কম্পিউটার

ফিক্স ম্যাক রিকভারি মোডে প্রবেশ করবে না [2022]

আপনি যা ভাবতে পারেন তার বিপরীতে, ম্যাক ডিভাইসগুলিও কাজের সমস্যার জন্য সংবেদনশীল। যদি এটি না হয়, তবে প্রথমে পুনরুদ্ধার মোড বৈশিষ্ট্যটির প্রয়োজন হবে না। যখনই একটি ম্যাক ডিভাইসে একটি ত্রুটি বা ত্রুটি দেখা দেয়, ব্যবহারকারীরা সমস্যাটি সমাধান করতে পুনরুদ্ধার মোড ব্যবহার করতে পারেন। মজার বিষয় হল, macOS এর পুনরুদ্ধার মোড কখনও কখনও আটকে যেতে পারে এবং আপনি যদি আপনার সিস্টেমটি শুরু করতে না পারেন তবে এটি হতাশাজনক হতে পারে। সৌভাগ্যক্রমে, এই সমস্যাটি সমাধান করা যেতে পারে। অতএব, আপনি যদি 'iMac পুনরুদ্ধার মোডে প্রবেশ করবে না সমস্যাটি অনুভব করছেন ', কীভাবে এটি সমাধান করবেন তা জানতে এই পোস্টটি পড়ুন৷

পার্ট 1. কেন রিকভারি মোডে বুট করা যাবে না

বিভিন্ন কারণে আপনার ম্যাক রিকভারি মোডে বুট না করতে পারে। অতএব, আপনি সমস্যার সমাধান করার জন্য একটি সমাধান সন্ধান করার আগে, সমস্যার মূল কারণ চিহ্নিত করা গুরুত্বপূর্ণ। আপনার Mac পুনরুদ্ধার মোডে বুট না হওয়ার কিছু কারণ হল:

  • শক্তি বৃদ্ধি
  • দুষ্ট স্টার্টআপ ফাইল
  • আপনার Mac মডেলের জন্য ভুল কীবোর্ড শর্টকাট ব্যবহার করা
  • ত্রুটিপূর্ণ কীবোর্ড
  • দূষিত পুনরুদ্ধারের ভলিউম
  • উইন্ডোজ ইনস্টল করার সময় বা হার্ড ড্রাইভ প্রতিস্থাপন করার সময় দুর্ঘটনাক্রমে রিকভারি পার্টিশন মুছে ফেলা হয়

যে কারণেই 'ম্যাক পুনরুদ্ধার মোডে প্রবেশ করবে না' সমস্যা সৃষ্টি করছে, এটি বিভিন্ন পদ্ধতি ব্যবহার করে সমাধান করা যেতে পারে। এই পোস্টে, আমরা 'ম্যাক পুনরুদ্ধার মোডে বুট করে না' সমস্যা সমাধানের পাঁচটি উপায় শেয়ার করব৷

অংশ 2. 'ম্যাক পুনরুদ্ধার মোডে পুনরায় চালু হয়নি' সমাধানের 5 উপায়

ম্যাক পুনরুদ্ধার মোড আপনার MacBook আবার কাজ শুরু করার জন্য একটি উজ্জ্বল বিকল্প। যাইহোক, এটি কখনও কখনও কাজ করে না এবং আপনাকে এটির চারপাশে একটি উপায় খুঁজে বের করতে হবে। যদি আপনার ম্যাক পুনরুদ্ধার মোডে বুট না হয়, তাহলে সমস্যাটি সমাধান করতে আপনি এই নিবন্ধে হাইলাইট করা পাঁচটি সমাধান অন্বেষণ করতে পারেন।

পদ্ধতি #1:টাইম মেশিন ব্যবহার করুন

আপনার যদি ম্যাকের টাইম মেশিন ব্যাকআপের সাথে একটি বাহ্যিক ড্রাইভ সংযোগকারী থাকে, তাহলে এটি থেকে পুনরুদ্ধার মোড ব্যবহার করা আপনার পক্ষে সহজ হবে। এটির মাধ্যমে, আপনি 'ম্যাক পুনরুদ্ধার মোডে পুনরায় চালু হবে না' এর সাথে আপনার যে সমস্যাটি রয়েছে তা সমাধান করতে পারেন। এই সমস্যাটি সমাধান করতে টাইম মেশিন ব্যবহার করার ধাপগুলি নীচে দেওয়া হল:

  1. ম্যাকবুক রিবুট করুন এবং স্টার্টআপ মিউজিক শুরু হলে 'বিকল্প' মেনুতে ক্লিক করুন।
  2. সিস্টেমটিতে টাইম মেশিন ড্রাইভ আক্রমণ করুন এবং সিস্টেমটি এটি সনাক্ত করার জন্য অপেক্ষা করুন।
  3. সিস্টেম এটিকে স্বীকৃতি দেওয়ার পরে, এটি পিসিতে প্রদর্শিত হবে। রিকভারি ড্রাইভ নির্বাচন করুন এবং আপনার ম্যাক পিসি চালু করুন।

