
  • PC দুর্বলতা - এটাও সম্ভব যে Eking ransomware আপনার পিসিতে দুর্বলতাকে কাজে লাগিয়েছে। কিছু সাধারণভাবে শোষিত প্রোগ্রাম এবং সফ্টওয়্যারগুলির মধ্যে রয়েছে অপারেটিং সিস্টেম নিজেই, মাইক্রোসফ্ট অফিস স্যুট, ওয়েব ব্রাউজার এবং তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন৷

কিভাবে Eking Ransomware সরিয়ে ফেলবেন

ইকিং র্যানসমওয়্যার থেকে পরিত্রাণ পাওয়ার সর্বোত্তম এবং সবচেয়ে কার্যকর উপায় হল একটি অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার প্রোগ্রাম ব্যবহার করা। সাধারণত, এই প্রোগ্রামগুলি আপনার ডিফল্ট অ্যান্টি-ম্যালওয়্যার প্রোগ্রাম মিস করে এমন সব ধরণের ম্যালওয়্যার সত্তা ধ্বংস করার জন্য ডিজাইন করা হয়েছে। কিন্তু আবার, নিশ্চিত করুন যে আপনি যখন একটি অ্যান্টি-ম্যালওয়্যার প্রোগ্রাম ডাউনলোড করেন, তখন এটি অফিসিয়াল ডেভেলপারের ওয়েবসাইট থেকে পান এবং কোনও তৃতীয় পক্ষ থেকে নয়৷

একবার আপনার একটি ইনস্টল হয়ে গেলে, একটি দ্রুত স্ক্যান চালান এবং প্রোগ্রামটিকে তার কাজ করতে দিন। এটি র্যানসমওয়্যারের যেকোনো উপাদানের জন্য আপনার সিস্টেমের প্রতিটি কোণ স্ক্যান করবে। এর পরে, এটি Eking ransomware সহ সনাক্ত করা সমস্ত হুমকি প্রদর্শন করবে। আপনি তাদের অপসারণ করবেন কি না বা তাদের সব ঠিক করা আছে কিনা সিদ্ধান্ত নিতে পারেন.

ইকিং র‍্যানসমওয়্যার থেকে কীভাবে নিজেকে রক্ষা করবেন

এই দূষিত সত্তা থেকে নিজেকে রক্ষা করার চাবিকাঠি হল ক্লিক করার আগে চিন্তা করে। কখনই অপ্রাসঙ্গিক ইমেল খুলবেন না এবং ইমেলের কোনো লিঙ্ক এবং সংযুক্তিতে ক্লিক করবেন না। যদি একটি অ্যাপ্লিকেশন ডাউনলোড করার প্রয়োজন হয়, শুধুমাত্র অফিসিয়াল ওয়েবসাইট থেকে বা সরাসরি লিঙ্কের মাধ্যমে তা করতে ভুলবেন না। কোনো তৃতীয় পক্ষের ডাউনলোডার বা উৎসকে বিশ্বাস করবেন না।

এছাড়াও, সর্বদা সফ্টওয়্যার আপডেট ইনস্টল করা ভাল। এই আপডেটগুলিতে সাম্প্রতিক রিপোর্ট করা ত্রুটিগুলির সংশোধন বা প্যাচ থাকতে পারে, যা সাইবার অপরাধীরা আপনার ডিভাইসে আক্রমণ করতে ব্যবহার করতে পারে৷

র্যাপিং আপ

এই মুহুর্তে, আপনার কম্পিউটারটি Eking ransomware থেকে মুক্ত হওয়া উচিত। এগিয়ে চলুন, নিরাপত্তা সতর্কতামূলক ব্যবস্থা নিন। সন্দেহজনক কিছুতে ক্লিক করা এড়িয়ে চলুন এবং সফ্টওয়্যার আপডেট ইনস্টল করার অভ্যাস করুন।

অন্য কোন ransomware সত্তা অতীতে আপনাকে মাথাব্যাথা দিয়েছে? আমাদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করুন!


  1. কিভাবে iOS 13 বিটা সরাতে হয়

  2. কিভাবে অ্যামব্রোসিয়া র‍্যানসমওয়্যার অপসারণ করবেন?

  3. কিভাবে ল্যান্ডস্লাইড র‍্যানসমওয়্যার সরাতে হয়

  4. কিভাবে চিড়িয়াখানা টুলবার সরাতে হয়?