এই সমস্যা সমাধান করা উচিত. যাইহোক, যদি সমস্যাটি থেকে যায়, আপনার পিসি কাজ করার জন্য আপনাকে পরবর্তী সমাধানে যেতে হবে।

পদ্ধতি #2:ম্যাক রিকভারি মোডে প্রবেশ করবে না ঠিক করতে ইন্টারনেট পুনরুদ্ধার ব্যবহার করুন

আপনার MacBook কে ইন্টারনেটের সাথে সংযুক্ত করা সম্ভব হলে, আপনি নিরাপদ মোডে বা পুনরুদ্ধার মোডে Mac বুট হবে না এর সমস্যা সমাধানের জন্য ইন্টারনেট পুনরুদ্ধার পদ্ধতি ব্যবহার করতে পারেন। মনে রাখবেন যে এই পদ্ধতিটি ব্যবহার করার জন্য আপনার Mac অবশ্যই ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকতে হবে। ইন্টারনেট পুনরুদ্ধার পদ্ধতি ব্যবহার করার ধাপগুলি এখানে রয়েছে৷

  1. ম্যাক পিসি রিবুট করুন এবং 'বিকল্প'-এ ক্লিক করুন এবং স্টার্টআপ মিউজিক শুরু হলে 'কমান্ড + আর'-এ ক্লিক করুন।
  2. প্রগ্রেস বার এবং গ্লোব ফটো প্রদর্শিত না হওয়া পর্যন্ত কীগুলিতে আপনার হোল্ড বজায় রাখুন৷
  3. আপনার Wi-Fi সংযোগের জন্য উপযুক্ত বেতার সংযোগ চয়ন করুন৷
  4. সংযোগের জন্য অপেক্ষা করুন এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ করার জন্য অন-স্ক্রীন প্রম্পটিং অনুসরণ করুন৷

এই প্রক্রিয়ার পরে, আপনার ম্যাক মেরামত সম্পন্ন হবে এবং আপনি আপনার পিসি অ্যাক্সেস করতে সক্ষম হবেন৷

পদ্ধতি #3:একটি বুটেবল ডিস্ক ড্রাইভ ইনস্টলার ব্যবহার করুন

আপনার ম্যাক পুনরুদ্ধার মোডে বুট না হলে, আপনি ডিস্ক ইউটিলিটি বৈশিষ্ট্য সহ একটি বুটযোগ্য OS ইনস্টলার তৈরি করতে পারেন। এই পদ্ধতিটি ব্যবহার করার সময় আপনার একটি USB সুবিধা থাকা উচিত। এই পদ্ধতিটি ব্যবহার করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. ম্যাক রিবুট করুন এবং 'বিকল্প' মেনুতে টিপুন যতক্ষণ না আপনি একটি শব্দ শুনতে পাচ্ছেন।
  2. আপনার ম্যাকের সাথে বুটযোগ্য ডিস্ক ড্রাইভটি সংযুক্ত করুন এবং যখন আপনি পপআপ উইন্ডোগুলি দেখতে পাবেন, তখন তালিকা থেকে ড্রাইভটি নির্বাচন করুন৷
  3. সংযোগটি ঘটতে এবং আপনার সিস্টেম পুনরায় চালু হওয়ার জন্য অপেক্ষা করুন। যখন ম্যাক আবার আসে, সমস্যাটি সমাধান হয়ে যেত৷

পদ্ধতি #4:Mac OS পুনরায় ইনস্টল করুন

যদি সমস্যাটি অব্যাহত থাকে এবং আপনি এখনও 'কেন আমার ম্যাক পুনরুদ্ধার মোডে বুট হবে না' হিসাবে অগ্রগতি খুঁজে না পান তবে আপনাকে ম্যাক অপারেটিং সিস্টেমটি পুনরায় ইনস্টল করতে হতে পারে। সমস্যা শুরু হওয়ার আগে আপনি যদি আপনার ডেটা ব্যাক আপ করে থাকেন তবে আপনি দ্রুত এটি করতে পারেন। আপনি যদি আপনার ডেটা ব্যাক আপ না করে থাকেন তবে আপনি আপনার সিস্টেমে গুরুত্বপূর্ণ ডেটা হারাতে পারেন। Mac OS X পুনরায় ইনস্টল করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. ইউটিলিটি উইন্ডোতে যান এবং 'ম্যাক ওএস এক্স পুনরায় ইনস্টল করুন' নির্বাচন করুন।
  2. আপনার ডিভাইসে OS X ইনস্টল থাকাকালীন কিছু মিনিট অপেক্ষা করুন। নতুন ইনস্টলেশনের সাথে, আপনার ম্যাক বুক পুরোপুরি কাজ করবে।

পদ্ধতি #5:অ্যাপল সমর্থনের সাহায্য নিন

যদি উপরের চারটি পদ্ধতিতে আপনার ম্যাক-এর সাথে থাকা সমস্যার সমাধান না হয় তাহলে রিকভারি মোডে রিস্টার্ট হবে না, এর মানে সিস্টেমের স্টোরেজের ক্ষতি হতে পারে। এই ক্ষেত্রে, আপনি আরো পেশাদার সাহায্য প্রয়োজন হবে. এটি সুপারিশ করা হয় যে আপনি আপনার ম্যাকবুকটি মেরামতের জন্য নিকটস্থ অ্যাপল পরিষেবা কেন্দ্রে নিয়ে যান৷

পর্ব 3. ম্যাকে হারিয়ে যাওয়া ফাইলগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

অন্য যেকোন কম্পিউটার সিস্টেমের মতো, আপনি একটি পুনরুদ্ধার মোড সমস্যার কারণে ম্যাকের ফাইলগুলিও হারাতে পারেন। ম্যাক পুনরুদ্ধার মোডে প্রবেশ না করার কারণে আপনি যদি সফল না হয়ে আপনার MacBook থেকে ডেটা পুনরুদ্ধার করার চেষ্টা করেন, তাহলে ডেটা পুনরুদ্ধারের জন্য আপনার একটি পেশাদার এবং উন্নত টুল প্রয়োজন। একটি কার্যকর কাজ করার জন্য, আমরা ম্যাকের জন্য iBeesoft ডেটা রিকভারি সুপারিশ করি৷

এটি একটি ব্যাপক এবং নিরাপদ ডেটা পুনরুদ্ধারের সরঞ্জাম যা ম্যাক ডেস্কটপ এবং নোটবুকগুলির পাশাপাশি অন্যান্য স্টোরেজ ডিভাইসগুলি থেকে সম্পূর্ণরূপে হারিয়ে যাওয়া ফাইলগুলি পুনরুদ্ধার করার জন্য ডিজাইন করা হয়েছে৷ ম্যাক পিসিতে ডকুমেন্ট, ফটো, মিউজিক, ভিডিও এবং অন্যান্য ফাইল দ্রুত পুনরুদ্ধার করতে এটি উন্নত প্রযুক্তি ব্যবহার করে।

macOS-এ হারিয়ে যাওয়া বা মুছে ফেলা ডেটা ফিরে পাওয়ার জন্য নির্দেশিকা

  1. সেরা Apple ডেটা পুনরুদ্ধার সফ্টওয়্যার ডাউনলোড এবং ইনস্টল করুন৷ টুলটি চালু করুন এবং আপনার ম্যাক সিস্টেমে আপনি যে ফাইলগুলি পুনরুদ্ধার করতে চান তা নির্বাচন করুন। সাধারণত, সমস্ত ফাইল ডিফল্টরূপে নির্বাচিত হয়। অতএব, আপনাকে অবাঞ্ছিত ফাইলগুলি অনির্বাচন করতে হবে। এরপর, 'স্টার্ট' এ ক্লিক করুন।
  2. আপনি যে ডিরেক্টরিটি স্ক্যান করতে চান সেটি নির্বাচন করুন। আপনি পরবর্তী উইন্ডোতে ম্যাক স্টোরেজ এবং বাহ্যিক হার্ড ড্রাইভের ভলিউম দেখতে পাবেন। স্ক্যান করার জন্য নির্দিষ্টগুলি নির্বাচন করুন এবং 'স্ক্যান'-এ ক্লিক করুন।
  3. স্ক্যান করা ফাইলগুলির পূর্বরূপ দেখুন এবং সেগুলি থেকে আপনি যে ফাইলগুলি পুনরুদ্ধার করতে চান তা নির্বাচন করুন৷ এরপরে, নির্বাচিত ফাইলগুলি সংরক্ষণ করতে 'পুনরুদ্ধার' বোতামে ক্লিক করুন। আপনি যদি আরও ফাইল অনুসন্ধান করতে চান তবে আপনি 'ডিপ স্ক্যান' বিকল্পটিও ব্যবহার করতে পারেন।

তাহলে, আপনি যদি ভাবছেন কেন আমার ম্যাক পুনরুদ্ধার মোডে বুট হবে না? - আমরা উপরে সম্ভাব্য কারণগুলি তালিকাভুক্ত করেছি৷ উপরন্তু, আপনি সমস্যাটি সমাধান করতে পারেন এমন পাঁচটি উপায় আমরা হাইলাইট করেছি। ম্যাক রিকভারি মোডে প্রবেশ করবে না এমন সমস্যার কারণে হারানো ফাইলগুলি কীভাবে পুনরুদ্ধার করা যায় সে সম্পর্কে আমরা একটি অতিরিক্ত টিপও দিয়েছি। যদি আপনার কোন প্রশ্ন বা পরামর্শ থাকে, তাহলে আমাদের সাথে আনুষ্ঠানিকভাবে যোগাযোগ করে নির্দ্বিধায় জানান।


  1. কেন আমার ম্যাক রিস্টার্ট করব না এবং কিভাবে ঠিক করব

  2. FIX:Windows 10/11 স্লিপ মোডে যাবে না।

  3. সমাধান - ইন্টারনেট পুনরুদ্ধার মোড Mac এ কাজ করছে না

  4. কিভাবে ম্যাকওএস রিকভারি মোড দক্ষতার সাথে ব্যবহার করবেন